,

রাউজানে ভন্ড বৈদ্যের আস্তানায় ভ্রাম্যমান আদালতের অভিযান; জরিমানা আদায়



শফিউল আলম, রাউজানবার্তা :

রাউজানের দেওয়ানপুরে ভন্ড বৈদ্যের আস্তানায় ভ্রাম্যমান আদালত অভিযান। ভন্ড বৈদ্যের কাছ থেকে ২০ হাজার টাকা জরিমানা আদায় করছে ভ্রাম্যমান আদালতের ম্যজিষ্ট্রেট শামীম হাসেন রেজা।

৩ ফেব্রুয়ারী রবিবার সকাল ১১ টার সময় এ অভিযান পরিচালনা করা হয়। রাউজান উপজলার পাহাড়তলী ইউনিয়নের দেওয়ানপুর মুন্সেপের পুল এলাকার বাসিন্দ্বা আবদুল ছত্তার সড়কের পাশে টিনের ছাউনি ঘর তৈয়ার করে ঘরের সামনে ছহ্হী কুরআনী চিকিৎসালয় সাইন বোর্ড লাগিয়ে এলাকার লোকজনকে চিকিৎসার নামে প্রতারনা করে প্রতিদিন বিপুল পরিমান টাকা হাতিয়ে নিচ্ছে।

ভন্ড বৈদ্য আবদুল ছত্তার গত দশ বৎসর ধরে এই ভাবে প্রতারনা করে আসছে বলে এলাকার লোকজন জানান । ভন্ড বৈদ্য আবদুল ছত্তারের ছহ্হী কুরাআনী চিকিৎসালয়ে পাহাড়তলী ইউনিয়নর দেওয়ান পুর, কোয়ে পাড়া, বাগোয়ান ইউনিয়নর গশ্চি, পাচঁখাইন, রাঙ্গুনিয়া উপজেণলার বেতাগী, পোমরা, রাউজানর নোয়াপাড়া এলাকা থেকে শত শত মহিলা ভন্ড মৌলানা আবদুল ছত্তারের কাছে আসে । তিনি মহিলাদের জীনের আছর, ভুতের আছর, বিভিন্ন প্রকার রোগ থেকে মুক্তির জন্য ঝাড়ঁফুক করে হাত লিখে তাবিজ দিয়ে তাদের কাছ থেকে ৫শত টাকা থেকে ২হাজার টাকা পর্যন্ত হাতিয়ে নেয়।

আজ রাউজান উপজলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যজিষ্ট্রেট শামীম হোসন রেজা দেওয়ান পুর এস কে সেন স্কুল এন্ড কলেজ এস এস সি পরিক্ষা কেন্দ্র পরিদর্শন করতে যাওয়ার পথে ভন্ড আবদুল ছত্তারের চিকিৎসালয়টি দেখে গাড়ী থেকে নেমে চিকিৎসালয়ে প্রবেশ করে । এসময়ে ভন্ড বৈদ্যের আস্তানায় ১০ থেক ১৫ জন বোরকা পরা মহিলা চিকিৎসা নিতে আসনে ।

Digital Camera

উপজেলা নির্বাহী অফিসার শামীম হোসেন রেজা প্রবেশ করার পর চিকিৎসা নিতে আসা মহিলারা দ্রুত চলে যায় । উপজলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যজিষ্ট্রেট শামীম হোসেন রেজা ভন্ড বৈদ্য আবদুল ছত্তারকে আটক করে উপজলা পরিষদে নিয়ে আসেন।পরে ভন্ড বৈদ্য আবদুল ছত্তারের কাছ থেকে ২০ হাজার টাকা জরিমানা আদায় করে ও আর কখনো চিকিৎসার নামে প্রতারনা করবনা মর্মে মুচলেখা নিয়ে তাকে ছেড়ে দেয় ভ্রাম্যমান আদালতের ম্যজিষ্ট্রেট শামীম হোসেন রেজা ।

মতামত দিন