Categories
চট্টগ্রাম তথ্য প্রযুক্তি রাউজান শিক্ষাঙ্গন সরাদেশ

চুয়েটে দেশের প্রথম আইটি বিজনেস ইনকিউবেটরের নির্মাণকাজের উদ্বোধন

“চুয়েটের আইটি ইনকিউবেটর ইন্ডাস্ট্রি-একাডেমিয়া কোলাবোরেশনকে সম্মৃদ্ধ করবে”- আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহ্মেদ পলক এম.পি.

  চুয়েটে নির্মিতব্য আইটি ইনকিউবেটর তরুণদের জন্য একটা বড় প্ল্যাটফর্ম। এই ইনকিউবেটরের জন্য আমি মাটি কাটতেও রাজী। -ফজলে করিম চৌধুরী এমপি

রাউজানবার্তা প্রতিবেদক :

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এ বহুল প্রতীক্ষিত দেশের বিশ্ববিদ্যালয় পর্যায়ে সর্বপ্রথম “শেখ কামাল আইটি বিজনেস ইনকিউবেটর” স্থাপন প্রকল্পের নির্মাণকাজের শুভ উদ্বোধন করা হয়েছে। 

তথ্য ও যোগযোগ প্রযুক্তি বিভাগের ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জুনাইদ আহ্মেদ পলক, এম.পি. ০৮ ডিসেম্বর রবিবার সকাল ১১.০০ ঘটিকায় চুয়েট ক্যাম্পাসে উক্ত নির্মাণকাজের উদ্বোধন করেন। 

এ সময় বাংলাদেশ রেলপথ সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও চট্টগ্রাম-০৬ আসনের  সংসদ সদস্য এ.বি.এম. ফজলে করিম চৌধুরী এম.পি.  এবং চুয়েটের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম উপস্থিত ছিলেন। এর আগে সকাল সাড়ে দশটায় চুয়েট রোবটিকস ল্যাব এবং মোবাইল গেইম্স এন্ড অ্যাপ্স ডেভেলেপমেন্ট সেন্টারের উদ্বোধন করেন আইসিটি প্রতিমন্ত্রী। 

পরে তিনি বেলা সাড়ে বারটার সময়ে  চুয়েট কাউন্সিল কক্ষে আইসিটি বিভাগের আইডিয়া প্রকল্প আয়োজিত চলমান “সোশ্যাল মিডিয়া প্যারেড” শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইসিটি প্রতিমন্ত্রী জনাব জুনাইদ আহ্মেদ পলক, এম.পি.। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ রেলপথ সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও চট্টগ্রাম-০৬ আসনের সংসদ সদস্য এ.বি.এম. ফজলে করিম চৌধুরী এম.পি, চুয়েটের  ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম এবং ইনকিউবেটর প্রকল্পের প্রকল্প পরিচালক (যুগ্ন-সচিব) সৈয়দ জহুরুল ইসলাম উপস্থিত ছিলেন। সেমিনারে সভাপতিত্ব করেন ছাত্রকল্যাণ পরিচালক ও ইনকিউবেটরের নির্বাহী প্রকৌশলী (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হক। 

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের সহকারী অধ্যাপক জনাব এটিএম শাহজাহান। পরে সেমিনারে অংশগ্রহণকারী সকলকে আইসিটি প্রতিমন্ত্রী শপথ বাক্য পাঠ করান। উল্লেখ্য, তথ্যপ্রযুক্তি খাতে উদ্যোক্তা সৃষ্টি, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে নিজেদের সক্ষমতা বৃদ্ধি এবং বিলিয়ন ডলার বৈদেশিক মুদ্রা অর্জনের লক্ষ্যে চুয়েটে “শেখ কামাল আইটি বিজনেস ইনকিউবেটর” স্থাপন করা হচ্ছে। প্রায় ১০০ কোটি টাকা ব্যয়ে চুয়েট ক্যাম্পাসে ৫ একর জমির উপর ১০ তলা ভবন বিশিষ্ট ইনকিউবেটরটি নির্মিত হচ্ছে। ২০২০ সালের জুলাই মাসে মধ্যে এর নির্মাণকাজ সম্পন্ন করার কথা রয়েছে।

প্রধান অতিথি বক্তব্যে জুনাইদ আহ্মেদ পলক, এম.পি. বলেন, তথ্য-প্রযুক্তির মাধ্যমে নতুন-নতুন সমস্যার সমাধান করতে হবে। আমাদেরকে প্রযুক্তিনির্ভর দেশ গড়ার কাজে মনযোগী হতে হবে। সেক্ষেত্রে চুয়েটের এই মেগা-প্রজেক্ট শেখ কামাল আইটি বিজসেন ইনকিবেশন সেন্টার ইন্ডাস্ট্রি-একাডেমিয়া কোলাবোরেশনকে আরো সম্মৃদ্ধ করবে। আইসিটি প্রতিমন্ত্রী আরো বলেন, ২০০৮ সালের ১২ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশের রূপকল্প ঘোষণা করেন। মাত্র ১১ বছরের ব্যবধানে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা ৭০ লক্ষ থেকে বর্তমানে প্রায় ১০ কোটি উন্নীত হয়েছে। এরমধ্যে প্রায় ২০ শতাংশ সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারী। আমরা ২০২৪ সালের মধ্যে ৫জি নেটওয়ার্ক চালু করার লক্ষ্যে কাজ করে যাচ্ছি। 

 জুনাইদ আহ্মেদ পলক, এম.পি. আরো বলেন, সত্য-মিথ্যা যাচাই না করে সামাজিক যোগাযোগমাধ্যমে একটা পোস্ট শেয়ার অনেক বড় দুর্ঘটনা ঘটে যেতে পারে। সেজন্য ডিজিটাল স্পেসকে নিরাপদ রাখতে হবে। এক্ষেত্রে শুধু নিজে জেনে চুপ থাকলে হবে না। আশেপাশের সবাইকে সচেতন করতে হবে। কেননা একটা ফেইক নিউজের কারণে কোন দুর্ঘটনা ঘটে গেলে তার ক্ষয়ক্ষতি থেকে আমি-আপনিও নিরাপদ থাকতে পারবো না। এ সময় তিনি চুয়েটকে দেশের প্রকৌশল বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে সেরা বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তোলার জন্য বর্তমান ভিসি অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম অক্লান্ত পরিশ্রম করছেন বলেও মন্তব্য করেন।

বিশেষ অতিথির বক্তব্যে জনাব এ.বি.এম. ফজলে করিম চৌধুরী এম.পি. বলেন, চুয়েট হচ্ছে মানুষের ভবিষ্যৎ তৈরির কারিগর।  চুয়েটে নির্মিতব্য আইটি ইনকিউবেটর তরুণদের জন্য একটা বড় প্ল্যাটফর্ম। এই ইনকিউবেটরের জন্য আমি মাটি কাটতেও রাজী। এ সময় তিনি ফেসবুকে মানহানি ও অবমাননাকর ঘটনা বন্ধে আইসিটি মন্ত্রণালয়ের সহযোগিতা কামনা করেন।

Categories
আরো… এক্সক্লুসিভ খেলাধুলা চট্টগ্রাম তথ্য প্রযুক্তি ধর্ম প্রবাসে রাউজান বিনোদন মুক্তমত রাউজান রাজনীতি শিক্ষাঙ্গন সংগঠন বার্তা সরাদেশ সাক্ষাৎকার

রাউজানে বাড়ীর ছাদে ও সড়কের পাশে ফলের বাগান

রাউজানের বিভিন্ন এলাকায় ফসলী জমি, টিলাভুমি, সরকারী অফিসের অঙ্গিনায়, থানা ভবনের পাশে. ইউনিয়ন পরিষদ ভবনের আঙ্গিনায়, ছাদে পাকা ঘরের ছাদে ও সড়কের পাশে ফলের বাগান

শফিউল আলম, রাউজানবার্তা : 

রাউজান উপজেলার বিভিন্ন এলাকায় সড়কের পাশে ও ফসলী জমিতে, টিলাভুমিতে, উপজেলা পরিষদের ভবনের আঙ্গিনায় উপজেলা নির্বাহী অফিসারের বাসভবনের আঙ্গিনায়, রাউজান থানা ভবনের আঙ্গিনায় ও রাউজান থানার সামনের পুকুরের পাড়ে, পুর্ব গুজরা পুলিশ তদন্ত ফাাড়ী ভবনের আঙ্গিনায়, শিক্ষা প্রতিষ্টান ও সামাজিক সাংস্কৃতিক সংগঠনের আঙ্গিনায়, সাংসদ এবি এম ফজলে করিম চৌধুরীর গহিরাস্থ বাড়ী ও বাগান বাড়ীর আঙ্গিনায় ও ইউনিয়ন পরিষদের ভবনের আঙ্গিনায় ও ছাদে, রাউজানের বিভিন্ন এলাকায় পাকা ঘরের ছাদে আমপ্রলী, হাড়ী ভাঙ্গা,হিমসাগর,ফজলী, লেংরা সহ বিভন্ন প্রজাতির আম, কমলা, মাল্টা, চেরী, পেপেঁ, সাবেদা, জলপাই, আমলকী,লিচু, চায়না লিচু,  জাম্বুরা সহ দেশী বিদেশী ফলের বাগান গড়ে উঠেছে ।

রেলপথ মন্ত্রনালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবি এম ফজলে করিম চৌধুরী এমপি গত  রাউজানে একঘন্টায় ৪লাখ ৮০ হাজার ফলজ গাছের চারা রোপন করে ।

৮লাখ  ৮০ হাজার ফলজ গাছের চারা নরকারী বেসরকারী প্রতিষ্টান, সামাজিক সাংস্কৃতিক সংগঠন ও শিক্ষা প্রতিষ্টানের আঙ্গিনায় ও সড়কের দু পাশে রোপন করা হয়েছে । রোপন করা ফলজ গাছের চারার মধ্যে আম গাছের চারায় আমের মুকুল এসেছে প্রচুর । এছাড়া ও রাউজানের বিভিন্ন এলাকায় এলঅকার লোকজন কেই শখের ভশিভুত হয়ে কেউ ফল বিক্রয় করে আয় করার লক্ষ্যে বিভিন্ প্রজাতির ফল বাগান গড়েছে ।

রাউজানের হলদিয়া ইউনিয়নের জানিপথর এলাকায় সেকান্দর, বৃকবানুপর এলাকায় উপজেলা চেয়ারম্যান এহেসানুল হায়দার বাবুল, হলদিয়া রাবার বাগান এলাকায় মাহবুল আলম, এস এম বাবর, হলদিয়া এলাকায় ননাইয়্যা বৈদ্য, রাউজান পৌরসভার ৭নং ওয়ার্ডের প্রবাসী নুরুল হুদা চৌধুরী, বড়বাড়ী পাড়ায় আজিজ, সুলতানপুর জানালী হাট এলাকায় প্রবাসী জামাল উদ্দিন, সুলতানপুর কাজী পাড়া এলাকায় সালাউদ্দিন, রাউজান পৌরসভার ৮নং ওয়ার্ডের রাউজান থানা রোডের পাশে ওসমান, রাউজান থানার ওসি কেপায়েত উল্ল্রাহ রাউজান থানা ভবনের আঙ্গিনায় ও থানার পুকুরের পাড়ে, রাউজান পৌরসভার ৯নং ওয়ার্ডের ফকির তকিয়া এলাকায় সাংসদ ফজলে করিম চৌধুরীর বাগান বাড়ীতে, রাউজান পৌরসভার ৯নং ওয়ার্ডের পশ্চিম রাউজান চারাবটতল এলাকায় জসিম উদ্দিন, দিদারুল আলম, কামাল উদ্দিন, রাউজানের গহিরা দলই নগরের দিদারুল আলম, রাউজানের নাতোয়ান বাগিচায় কবির আহম্মদ, রাউজানের কদলপুরে চেয়ারম্যান তসলিম উদ্দিন চৌধুরী, রাউজানের দেওয়ানপুরে আমিনুল ইসলাম, রাউজানের বিনাজুরীর কাগতিয়ায় রাজিব চৌধুরী, পুলক বড়–য়া, ডাবুয়ার ফুল টিলার আশরফ আলী, আলাউদ্দিন, গশ্চির নুর মোরশেদ, উরকিরচরের সালাউদ্দিন মিশ্র ফলের বাগান গড়ে তোলেছে । 

রাউজানের পুর্ব রাউজান জয়নগর বড়ুয়া পাড়া এলাকার বাসিন্দ্বা দুবাই ফেরৎ প্রবাসী প্রেমতোষ বড়ুয়া রাউজান জয়নগর বড়ুয়া পাড়া এলকায় ২ একর জমিতে ৮শত মাল্টা ফলের চারা, পেপেঁ, লিচু, অমপ্রলী, হাড়িভাঙ্গা জাতের আম গাছের বাগান গড়ে তোলেছে । প্রবাস ফেরৎ প্রেমতোষ বড়ুয়া জানান দুই একর জমিতে ফলের বাগান গড়তে তার খরচ হয়েছে ৬লাখ টাকা । বৌদ্ব সাবির্ক গ্রাম উন্নয়ন সমিতি থেকে দেড়লাখ টাকা ঋন নিতে হয়েছে ফলের বাগান গড়তে প্রেমতোষ বড়ুয়ার । ঋণের টাকা ফেরৎ দিয়ে প্রেমতোষ বড়ুয়া তার স্ত্রী সহ প্রতিদিন ফলের বাগানের পরিচর্যা করছে ।

প্রেমতোষ বড়ুয়া এগ্রোভেট ফার্ম নাম দিয়েছে তার ফলের বাগানের । প্রেমতোষ বড়ুয়া বলেন ১৯৮৮ সালে এইস এইস সি পাশ করে । ১৯৯০ সালে দুবাইতে জিবিকার তাগিদে পাড়ি জমায় । ২০০৯ সালে দুবাই থেকে দেশে এসে তার জমিতে চাষাবাদ করে । বাড়ীর অদুরে ফসলী জমিতে গোলাপ ফুলের বাগান গড়ে তোলে । পরে গোলপ ফুলের বাগানের চাষবাদ ছেড়ে দিয়ে চাষাবাদের পাশাপশি ফসলী জমিতে বাউকুল বাগান  ও ডেইরী ফার্ম গড়ে তোলে । অসুস্থতার কারনে বাউকুল ও ডেইরী ফার্ম ছেড়ে দিয়ে গত দেড় বৎসর পুর্বে রাউজান উপজেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের পরামশে দুই একর জমিতে মাল্টা ফলের বাগান গড়ে তোলে ।

প্রেমতোষ বড়ুয়ার মাল্টা গাছে মাল্টা ধরেছে । প্রেমতোষ বড়ুয়া বলেন মাল্টা বাগান গড়ে তোলার জন্য রাউজান উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সকল প্রকার সহায়তা প্রদান ও একটি সেচ পাম্প ও পাইপ, একটি হ্যান্ড পাওয়ার পাম্প সহ পাইপ দিয়েছে । প্রেমতোষ বড়ুয়ার এক কন্যা সন্তান হৈমন্তি বড়ুয়াকে বিবাহ দিয়েছে। দুই ছেলে সন্তান সরৎ বড়ুয়া রাউজান সুরেশ বিদ্যায়তনের দশম শ্রেণীতে শ্রাবণ বড়ুয়া একই বিদ্যালয়ের ৭ম শ্রেণীতে লেখপাড়া করছে ।

রাউজান থানা রোডের পাশে ঘরের ছাদের উপর মিশ্র ফলের বাগান গড়ে তোলা ওসমান জানান ছাদে গড়ে তোলা ফলের বাগানের উৎপাদিত ফল পরিবারের সকলের খাওয়ার পর আত্বিয় স্বজনদের বাড়িতে পাঠিয়ে থাকি ।

রাউজান উপজেলা নির্বাহী অফিসার শামীম হোসেন রেজা বলেন, আমি আমার অফিসের আঙ্গিনায় ও বাসার আঙ্গিনায় মিশ্র ফলের বাগান করেছি । রাউজানের বিভিন্ন এলাকায় মিশ্র ফলের বাগান গড়ে তোলায় বাগানের গাছ থেকে উৎপাদিত ফল রাউজানের মানুষ খেতে পারবে । রাউজানের মানুষকে বাজার থেকে বিষযুক্ত ফল খেতে হবেনা । 

রাউজান উপজেলা কৃষি অফিসার বেলায়েত হোসেন জানান রাউজানের বিাভন্ন এলাকায় সড়কের পাশে, সরকারী বেসকারী প্রতিষ্টান, সামাজিক সাংস্কৃতিক সংগঠনের আঙ্গিণায় ইউনিয়ন পরিষদের ভবনের আঙ্গিনায় ও ছাদে শিক্ষা প্রতিষ্টানের আঙ্গিনায় এলাকার লোকজনের গড়ে তেলা ফসলী জমি ও টিলা ভুমি ঘরের ছাদে গড়ে তোলা মিশ্র ফলের বাগান থেকে উৎপাদিত ফল রাউজানের মানুষের ফলের চাহিদা পুরন হবে ।

Categories
আরো… এক্সক্লুসিভ খেলাধুলা চট্টগ্রাম তথ্য প্রযুক্তি ধর্ম প্রবাসে রাউজান বিনোদন মুক্তমত রাউজান রাজনীতি শিক্ষাঙ্গন সংগঠন বার্তা সরাদেশ সাক্ষাৎকার

হ্যাকারদের কবলে রাউজানবার্তা

••প্রতিবেদক,রাউজানবার্তা ••

হ্যাকারদের অক্রমনে রাউজানের সর্বাধিক প্রচারিত জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল raozanbarta24.com গতকাল ২০মার্চ বুধবার থেকে বৃহস্পতিবার সন্ধ্যা ৭টা পর্যন্ত বন্ধ ছিল।

এই অনাকাংকিত সমস্যার কারনে আমাদের সকল গ্রাহক, পৃষ্ঠপোষক ও শুভানুধ্যায়িদের কাছে আমরা ক্ষমা সুন্দর দৃষ্টি কামনা করছি।

আশা করি অতীতের মত সামনের দিন গুলিতে আমরা আপনাদের সহযোগিতা পাব, এই কামনায়।

শফিউল আলম, প্রধান সম্পাদক

মোবাইল- ০১৮১৯-০৯৪২৮২

সাহেদুর রহমান মোরশেদ, সম্পাদক ও প্রকাশক

মোবাইল- ০১৮১৮-১১৭৪৭০

ইমেইল : raozan786@gmail.com

নিউজ ও বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন:

শফিউল আলম, প্রধান সম্পাদক

সাহেদুর রহমান মোরশেদ, সম্পাদক ও প্রকাশক

মোবাইল- ০১৮১৮-১১৭৪৭০

ইমেইল : raozan786@gmail.com

raozanbarta24.com

Categories
আরো… এক্সক্লুসিভ খেলাধুলা চট্টগ্রাম তথ্য প্রযুক্তি ধর্ম প্রবাসে রাউজান বিনোদন মুক্তমত রাউজান রাজনীতি শিক্ষাঙ্গন সংগঠন বার্তা সরাদেশ সাক্ষাৎকার

মাইজভাণ্ডারী গাউছিয়া হক কমিটির উদ্যোগে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও মাইজভাণ্ডারী মাহফিল অনু্ষ্ঠিত

 

শাহাদাত হোসেন, রাউজানবার্তা :

 

রাউজানে হযরত খাজা গরীবে নেওয়াজ মঈনুদ্দীন চিশতী হাসান সাঞ্জেরী (রহঃ) “র রওরশ মোবারক ও বিশ্বঅলি শাহানশাহ্ হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী (কঃ) ” ফাতেহা শরীফ ও সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারীর ফোর খানিয়া মাদ্রাসার এক তম বর্ষপূর্তি উপলক্ষে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও আজিমুশশান মাইজভাণ্ডারী মাহফিল অনু্ষ্ঠিত হয়।

২০ মার্চ বুধবার এয়াছিন নগর এলাকায় মাইজভাণ্ডারী গাউসিয়া হক কমিটি বাংলাদেশ এয়াছিন নগর দায়রা শাখার উদ্যোগে আয়োজিত সংবর্ধনা ও মাইজভাণ্ডারী মাহফিলে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আবু তৈয়ব মাষ্টার। উদ্বোধক ছিলেন স্থানীয় চেয়ারম্যান মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম।

মোঃ আজগর হোসেন টিপুর সঞ্চালনায় মাহফিলে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আরবি সাহিত্য বিভাগের সহযোগী অধ্যাপক আল্লামা ড. জাফর উল্লাহ্, প্রধান বক্তা ছিলেন উম্মুল আশেকীন মনোয়ারা বেগম হেফজখানা ও এতিমখানার প্রধান শিক্ষক মাওলানা হাফেজ আবুল কালাম আজাদ।

বিশেষ বক্তা ছিলেন গাউছুল আজম মাইজভাণ্ডারী ওলাম পরিষদের সচিব আল্লামা গোলাম মোস্তফা শায়েস্তা খাঁন আল্ আজাহারী রাউজান ছমদিয়া দারুল আরখান সুন্নিয়া মাদ্রাসার আরবি প্রভাষক মাওলানা তরিকুল ইসলাম, মাইজভাণ্ডারী একাডেমীর সদস্য মাওলানা কে এম বেলাল হোসাইন মাইজভাণ্ডারী।

বিশেষ অতিথি ছিলেন মাইজভাণ্ডারী গাউসিয়া হক কমিটি রাউজান উপজেলা শাখার সভাপতি জাকের হোসেন মাষ্টার, নির্বাহী সদস্য ও রাউজান প্রেসক্লাবের সাবেক সভাপতি শফিউল আলম, সাদিকুজ্জামা শফি, জাহাঈীর আলম মাষ্টার, মোঃ আব্দুল খালেক সওঃ, খোরশেদুল আলম সওঃ।

আরো উপস্থিত ছিলেন মামুন মিয়া, জয়নাল আবেদীন, নাজিমুদ্দিন কালু মোঃ নুরুন্নবী , আহম্মদ ছাপা, তছলিম উদ্দিন, জামাল উদ্দিন , হামরুল হাসান প্রমূখ ।

Categories
আরো… এক্সক্লুসিভ খেলাধুলা চট্টগ্রাম তথ্য প্রযুক্তি ধর্ম প্রবাসে রাউজান বিনোদন মুক্তমত রাউজান রাজনীতি শিক্ষাঙ্গন সংগঠন বার্তা সরাদেশ সাক্ষাৎকার

কুড়িয়ে পাওয়া ৫ লাখ টাকা ফিরিয়ে দিলেন রাউজানের সাংবাদিক প্রদীপ শীল

শফিউল আলম, রাউজানবার্তা :
সড়কে কুড়িয়ে পাওয়া পাঁচ লাখ টাকা ফিরিয়ে দিলেন সাংবাদিক প্রদীপ শীল। গত ১৮ মার্চ চট্টগ্রাম শহর থেকে মোটর সাইকেল যোগে রাউজান আসার পথে হাটহাজারী উপজেলার নন্দীরহাট এলাকায় চট্টগ্রাম- রাঙ্গামাটি সড়কে কাগজের প্যাকেটে মোড়ানো পাচঁ লক্ষ কুড়িয়ে পায় বাংলাদেশ প্রতিদিন ও দৈনিক চট্টগ্রাম মঞ্চের রাউজান প্রতিনিধি এবং রাউজান সাংবাদিক কল্যাণ সমিতির সভাপতি প্রদীপ শীল।

টাকা পাওয়ার পর সাংবাদিক প্রদীপ শীল তার ফেইসবুক আইডি থেকে টাকা পাওয়ার কথা স্বীকার করে প্রমান দিয়ে ঐ টাকা ফেরৎ নেওয়ার জন্য টাকার মালিককে যোগাযোগ করার জন্য অনুরোধ করে।

 

২০ মার্চ বুধবার দুপুরে টাকা হারানো যাওয়া হাটহাজারী পৌরসভার পাঁচ নং ওয়ার্ডের মীরের খীল এলাকার মৃত শামশুদ্দীনের পুত্র প্রবাসী তৌহিদুল ইসালাম এসে উপযুক্ত প্রমাণ দিলে তার টাকা প্রমাণিত হওয়ায় কুড়িয়ে পাওয়া পাচঁ লাখ টাকা তৌহিদুল ইসলামের হাতে তুলে দিয়ে সততার এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেন সাংবাদিক প্রদীপ শীল।

Categories
আরো… এক্সক্লুসিভ খেলাধুলা চট্টগ্রাম তথ্য প্রযুক্তি ধর্ম প্রবাসে রাউজান বিনোদন মুক্তমত রাউজান রাজনীতি শিক্ষাঙ্গন সংগঠন বার্তা সরাদেশ সাক্ষাৎকার

রাউজানবার্তার কর্মকর্তাদের মাঝে ঈদ উপহার বিতরন

:-: প্রতিবেদক, রাউজানবার্তা :-:

চট্টগ্রামের রাউজানের পাঠক প্রিয় ও বহুল প্রচারিত অনলাইন পত্রিকা raozanbarta24.com এর কর্মকর্তাদের মাঝে ঈদ উপহার বিতরন করা হয়েছে।

 বৃহস্পতিবার ১৪ জুন বিকেলে রাউজানবার্তার প্রধান সম্পাদক ও রাউজান প্রেস ক্লাবের সাবেক সভাপতি শফিউল আলম এর সভাপতিত্বে এবং রাউজানবার্তার সম্পাদক/প্রকাশক ও রাউজান প্রেস ক্লাবের সহ সভাপতি সাহেদুর রহমান মোরশেদ এর সঞ্চালনায় ঈদ উপহার বিতরন অনুষ্টানে প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক পূর্বকোনের সিনিয়র সহ সম্পাদক জাহাঙ্গীর টুটুল।

এই সময় বক্তারা বলেন বস্তুনিষ্ট ও রাউজানের সংবাদ দ্রুত প্রকাশ করে রাউজানের মানুষের আস্থা অর্জনে সক্ষম হয়েছে অনলাইন নিউজ পোর্টাল raozanbarta24.com ।বিভিন্ন পত্রিকায় কর্মরত রাউজানের  অনেক সাংবাদিক সর্বশেষ নিউজের সূত্র পেতে রাউজানবার্তা পড়ে থাকেন।ভবিষ্যতেও raozanbarta24.com বস্তুনিষ্ট সংবাদ প্রকাশ অব্যাহত রাখবে এই আশা ব্যাক্ত করেন বক্তারা।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন রাউজান প্রেস ক্লাবের সাবেক সাধারন সম্পাদক জাহাঙ্গীর নেওয়াজ, রাউজান বার্তার নির্বাহী সম্পাদক ও রাউজান প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক নেজাম উদ্দিন রানা, সাংবাদিক মো. হাবিবুর রহমান প্রমূখ।