,

ফজলে করিম চৌধুরী চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি



শফিউল আলম, রাউজানবার্তা :

চট্টগ্রাম ৬ রাউজান সংসদীয় আসন থেকে পর পর ৪ বার নির্বাচিত সংসদ সদস্য এবি এম ফজলে করিম চৌধুরী চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি পদে নির্বাচিত হয়েছেন।

চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক সংসদ সদস্য ও রাষ্টদূত নুরুল আলম চৌধুরী মৃত্যবরন করায়। চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সহ সভাপতি সাংসদ এবি এম ফজলে করিম চৌধুরীকে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করার জন্য আওয়ামী লীগের দলীয় সভানেত্রী প্রধান মন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগের সাধারন সম্পাদক সেতু মন্ত্রী ওবাইদুল কাদের মৌখিক ভাবে এই নির্দেশ দিয়েছেন বলে রাউজান উপজেলা আওয়ামী যুবলীগের সাধারন সম্পাদক উরকির চর ইউনিয়নের চেয়ারম্যান সৈয়দ আবদুল জব্বার সোহেল জানান ।

চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্বপ্রাপ্ত সাংসদ এবি এম ফজলে করিম চৌধুরী গত ১৯৯৬ সালের সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হয়ে রাউজান আসন থেকে নৌকা প্রতিক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দিতা করেন ।

৯৬ সালের সংসদ নির্বাচনে এবি এম ফজলে করিম চৌধুরী পরাজিত হওয়ার পর দলের হাল ছাড়েনি । রাউজানে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের সংগঠনকে শক্তিশালি করে রাউজানকে আওয়ামী লীগের দুর্গে পরিণত করে । পরবর্তী ২০০১ সাল, ২০০৯ সাল, ২০১৪ সাল, ২০০১৮ সালের সংসদ নির্বাচনে এবি এম ফজলে করিম চৌধুরী ৪র্থ বার সংসদ সদস্য নির্বাচিত হয় ।

সাংসদ এবি এম ফজলে করিম চৌধুরী গৃহায়ন ও গনপুর্ত মন্ত্রনালয়, রেলপথ মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতির দায়িত্ব পালন করেন । এছাড়া ও পাবর্ত্য চট্টগ্রাম সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি ও জনপ্রশাসন মন্ত্রনালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য পদ দায়িত্ব পালন করেন । সাংসদ এবি এম ফজলে করিম চৌধুরী বৃক্ষরোপনে ও কৃষিতে অবদান রাখার ফলে পর পর দুবার জাতীয় পদক লাভ করেন ।

গত এক বৎসর পুর্বে বর্মা থেকে বিতারিত রোহিঙ্গা শরনার্থীদের জন্য রাউজান থেকে বিপুল পরিমাণ খাদ্য সামগ্রী নিয়ে টেকনাফের রোহিঙ্গা শরনার্থী ক্যাম্পে গিয়ে তাদের সহায়তা প্রদান করেন ।

মতামত দিন