রাউজানে বিজয় মেলার চিত্র নায়ক ইলিয়াছ কাঞ্চন :আমাদের আরেকটি বিজয় দরকার সেটি হলো সড়কে অহেতুক দুর্ঘটনায় প্রাণ দেয়া বন্ধ

শফিউল আলম, রাউজানবার্তা :

নিরাপদ সড়ক চাই পরিষদ বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির সভাপতি ও প্রতিষ্ঠাতা চিত্র নায়ক ইলিয়াছ কাঞ্চন বলেছেন ডিসেম্বর মাসে আমরা বিজয় অর্জন করেছিলাম, আমাদের আরেকটি বিজয় দরকার, সেটি হলো সড়কে অহেতুক দুর্ঘটনায় প্রাণ দেয়া বন্ধ। পিচঢালা পথ রক্ত রঞ্জিত থেকে আমাদের উদ্ধার হতে হবে। ইরাকে, সিরিয়ার যুদ্ধে যে পরিমাণ মানুষ মারা গেছে, তার চেয়েও বেশি মানুষ এদেশে প্রতিবছর দুর্ঘটনায় মারা যাচ্ছে। প্রতিবছর দুর্ঘটনায় ৪০ হাজার কোটি টাকার ক্ষতি হচ্ছে। এ ৪০ হাজার কোটি টাকা রক্ষা করতে পারলে, পদ্মা সেতুর মতো আরো বেশি সেতু, স্কুল, কলেজ, হাসপাতাল আরো বেশি নির্মাণ করা যেতো। 

তিনি বলেন অনেকে মনে করেন সড়ক দুর্ঘটনা আল্লাহ ঘটান বা ভাগ্যের লিখন। আসলে সৃষ্টিকর্তা  বলেছেন, ভাগ্য দুই প্রকার। একটা হলো নির্ধারিত। আরেকটি হলো তুমি যা করবে তার ফল ভোগ করতে হবে। সড়কে গাড়ি চালাতে গিয়ে যদি ট্রেনিং না থাকে, আইন না মানেন তাহলে দুর্ঘটনাতো ঘটবেই। 

তিনি বলেন বর্তমান সরকার দুর্ঘটনারোধে আইন করেছে। কিন্তু এসডিজি অর্জন করতে হলে আমাদেরকে দুঘর্টনা শূণ্যের কোটায় নিয়ে আসতে হবে। ইলিয়াছ কাঞ্চন গত ২৯ ডিসেম্বর রবিবার রাত সাড়ে ১০টায় রাউজান সরকারি কলেজ মাঠে আয়োজিত মুক্তিযুদ্ধের বিজয় মেলার স্মৃতিচারণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন।

বিজয় মেলা উদযাপন পরিষদের আহবায়ক মুক্তিযোদ্ধা কাজী আব্দুল ওহাবের সভাপতিত্বে ও সচিব, উপজেলা যুবলীগের সভাপতি জমির উদ্দিন পারভেজ এবং পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আসিফের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ এহেছানুল হায়দার চৌধুরী বাবুল, উপজেলা নির্বাহী জোনায়েদ কবীর সোহাগ, সংগঠক জহির উদ্দিন, সংগঠক শওকত বাঙ্গালী, বিশ্ব ব্যাংকের সাবেক পরামর্শক শাহ্ আলম চৌধুরী, নিরাপদ সড়ক চাই পরিষদ বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির সাংঠনিক সম্পাদক আজাদ হোসেন, ওসি কেপায়েত উল্লাহ। 

বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি আনোয়ারুল ইসলাম, যুগ্ম সম্পাদক বশির উদ্দিন খাঁন, জসিম উদ্দিন চৌধুরী, ইউপি চেয়ারম্যান বিএম জসিম উদ্দিন হিরু, আলহাজ নুরুল আমিন, এস.এম লিটন, দিপলু দে দিপু, সবুজ দে, আবু ছালেক, সাইদুল ইসলাম, আরমান সিকদার, ফয়সাল মাহামুদ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *