,

রাউজান সাহিত্য পরিষদের আত্নপ্রকাশ

:-: রাউজানবার্তা প্রতিবেদক :-:

ইতিহাস-ঐতিহ্যর সূতিকাগার রাউজানকে শিল্প, সাহিত্য, সংস্কৃতি অঙ্গনে নিজ প্রতিভার দ্যুতি ছড়িয়ে যারা এই উপজেলার গৌরবময় ইতিহাসকে সমৃদ্ধ করেছেন তাদের অসামান্য অর্জনকে প্রজন্ম থেকে প্রজন্মান্তরে ছড়িয়ে দেওয়ার মানসে রাউজানের নবীন-প্রবীণ লেখক,সংস্কৃতিকর্মীদের মাঝে সম্পর্কের মেলবন্ধন গড়ে তোলার প্রত্যয় নিয়ে রাউজানে আত্নপ্রকাশ ঘটেছে সৃজনশীল শিল্প, সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠন রাউজান সাহিত্য পরিষদের।

এ লক্ষ্যে ৩১ আগস্ট শুক্রবার বিকেল তিনটায় দক্ষিণ রাউজানের নোয়াপাড়া পথেরহাটে অনিন্দ্য সুন্দর এই আয়োজনে মিলিত হন রাউজানের নবীন-প্রবীণ ফিচার লেখক ও সংস্কৃতিকর্মী।

রাউজান সাহিত্য পরিষদের কর্মকর্তারা

সভায় রাউজানে সাহিত্য পরিষদের লক্ষ্য ও উদ্দেশ্যে নিয়ে বক্তব্য রাখেন লেখক স.ম জাফর উল্ল্যাহ, লেখক ও সংগঠক মহিউদ্দিন ইমন, রাউজানবার্তা২৪.কম এর সম্পাদক/প্রকাশক ও রাউজান প্রেসক্লাবের সহ-সভাপতি শাহেদুর রহমান মোরশেদ, রাউজান প্রেসক্লাবের সাবেক সম্পাদক ও বিজয় টিভির স্টাফ রিপোর্টার ফখরুল ইসলাম, রাউজানটাইমস ও প্রিয়কাগজের ব্যাবস্থাপনা সম্পাদক জিয়াউর রহমান, রাউজানবার্তা২৪.কম এর নির্বাহী সম্পাদক ও রাউজান প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক সাংবাদিক নেজাম উদ্দিন রানা, সংগঠক আহমেদ সৈয়্যদ, কুন্ডেশ্বরী বালিকা মহাবিদ্যালয়ের প্রভাষক, বিটিভির তালিকাভুক্ত শিল্পী পলাশ মজুমদার, দৈনিক ইত্তেফাকের রাউজান প্রতিনিধি গাজী জয়নাল আবেদীন, ছড়াকার সাইফুদ্দিন সাকিব, সংগঠক ও সাংস্কৃতিকর্মী সূপন বিশ্বাস শঙ্করেশ, বিনাজুরী নবীন উচ্চ বিদ্যালয়ের শিক্ষক সৈয়দ আব্দুল্লাহ রশিদী, লেখক শাহাব উদ্দিন আহমেদ, ফিচার লেখক আবুল কাশেম হিরু, অভিনয়শিল্পী মোজাহের আলম, দৈনিক মানবকন্ঠের রাউজান প্রতিনিধি কামাল উদ্দিন, শিক্ষক শেখর ঘোষ আপন, সংস্কৃতিকর্মী যীশুসেন,লেখক এম.সাইমন, কাজী মোহাম্মদ শিহাব উদ্দিন, সোহেলরানা প্রমুখ।

আলোচনাসভায় সকলের সন্মিলিত প্রয়াসে রাউজানের প্রবীণ-নবীন লেখক,শিল্পী ও সাংস্কৃতিক ব্যক্তিদের সমন্বয়ে রাউজান সাহিত্য পরিষদ গড়ে তোলার উদ্যোগ নেওয়ায় সকলকে অভিনন্দন জানানো হয়।

বক্তারা বলেন, রাউজান সাহিত্য পরিষদ রাউজানের শিল্প, সাহিত্য ও সংস্কৃতিক অঙ্গনের নবীন-প্রবীণদের মাঝে সম্পর্কের একটি সেতুবন্ধন রচনা করে শিল্প, সাহিত্য চর্চায় নবীনদের মাঝে একটি জাগরণ সৃষ্টি করতে সক্ষম হবে। এর ফলে কিছু প্রতিভার বিকাশ ঘটবে। আলোচনা সভা শেষে উপস্থিত সকলের সর্ব সন্মতিক্রমে লেখক ও সংগঠক মহিউদ্দিন ইমনকে আহবায়ক, স.ম জাফর উল্ল্যাহ, আহমেদ সৈয়্যদ ও জিয়াউর রহমানকে যুগ্ন আহবায়ক এবং সাংবাদিক নেজাম উদ্দিন রানাকে সদস্যসচিব নির্বাচিত করে ২১ সদস্যবিশিষ্ট একটি আহবায়ক কমিটি গঠন করা হয়। এবং আগামী এক মাসের মধ্যে ৫১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি উপহার দেওয়ার প্রত্যয় ব্যক্ত করা হয়।

মতামত দিন