,

রাউজানে রাবার বাগানের জমি দখল: বৃক্ষের বাগান ও বসতবাড়ী নির্মান করছে এলাকার প্রভাবশালী ব্যক্তিরা



শফিউল আলম, রাউজানবার্তা :
রাউজানে ডাবুয়ারাবার বাগানের পাহাড়ী জমি দখল করে বৃক্ষের বাগান ও বসতবাড়ী নির্মান করছে এলাকার প্রভাবশালী ব্যক্তিরা। রাউজান উপজেলার ডাবুয়া ইউনিয়নের মেলুয়া, ওয়াহেদের খীল, আইলী খীল, হিংগলা, সুড়ঙ্গা এলাকায় ডাবুয়া রাবার বাগানের পাহাড়ী টিলা জমি দখল করে কয়েক শতাধিক বসতবাড়ী নির্মান করা হয়েছে।

বিপুল পরিমান জমিতে এলাকার প্রভাবশালী ব্যক্তিরা বৃক্ষের বাগান গড়ে তোলছে । ডাবুয়া রাবার বাগানের পাহাড়ী টিলা দখল করে রাউজান পৌরসভার ৯নং ওয়ার্ডের আইলী খীল এলাকায় এক প্রভাব শালী ব্যক্তি নিজ পিতার নামে শিক্ষা প্রতিষ্টান গড়ে তোলেছে ।

Digital Camera

প্রভাবশালী ব্যক্তি ডাবুয়া রাবার বাগানের পাহাড় টিলা শ্রেণীর জমি মোটা অংকের উৎকোচ দিয়ে তার নামে নাম জারী করে নিয়েছে বলে অভিযোগ রয়েছে । রাউজান পৌরসভার ৯ নং ওয়ার্ডের ওয়াহেদের খীল এলাকায় ডাবুয়া রাবার বাগানের ১৬ একর পাহাড়ী টিলা দখল করে ওয়াহেদের খীল এলাকার এক ব্যক্তি এলাকার দরিদ্র পরিবারের সদস্যদের কাছে প্রতি ২শতক জমি ৫০ হাজার টাকা করে ননজুডিশিয়াল ষ্টাম্পে দখল স্বতঃ বিক্রয় করার নামে ডাবুয়া রাবার বাগানের জমি বিক্রয় করে ।

এলাকার দরিদ্র পরিবারের সদস্যরা টাকা দিয়ে ডাবুয়া রাবার বাগানের পাহাড়ী টিলা ক্রয় করে বসতবাড়ী নির্মান করে পরিবার পরিজন নিয়ে বসবাস করে আসছে । ওয়াহেদ খীল এলাকার কয়েকজন প্রভাবশালী ব্যক্তি আইলী খীল এলাকার কয়েকজন প্রভাবশালী ব্যক্তি ডাবুয়া রাবার বাগানের বিপুল পরিমান পাহাড়ী টিলা দখল করে বৃক্ষের বাগান গড়ে তোলেছে ।

Digital Camera

ডাবুয়া ইউনিয়নের মেলুয়া ও হিংগলা, সুড়ঙ্গা এলাকায় ও ডাবুয়া রাবার বাগানের বিপুল পরিমান জমি দখল করে এলাকার প্রভাবশালী ব্যক্তিরা বৃক্ষের বাগান ও বসতবাড়ী নির্মান করছে । এই ব্যাপারে এই রিপোর্ট লেকার সময় তখন দ্বায়িত্বরত রাউজান উপজেলা সহকারী কমিশনার ভুমি জোনায়েদ কবির সোহাগ বলেন, রাবার বাগানের জমি দখল করার বিষয়ে রাবার বাগান কতৃপক্ষ কোন অভিযোগ করেনি। অভিযোগ করা হলে অবৈধ দখলকারীর বিরুদ্বে ব্যবস্থা গ্রহন করা হবে ।

মতামত দিন