পৌর এলাকার জলবদ্বতা নিরসনে নালা ড্রেন নির্মান কাজ চলছে দ্রুত গতিতে- পৌর মেয়র জমির উদ্দিন পারভেজ

শফিউল আলম, রাউজানবার্তাঃ

পৌর এলাকায় বর্ষার মৌসুমে জলবদ্ধতা নিরসনে নালা ড্রেন নির্মান কাজ চলছে দ্রুত গতিতে।

রাউজানের সাংসদ এবি এম ফজলে করিম চৌধুরীর প্রচেষ্টায় রাউজান পৌরসভার বিভিন্ন এলাকায় ফকির হাট বাজার, জলিল নগর বাস ষ্টেশন, মুন্সির ঘা,টা, বেরুলিয়া, দাইয়্যার ঘাটা, জানালী হাট, সরতের দোকান, কুন্ডেশ্বরী, বড়পুল, নয়া রাস্তার মাথা, শান্তির দ্বীপ, গহিরা চৌমুহনী, গহিরা মাদ্রাসা, পশ্চিম গহিরা, সর্তার ঘাট, ডাক্তার খানা, বাইন্যা পুকুর, পশ্চিম রাউজান চারাবটতল, ফরেষ্ট অফিস, ঢালার মুখ, রাউজান রাবার বাগান এলাকায় চট্টগ্রাম রাঙ্গামাটি মহসড়কের পাশে বর্ষার মৌসুমে বৃষ্টির পানি নিস্কাসনের জন্য নালা নর্দমা নিমান করা হচ্ছে।

এ ছাড়াও রাউজান পৌরসভার বিভিন্ন এলাকায় বর্ষার মৌসুমে জলবদ্বতা নিরসনে সড়কের পাশে ও বাড়ী ঘর, হাট বাজারে জলবদ্বতা নিরসনে পৌর এলাকায় বর্ষার মৌসুমে জলবদ্ধতা নিরসনে নালা ড্রেন নির্মান কাজ চলছে বলে জানান রাউজান পৌরসসভার মেয়র জমির উদ্দিন পারভেজ।

পৌরসভাকে জলবদ্ধতা থেকে রক্ষা করতে খাসঁখালী খাল,কলমপতি খাল, রাউজান খাল, মুকছড়ি খাল, বেরুলিয়া খাল, পুরাতন খাসখালী খাল, ডাবুয়া খাল খনন করা হয়েছে।

খাল খননের ফলে রাউজান পৌরসভার যে সব এলাকা বর্ষার মৌসুমে জলবদ্বতা হতো, ঐসব এলাকা জলবদ্বতা থেকে মুক্তি পেয়েছে। এলাকার মানুষের যে দুভোর্গ ছিল তা নিরসন হয়েছে বলে জানান রাউজান পৌরসভার মেয়র জমির উদ্দিন পারভেজ ।

১৪ ডিসেম্বর মঙ্গলবার সকালে রাউজান পৌরসভার ৬নং ওয়ার্ডের পাখখাইন্যা পুকুর পাড় থেকে সিকদার বাড়ী পর্যন্ত চট্টগ্রাম রাঙ্গামাটি মহসড়কের পাশে বর্ষার মৌসুমে পানি নিস্কাসনের জন্য নালা নির্মানের জন্য স্থান পরিদর্শন কালে রাউজান পৌরসভার মেয়র জমির উদ্দিন পারভেজ এই প্রতিবেদককে একথা বলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *