রাউজানে সরকারের নির্দেশ অমান্য করে কৃষি জমিতে নির্মান করা হচ্ছে আবাসিক ও বাণ্যিজিক ভবন

 

শফিউল আলম, রাউজানবার্তা :

রাউজানের বিভিন্ন এলাকায় ফসলী জমি মাটি ভরাট করে নির্মান করা হচ্ছে পাকা আবাসিক ও বাণ্যিজিক ভবন ।

রাউজান পৌরসভার ৫নং ওয়ার্ডের সুলতানপুর স্বপনের দোকান এলাকার পশ্চিম পাশে দোস্ত মোহাম্মদ চৌধুরী সড়কের পাশে সড়কের উপর পানি চলাচলের কালভার্টের গোড়ালীতে ফসলী জমি মাটি ভরাট করে নির্মান করা হচ্ছে পাকা ভবন।

সরকার ও রাউজান উপজেলা প্রশাসনের কঠোর নির্দেশনা রয়েছে কৃষি জমি মাটি ভরাট করে ভবন নির্মান করতে পারবেনা। কৃষি জমি থেকে মাটি খনন করতে পারবেনা।

সরকার ও উপজেলা প্রশাসনের নির্দেশকে বৃদ্বাঙ্গুলী প্রর্দশন করে সুলতান পুর স্বপনের দোকান এলাকায় পানি চলাচলের পথ ফসলী জমি মাটি ভরাট করে রাউজানের মঙ্গলখালী এলাকার ফরিদ মিয়া পাকা ঘর নির্মান করছে।

ফরিদ মিয়ার কাছে কৃষি জমি মাটি ভরাট করে পাকা ভবন নির্মান করার অনুমতি নিয়েছেন কিনা জানতে চাইলে, ফরিদ মিয়া বলেন, রাউজান পৌরসভা থেকে অনুমতি নিয়ে কৃষি জমিতে পাখাঘর নির্মান করছি।

এ ব্যাপারে রাউজান পৌরসভার ৫নং ওয়ার্ডের কাউন্সিলর জানে আলম জনিকে ফোন করে জানতে চাইলে, পৌর কাউন্সিলর জানে আলম জনি কৃষি জমি ভরাট করে পাকা ঘর নির্মান করার বিষয়ে জানেনা বলে জানান।

সুলতানপুর স্বপনের দোকান এলাকায় কৃষি জমি মাটি ভরাট করে পাকা ঘর নির্মান প্রসঙ্গে ফোন করে রাউজান উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগের কাছে জানতে চাইলে, উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগ বিষয়টি তদন্ত করে ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *