চট্টগ্রাম রাউজান রাঙ্গামাটি মহাসড়কে অবৈধভাবে গাড়ী পার্কিং ঘটছে দুর্ঘটনা যানজট

শফিউল আলম, রাউজানবার্তাঃ
চট্টগ্রাম রাঙ্গামাটি মহাসড়কের জলিল নগর বাস ষ্টেশন, মুন্সির ঘাটা, গহিরা চৌমুহনী এলাকায় সড়কের উপর অবেধভাবে বাস, জীপ, সিএনজি অটোরিক্সার পার্কিং করে রাখায় প্রতিনিয়ত যানজট হয়ে পথচারী, যাত্রীদের চলাচলে চরম দুভোর্গ পোহাতে হচ্ছে ।

সড়কের উপর এলোপাতারী বাস, জীপ, ট্রাক, সিএনজি অটোরিক্সা পাকিং করে রাখায় প্রতিনিযত ঘটছে দুর্ঘটনা। সড়কের উপর অবৈধবাবে যানবাহন পার্কিং করে রাখায় সড়ক দিয়ে চলাচলকারী পথচারী, স্কুল কলেজ, মার্দ্রাসার শিক্ষার্থীদের শিক্ষা প্রতিষ্টানে আসা যাওয়ার সময়ে চরম ভোগান্তির শিকার হতে হয়।

চট্টগ্রাম রাঙ্গামাটি সড়কের জলিল নগর বাস ষ্টেশনের পুর্বে সড়ক ও জনপথ বিভাগের অফিসের সামনে ৪ লেইন সড়কের কাটা ডিভাইডার দিযে যানবাহন সড়ক পারাপারের সময়ে সড়কের এলোপাতারী বাস পাকিং করে রাখায কয়েকটি দুঘটনার শিকার হয়ে শ্রমিক নেতা নুরুল আলম সহ চার ব্যক্তি মারা যায় গত এক বৎসরের মধ্যে।

গত ২০ নভেম্বর সোমবার জলিল নগর বাস ষ্টেশনের সড়ক ও জনপথ বিভাগের সামনে দুটি মোটর সাইকেলের সংর্ঘষে মোটর সাইকের চালক রাউজানের ডাবুয়া ইউনিযনের দক্ষিন হিংগলা কাজীর টিলা এলাকার বাসিন্দ্বা সোলাইমানের পুত্র জাহেদ মারাত্বক ভাবে আহতহযে চট্টগ্রাম মেডিকের কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

আহত মোটর সাইকেলের চালক জাহেদের পিতা সোলাইমান বলেন, তার পুত্র জাহেদ এর অবস্থার উন্নতি হয়নি।

চট্টগ্রাম রাঙ্গামাটি মহাসড়কের রাউজানের বিভিন্ন স্পটে সড়কের ্এলোপাতারী গাড়ী পাকিং করে রাখা প্রসঙ্গে রাউজান হাইওয়ে থানার ভারপ্রাপ্ত ওসি মোজ্জামের হককে ফোন করে জানতে চাইলে, রাউজান হাইওয়ে থানার ভারপ্রাপ্ত ওসি মোজ্জামলে হক বলেন জলিল নগর বাস ষ্টেশনে সড়কের বাস সহ কোন যানবাহন পাকিং করে লাখা যাবেনা। বাস রাখার জন্য মোটর মালিক সমিতির নিজস্ব স্টান্ড রয়েছে। তারপর ও সড়কের পার্কিং করে রাখা হলে তা ব্যবস্থা নেওয়া হবে। সড়কের বিভিন্ন স্পটে যানবাহন পাকিং করলে অবৈধভাবে তা ব্যবস্থা গ্রহন করা হবে।