Categories
আরো…

মুজিব বর্ষ উপলক্ষে রাউজান সরকারী কলেজ ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসুচি পালিত

শফিউল আলম, রাউজানবার্তা : 

মুজিব বর্ষ উপলক্ষে রাউজান সরকারী কলেজ ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসুচি পালিত হয়েছে। 

 ১২ আগষ্ট বুধবার সকালে রাউজান সরকারী কলেজের আঙ্গিনায় বৃক্ষের চারা রোপন করে বৃক্ষরোপন কর্মসুচির উদ্বোধন করেন রাউজান উপজেলা যুবলীগের সভাপতি, রাউজান পৌরসভার প্যনেল মেয়র জমির উদ্দিন পারভেজ। 

কলেজ ছাত্রলীগের সভাপতি আরমান সিকদারের সভাপতিত্বে কলেজ ছাত্রলীগের সাধারন সম্পাদক ফয়সল মাহমুদের সঞ্চলনায় অনুষ্টিত বৃক্ষরোপন কর্মসুচি উদ্বোধনী অনুষ্টানে আরো উপস্থিত ছিলেন রাউজান উপজেলা ছাত্রলীগের সভাপতি জিল্লুর রহমান মাসুদ, 

যুগ্ন সম্পাদক তানভীর হাসান চৌধুরী, নাসির উদ্দিন, আওয়ামী লীগ নেতা হুমায়ুন কবির কাঞ্চন, যুবলীগ নেতা এরশাদ প্রমুখ ।

Categories
আরো… রাউজান

ঈদুল আজহার দিনে পথ শিশু ও ক্ষুদ্বে শিক্ষার্থীদের উন্নতমানের খাবার দিলেন ফারাজ করিম চৌধুরী

শফিউল আলম, রাউজানবার্তা : 

পবিত্র ঈদুল আজহার দিনে তরুন আওয়ামী লীগ নেতা ফারাজ করিম চৌধুরী, তার পিতা রাউজানের সাংসদ ফজলে করিম চৌধুরী, চাচা ব্যবসায়ী এবি এম ফজলে শহীদ চৌধুরী, পরিবারের সকল সদস্য ও এলাকাবাসীকে সাথে নিয়ে রাউজানের গহিরাস্থ নিজ বাড়ী বক্সে আলী চৌধুরী জামে মসজিদে ঈদুল আজহার নামাজ আদায় করে। 

সকলকে নিয়ে মসজিদের পাশে কবরস্থানে গিয়ে মুরুব্বিদের কবর জেয়ারত করেন। কবর জেয়ারত শেষে সকলের সাথে ঈদের শুভেচ্ছা বিণিময় করেন। 

পরে ঈদুল আজহার দিনে আজ ১আগষ্ট শনিবার দুপুরে রাউজান উপজেলা সদরের মুন্সির ঘাটার পাশে পথ শিশুদের বিদ্যাপিট উদ্দিপ্ত তরুন বিদ্যাপিঠে উপস্থিত হয়। 

উদ্দিপ্ত তরুন বিদ্যাপিঠের শিক্ষার্থী ও পথ শিশুদের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন। শতাধিক পথ শিশুদের হাতে উন্নতমানের খাবার ও কোরবানীর মাংস তুলে দেয় তরুন আওয়ামী লীগে নেতা ফারাজ করিম চৌধুরী । 

এসময়ে আরো উপস্থিত ছিলেন রাউজান পৌরসভার প্যনেল মেয়র জমির উদ্দিন পারভেজ, রাউজান উদ্দিপ্ত তরুন বিদ্যাপিঠের পৃষ্টপোষক দিপলু দে, রাউজান পৌরসভা ছাত্রলীগের সাধারন সম্পাদক মোহাম্মদ আশিফ, সবুজ দে, 

সেন্ট্রাল বয়েজ অব রাউজানের সভাপতি সাইদুল ইসলাম, সাদারন সম্পাদক ইমতিয়াজ জামাল নকিব, সাংগঠনিক সম্পাদক মঈন উদ্দিন জামাল চিশতি, রবিন, আবদুল্লাহ হিমু, মুহাম্মদ ইউছুপ, মাহফুজ, সাগর, জনি, মারুফ, শোহাব প্রমুখ । 

পরে তরুন আওয়ামী লীগ নেতা ফারাজ করিম চৌধুরী রাউজানের বিভিন্ন এলাকায় ঘুরে সাধারন মানুষের সাথে ঈদের শুভেচ্ছা বিণিময় করেন ।

Categories
আরো… রাউজান

রাউজানে পুকুর ভরাট করে বাণ্যিজিক ভবন ও পাকা ঘর বাড়ী নির্মান

শফিউল আলম, রাউজানবার্তা :

 রাউজান উপজেলার ৯নং পাহাড়তলী ইউনিয়নের উনসত্তর পাড়া, পাহাড়তলী চৌমুহনী, চুয়েট গেইচের দক্ষিন পাশে রাউজান তাপ বিদ্যুৎ কেন্দ্র সংলগ্ন এলাকায় পুকুর জলাশয় ভরাট করে নির্মান করা হয়েছে বাণ্যিজিক ভবন, আবাসিক ভবন। 

রাউজানের পাহাড়তলী ইউনিয়েনের পাহাড়তলী চৌমুহনী এলাকায় শত বৎসরের পুরাতন পুকুর মাটি ভরাট করে নির্মান করা হয়েছে কয়েকটি বহুতল বিশিষ্ট বাণ্যিজিক ভবন। 

পাহাড়তলী ইউনিয়নের উনসত্তর পাড়া, গৌরি শংকর হাটের পাশে কয়েকটি পুকুর ভরাট করে নির্মান করা হয়েছে বহুতল বিশিষ্ট আবাসিক ভবন। পাহাড়তলী ইউনিয়ের চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রধান গেইটের বিপরিতে চট্টগ্রাম কাপ্তাই মহাসড়কের দক্ষিন পাশে রাউজান তাপ বিদ্যুৎ কেন্দ্র সংলগ্ন এলাকায় শত বৎসরের পুরাতন একটি পুকুর মাটি/  বালি দিয়ে ভরাট করছে। 

রাউজানের পাহাড়তলীতে পুকুর ভরাট করার দৃশ্য

রাউজান তাপ বিদ্যুৎ কেন্দ্র সংলগ্ন এলাকার বাসিন্দ্বা বিদ্যুৎ’ উন্নয়ন বোর্ডের অবসরপ্রাপ্ত চিকিৎসক এমাদাদুল হক পুকুরটি ভরাট করে আাবসিক ভবন নির্মান করার প্রস্তুতি নিয়েছে। ডাঃ এমদাদুল হকের পৈতৃক নিবাস সন্দ্বীপ হলেও চাকুরীর সুবাদে ৬০ বৎসর পুর্বে রাউজান তাপ বিদ্যুৎ সংলগ্ন এলাকায় পাহাড়ী জমি ক্রয় করে সেমি পাকা বাড়ী নির্মান করে তার পরিবার পরিজন নিয়ে বসবাস করে আসছেন। সেমি পাকা বাড়ীর পাশে একটি শত বৎসরের পুরাতন পুকর। পুকরটি এমদাদুল হক ও তার পরিবারের সদস্য সহ এলাকার লোকজন ব্যবহার করতো। 

গত ১৫দিন পুর্বে থেকে শত বৎসরের পুরাতন পুকুরটি পাশ্ববর্তী পাহাড় কেটে মাটি এনে ভরাট করে ফেলেছে। 

সরেজমিনে পরিদর্শন কালে দেখা যায় পুকুরটি মাটি দিয়ে ভরাট করে ফেলা হয়েছে। পুকরের পাড়ের কয়েকটি ফলজ গাছ কেটে ফেলা হয়েছে । 

এ ব্যাপারে ডাঃ এমদাদুল হকের পুত্র এরাশাদ বলেন, এটি পুকুর নয় এটা একটি ডোবা ছিল। ডোবাটি ভরাট করের পাকা ঘর নির্মান করবো। 

এ ব্যাপারে রাউজান উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগ বলেন, পুকুর ও জলাশয় ভরাট করা বেআইনী। পুকুর ভরাট করার বিষয়ে অভিযোগ পেলে পুকুর ভরাটকারীর বিরুদ্বে ব্যবস্থা নেওয়া হবে ।

Categories
আরো… রাউজান

রাউজানে কলেজ ছাত্রীর ঘরে রাতে বখাটের প্রবেশ, স্থানীয়দের গনপিঠুনি

শফিউল আলম, রাউজানবার্তা :

রাউজান সরকারী কলেজের অনার্স ১ম বর্ষের সনাতন ধর্মীয় অনুসারী এক ছাত্রীকে কলেজে আসা যাওয়ার সময়ে রাউজানের চিকদাইর ইউনিয়নের উত্তর পাঠানপাড়া এলাকার মৃত সাহালমের পুত্র মোরশেদ (২৫) প্রতিনিয়ত উত্ত্যক্ত করে আসতো। 

গত কয়েকমাস পুর্বে কলেজ ছাত্রীকে উত্ত্যক্ত করার সময়ে বখাটে মোরশেদকে এলাকার লোকজন ধরে স্থানীয় মেম্বার মিটু শীল সহ সালিসি বৈঠক করে তার কছে থেকে আর কখনো কলেজ ছাত্রীকে উত্ত্যক্ত করবেনা মর্মে অঙ্গিকার নামা নিয়ে বখাটে মোরশেদের পরিবারের সদস্যদের জিম্মায় ছেড়ে দেওয়া হয়। 

এঘটনার পর থেকে ঐ কলেজ ছাত্রীকে প্রতিদিন তার মা সাথে করে রাউজান সরকারী কলেজে নিয়ে যেতো। কলেজ ছুটির পর আবারো তার মা কলেজ ছাত্রীকে সাথে নিয়ে বাড়ীতে নিয়ে আসতো।

 ১৩ জূলাই দিবাগত রাত ৮ টার সময়ে বখাটে মোরশেদ কলেজ ছাত্রীর ঘরের দরজায় ধাক্কা দিতে তাকলে ঘরের মধ্যে থাকা কলেজ ছাত্রীর পিতা ঘরের দরজা খুললে ঘরের দরজা দিয়ে বখাটে মোরশেদ কলেজ ছাত্রীর ঘরে প্রবেশ করে। এ সময়ে কলেজ ছাত্রীর পিতা ও প্রতিবেশীরা বখাটে মোরশেদকে আটক করে মারধর করে। ঘটনার ব্যাপারে ডাবুয়া ইউনিয়নের মেম্বার মিটু শীলকে জানালে স্থানীয় মেম্বার মিটু শীল বিষয়টি রাউজান উপজেলা নির্বাহী অফিসার জেনায়েদ কবির সোহাগকে ফোন করে জানায়। 

আজ সকাল ১১ টার সময় রাউজান উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগ ডাবুয়ায় কলেজ ছাত্রীর বাড়ীতে উপস্থিত হয়ে দেখতে পায় বখাটে মোরশেদকে বেদম প্রহার করা হয়েছে। রাউজান উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগ বখাটে মোরশেদের বিরুদ্বে রাউজান থানায় মামলা করার নির্দেশ প্রদান করেন। 

পরে স্থানীয় মেম্বার মিটু শীল সহ কলেজ ছাত্রীর পিতা রাউজান থানায় উপস্থিত হয়ে মামলা দায়ের করার কথা বললে রাউজান থানার ওসি কেপায়েত উল্লাহ মামলা নেয়নি বলে জানান স্থানীয় ইউপি মেম্বার মিটু শীল। 

পরে স্থানীয় মেম্বার মিটু শীল সহ এলাকার গন্যমান্য ব্যক্তিরা চিকদাইর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রিয়তোষ চৌধুরীর কাছে বখাটে মোরশেদকে সোর্পদ করে। চিকিদাইর ইউনিয়নের চেয়ারম্যান প্রিয়তোষ চৌধুরী বখাটে মোরশেদ থেকে আর কখনো এ ধরনের কাজ করবেনা মর্মে আঙ্গিকার নামা নিয়ে বখাটে মোরশেদকে ছেড়ে দেয়। 

এদিকে কলেজ ছাত্রী ও তার অভিভাবকেরা বখাটে মোরশেদের কারনে চরম আতংকের মধ্যে দিনযাপন করছেন। 

রাউজান উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগ বলেন, কলেজ ছাত্রীর ঘরে বখাটে মোরশেদ প্রবেশ করার ঘটনায় তাকে দেশের প্রচলিত আইনে মোবাইল কোর্টের মাধ্যমে সাজা দেওয়া যেত। বখাটে মোরশেদকে আটক করার পর কলেজ ছাত্রীর পরিবারের সদস্যরা আইন নিজের হাতে তুলে নিয়ে তাকে বেদমভাবে প্রহার করায় বখাটে মোরশেদের বিরুদ্বে রাউজান থানায় নিয়মিত মমালা করে তাকে পুলিশের হোফাজতে সোর্পদ করে তাকে চিকিৎসা দেওয়ার নির্দেশ দিয়েছি ।

Categories
আরো… রাউজান

রাউজান আওয়ামীলীগের ভা. সভাপতি কামাল উদ্দিন আহম্মদের ১ম মৃত্যুবার্ষিকি পালিত

শফিউল আলম, রাউজানবার্তা :

রাউজান উপজেলা আওয়ামীলীগের সবেক ভারপ্রাপ্ত সভাপতি কামাল উদ্দিন আহম্মদের ১ম মৃত্যুবার্ষিকি উপলক্ষে ১০ জুলাই শুক্রবার সকাল দশটার সময়ে রাউজান উপজেলা আওয়ামী লীগ, রাউজান পৌরসভা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের উদ্যোগে রাউজান সরকারী কলেজ জামে মসজিদে খতমে কোরআন ও দোয়া মাহফিল অনুষ্টিত হয়। 

রাউজান উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি সাবেক চেয়ারম্যান শাহ আলম চৌধুরীর সভাপতিত্বে উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক রাউজান পৌরসভার প্যনেল মেয়র বশির উদ্দিন খানের সঞ্চলনায় অনুষ্ঠিত দোয়া মাহফিলে আরো উপস্থিত ছিলেন রাউজান উপজেলা যুবলীগের সভাপতি রাউজান পৌরসভার ২য় প্যনেল মেয়র জমির উদ্দিন পারভেজ, 

রাউজান উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি ইরফান আহম্মদ চৌধুরী, স্বপন দাশ গুপ্ত, রাউজান পৌরসভা আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম চৌধুরী, সাধারন সম্পাদক নুরুল ইসলাম শাহাজাহান, আওয়ামী লীগ নেতা জসিম উদ্দিন চৌধুরী, জসিম উদ্দিন, সাইফুল ইসলাম চৌধুরী রানা, জানে আলম জনি, মরহুম কামাল উদ্দিন আহম্মদের পুত্র আওয়ামী লীগ নেতা কায়সার আহম্মদ চৌধুরী রিয়াদ, রবিন্দ্র লাল চৌধুরী, চেয়ারম্যান বিএম জসিম উদ্দিন হিরু, মাহবুল আলম, এস এম বাবর, নুৃরুল আমিন, সালাউদ্দিন, শওকত হাসান চৌধুরী, তসলিম উদ্দিন, আবুল কাসেম, আবদুল লতিফ, আবু সৈয়দ আলমগীর, যুবলীগ নেতা সারজু মোহাম্মদ নাসের, আহসান হাবিব চৌধুরী, সাবের উদ্দিন, আবু সালেক, এহসান জাহেদী, রাউজান উপজেলা  ছাত্রলীগের সভাপতি জিল্লুর রহমান মাসুদ, সাধারন সম্পাদক সাখাওয়াত হোসেন পিপুল, রাউজান সরকারী কলেজ ছাত্রলীগের সভাপতি আরমান সিকদার, সাধারন সম্পাদক ফয়সাল মাহমুদ, ছাত্রলীগ নেতা নাসির উদ্দিন,তানভীর হাসান চৌধুরী, ইকবাল হোসেন, বেলাল হোসেন, যুবলীগ নেতা মেম্বার  কামরুল ইসলাম বাচ্চু, মেম্বার পল্টন দেব, শিমুল বিশ্বাস, মুন্সি মিজানুর রহমান, ওয়ার্ড আওয়ামী লীগ নেতা সুজন চক্রবর্তী, সরোয়ার উদ্দিন প্রমুখ। 

দোয়া মাহফিল শেষে উপজেলা আাওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের  নেতৃবৃন্দ্ব আওয়ামী লীগ নেতা মরহুম কামাল উদ্দিন আহম্মদের কবর জিয়ারত করেন বিনাজুরী ইউনিয়নের লেলাঙ্গারায় তার কবরে। মরহুম কামাল উদ্দিন আহম্মদের কবরে  পুস্পস্তবক অর্পন করেন রাউজানের সাংসদ ফজলে করিম চৌধুরীর পক্ষে উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ। পরে রাউজান উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতৃবন্দ্ব মরহুম কামাল উদ্দিন আহম্মদের কবরে পুস্পস্তবক অর্পন করেন ।

Categories
আরো… রাউজান

রাউজানে পল্লী বিদ্যুৎ এর মনগড়া বিদ্যুৎ বিল অভিযোগ করেও লাভ হচ্ছেনা অনেক গ্রাহকের

শফিউল আলম, রাউজানবার্তা :

চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর আওতাধিন রাউজান উপজেলার ১৪টি ইউনিয়ন ও পৌর এলাকায় বিদ্যুৎ গ্রাহকের কাছ থেকে পল্লী বিদ্যুৎ সমিতির মনগড়া বিদ্যুৎ বিল আদায় করা হচ্ছে। 

অতিরিক্ত বিদ্যুৎতের বিল নিয়ে চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতির সদর দপ্তর রাউজান অফিসে এসে প্রতিদিন হাজার হাজার গ্রাহক বাড়তি বিদ্যুৎ বিল কমানোর জন্য আবেদন করলে ও পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তারা গ্রাহকের অভিযোগ না শুনে বাড়তি মনগড়া বিদ্যুৎ বিলের টাকা পরিশোধ করতে হচ্ছে বলে পল্লী বিদ্যুৎ সমিতির কয়েকজন বিদ্যুৎ গ্রাহক অভিযোগ করেন। 

করোনা ভাইরাসের প্রার্দুভাব শুরু হওয়ার পর থেকে গত মার্চ মাস থেকে পল্লী বিদ্যুৎ সমিতি গ্রাহকের বিদ্যুৎ ব্যবহারের রিডিংয়ের চেয়ে কয়েক গুন বেশী রিডিং লিখে মনগড়া বাড়তি বিদ্যুৎ বিল তৈয়ার করে গ্রহাকের কাছে বাড়তী বিদ্যুৎ বিলের কপি পৌছে দেয়। গ্রাহকেরা বাড়তি বিদ্যুৎ বিলের বিলের কাগজ নিয়ে এসে সংশ্লিষ্ট কর্মকর্তাদের কাছে এসে অভিযাগ করলে ও বাড়তি বিলের টাকা না কমিয়ে গ্রাহকের কাছ থেকে বাড়তি বিদ্যুৎ বিলের টাকা আদায় করছেন। প্রতিদিন 

রাউজানের বিভিন্ন এলাকা থেকে বিদ্যুৎ গ্রাহকেরা পল্লী বিদ্যুৎ সমিতির সদর দপ্তর রাউজানে এসে বাড়তি বিল কমানোর প্রচেষ্টা করলেও কর্মকর্তারা গ্রাহকের কথা না শুনে বাড়তি বিদ্যুৎ বিলের টাকা আদায় করছেন বলে একাধিক গ্রাহক অভিযোগ করেন। 

রাউজানের ডাবুয়া ইউনিয়নের দক্ষিন হিংগলা এলাকার বিদ্যুৎ গ্রাহক মোহাম্মদ মিয়া হিসাব নং- ০৪-৬৮-১৬৮২, মিটার নং ২১২৪৫৭। গ্রাহক মোহাম্মদ মিয়ার পুত্র কাজী আসলাম অভিযোগ করে বলেন, গত মে মাসে বিদ্যুৎ বিল এসেছে ২হাজার ৬শত৮৬ টাকা, গত এপ্রিল মাসে বিদ্যুৎ বিল এসেছে ২ হাজার ২শত ৫০ টাকা। এপ্রিল ও মে মাসের বিদ্যুৎ বিলের টাকা সহ পুর্বের সকল মাসের বিদ্যুৎ বিল পরিশোধ করা হয়। 

গত জুন মাসে পুর্বের মাসের বিলের টাকার চেয়ে দ্বিগুন হারে ৪ হাজার ৭শত ৭৭ টাকা বিদ্যুৎ বিল দেওয়া হয়। বিদ্যুৎ বিলে ৬শত ২০ ইউনিট বিদ্যুৎ ব্যবহার করা হয়েছে লেখা থাকলে ও মিটারে রিডিং রয়েছে ২শত ইউনিটের নিচে। 

কাজী আসলাম বাড়তি বিদ্যুৎ বিল নিয়ে গত৫ জুলাই রবিবার সকালে চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতির সদর দপ্তর রাউজানে গিয়ে বাড়তি বিলের ব্যাপারে অভিযোগ করলে তাকে পরে আসার জন্য বলে বিদায় করে দেয় বলে কাজী আসলাম জানান। 

এ ব্যাপারে চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি বোর্ডের সভাপতি তসলিম উদ্দিন বলেন, গ্রাহকেরা গত কয়েকমাস ধরে বাড়তি বিদ্যুৎ বিলের ব্যাপারে অভিযোগ করার পর বাড়তি বিদ্যুৎ বিল পুনরায় যাছাই বাছাই করে বিদ্যুৎ বিল সংশোধন করে গ্রাহকের কাছ থেকে বাড়তি বিল না নিয়ে যে পরিমান বিদ্যুৎ ব্যবহার করা হয়েছে ঐ পরিমাণ বিদ্যুৎ বিলের টাকা নেওয়ার জন্য চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যনেজার সহ সকল কর্মকর্তাদের নির্দেশনা দেওয়া হয়েছে। সমিতি বোর্ডের আদেশ অমান্য করলে সমিতি বোর্ড কর্মকর্তাদের বিরুদ্বে ব্যবস্থা গ্রহন করা হবে।  

Categories
আরো…

ফারাজ করিম চৌধুরীর আরোগ্য কামনায় রাউজান উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের উদ্যোগে দোয়া মাহফিল

শফিউল আলম, রাউজানবার্তা :

রাউজান উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের উদ্যোগে ২৯ জুন সোমবার বিকালে রাউজান সরকারী কলেজ জামে মসজিদে তরুন আওয়ামী লীগ নেতা ফারাজ করিম চৌধুরীর আরোগ্য কামনায় দোয়া মাহফিল অনুষ্টিত হয়। 

রাউজান উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি আনোয়ারুল ইসলামের সভাপতিত্বে রাউজান উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক রাউজান পৌরসভার প্যনের মেয়র বশির উদ্দিন খানের সঞ্চলনায় অনুষ্টিত দোয়া মাহফিলে আরো উপস্থিত ছিওেলন রাউজান উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি সাবেক চেয়ারম্যান শাহ আলম চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক জসিম উদ্দিন চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক রাউজান পৌরসভার কাাউন্সিলর আলমগীর আলী, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম চৌধুরীূ রানা, রাউজান উপজেলা যুবলীগের সভাপতি জমির উদ্দিন পারভেজ, 

উপজেলা যুবলীগের  সিনিয়র সহসভাপতি মফজ্বল আহম্মদ, উপজেলা যুবলীগের যুগ্ন সম্পাদক আহসান হাবিব চৌধুরী, রাউজান পৌরসভা আওয়ামী লীগের সাধারন সম্পাদক নুরুল ইসলাম শাহজাহান, যুগ্ন সম্পাদক তসলিম উদ্দিন, আওয়ামী লীগ নেতা মুছা আলম খান, পৌর কাউন্সিলর শওকত হাসান চৌধুরী, আবদুল লতিফ, রাউজান পৌরসভা যুবলীগের সভাপতি হাসান মোহাম্মদ রাসেল, যুগ্ন সম্পাদক আবু সালেক, যুবলীগ নেতাজাবেদ রহিম, সেলিম উদ্দিন, সাবের উদ্দিন, 

রাউজান উপজেলা ছাত্রলীগের সভাপতি জিল্লুর রহমান মাসুদ, সাধারন সম্পাদক সাখাওয়াত হোসেন পিপুল, যুবলীগ নেতা কাঞ্চন, ছাত্রলীগ নেতা নাসির উদ্দিন, রাউজান সরকারী কলেজ ছাত্রলীগের সাধারন সম্পাদক ফয়সাল মাহমুদ প্রমুখ।

দোয়া মাহফিলে রাউজান সরকারি কলেজ জামে মসজিদের খতিব আল্লামা বোরহান উদ্দিন তরুন আওয়ামী লীগ নেতা ফারাজ করিম চৌধুরীর আরোগ্য কামনা করে মোনাজাত করেন।  

Categories
আরো… রাউজান

করোনা : রাউজানে ১৬ জনের লাশ দাফন ও সৎকার করেনায় আক্রান্তদের বাড়ী গিয়ে খাদ্য সামগ্রী পৌছে দিচ্ছেন জমির উদ্দিন পাররেভজ

শফিউল আলম, রাউজানবার্তা :

সকাল থেকে গভীর রাত পর্যন্ত সময়ে সহকর্মী রাজনৈতিক নেতা ও সেন্ট্রাল বয়েজ অব রাউজানের কর্মকর্তা ও সদস্যদের নিয়ে রাউজানের বিভিন্ন এলাকায় করেনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরনকারী নারী পুরুষের লাশ গোসল করানো ও কাফন পড়িয়ে নিজে ও সাথে থাকা সহকর্মীদের নিয়ে লাশ খাটিয়ায় করে বহন করে কবরস্থানে নিয়ে গিয়ে জানাজার নামাজ আদায় করে নিজের জীবনের ঝুঁকি নিয়ে লাশ দাফন করছেন। এতে নিজেই ও সাথে থাকা সহকর্মীদের নিয়ে কবর খনন করার কাজ ও করছেন রাউজান উপজেলা যুবলীগের সভাপতি রাউজান পৌরসভার ২য় প্যনেল মেয়র জমির উদ্দিন পারভেজ। 

করেনায় আক্রান্ত হয়ে সনাতন ধর্মীয় অনুসারী মারা গেলে তাদের মরদেহও সৎকার কাজে সাথে থাকা সনাতন ধর্মীয় অনুসারী নেতা কর্মীদের নিয়ে দায়িত্ব পালন করছেন জমির উদ্দিন পারভেজ। 

এছাড়া ও রাউজানের বিভিন্ন এলাকায় করোনায় আক্রান্ত হওয়া লোকজনের বাড়ী বাড়ী ছুটে গিয়ে আক্রান্ত হওয়া পরিবারের সদস্যদেরকে খাদ্য সামগ্রী পৌছে দিচ্ছেন রাউজান পৌরসভার ২য় প্যনেল মেয়র জমির উদ্দিন পারভেজ। 

রাউজানের সাংসদ ফজলে করিম  চৌধুরীর নির্দেশে সাংসদ পুত্র ফারাজ করিম চৌধুরীর উদ্যোগে গঠিত করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরনকারী ব্যক্তিদের লাশ দাফন ও সৎকার কাজের স্বেচ্ছাসেবক টিমের প্রধান সমন্বয়কের দায়িত্ব পালন করছেন রাউজান পৌরসভার ২য় প্যনেল মেয়র জমির উদ্দিন পারভেজ। 

জমির উদ্দিন পারভেজের সাথে স্বেচ্ছাসেবক টিমে রয়েছেন রাউজান উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি আনোয়ারুল ইসলাম, চিকদাইর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রিয়তোষ চৌধুরী, রাউজান পৌরসভার কাউন্সিলর আজাদ হোসেন, রাউজান উপজেলা ছাত্রলীগের সভাপতি জিল্লুর রহমান মাসুদ, সাধারন সম্পাদক সাখাওয়াত হোসেন পিপলু, কলেজ ছাত্রলীগ নেতা আরমান সিকদার, ফরসাল মাহমুদ, যুবলীগ নেতা সাবের উদ্দিন, ছাত্রলীগ নেতা নাসির উদ্দিন, সেন্ট্রাল বয়েজ অব রাউজানের সভাপতি সাইদুল ইসলাম, সাধারন সম্পাদক ইমতিয়াজ জামাল নকিব, সাংগঠনিক সম্পাদক মঈন উদ্দিন জামাল চিশতি সহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতা কর্মীরা। 

রাউজান উপজেলা যুবলীগের সভাপিতি রাউজান পৌরসভার ২য় প্যনেল মেয়র জমির উদ্দিন পারভেজ বলেন, মানুষের দুঃসময়ে অসহায় মানুষের পাশে থেকে তাদের সকল প্রকার সহায়তা প্রদান করার জন্য রাউজানের সাংসদ ফজলে করিম চৌধুরী ও সাংসদ পুত্র ফারাজ করিম চৌধুরী যে নির্দেশ দিয়েছেন তা পালন করে অসহায় মানুষের পাশে থেকে মানবিক কাজ করে নিজে ও সহকর্মীরা গৌরব বোধ করছেন । 

রাউজানে এপর্যন্ত ১৪ জন মুসলিম নারী ও পুরুষ করোনায় আক্রান্ত হয়েমারা গেলে তাদের লাশ দাফন করেছি মুসলিম ধর্মীয় নিয়ম সরকারের দেওয়া স্বাস্থ্য বিধি মেনে। করেনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া দুজন সনাতন ধর্মীয় অনুসারীদের মরদেহ তাদের ধর্মীয় নিয়ম মেনে আমার সাথে থাকা সনাতন ধর্মীয় অনুসারী স্বেচ্ছা সেবক টিমের সদস্যদের নিয়ে সৎকার করেছি ।

Categories
আরো…

রাউজানে ১০ জনের লাশ দাফন ও ২জনের মরদেহ সৎকার করেন ফারাজ করিম চৌধুরীর গঠিত স্বেচ্ছাসেবক টিম

শফিউল আলম, রাউজানবার্তা :

রাউজানে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরনকারী দু মহিলা সহ ১০ জনের  লাশ দাফন ও সনাতন ধর্মীয় অনুসারী ২জনের মরদেহ সৎকার করেন তরুন আওয়ামী লীগ নেতা ফারাজ করিম চৌধুরীর গঠিত স্বেচ্ছাসেবক টিমের সদস্যরা।

রাউজানের বিভিন্ন এলাকায় করোনায় আক্রান্ত হয়ে ও করোনার উপসর্গ নিয়ে মৃত্যুবরনকারী পুরুষ মহিলা সহ ১০ জন মুসলিমের লাশ স্বাস্থ্য বিধি মেনে মুসলিম ধর্মীয় নিয়ম অনুসারে দাফন করেন তরুন আওয়ামী লীগ নেতা ফারাজ করিম চৌধুরীর গঠিত স্বেচ্ছাসেবক টিমের সদস্যরা। 

স্বেচ্ছাসেবক টিমের সমন্বয়ক রাউজান উপজেলা যুবলীগের সভাপতি রাউজান পৌরসভার ২য় প্যনেল মেয়র জমির উদ্দিন পারভেজের নেতৃত্বে চিকদাইর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রিয়তোষ  চৌধুরী, আওয়ামী লীগ, যুবলীগ ছাত্রলীগের নেতা কর্মী ও সেন্ট্রাল বয়েজ অব রাউজানের কর্মকর্তা ও সদস্যরা মানবিক এই কাজ করে আসছেন। 

অপরদিকে করোনার উপস্বর্গ নিয়ে মৃত্যুবরন কারী দুজন সনাতন ধর্মীয় অনুসারীদের মরদেহ সনাতন ধর্মীয় অনুসারীদের ধর্মীয় নিয়ম ও স্বাস্থ্যবিধি মেনে সৎকার করেছেন স্বেচ্ছাসেবক টিমের সদস্যরা । 

 ২০ জুন শনিবার দুপুরে রাউজানের পশ্চিম ডাবুয়ায় এক মহিলা করোনার উপস্বর্গ নিয়ে মারা গেলে স্চ্ছোসেবক টিমের সদস্যরা তার লাশের গোসল করানোর পর  কাফন মহিলা স্বেচ্ছাসেবক দিয়ে পরিয়ে তার লাশ দাফন করে। 

 ২০  জুন শনিবার বিকালে রাউজানের গহিরা চৌধুরী বাড়ীতে লোকমান নামে এক ব্যক্তি করোনার উপস্বর্গ নিয়ে মারা গেলে  স্বেচ্ছাসেবক টিমের সমন্বয়ক রাউজান উপজেলা যুবলীগের সভাপতি রাউজান পৌরসভার ২য় প্যনেল মেয়র জমির উদ্দিন পারভেজের নেতৃত্বে চিকদাইর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রিয়তোষ  চৌধুরী, আওয়ামী লীগ, যুবলীগ ছাত্রলীগের নেতা কর্মী ও সেন্ট্রাল বয়েজ অব রাউজানের কর্মকর্তা ও সদস্যরা ্ উপস্থিত হয় করোনার উপসর্গ নিয়ে মৃত্যবরন কারী লোকমানের দাফন করার জন্য । স্বাস্থ্য বিধিমেনে  মুসলিম ধর্মীয় নিয়ম অনুসারে লোকমানের জানাজার নামাজ পড়ে তার লাশ দাফন করেন স্বেচ্ছাসেবক টিমের সদস্যরা । 

স্বেচ্ছাসেবক টিমের সমন্বয়ক রাউজান উপজেলা যুবলীগের সভাপতি রাউজান পৌরসভার ২য় প্যনেল মেয়র জমির উদ্দিন পারভেজের নেতৃত্বে লোকমানের লাশ দাফন কাজে আরো উপস্থিত ছিলেন রাউজান উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি রাউজান পৌরসভার কাউন্সিলর কাজী ইকবাল, রাউজান পৌরসভা আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম  চৌধুরী, রাউজান উপজেলা ছাত্রলীগের সভাপতি জিল্লুর রহমান মাসুদ, সঅদারন সম্পাদক সাখাওয়াত হোসেন পিপলু, উপজেলা যুবলীগ নেতা সাবের উদ্দিন, ছাত্রলীগ নেতা সাজ্জাদ মাহমুদ, নাসির উদ্দিন, বেলাল, যুবলীগ নেতা বখতেযার ।

Categories
আরো… রাউজান

রাউজানে করোনায় আক্রান্তদের ঘরে ঘরে সাংসদের প্রদত্ত খাদ্য পৌছে দিচ্ছেন পারভেজ

শফিউল আলম, রাউজানবার্তা :

রাউজানে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে রাউজান থানার চার পুলিশ নিজ বাসায় আইসোলেশনে থেকে চিকিৎসা করছেন। হাটহাজারীর ব্যাংক কর্মর্কতা কাঞ্চন কর করোনায় আক্রান্ত হয়ে রাউজানের ফকিরহাট বাজারের ভাড়া বাসায় পরিবার পরিজন নিয়ে লকডাউনে রয়েছে। 

এছাড়া ও রাউজানের বিভিন্ন এলাকায় করোনায় আক্রান্ত হয়ে নিজ ঘরের মধ্যে পরিবার পরিজন নিয়ে লকডাউনের মধ্যে জীবন যাপন করছেন। রাউজানে পুলিশ, ব্যাংক কর্মকর্তা, ব্যবসায়ী, সরকারী চাকুরীজীবি, সিএনজি চালক, স্বাস্থ্যকর্মী সহ ৬৮ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে নিজ বাসায় পরিবার পরিজন নিয়ে লকডাউনে রয়েছে। 

করেনা ভাইরাসে আক্রান্ত হয়ে ঘরের মধ্যে বন্দি হয়ে থাকা বিভিন্ন শ্রেনী ও পেশার মানুষকে রেলপথ মন্ত্রনালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবি এম ফজলে করিম চৌধুরী এমপি তাদের ঘরে ঘরে খাবার পৌছে দিচ্ছেন। 


রাউজানে করোনায় আক্রান্ত ব্যাংক কর্মকর্তা কাঞ্চন ও তার পরিবারের সদস্যদের সাংসদ ফজলে করিম চৌধুরীর প্রদত্ত খাদ্য সামগ্রী প্রদান করছেন রাউজান পৌরসভার প্যনেল মেয়র জমির উদ্দিন পারভেজ

করেনায় আক্রান্ত লোকজনের ঘরে ঘরে প্রতিদিন রেলপথ মন্ত্রনালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবি এম ফজলে করিম চৌধুরী এমপির প্রদত্ত খাবার পৌছে দিচ্ছেন রাউজান উপজেলা যুবলীগের সভাপতি ও রাউজান পৌরসভার ২য় প্যনেল মেয়র জমির উদ্দিন পারভেজ । 

এছাড়া ও করোনা রোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরনকারী ব্যক্তিদের লাশ দাফন ও মৃত্যুবরনকারী ব্যক্তির পরিবারের সদস্যদের ঘরে ঘরে খাবার পৌছে দিচ্ছেন রাউজানের সাংসদ ফজলে করিম চৌধুরীর নির্দেশে সাংসদ পুত্র ফারাজ করিম চৌধুরীর নেতৃত্বে গঠিত আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতা কর্মী সহ সেন্ট্রাল বয়েজ অব রাউজানের কর্মকর্তা ও সদস্যদের নিয়ে গঠিত স্বেচ্ছাসেবক টিমের সদস্যরা । 

স্বেচ্ছাসেবক টিমের প্রধান সমন্বয়কের দায়িত্ব পালন করছেন রাউজান পৌরসভার ২য় প্যনেল মেয়র জমির উদ্দিন পারভেজ। রাউজানে করোনায় আক্রান্ত লোকজনের মধ্য মানবিক সহায়তা ও করোনা রোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরনকারী ব্যক্তিদের লাশ দাফন কাজে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতা কর্মী ও সেন্ট্রাল বয়েজ অব রাউজানের কর্মকর্তা সদস্যরা অসহায় মানুষের পাশে থেকে মানবিক সহায়তার হাত বাড়িয়ে দেওয়ায় এলাকায় সাধারন মানুষের কাছে সাংসদ ফজলে করিম চৌধুরী ও মানবিক কাজে দায়িত্ব পালনকারী নেতা কর্মীরা জনপ্রিয় হয়ে উঠেছে। 

রাউজান পৌরসভার প্যনেল মেয়র জমির উদ্দিন পারভেজ বলেন, করোনা ভাইরাসের প্রাদুভার্ব শুরু হওয়ার পর থেকে সাংসদ ফজলে করিম চৌধুরী ও তার পুত্র তরুন আওয়ামী লীগ নেতা ফারাজ করিম চৌধুরীর নেতৃত্বে গঠিত ত্রাণ তহবিল থেকে রাউজানে ৭০ হাজার দরিদ্র কর্মহীন, মধ্যবিত্ত পরিবারের সদস্যদের খাদ্য সহায়তা দেওয়া হয়েছে । করোনাযুদ্বে অংশগ্রহনকারী ২ হাজার চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মীদের গত রমজান মানে প্রতিদিন রাতে রাউজান থেকে রান্না করে চট্টগ্রাম নগরীর সরকারী ও বেসরকারী হাসপাতাল রাউজানে হাসপাতালে সেহেরীর খাবার পৌছে দিয়েছি। এছাড়া ও করেনা ভাইরাস থেকে জনগনকে রক্ষা করতে মাক্স, হ্যান্ড স্যনিটেজার বিতরন করা হয়েছে । করোনা রোগে আক্রান্ত হয়ে ঘরের মধ্যে থাকা চিকিৎসাধীন লোকজনকে খাদ্য সহায়তা প্রদান করছি । করোনা রোগে আক্রান্ত হয়ে মুত্যুবরনকারী ব্যক্তিদের লাশ দাফন করা ও তাদের পরিবারকে খাদ্য সহায়তা প্রদান কাজ চালিয়ে যাচ্ছি সাংসদ ফজলে করিম চৌধুরীর নির্দেশে ।