,

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি, বিএনপি নেতা গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর বিরুদ্ধে মামলা

 

 

 

:-: নিজস্ব প্রতিবেদক, রাউজানবার্তা :-:

যুদ্ধাপরাধের দায়ে মৃত্যুদন্ডপ্রাপ্ত সালাহ উদ্দিন কাদের চৌধুরীর ছোট ভাই বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগে আজ ৩০মে বুধবার চট্টগ্রামের ফটিকছড়ি থানায় মামলাটি দায়ের করেছেন উপজেলা ছাত্রলীগের সভাপতি জামাল উদ্দিন।

ফটিকছড়ি থানার ওসি জাকির হোসেন মাহমুদ বলেন, মামলায় প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির অভিযোগ আনা হয়েছে। গিয়াস উদ্দিন কাদের চৌধুরী সহ আরও অন্তত ছয়জনের নাম উল্লেখ ও ষাট থেকে সত্তর জনকে অজ্ঞাত আসামি করে মামলাটি করা হয়েছে।

জানা যায়, ফটিকছড়ি উপজেলা ও পৌরসভা বিএনপি আয়োজিত গত ২৯ মে জিয়াউর রহমানের ৩৭তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে  আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্য গিয়াস উদ্দিন কাদের চৌধুরী সে সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশ্যে বলেন, ‘আপনার বাবার চেয়েও আপনার অবস্থা খারাপ হবে। আপনার বাবার মৃত্যুর পর যেমন ইন্নালিল্লাহ্ পড়ার লোক ছিল না, আপনার পরিণতি তার চেয়েও খারাপ হবে। তিনি বলেন, কোন সভ্য দেশে এত মানুষ খুনের নজির নেই। ক্রসফায়ারের নামে এত মানুষ হত্যার দায় আপনাকে নিতে হবে।’

গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর এই বক্তব্য আজ বুধবার বিভিন্ন দৈনিক পত্রিকায় প্রকাশিত হয়।

এদিকে বিএনপি সমর্থিত বিভিন্ন ফেইসবুক আইডি থেকে ২৯ মে জিয়াউর রহমানের ৩৭তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে  আলোচনা সভা ও ইফতার মাহফিলে  গিয়াস উদ্দিন কাদের চৌধুরী বক্তব্য খন্ডিত ভাবে এবং ভূলভাবে প্রত্রিকায় এসেছে বলে ফেইসবুকে তারা জানান।

মতামত দিন