রাউজানে ২৩৬টি দুর্গাপূজা মন্ডপে সরকারী অনুদান ও পূজা পরিষদের উদ্যোগে শাড়ী বিতরণ

 

শফিউল আলম, রাউজানবার্তাঃ

বিশ্ব জগতের শান্তি ও দুর্গতি বিনাশ করতে মর্ত্যলোকে দেবী দুর্গার আগম ঘটে ছিল। পৃথিবীর সকল দানাবলের বিরুদ্ধে শান্তির বার্তা ছিল জগৎ জননী দুর্গা। তাই শরৎ কালের শুরুতে শুক্লপক্ষে দেবী দূর্গাকে বরণ করতে পূজোর আয়োজন করে থাকে সনাতন ধর্মাবলম্বীরা।

আবহমান কাল থেকে এই দুর্গোৎসব পালন করে আসছে হিন্দু সম্প্রদায়। এই পূজোকে সার্ব্বজনিন উৎসবে পরিনত করতে সকল ধর্মের মানুষের অংশ গ্রহণ একটি ঐতিহাসিক ও সার্ব্বজনিন।

১০ অক্টোবর রবিবার রাউজান উপজেলা পূজা উদযাপন পরিষদের উদ্যোগে সরকারী অনুদান ও বস্ত্র বিতরণ অনুষ্ঠানে বক্তারা উপরোক্ত কথা গুলো বলেছেনন।

পুজা উদযাপন পরিষদের সভাপতি ইউপি চেয়ারম্যান প্রিয়তোষ চৌধুরী সভাপতিত্বে অনুষ্ঠানে উদ্বোধক ছিলেন রাউজান পৌরসভার মেয়র জমির উদ্দিন পারভেজ। প্রধান অতিথি ছিলেন রাউজান উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগ।

পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক ক্রীড়া সংগঠক সুমন দে’র সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল্লাহ আল হারুন, উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি কামরুল হাসান বাহাদুর, উপজেলা প্রকল্প কর্মকর্তা নিয়াজ মোর্শেদ,

ইউপি চেয়ারম্যান বি.এম জসিম উদ্দিন হিরু, নুরুল আবছার বাশিঁ, পূজা উদযাপন পরিষদের যুগ্ম সম্পাদক অশোক পালিত, জম্মাষ্টমী উদযাপন পরিষদের সচিব তপন দে, পৌর পূজা পরিষদের সাধারণ সস্পাদক উজ্জল কান্তি দাশ, আওয়ামীলীগ নেতা আবদুল লতিফ, যুবলীগ নেতা আবু ছালেক, সাবেক ছাত্রনেতা দিপলু দে দিপু, পুজা পরিষদ নেতা মিঠু শীল মেম্বার, দীলিপ দে, সবুজ দে ভানু, রিগ্যান শীল, জিকু দত্ত, শিমুল বিশ্বাস, বিজয় দাশ,রাজু দে,তীর্থ ধর, অনিক দাশ গুপ্ত প্রমুখ।

আলোচনা সভা শেষে রাউজানের ২৩৬টি দুর্গাপূজা মন্ডেপে সরকারী অনুদানের অর্থ ও পূজা পরিষদের অর্থায়নে শাড়ী বিতরণ করেন অতিথি বৃন্দরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *