ইহুদী খ্রীষ্টানরা উঠে পড়ে লেগেছে সারা বিশ্ব থেকে মুসলিম উম্মার ঐক্য নষ্ট করতে- আল্লামা আশরাফ শাহ

 

এম বেলাল উদ্দিন, রাউজানবার্তা :

চট্টগ্রামের রাঙ্গুনীয়া বেতাগী দরবারের সাজ্জাদানশীন পীরে ত্বরিকত আলহাজ্জ আল্লামা গোলামুর রহমান আশরাফ শাহ(মা.জি.আ) বলেছেন ইহুদী খ্রীষ্টানরা উঠে পড়ে লেগেছে সারা বিশ্ব থেকে মুসলিম উম্মার ঐক্য নষ্ট করতে।

তিনি বলেন আল্লাহর রাসুল(স.), আহলে বায়েত রাসুল, অলীয়ে কেরামগনের মাধ্যমে প্রতিষ্টিত ইসলামকে কেও বিনষ্ট করতে পারবেনা। কেননা মুসলমানদের গায়েবী মদদদাতা হচ্ছেন স্বয়ং আল্লাহ তারঁ রাসুল।

তিনি আরো বলেন আত্মত্যাগ, সৌহার্দ্য আর ন্যায় প্রতিষ্ঠার মাধ্যমে হযরত ইমামে হোসাইন(রঃ) সমগ্র জাতীকে শিক্ষা দিয়ে গেছেন হকের উপর অটল থাকলে কোন শক্তির কাছে মাথানত করতে হবেনা।

তিনি বলেন ৬১ হিজরী সনে কারবালার প্রান্তরে ইসলামের জন্য ইমামে হোসাইন(রঃ) সহ ৭২ জন শহীদানের শাহাদৎ বিশ্ব মুসলিমের জন্য এক বড় ঈমানী শিক্ষা। হক-না-হকের এ যুদ্ধে সত্যর জয় হয়েছিল ইতিহাস সেই কথা বলে। তাই তিনি বলেন ইমামে হোসাইন (রঃ) শাহাদতের বিনিময়ে প্রাপ্ত ইসলামে যাতে কোন নাস্তিক্যবাদী, ইসলাম বিরোধী ও এজিদ বাহীনি চক্র ষড়যন্ত্র করে মুসলমানদের ঐক্য যেন নষ্ট করতে নাপারে সে বিষয়ে সদা সজাগ থাকতে হবে ঈমানদার মুসলমানদের।

তিনি (সোমবার) মধ্যরাতে তারঁ পিতা হযরতুল আল্লামা শাহসূফি জিল্লুর রহমান আলিশাহ(রহঃ) ১৩তম বার্ষিক ওরশ উপলক্ষে বেতাগী মাদ্রাসা ময়দানে বিশাল ওয়াজ মাহফিলে সভাপতির বক্তব্য রাখছিলেন।

মাওলানা কাজী আরিফুর রহমান রাসেদের সঞ্চালনায় তকরির করেন পীরজাদা মাওলানা জিয়াউর রহমান (আবুশাহ), পীরজাদা মুহাম্মদ আহসান উল্লাহ, পীরজাদা মাহবুবুর রহমান ছফি উল্লাহ, পীরজাদা ওবাইদুর রহমান (পেঠান শাহ), অধ্যক্ষ আল্লামা তৈয়ব আলী, আল্লামা হাফেজ রুহুল আমিন, অধ্যক্ষ আল্লামা ইলিয়াছ নুরী,কমিটির পক্ষে মফিজুল ইসলাম সিকদার, এডভোকেট সৈয়দ রেজাউল করিম বাবর, সাংবাদিক এম বেলাল উদ্দিন প্রমুখ।

বাদে আছর প্রী ৮ টি অক্সেজেন গ্যাস সিলিন্ডার এলাকাবাসীর জন্য উদ্বোধন করেন দরবারের পক্ষ থেকে।পরে মিলাদ খিয়াম, আখেরী মোনাজাত ও তাবরুক বিতরন করা হয়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *