,

রাউজানে নির্দিষ্ট সময় ব্যতিত মাইক ও সাউন্ড সিষ্টেম বাজানো নিষিদ্ধ


রাউজানে যে কোন অনুষ্টানে নির্দিষ্ট সময় ব্যতিত মাইক ও সাউন্ড সিষ্টেম বাজানো নিষিদ্ব
শফিউল আলম, রাউজানবার্তা :

রাউজানে যে কোন অনুষ্টানে রাত ৮ টা থেকে রাত ১১টা ব্যতিত মাইক ও সাউন্ড সিষ্টেম বাজানো নিষিদ্ধ করেছে রাউজান উপজেলা প্রশাসন। রাউজানের বিভিন্ন এলাকায় সকাল থেকে গভীর রাত পর্যন্ত সময়ে সামাজিক সাংস্কৃতিক ধর্মীয় অনুষ্টানে মাইক ও সাউন্ড সিষ্টেম বাজানোর ফলে শব্দ দুষনের কারনে এলাকার বাসিন্দ্বারা রাতে ঘরে ঘুম যেতে পারেনা।

স্কুল কলেজের শিক্ষার্থীরা লেখাপড়া করতে পারেনা । হাট বাজার বিভিন্ন ষ্টেশনে মাইক ও সাউন্ড সিষ্টেমের বিকট শব্দে পথচারী ব্যবসায়ীরা অতিষ্ট হয়ে উঠে । সরকারী বেসরকারী অফিস, শিক্ষা প্রতিষ্টানের কার্যক্রম ব্যহত হয় ।

এ কারনে জনগনকে শব্দ দুষনের কবল থেকে মুক্ত করতে মাইক ও সাউন্ড সিষ্টেম কোন অনুষ্টানে ব্যবহারের পুর্বে রাউজান উপজেলা নির্বাহী অফিসার শামীম হোসেন রেজার কাছে আবেদন করার পর অনুষ্টানের ধরন দেখে কয়টি মাইক ও কয়টি সাউন্ড সিষ্টেম ব্যবহার করবে তা নির্ধারন করে অনুমতি প্রদান করবেন রাউজান উপজেলা নির্বাহী অফিসার শামীম হোসেন রেজা ।

উপজেলা নির্বাহী অফিসারের অনুমতি নিয়ে মাইক ও সাউন্ড সিষ্টেমের দোকানের মালিকের কাছে গেলে অনুষ্টানের জন্য মাইক ও সাউন্ড সিষ্টেম ভাড়া দেওয়ার জন্য মাইক ও সাউন্ড সিষ্টেম দোকানের মালিকদের নির্দেশ প্রদান করেন রাউজান উপজেলা নির্বাহী অফিসার শামীম হোসেন রেজা ।

৩১ জানুয়ারী বুধবার দুপুরে রাউজান উপজেলা পরিষদ হলে মাইক ও সাউন্ড সিষ্টেম দোকানের মালিকদের সাথে মত বিনিময় সভায় বক্তব্য প্রদান কালে এই নির্দেশ প্রদান করেন রাউজান উপজেলা নির্বাহী অফিসার শামীম হোসেন রেজা ।

উপজেলা প্রশাসনের নির্দেশ অমান্য করে মাইক ও সাউন্ড সিষ্টেম বাজানা হলে তাদের বিরুদ্বে কঠোর ব্যবস্থা নেবেন বলে সভায় রাউজান উপজেলা নির্বাহী অফিসার শামীম হোসেন রেজা তার বক্তব্যে বলেন।

সভায় আরো উপস্থিত ছিলেন রাউজান উপজেলা সহকারী কমিশনার ভুমি জোনায়েদ কবির সোহাগ, রাউজান থানার ওসি তদন্ত মীর হোসেন । সভায় রাউজানের বিভিন্ন এলাকার শতাধিক মাইক ও সাউন্ড সিষ্টেমের মালিকগন উপস্থিত ছিলেন ।

মতামত দিন