রাউজান পৌর সদরের সাহেব বিবি সড়কের বেহাল অবস্থা হাজার হাজার মানুষের চরম দুর্ভোগ

 

শফিউল আলম, রাউজানবার্তা :

রাউজান পৌরসভার ৮নং ওয়ার্ডের রাউজান জলিল নগর বাস ষ্টেশন থেকে শুরু হওয়া সাহেব বিবি সড়কটি রাউজান পৌরসভার ঢেউয়া পাড়া, ৭নং রাউজান ইউনিয়নের পশ্চিম রাউজান ফকির মোহাম্মদ চৌধুরী পাড়া, জলদাশ পাড়া, পশ্চিম রাউজান হরিশখান পাড়া, কাজী পাড়া, সাহেব বিবি মসজিদ হয়ে রাউজান ইউনিয়নের রামধর সড়ক ও চান মিয়া চৌধুরী সড়কের সাথে মিলিত হয়েছে।

সাহেব বিবি সড়ক পাশে রয়েছে মধ্যম রাউজান সরকারী প্রাথমিক বিদ্যালয়, ভাঙ্গার হাট, সাহেব বিবি জামে মসজিদ, ফকির মোহাম্মদ চৌধুরী জামে মসজিদ ।

সড়কটি দিয়ে রাউজান পৌরসভার ৮নং ওয়ার্ডের ঢেউয়া পাড়া, পশ্চিম রাউজান, হরিশখান পাড়া, রশিদের পাড়া, জয় নগর বড়ুয়া পাড়া, পুর্ব রাউজান, কেউটিয়া, এলাকার হাজার হাজার মানুষ চলাচল করে।

সাহেব বিবি সড়কটি রাউজান জলিল নগর বাস ষ্টেশন থেকে ঢেউয়া পাড়ার সীমানা পর্যন্ত ও ফকির মোহাম্মদ চৌধুরী, বাড়ী, আজগর আলী চৌধুরী বাড়ী এলাকায় গত কয়েক বৎসর পুর্বে বর্ষার মৌসুমে পাহাড়ী ঢলের শ্রোতের পানিতে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্থ হয়।

সড়কটি পাহাড়ী ঢলের শ্রোতের ক্ষতিগ্রস্থ হওয়ার পর এলাকার লোকজন তাদের টাকা দিয়ে সড়কের সৃষ্ট গর্তে ইটের খোয়া ফেলে গর্ত ভরাট করে। গত কয়েক বৎসর পুর্বে বর্ষার মৌসুমে পাহাড়ী ঢলের শ্রোতের পানিতে সাহেব বিবি সড়ক ক্ষতিগ্রস্থ হওয়ার পর সড়কটি মেরামত ও উন্নয়ন কাজ করা হয়নি।

বর্তমানে বৃষ্টি হওয়ার পর সাহেব বিবি সড়কের বিভিন্ন স্থানে সড়কের সৃষ্ট গর্তে বৃষ্টির পানি জমে সড়কটি চাষ দেওয়া ফসলী জমির মতো রুপ নিয়েছে । সাহেব বিবি সড়কের বেহাল অবস্থা সৃষ্টি হওয়ায় প্রতিদিন হাজার হাজার মানুষ চরম দুভোর্গের মধ্যে দিয়ে সড়ক দিয়ে চলাচল করছে।

সাহেব বিবি সড়কের রাউজান জলিল নগর বাস ষ্টেশন এলাকায় সড়কের মধ্যে কাদাঁ পানি জমে থাকায় সড়ক দিয়ে চলাচলকারী জনগন সড়কের পাশে এক প্রভাবশালী ব্যক্তির নির্মান করা বাণ্যিজিক ভবনের পাশ দিয়ে পায়ে হেটে যেতে হয় । প্রভাবশালী ব্যক্তির বাণ্যিজিক ভবন নির্মান কালে ভবনের শৌচাগার থেকে মল বের হওয়ার জন্য যে পাইপ দেওয়া হয়েছে ঐ পাইপ ভবনের বাইরে থাকায় সড়ক দিয়ে চলাচলকারী জনগনের শরীরে ভবন থেকে পাইপের মাধ্যমে বের হওয়া শৌচাগারের পানি ও মল পড়ে বলে এলাকার বাসিন্দ্বারা অভিযোগ করেন।

এ ছাড়া সাহেব বিবি সড়কের শেষ অংশে চান মিয়া চৌধুরী সড়কের পশ্চিম পাশে রাউজান খালের উপর পুরাতন একটি ব্রীজ গত কয়েক বৎসর পুর্বে বর্ষার মৌসুমে পাহাড়ী ঢলের শ্রোতের পানিতে বিধস্থ হয় ।

রাউজান খালের উপর বিধস্থ ব্রিজটি নির্মানের জন্য রাউজান উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস, রাউজান উপজেলা প্রকৌশল অফিসে ধর্না দিলে ও ব্রীজটি নির্মান করা হয়নি বলে অভিযোগ করেন স্থানীয় মেম্বার এখতেয়ার উদ্দিন।

এ ব্যাপারে রাউজান পৌরসভার ৮নং ওয়ার্ডের কাউন্সিলর এডভোকেট দিলিপ কুমার চৌধুরী বলেন, সাহেব বিবি সড়কের উন্নয়ন কাজ করার জন্য রাউজান পৌরসভার প্রকৌশলীকে লিখিত ভাবে জানানো হয়েছে। সাহেব বিবি সড়কের উন্নয়ন কাজের জন্য এলাকাবাসী সংশ্লিষ্ট কতৃপক্ষের সদয় হস্তক্ষেপ কামনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *