রাউজানের রিপন এগ্রো ফার্মে পালন করা বিভিন্ন সইজের গরু বিক্রয় চলছে

 

শফিউল আলম, রাউজানবার্তা :

রাউজান উপজেলার ৭নং রাউজান ইউনিয়নের রশিদর পাড়া হাটখোলা বিল বাজারে রিপন এগ্রো ফার্ম। রিপন এগ্রো ফার্মে গত দুই মাস পুবেই থেকে পার্বত্য চট্টগ্রামের পাহাড়ী এলাকার হাট বাজার থেকে বিভিন্ন সাইজের গরু ক্রয় করে এনে লালন পালন করছেন।

রিপন এগ্রো ফার্মে ছোট বড় সাইজের ৫৫ টি গরু লালন পালন করেন। ঈদুল আযহার সময়ে কোরবানীর জন্য রিপন এগ্রো ফার্মে লালন পালন করা গরু বিক্রয় শুরু করা হয়েছে । ৫৫টি গরুর মধ্যে একলাখ টাকা থেকে ৬০ হাজার টাকা দামের গরু রয়েছে। ৫৫টি গরুর মধ্যে ৫টি গরু বিক্রয় করা হয়েছে বলে জানান রিপন এগ্রো ফার্মের অংশিদার ওসমান সওদাগর।

রিপন এগ্রো ফার্মের অংশিদার এমদাদুল ইসলাম রিপন বলেন, কোরবানীর সময়ে বিক্রয় করার জন্য আমি, ওসমান সওদাগর, জানে আলম, আবদুল শুক্কুর মিলে পুজিঁ দিয়ে পাবত্য জেলার বিভিন্ন হাট বাজার থেকে ৫৫টি গরু ক্রয় করে এনে লালন পালন করছি ।

গত দুইমাস ধরে ফার্মে ৫ জন কর্মচারী রেখে ও নিজেরাই ফার্মে রাখা গরু লালন পালন করছি। রাউজানের বিভিন্ন এলাকা থেকে লোকজন এসে ফার্মে কোরবানীর জন্য গরু ক্রয় করছে।

৪জনের যৌথ পুঁজিতে গড়ে তোলা এগ্রো ফার্মে লালন পালন করা গরু কোরবানীর সময়ে বিক্রয় করে ৪ জনের পুজিঁর টাকা ও লালন পালন করা ও খাদ্য বাবদ খরচের টাকা বাদ দিয়ে যে টাকা লাভ হবে, লাভের টাকা ৪ অংশিদার সমান ভাবে ভাগ করে নেবেন বলে জানান ফার্মের অংশিদার ওসমান সওদাগর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *