Categories
চট্টগ্রাম রাউজান

রাউজানে অগ্নিকান্ডে ৪০টি ভাড়া ঘর ও দোকান পুড়ে ছাই


শফিউল আলম, রাউজানবার্তা :

রাউজানে ভয়াবহ অগ্নিকান্ডে ৪০টি ভাড়া ঘর ও দোকান পুড়ে ছাই হয়েছে। উপজেলা সদরের পৌরসভার ৬নং ওয়ার্ডের মুন্সির ঘাটায় জামাল কলোনিতে ৩১ মার্চ রবিবার বিকাল সাড়ে ৫ টার সময় অগ্নিকান্ডের এ ঘটনা ঘটে । আগুনে জামাল কলোনির ২২টি ভাড়ার ঘর ও ভাড়ায় থাকা ২২টি পরিবারের মালামল ও ১৮ দোকানের মালামাল পুড়ে ছাই হয়ে যায় । স্থানীয়দের ধারনা অগ্নিকান্ডে প্রায় অর্ধ কোটি টাকার সম্পদ পুড়ে গেছে।

অগ্নিকান্ডের সংবাদ পেয়ে রাউজান উপজেলা নির্বাহী অফিসার শামীম হোসেন রেজা, রাউজান থানার ওসি কেপায়েত উল্ল্যাহর নেতৃত্বে রাউজান থানার পুলিশ রাউজান ফায়ার ষ্টেশনের দমকল বাহিনীর ২টি ইউনিট ঘটনাস্থলে এসে অগ্নিকান্ডের ঘটনাস্থলের পাশে রাউজান উপজেলা আওয়ামী লীগের কার্যলয়ে উপস্থিত আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতা কর্মীরা আগুন নেভাতে ঝাপিয়ে পড়ে ।

আগুনের ভয়বহতা বেড়ে গেলে হটাহাজারী থেকে আরো একটি দমকল বাহিনীর ইউনিট ঘটনাস্থলে এসে সন্ব্যা ৬ টা ৫০ মিনিটের সময়ে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয় । মুন্সির ঘাটা এলাকার বাসিন্দ্বা মোজ্জাফর আহম্মদ বলেন জামাল কলোনির ভাড়াঘরের গ্যাস সিলিন্ডার থেকে আগুনের সুত্রপাত হয় আগুনে জামাল কলোনির ৪০টি ঘর মালামাল সহ পুড়ে যায় ।

রাউজান উপজেলা যুবলীগের সভাপতি রাউজান পৌরসভার ২য় প্যনের মেয়র জমির উদ্দিন পারভেজ বলেন জামাল কলোনিতে অগ্নিকান্ড সংগঠিত হলে দমকল বাহিনী ও পুলিশের সাথে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতা কর্মীরা আগুন নেভানোর কাজে ঝাপিয়ে পড়ে । অগ্নিকান্ডের সময়ে জামাল কলোনি চট্টগ্রাম রাঙ্গামাটি মহাসড়কের পাশে হওয়ায় জামাল কলোনির উত্তর পাশে ও পুর্ব পাশে থাকা অর্ধশতাধিক দোকানের মালামাল এলাকার লোকজন দোকান থেকে বের করে সড়কের উর রাখায় ও সড়কে হাজার হাজার মানুষ পুলিশ দমকল বাহিনীর গাড়ী, দাড়িয়ে থাকায় বিকাল সাড়ে ৫টা থেকে স›দ্ব্যা ৬টা ৫১ মিনিট পর্যন্ত চট্টগ্রাম রাঙ্গামাটি সড়কে শত শত যাত্রীবাহি বাস, পণ্যবাহি ট্রাক, সিএনজি অটোরিক্সা সহ শত শত যানবাহন চলাচল বন্দ্ব হয়ে যায় ।

সন্দ্ব্যা ৬টা ৫১ মিনিটের সময়ে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হলে রাউজান থানার ওসি কেপায়েত উল্লাহ”র নেতৃত্বে রাউজান থানার পুলিশ সড়ক থেকে জনতাকে সরিয়ে দিয়ে সড়কের উপর রাখা মালামাল সরিয়ে দিয়ে সড়কের যানবাহন চলাচল করার সুযোগ করে দিলে একঘন্টা যানবাহন আটক থাকার পর যানবাহন চলাচল স্বাবাবিক হয়ে উঠে ।

উল্লেখ্য ফকির হাট বাজারের ইসলামী ব্যাংক শাখায় গ্যাস সিলিন্ডার থেকে গত ২৮ মার্চ অগ্নিকান্ডের সুত্রপাত হলে দমকল বাহিনীর সহায়তায় ব্যাংকের আগুন নেভাতে সক্ষম হয় ।

অগ্নিকান্ডের ব্যাপারে রাউজান উপজেলা নির্বাহী অফিসার শামীম হোসেন রেজা বলেন, সরকারী, বেসরকারী অফিস, ব্যাংক বীমায় গ্যাস সিলিন্ডার ব্যবহার করা যাবেনা এই মর্মে উপজেলা প্রশাসন আজ থেকে নির্দেশনা প্রদান করছে । রাউজানের মুন্সির ঘাটায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ জামাল কলোনিতে ভাড়ায় থাকা ক্ষতিগ্রস্থ পরিবারের সহায়তার প্রদান করা হবে । সারা দেশের মতো রাউজানে ও অগ্নিকান্ডের সুত্রপাত হওয়ায় সকলকে সর্তক থাকতে হবে জানান রাউজান উপজেলা নির্বাহী অফিসার শামীম হোসেন রেজা ।

নিউজওবিজ্ঞাপনেরজন্যযোগাযোগকরুন:

শফিউলআলম, প্রধানসম্পাদক

সাহেদুররহমানমোরশেদ, সম্পাদকওপ্রকাশক

মোবাইল- ০১৮১৮-১১৭৪৭০

ইমেইল: raozan786@gmail.com

raozanbarta24. com

Categories
রাউজান শিক্ষাঙ্গন

রাউজানের হলদিয়া স. প্রা. বিদ্যালয়ে ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরনী

শফিউল আলম, রাউজানবার্তা :

রাউজানের হলদিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরনী সভা অনুষ্টিত হয়েছে।

৩১ মার্চ রবিবার সকালে স্কুল মাঠে স্কুল পরিচালনা কমিটির সভাপতি জাহেদুল আলম হিরুর সভাপতিত্বে শিক্ষক রুবেল শীলের সঞ্চালনায় অনুষ্টিত ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরনী সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সামাজ সেবক অনুত্তর বড়য়া। অনুষ্টানে বিশেষ অথিতি হিসাবে উপস্থিত ছিলেন এমদাদুল ইসলাম চৌধুরী কাঞাচন, শামশুল আলম মাস্টার, স্কুল পরিচালনা কমিটির সদস্য জসিম উদ্দিন, তানিয়া সুলতানা, হলদিয়া সাজেদা কবির চৌধুরী সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মাওলানা দিদারুল আলম কাদেরী।

অনুষ্টানে আরো উপস্থিত ছিলেন স্কুলের প্রধান শিক্ষক জাহানারা বেগম, শিকিষকা শাবরিন আকতার, ওকে বিশ্বাস, মামুদা খাতুন, মুনতাহিনা সবুজ চৌধুরী, যুবলীগ নেতা জাকের হোসেন, জাহাঙ্গীর আলম, মফিজ, রিদুয়ান প্রমুখ । সভা শেষে ক্রীড়া প্রতিিেগতায় বিজয়ী ও মেধাবী শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার বিতরন করা হয় ।

নিউজ ও বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন:

শফিউল আলম, প্রধান সম্পাদক

সাহেদুর রহমান মোরশেদ, সম্পাদক ও প্রকাশক

মোবাইল- ০১৮১৮-১১৭৪৭০

ইমেইল : raozan786@gmail.com</p>

raozanbarta24.com

Categories
ধর্ম রাউজান সংগঠন বার্তা

রাউজানে সুন্নী কনফারেন্স অনুষ্টিত


শফিউল আলম, রাউজানবার্তা :
রাউজান পৌরসভার ৯নং ওয়ার্ডের ওয়াহেদের খীল এলাকায় পবিত্র মেরাজুন্নবী ও খাজা গরিবে নেওয়াজ (রাঃ), আল্লামা গাজী শেরে বাংলা আজিজুল হক (রাঃ)”র ফাতেহা শরীফ উপলক্ষে সুন্নি কনফারেন্স অনুষ্টিত হয় ।

৩০ মার্চ শনিবার বিকালে ওয়াহিদের খীলস্থ মাঠে অনুষ্টিত সুন্নি কনফারেন্সের উদ্বোধন করেন ব্যবসায়ী শহিদুল্ল্যাহ রনি । রাউজান মহিলা মার্দ্রাসার অধ্যক্ষ আলহাজ¦ মাওলানা আ¦দুল মান্নানের সভাপতিত্বে মাহফিল বাস্তবায়ন কমিটির সচিব এম সাজ্জাদ হোসেনন চৌধুরীর সঞ্চালনায় অনুষ্টিত সুন্নি কনফারেন্সে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রাউজান পৌরসভার ২য় প্যনেল মেয়র জমির উদ্দিন পারভেজ ।

সুন্নি কনফারেন্সে প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন হাটহাজারী মফিদুল ইসলাম ফাজিল মার্দ্রাসার আরবী প্রভাষক আলহাজ¦ আল্লামা মুফতি আবুল হাসান মুহাম্মদ ওমাইর রেজভী। সুন্নি কনফারেন্সে বিশেষ বক্তা হিসাবে উপস্থিত ছিলেন গাউছিয়া কমিটি বাংলাদেশ রাউজান উপজেলা উত্তর শাখার সভাপতি আল্লামা অধ্যক্ষ ইলিয়াছ নুরী, গাউছিযা কমিটি বাংলাদেশ রাউজান উপজেলা উত্তর শাখার সহ সাংগঠনিক সম্পাদক আল্রঅমা জয়নাল আবেদিন জামাল,

শায়ের আল্লামা এমদাদুল ইসলাম কাদেরী, গাউছিযা কমিটি বাংলাদেশ রাউজান উপজেলা উত্তর শাখার দাওয়াতে খায়ের সম্পাদক আল্লামা এম এ মতিন, গাউছিযা কমিটি বাংলাদেশ চট্টগ্রাম উত্তর জেলা শাখার প্রচার ও প্রকাশনা সম্পাদক আলহাজ¦ আহসান হাবিব চৌধুরী, গাউছিযা কমিটি বাংলাদেশ রাউজান উপজেলা উত্তর শাখার সাধারন সম্পাদক আল্লামা এস এম ইয়াসিন হোসাইন হায়দরী. গাউছিযা কমিটি বাংলাদেশ ফকির তকিয়া শাখার সভাপতি আল্লামা সিরাজুল ইসলাম সিদ্দিকী, গাউছিযা কমিটি বাংলাদেশ রাউজান চারাবটতল শাখার সাধারন সম্পাদক মোহাম্মদ সৈয়দ মিয়া, শায়ের মাওলানা মুহাম্মদ ওমর ফারুক মামুন কাদেরী ।

সুন্নি কনফারেন্সে আরো তকরির করেন আল্লামা গাজী ফোরকান উদ্দিন, মাওলনা আলী আজগর, মাওলানা শাহাজাহন নোমান । সুন্নি কনফারেন্সে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সমাজ সেবক জসিম উদ্দিন, আজিজুল হক কোম্পানী, সৈয়দ হোসেন কোম্পানী। এতে আরো উপস্থিত ছিলেন গিয়াস উদ্দিন সুমি, রাউজান উপজেলা উত্তর শাখার রাউজান উপজেলা উত্তর শাখার
এঢভোকেট শহীদ উল্লাহ জনি, পারভেজ হোসেন, রিদওয়ান, ফরহাদ, আবুল হাসান মুন্না প্রমুখ ।

নিউজ ও বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন:

শফিউল আলম, প্রধান সম্পাদক

সাহেদুর রহমান মোরশেদ, সম্পাদক ও প্রকাশক

মোবাইল- ০১৮১৮-১১৭৪৭০

ইমেইল : raozan786@gmail.com</p>

raozanbarta24.com

Categories
আরো… চট্টগ্রাম রাউজান সরাদেশ

রাউজানের সর্তার খালের ভাঙ্গনে অর্ধ সহস্রাধিক পরিবারের বসতঘর হুমকির মুখে


শফিউল আলম, রাউজানবার্তা : 

রাউজান উপজেলার হলদিয়া ইউনিয়নের হলদিয়া, বাইজ্যার হাট, গর্জনিয়া, ডাবুয়া ইউনিয়নের লাঠিছড়ি, পশ্চিম ডাবুয়া সেন পাড়া, গনি পাড়া, চিকদাইর হক বাজার, দক্ষিন সর্তা, কালচান্দ চৌধুরী হাট, পশ্চিম গহিরা, গহিরা ইউনিয়নের দলই নগর এলাকার উপর দিয়ে পাবর্ত চট্টগ্রামের কাউখালী উপজেলার বর্মাছড়ি থেকে অসা সর্তার খাল প্রবাহিত হয়েছে। সর্তার খাল দিয়ে বর্সার মৌসুমে পাহাড়ী ঢলের শ্রোতের পানি প্রবাহিত হয়। 

বর্ষার মৌসুমে পাহাড়ী ঢলের শ্রোতের পানির শ্রোতে হলদিয়া ইউনিয়নের হলদিয়া, বইজ্যার হাট, বড়ুয়া পাড়া, উত্তর সর্তা, গর্জনিয়া, গনি পাড়া, ডাবুয়া ইউনিয়নের লাঠিছড়ি, পশ্চিম ডাবুয়া সেন বাড়ী, গনি পাড়া, চিকদাইর ইউনিয়নের হক বাজার, দক্ষিন সর্তা, কালচান্দ চৌধুরী হাট, গহিরা আইয়ুব আলী সওদাগরের বাড়ীর পাশে, পশ্চিম গহিরা, নোয়াজিশপুর ইউনিয়নের ফতেহ নগর নতুন হাট, গহিরা ইউনিয়নের দলই নগর এলাকার সর্তা খালের ভাঙ্গনে অর্ধ সহস্রাধিক পরিবারের বসতঘর, ফসলী জমি হলদিয়া ভিলেজ রোড, হজরত আলী হোসেন শাহ সড়ক, উত্তর সর্তা সড়ক, আমির চৌধুরী সড়ক, গনির ঘাট সড়ক, আকবর শাহ সড়ক, চিকদাইর পাঠান পাড়া সড়ক, চিকদাইর সাহেব বাড়ী সড়ক, দক্ষিন সর্তা সড়ক, ব্যাপক ভাবে ক্ষতিগ্রস্থ হয় । 

পাহাড়ী ঢলের শ্রোতের পানির শ্রোতে নোয়াজিশপুর নতুন হাট চিকদাইর এলাকায় সর্তা খালের উপর নির্মান করা অকবর শ্হা সেতু, নোয়াজিশপুর ঈশা খা দিঘি ও চিকদাইর এলাকার মধ্যবর্তী স্থানে সর্তার খালের উপর নির্মান করা নুরুল হক শাহ সেতু । রাউজানের হলদিয়া ইউনিয়নের আামির হাটের উত্তর পাশে দোস্ত মোহাম্মদ চৌধুরী সড়কে সর্তার খালের উপর উপর নির্মান করা ব্রীজ গুলোর গোড়ালীর মাটি সরে গিয়ে ব্রীজগুলো হুমকির মুখে পড়েছে । 

সর্তার খাালের ভাঙ্গনে ক্ষতিগ্রস্থ সড়কগুলো মেরামত ও কয়েকটি ভাঙ্গন এলাকায় পানি উন্নয়ন বোর্ড জরুরীভাবে বালুর বস্তা দিয়ে গাছের খুটি দেয় । সর্তার খালের ভাঙ্গনে কয়েকটি এলাকায় জনগনের চলাচলের সড়ক ও বাড়ী ঘর, পানি উন্নয়ন বোর্ডের বসানো ব্লক ধসে গিয়ে আরো অর্ধ সহস্রাধিক পরিবারের বসতঘর হুমকির মুখে পড়েছে । 

আগামী বর্ষার মৌসুমের পুর্বে সর্থার খালের এই সব ভাঙ্গন প্রতিরোধে বাধ নির্মান করা না হলে সর্তার খালের ভাঙ্গন দিয়ে পাহাড়ী ঢলের শ্রোতে প্রবেশ করে ব্যাপক ক্ষয়ক্ষতির অশংকা করছে এলাকার লোকজন । 

সরেজমিনে পরিদর্শন কালে দেখা যায় রাউজানের গহিরা মরহুম আইয়ুব আলী সওদাগরের বাড়ীর পাশে সর্তার খালের ভাঙ্গন রোধে রাউজানের সাংসদ এবি এম ফজলে করিম চৌধুরীর প্রচেষ্টায় পানি উন্নয়ন বোর্ডের বসানো পাথরের বল্ক ধসে পড়েছে । সর্তার খালের পাড় দিয়ে জনগনের চলাচলের সড়কটি ও ধসে পড়েছে । কালচান্দ চৌধুরী হাট থেকে শুরু হওয়া দক্ষিন সর্তা সড়কটি খালের মধ্যে ধসে পড়েছে । হলদিয়া ইউনিয়নের হলদিয়া ভিলেজ রোডের একাংশ পুরাতন বইজ্যার হাট এলঅকায় ধসে পড়েছে । হলদিয়া পুরাতন বইজ্যার হাটের পাশে কয়েকটি পরিবারের বসতঘর খালে কিবলিন হয়ে গেছে । হলদিয়া বড়ুয়া পাড়া এলাকার জনগনের চলাচলের সড়ক ও বড়ুয়া পাড়া এলাকার কয়েকটি পরিবারের বসতঘর বিলিন হয়ে গেছে । রাউজানের পশ্চিম ডাবুয়া এলঅকার পাল পাড়া এলাকার কয়েকটি পরিবারের বসতঘর খালে বিলিন হয়ে গেছে। চিকদাইর হক বাজার এলাকায় সর্তার খালের ভাঙ্গনে চিকদাইর ইউনিয়ন পরিসধ ভবন ও জনগনের চলাচলের সড়ক হুমকির মুখে পড়েছে । 

রাউজানের গহিরা কালচান্দ চৌধুরী বাজারের ব্যবসায়ী দিদারুল আলম বলেন তার বাড়ীর পাশে পানি উন্নয়ন বোর্ডের বসানো ব্লক সর্তার খালের ভাঙ্গনে ধসে পড়েছে ও জনগনের চলাচলের সড়কের একাংশ ধসে পড়েছে । রাউজানের বিভিন্ন এলাকায় সর্তার খালের তীরবর্তী এলাকার বাসিন্দ্বাদের বসতঘর খালের ভাঙ্গনে বিলিন হয়ে গেছে । আরো সহস্রাধিক পরিবারের বসতঘর হুমকির মুখে রয়েছে । 

সরেজমিনে পরিদর্মন কালে জানা গেছে রাউজানের পশ্চিম ডাবুয়া এলাকায় সর্তা খালের ভাঙ্গনে দোস্ত মোহাম্মদ চৌধুরীর বাড়ীর শতাধিক পরিবারের বসতঘর সম্পূণভাবে বিলিন হয়ে যাওয়ায় ঐ বাড়ীর বাসিন্দ্বারা নিজের বাপ দাদার বসতভিটা হারিয়ে রাউজানের ডাবুয়া বাইন্যার হাট, পুর্ব ডাবুয়া, রাউজানের কলমপতি এলাকায় জমি ক্রয় করে ঘরবাড়ী নির্মান করে পরিবার পরিজন নিয়ে বসবাস করে আসছেন । 

রাউজান উপজেলা নির্বাহী অফিসার শামীম হোসেন রেজা বলেন বর্ষার মৌসুমে পাহাড়ী ঢলের শ্রোতে সর্তা খালের মধ্যে ভাঙ্গন সৃষ্টি হয়ে রাউজানে ব্যাপক ক্ষয়ক্ষতি হয় । ক্ষতিগ্রস্থ সড়ক ও হলদিয়া ইউনিয়ন পরিষদ ভবন মেরামত করা হয় । ভাঙ্গন কবলিত কয়েকটি স্থানে পানি উন্নয়ন বোর্ড বার্ধ নির্মান করে রেলপথ মন্ত্রনালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবি এম ফজলে করিম চৌধুরী এমপির একান্ত প্রচেষ্টায় সর্থার খালের অরো কয়েকটি ভাঙ্গন কবলিত এলাকায় ভাঙ্গন প্রতিরোধে বাধঁ নির্মান করার প্রচেষ্টা চলছে ।

নিউজ ও বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন:

শফিউল আলম, প্রধান সম্পাদক

সাহেদুর রহমান মোরশেদ, সম্পাদক ও প্রকাশক

মোবাইল- ০১৮১৮-১১৭৪৭০

ইমেইল : raozan786@gmail.com

raozanbarta24. com

Categories
রাউজান সংগঠন বার্তা

মাইজভাণ্ডারী গাউসিয়া হক কমিটির দ্বি- বার্ষিক সম্মেলন


রাউজানবার্তা প্রতিবেদক :

মাইজভাণ্ডারী গাউসিয়া হক কমিটি বাংলাদেশ রাউজান ঢেউয়া হাজীপাড়া শাখার দ্বি- বার্ষিক সম্মেলন গত শুক্রবার ঢেউয়া হাজীপাড়া এলাকাস্থ সংগঠনের সভাপতি জাহাঈীর আলমের সভাপতিত্বে অনু্ষ্ঠিত হয়।

অনু্ষ্ঠিত দ্বি- বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি ছিলেন মাইজভাণ্ডারী গাউসিয়া হক কমিটি রাউজান উপজেলা শাখার সাধারণ সম্পাদক ইউছুপ আলী।

মোঃ বাবুর সঞ্চালনায় সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন মাইজভাণ্ডারী গাউসিয়া হক কমিটি রাউজান উপজেলা শাখার সহ সাধারণ সম্পাদক রাশেদ তালুকদার,সাংগঠনিক সম্পাদক সাদিকুজ্জামান শফি, প্রচার সম্পাদক শাহাদাত হোসেন সাজ্জাদ প্রমূখ।

প্রথম অধিবেশন শেষে দ্বিতীয় অধিবেশনে উপস্থিত সকলের সর্ব সম্মতিক্রমে মোঃ জাহাঈীর আলমকে সভাপতি, আবু ছালেক সাধারণ সম্পাদক ও মোঃ শাহাদাত হোসেনকে সাংগঠনিক সম্পাদক করে ২১ সদস্য বিশিষ্ট মাইজভাণ্ডারী গাউসিয়া হক কমিটি বাংলাদেশ রাউজান ঢেউয়া হাজীপাড়া শাখার কমিটি গঠন করা হয়।

নিউজ ও বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন:

শফিউলআলম, প্রধানসম্পাদক

সাহেদুর রহমান মোরশেদ, সম্পাদক ও প্রকাশক

মোবাইল- ০১৮১৮-১১৭৪৭০

ইমেইল: raozan786@gmail.com

raozanbarta24. com

Categories
রাউজান শিক্ষাঙ্গন

মোহাম্মদিয়া আদর্শ দাখিল মাদ্রাসার বার্ষিক পুরস্কার বিতরণ

বিজ্ঞপ্তি, রাউজানবার্তা :

রাউজান উপজেলার পশ্চিম গুজরা মোহাম্মদিয়া আদর্শ দাখিল মাদ্রাসার বার্ষিক স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও পুরস্কার বিতরণ গত ২৬ মার্চ মাদ্রাসা পরিচালনা পরিষদের সভাপতি ব্যাংকার মোহাম্মদ ইমতিয়াজ উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয় ।

এতে প্রধান অতিথি ছিলেন উরকিরচর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও হারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি মোঃ জসিম উদ্দীন চৌধুরী জসু। প্রধান আলোচক ছিলেন রাউজান সাহিত্য পরিষদের সভাপতি মোহাম্মদ মহিউদ্দীন ইমন, বিশেষ অতিথি ছিলেন রাউজান উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক এস এম জাহাঙ্গীর আলম সুমন, হারপাড়া প্রাথমিক বিদ্যালয়ের সহ-সভাপতি শেখ আখতারুজ্জামান পারভেজ, উরকিরচর ইউনিয়ন যুবলীগের সভাপতি শেখ মনিরুল ইসলাম।

স্বাগত বক্তব্য রাখেন মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আবদুর সবুর। সহকারি শিক্ষক মোঃ ইউছুপ উদ্দীনের সঞ্চালনায় বক্তব্য রাখেন শিক্ষক মাওলানা জয়নাল আবেদীন, মোঃ জাহাঙ্গীর, শিক্ষার্থী আঁখী আকতার, আবছার উদ্দীন, মোঃ সোহেল, শামীমা আকতার, শাহাদাৎ হোসেন, ফাতেমা আকতার, জান্নাতুল মাওয়া, তাসফিয়া আকতার, সানজিদা বেগম প্রমূখ।

বক্তারা বলেন, বাঙ্গালী জাতীর হাজার বছরের ইতিহাস পরিক্রমায় ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধ এবং সশস্ত্র সংগ্রামের মধ্যদিয়ে বিজয় অর্জন সর্বচেয়ে গুরুত্বপূর্ণ অধ্যায়। পাকিস্তানী হানাদার বাহিনীর নৃশংস বর্বরতার মূখে ১৯৭১ সালের ২৬শে মার্চ শুরু হয় বাঙ্গালীর মুক্তি সংগ্রাম।

নিউজ ও বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন:

শফিউল আলম, প্রধান সম্পাদক

সাহেদুর রহমান মোরশেদ, সম্পাদক ও প্রকাশক

মোবাইল- ০১৮১৮-১১৭৪৭০

ইমেইল : raozan786@gmail.com</p>

raozanbarta24.com

Categories
রাউজান শিক্ষাঙ্গন

হলদিয়া উচ্চ বিদ্যালয়ের পুরস্কার বিতরণ অনুষ্টিত


এম বেলাল উদ্দিন, রাউজানবার্তা :
রাউজান হলদিয়া উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া,সাংস্কৃতিক প্রতিযোগিতা এবং পুরস্কার বিতরণ অনুষ্টিত হয়েছে। ৩০ মার্চ শনিবার সারাদিন ব্যাপি স্কুল ময়দানে আয়োজিক অনুষ্টানে সভাপতিত্ব করেন পরিচালনা কমিটির সভাপতি মোঃ আবু জাফর সিকদার।

স্কুল শিক্ষক দেলোয়ার হোসেনের চঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন রাউজান উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব একে এম এহেছানুল হায়দার চৌধুরী বাবুল। প্রধান আলোচক ছিলেন উপজেলা নির্বাহী অফিসার শামীম হোসেন রেজা। বিশেষ অতিথি ছিলেন হলদিয়া ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম,দানবীর অনুত্তর বড়ুয়া।

উপস্থিত ছিলেন আওয়ামীলীগ নেতা এস এম বাবর, আলহাজ্ব মাহবুবুল আলম, রুনু ভট্টচার্য্য, জিয়াউল হক চৌধুরী সুমন, মুহাম্মদ মুসা, শামসু মাষ্টার, মুহাম্মদ আলী মেম্বার, এস এম মুছা, শাহাবুদ্দিন, ডাক্তার নিজাম উদ্দিন, মহিলা মেম্বার নারগিছ আকতার, সাংবাদিক এম বেলাল উদ্দিন, সবুজ বড়ুয়া উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ মনসুর, হলদিয়া ইউনিয়ন যুবলীগের সেক্রেটারী হাসান মুরাদ রাজু, জাহেদুল আলম হিরু, প্রধান শিক্ষক প্রণব কুমার ভট্টচার্য, সহকারী প্রধান শিক্ষক আলমগীর, শিক্ষক মাওলানা ইদ্রিস আনছারী,যুবলীগ নেতা সাজ্জাদ,জামাল উদ্দিন,রাশেদ,ফারহান,প্রবাসি আবুল মুনসুর। এতে বিভিন্ন ইভেন্টের ১২০টি পুরস্কার তুলে দেওয়া হয় বিজয়ী ছাত্র-ছাত্রীর মাঝে।

Categories
রাউজান সংগঠন বার্তা

‘স্বাধীনতা দিবস ও আমাদের অর্জন’ শীর্ষক সাহিত্য সভা অনুষ্ঠিত


রাউজানবার্তা প্রতিবেদক :
সৃজনশীল শিল্প, সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠন রাউজান সাহিত্য পরিষদের উদ্যোগে ‘ স্বাধীনতা দিবস ও আমাদের অর্জন শীর্ষক এক সাহিত্য সভা গত ২৯ মার্চ শুক্রবার বিকেলে অনুষ্ঠিত হয়।

নোয়াপাড়া বিশ্ববিদ্যালয় কলেজ অডিটোরিয়ামে সংগঠনের সভাপতি লেখক মহিউদ্দিন ইমন ও সাধারন সম্পাদক সাংবাদিক নেজাম উদ্দিন রানার সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাউজান মহিউল উলুম মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি, লেখক মুসলেহ উদ্দিন মুহাম্মদ বদরুল। আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন দৈনিক প্রথম আলোর রাউজান প্রতিনিধি এস এম ইউসুফ উদ্দিন, সংগঠনের সহ সভাপতি আহমদ সৈয়্যদ, গাজী জয়নাল আবেদীন, যুগ্ন সাধারণ সম্পাদক মৌলানা সৈয়্যদ আব্দুলাহ রশিদী, সহ সম্পাদক মোজাহের আলম, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সরোয়ার রানা, পাঠাগার সম্পাদক শিব নারায়ন চৌধুরী, তথ্য ও গবেষণা সম্পাদক কাজী শিহাব উদ্দিন, প্রচার সম্পাদক মোহাম্মদ আলাউদ্দিন, সহ-প্রচার সম্পাদক বিটু দে প্রমুখ।

সভায় সংগঠনের শিক্ষা বিষয়ক সম্পাদক শেখর ঘোষ আপন ও সহ দপ্তর সম্পাদক মোহাম্মদ ফারুকের পিতার মৃত্যুতে তাদের স্মৃতির প্রতি সম্মান জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। মূল প্রবন্ধ উপস্থাপন করেন সংগঠনের সাহিত্য সম্পাদক সাহাব উদ্দিন আহমদ। সভায় সকলের সম্মতিক্রমে প্রতি মাসের শেষ শুক্রবার নিয়মিত সাহিত্য আড্ডা আয়োজনের সিদ্ধান্ত গৃহীত হয়।

নিউজ ও বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন:

শফিউল আলম, প্রধান সম্পাদক

সাহেদুর রহমান মোরশেদ, সম্পাদক ও প্রকাশক

মোবাইল- ০১৮১৮-১১৭৪৭০

ইমেইল : raozan786@gmail.com</p>

raozanbarta24.com

Categories
রাউজান শিক্ষাঙ্গন

হলদিয়া সাজেদা কবির চৌধুরী বিদ্যালয়ে পুরস্কার বিতরণ


এম বেলাল উদ্দিন, রাউজান বার্তা :
রাউজান হলদিয়া সাজেদা কবির চৌধুরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরন অনুষ্টিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে স্কুল ময়দানে পুরুস্কার বিতরন অনুষ্টানে প্রধান অতিথি ছিলেন রাউজান পৌরসভার প্যানেল মেয়র জমির উদ্দিন পারভেজ।

বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি মাওলানা দিদারুল আলম আলক্বাদেরীর সভাপতিত্বে ও সিনিয়র শিক্ষক গুকুল চৌধুরী সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাজী মুহাম্মদ জানে আলম শরীফ।

বিশেষ অতিথি ছিলেন আওয়ামীলীগ নেতা এসএম বাবর, আলহাজ্ব মাহাবুবুল আলম, দানবীর অনুত্তর বড়ুয়া, সাংবাদিক জাহেদুল আলম, এম বেলাল উদ্দিন,তৈয়ব চৌধুরী, রাউজান পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আসিফ,ইউপি সদস্য সবুজ বড়ুয়া, জাহেদুল আলম হিরু, শিক্ষক মাওলানা ওবাইদল্লাহ, লিটন নন্দি, বিদ্যালয় সহ সভাপতি জয়নব আকতার, ডা. মুহাম্মদ ফারুক, জসিম উদ্দিন, লোকমান হোসেন, জিয়া উদ্দিন, আবুল কালাম সওদাগর প্রমুখ।

পরে অতিথিবৃন্দ ছাত্র-ছাত্রীর হাতে বার্ষিক পুরস্কার তুলে দেন।

নিউজ ও বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন:

শফিউল আলম, প্রধান সম্পাদক

সাহেদুর রহমান মোরশেদ, সম্পাদক ও প্রকাশকমোবাইল- ০১৮১৮-১১৭৪৭০

ইমেইল : raozan786@gmail.com</p>

raozanbarta24.com

Categories
ধর্ম রাউজান সংগঠন বার্তা

রাউজানে জামে মসজিদ, বার আউলিয়ার আস্তানা ও সমাজ উন্নয়ন পরিচালনা কমিটি গঠিত


শফিউল আলম রাউজানবার্তা :

রাউজান পৌরসভার ৯নং ওয়ার্ডের আইলী খীল বাইতুর নুর জামে মসজিদ দাওয়াত খোলা বার আ্উলিয়ার আস্তানা ও সমাজ উন্নয়ন কমিটি গঠনের লক্ষে গত ২৯ মার্চ শুক্রবার সন্দ্ব্যায় আইলী খীল এলাকায় সমাজ সেবক কালু মিয়ার সভাপতিত্বে এক সভা অনুষ্টিত হয় ।

সভায় বক্তব্য রাখেন আলহাজ্ব ফিরোজ আহম্মদ, ডাঃ মোহাম্মদ ইদ্রিস মিয়া, ফারুক, ইউনুছ মিয়া, সফি, আবদুল কুদ্দুস, কামাল সওদাগর, রফিক সওদাগর, নাসির, এমরান, আরিফ, জাফর সওদাগর, আলমগীর লেদু, সেলিম, আমান উল্ল্যাহ, সেলিম, আনোয়ার মিয়া, হাজী সিরাজ, জহুর সওদাগর, কবির আহম্মদ প্রমুখ ।

সভায় আইলী খীল বাইতুর নুর জামে মসজিদ দাওয়াত খোলঅ বার আউলিয়ার আস্তানা ও সমাজের উন্নয়ন করার লক্ষে সভায় উপস্থিত সকলের সর্ব সম্মতিক্রমে ‘ আলহাজ¦ পিরোজ আহম্মদকে সভাপতি মোঃ ইউনুছকে সাধারন সম্পাদক করে ২৭ সদস্য বিশিষ্ট রাউজান আইলী খীল বাইতুর নুর জামে মসজিদ, দাওয়াত খোলা বার আউলিয়ার আস্তানা ও সমাজ উন্নয়ন পরিচালনা কমিটি গঠন করা হয় ।

রাউজান আইলী খীল বাইতুর নুর জামে মসজিদ, দাওয়াত খোলা বার আউলিয়ার আস্তানা ও সমাজ উন্নয়ন পরিচালনা কমিটিতে একটি উপদেষ্টা কমিটি গঠন করা হয় উপদেষ্টা কমিটির সদস্যরা হলেন,  সেলিম উদ্দিন, আনোয়ার মিয়া, হাজী সিরাজ, জহুর সওদাগর, কবির আহম্মদ আমান উল্ল্যাহ।

নিউজ ও বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন:

শফিউল আলম, প্রধান সম্পাদক

সাহেদুর রহমান মোরশেদ, সম্পাদক ও প্রকাশক

মোবাইল- ০১৮১৮-১১৭৪৭০

ইমেইল : raozan786@gmail.com

raozanbarta24. com