রাউজানে সর্তার খাল ভরাট করে গড়ে তোলা হয়েছে ব্যবসা প্রতিষ্টান ও বাণ্যিজিক ভবন

 

শফিউল আলম, রাউজানবার্তা :

রাউজানের চিকদাইর ইউনিয়নের দক্ষিন সর্তা এলাকায় গহিরা দলই নগর এলাকায় অবস্থিত কালচান্দ চৌধুরী হাট। কালচান্দ চৌধুরী হাটের দু পাশে মধ্যবর্তী স্থান দিয়ে প্রবাহিত সর্তার খাল। সর্তার খাল ভরাট করে কালচান্দ চৌধুরী হাটে গড়ে তোলা হয়েছে।

সর্তার খাল ভরাট করে বাণ্যিজিক প্রতিষ্টান ও ব্যবসা প্রতিষ্টান নির্মান করায় সর্তা খাল দিয়ে উজান থেকে আসা পানি প্রবাহিত করতে বাধাগ্রস্থ হওয়ায় খালের একাংশ পাহাড়ী ঢলের শ্রোতের পানিতে খালের ভাঙ্গন সৃষ্টি হয়ে দক্ষিন সর্তা আকবর শাহ সড়ক সহ এলাকার মানুষের বসতবাড়ী খালের মধ্যে বিলিন হয়ে যাচ্ছে।

সর্তার খাল ভরাট করে অবৈধ স্থাপনা গড়ে তোলায় জনগনের চলাচলের সড়ক, এলাকার বাসিন্দ্বাদের ঘরবাড়ী খালে বিলিন হচ্ছে।

ক্ষতিগ্রস্থ এলাকার লোকজন সর্তার খাল ভরাট করে গড়ে তোলা অবৈধ স্থাপনা উচ্ছেদ করার জন্য সংশ্লিষ্ট প্রশাসনের সদয় দৃষ্টি কামনা করেন।

সর্তার খাল ভরাট করে অবৈধ স্থাপনা নির্মান করায় খালের পানি চলাচলে প্রতিবন্দ্বকতা সৃষ্টি হয়ে খালের পানির শ্রোতের ভাঙ্গনে বিধস্ত দক্ষিন সর্তা আকবর শাহ সড়ক এলাকার লোকজন প্রবাসী মোরশেদ, ব্যবসায়ী মোজ্জাফর আহম্মদের সহায়তায় স্বেচ্ছাশ্রমে ইট দিয়ে খালের ভাঙ্গন কবলিত এলাকায় কুটি পুতে বাশের বেড়া দিয়ে মাটি ভরাট করে সংস্কার করে জনগনের চলাচলের দুভোর্গ লাঘব করেছেন বলে ব্যবসায়ী মোজ্জাফর আহম্মদ জানান ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *