রাউজানে যথাযোগ্য মর্যদায় পবিত্র লাইলাতুল বরাত পালিত


এম বেলাল উদ্দিন, রাউজানবার্তা :
রাউজানের ১৪টি ইউনিয়ন ও ১টি পৌর এলাকায় বিভিন্ন মসজিদ খানকা দরবারে যথাযোগ্য মর্যদায় পবিত্র শবে বরাত পালিত হয়েছে। রোববার সারারাত নামাজ কোরআন তেলোয়াত জিকির মিলাদ মোনাজাতের মাধ্যমে রাতটি মুসল্লিরা অতিবাহিত করেন। ডাবুয়া আমির চৌধুরী জামে মসজিদে অনুষ্ঠিত শবে বরাতের মাহফিলে তকরির পেশ করেন ঐ মসজিদের খতিব সাংবাদিক মওলানা এম বেলাল উদ্দিন।

এছাড়া উত্তরসর্তা দরগাহ বাজার হযরত আবদুল কাদের জিলানী (ও) আস্তানা পাক, হযরত এয়াছিন শাহ (রহ),হযরত আবদুল গফুর মাস্টার শাহ্ (রহ), হযরত এজাবত উল্লাহ শাহ (রহ), হযরত গফুর আলী বোস্তামী (রহ), হযরত মুছা শাহ (রহ) ,হযরত ছুফি নুরুল হক শাহ (রহ), হযরত আকবর শাহ (রহ), হযরত আলী হোসেন ফকির শাহ (রহ), বটপুকুরিয়া হযরত নজির আহমদ শাহ (রহ) ,হযরত সৈয়দ আশরাফ শাহ, আবু শাহ,আব্দুল আজিজ শাহ,আবদুল জব্বার শাহ (রহ) ,হযরত হারেছ শাহ (রহ), হযরত চাঁদ শাহ (রহ), হযরত মুহাম্মদ শাহ কেবলায়ে আলম (রহ), হযরত বাহারুল্লাহ শাহ (রহ), হযরত রহিম উল্লাহ ,কলিম উল্লাহ শাহ (রহ) সহ প্রতিটি মাজারে শত শত মুসল্লিগন জিয়ারতে শামিল হন।

উত্তর সর্তা দরগাহ জামে মসজিদ,গাউছে পাকের আস্তানা, মাদ্রাসা সহ প্রতিটি প্রতিষ্ঠানকে গত এক সাপ্তাহ আগে থেকে পবিত্র শবে বরাত উপলক্ষে সজ্জিত করা হয়। দরগাহ বাজার জামে মসজিদে তকরির ও আখেরী মোনাজাত করেন মসজিদের খতিব ও চট্টগ্রাম জামেয়া আহমদিয়া সুন্নীয়া মহিলা মাদ্রাসার আরবী প্রভাষক আলহাজ্ব আল্লামা সেলিম উদ্দিন রেজভী (ম,জি,আ)।

এছাড়া গর্জনীয়া দরবারে আখেরী মোনাজাত করেন গর্জনীয়া ফাজিল মাদ্রাসার সাবেক প্রিন্সিপাল আল্লামা আহসান হাবীব (ম,জি,আ)।

সরেজমিন দেখাগেছে, রাউজান উপজেলা সদর মসজিদ সহ বিভিন্ন গ্রাম পর্যায়ের মসজিদগুলোকে সজ্জিত করা হয়েছে। সারারাত রাউজান থেকে শত শত মুসল্লিরা নামাজ শেষ করে মাইজভান্ডার দরবার শরীফ সহ বিভিন্ন মাজারে জিয়ারতে য়েথে দেখা যায়। শবে বরাত উপলক্ষে বিভিন্ন জায়গায় ভাল খাবার পরিবেশন করা হয়। মসজিদ খানকাহতে তাবরুক বিতরন করা হয়। অনেকে জিয়ারত শেষ করে তাহাজ্জুদ আদায় করে পরের দিন সোমবার রোজা রাখার জন্য সেহরী খেয়ে ফজর নামাজ আদায় করে শবে বরাতের এবাদত বন্দেগীকে বেগবান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *