রাউজানে দু কৃষকের রোরো ধান কেটে দিলেন রাউজান পৌরসভার মেয়র জমির উদ্দিন পারভেজ

 

শফিউল আলম, রাউজানবার্তা :

রাউজানে দু কৃষকের দুই একর ৬০ শতক জমির রোরো ধান কেটে দিলেন রাউজান পৌরসভার মেয়র জমির উদ্দিন পারভেজ।

জানা যায়, পৌরসভার ৬নং ওয়ার্ডের সুলতানপুর ছিটিয়া পাড়া এলাকার কৃষক মনির আহম্মদ বাড়ীর পেছনে ঝলমইল্যা বিলে ১ একর ৬০ শতক জমিতে বোরো ধানের চাষাবাদ করেন। একই এলাকার কৃষক মোবারক ও ১ একর জমিতে বোরো ধানের চাষাবাদ করেন ।

দুকৃষক মনির আহম্মদ ও মোবারকের রোপন করা বোরো ধান পাকার পর কৃষি শ্রমিকের অভাবে পাকা বোরো ধান কাটতে পারছেনা।

করেনার প্রার্দুভাব বৃদ্বি পাওয়ায় লকডাউন ঘোষনা করার পর পাকা বোরো ধান কাটার মৌসুমে দেশের বিভিন্ন এলাকা থেকে যে সব কৃষি শ্রমিক কাজ করতে আসতো, সে সব কৃষি শ্রমিক না আসায় পাকা বোরো ধান কাটার মৌসুম শুরু হলে ও কৃষি শ্রমিক না আসায় হাতে গোনা করেয়কজন কৃষি শ্রমিক কাজ করলে ও প্রতিজন কৃষি শ্রমিকের দৈনিক বেতন ১ হাজার টাকা করে দিতে হচ্ছে কৃষককে।

রাউজানে পাকা বোরো ধান কাটার মৌসুমে কৃষি শ্রমিক সংকট হওয়ায় কৃষকেরা তাদের জমি থেকে পাকা বোরো ধান কাটতে হিমশিম খেতে হচ্ছে। প্রধান মন্ত্রী শেক হাসিনা ও রাউজানের সাংসদ ফজলে করিম চৌধুরীর নির্দেশে রাউজানে কৃষকদের পাশে দাড়িয়েছেন রাউজান পৌরসভার মেয়র ও উপজেলা যুবলীগের সভাপতি জমির উদ্দিন পারভেজ।

প্রতিদিন রাউজানের কোন না কোন স্থানে কৃষকের পাকা বোরো ধান কেটে দিচ্ছেন পৌর মেয়র ও উপজেলা যুবলীগের সভাপতি জমির উদ্দিন পারভেজ । রাউজান পৌরসভার মেয়র জমির উদ্দিন পারভেজের সাথে কৃষকের পাকা বোরো ধান কাটার কাজে কাজ করছেন যুবলীগ, ছাত্রলীগের নেতৃবৃন্দ্ব ।

২৭ এপ্রিল মঙ্গলবার রাউজান পৌরসভার ৬নং ওয়ার্ডের সুলতানপুর ছিটিয়া পাড়া এলাকার কৃষক মনির আহম্মদ ও মোবারকের ২ এ্কর ৬০ শতক জমির পাকা বোরো ধান কাটার সময়ে আরো উপস্থিত ছিলেন রাউজান উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রাউজান পৌরসভার কাউন্সিলর জানে আলম জনি,রাউজান উপজেলা যুবলীগের নেতা ফোরকান উদ্দিন চৌধুরী টিপু, আবু সালেক, সাবের উদ্দিন, তানভীর হাসান চৌধুরী,

উপজেলা ছাত্রলীগের সভাপতি জিল্লুর রহমান মাসুদ, সাধারন সম্পাদক সাখাওয়াত হোসেন পিবুল, পৌরসভা ছাত্রলীগের সাধারন সম্পাদক মোঃ আশিফ, ছাত্রলীগ নেতা নাসির উদ্দিন, আরমান সিকদার, ফয়সল মাহমুদ,বেলাল হোসেন সিফাত, সেন্ট্রাল বয়েজ অব রাউজানের সাধারন সম্পাদক ইমতিয়াজ জামাল নকিব ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *