Categories
চট্টগ্রাম রাউজান সরাদেশ

রাউজানে পৌর কাউন্সিলরের সড়কের পার্শ্বের গাছ কর্তন

শফিউল আলম, রাউজানবার্তা : 

 সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমুতি না নিয়ে রাউজানে সাবেক পৌর কাউন্সিলরের সড়কের পার্শ্বের গাছ কর্তনের অভিযোগ পাওয়া গেছে।

জানা যায়, রাউজান পৌরসভার ৮নং ওয়ার্ডের সুলতানপুর হাজী পাড়া এলাকায় হাফেজ বজলুর রহমান সড়কের পাশ থেকে একটি বড় মেহগনী গাছ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কোন অনুমতি না নিয়ে কেটে ফেলে রাউজান পৌরসভার ৮নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর শাহাজাদ আসাদ উল্লাহ। 

 ৩০ জুন রবিবার বিকালে একটি বড় মেহগনী গাছ কেটে সাইজ করে নিয়ে যাওয়ার সময়ে অপর একটি মেহগনী গাছ কেটে ফেলার জন্য গাছের ডাল কেটে ফেলে। এই সময়ে এলাকার লোকজন বিষয়টি ফোন করে রাউজান উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগকে জানান। 

উপজেলা নির্বাহী অফিসার জেনায়েদ কবির সোহাগ বনবিভাগের কর্মকর্তাকে বিষয়টি জানালে। চট্টগ্রাম উত্তর বন বিভাগের ইছামতি রেঞ্জের আওতাধিন রাউজান ঢালার মুখ বন বিভাগের অফিসের কর্মকতা আবদুর রশিদ ঘটনাস্থলে উপস্থিত হয়ে সড়কের পাশ থেকে কেটে ফেলা গাছ জব্দ করে। 

জব্দ করা গাছগুলো পার্শ্ববর্তী ৭নং রাউজান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিএম জসিম উদ্দিন হিরুর জিম্মায় দেয়। 

সড়কের পাশ থেকে মেহগনী গাছ কেটে ফেলাল বিষয়ে সাবেক পৌর কাউন্সিলর শাহাজাদা আসাদ উল্লাহ জানান সড়কের পাশ থেকে কেটে ফেলা মেহগনী গাছ আমি রোপন করেছি। আমার রোপন করা মেহগনী গাছ আমি কেটে নিয়েছি।

নিউজ ও বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন:

শফিউল আলম, প্রধান সম্পাদক

সাহেদুর রহমান মোরশেদ, সম্পাদক ও প্রকাশক

মোবাইল- ০১৮১৮-১১৭৪৭০

ইমেইল : raozan786@gmail.com

raozanbarta24. com

Categories
রাউজান

রাউজান উপজেলা খাদ্য গুদাম পরির্দশন

শফিউল আলম, রাউজানবার্তা : 

রাউজান উপজেলা খাদ্য গুদাম পরির্দশন করলেন রাউজান উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগ। 

উপজেলা খাদ্য গুদাম পরিদর্শন কালে রাউজান উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগ গুদামে রক্ষিত চাউলের স্তুপ ও ধানের স্তুপ ঘুরে দেখেন। 

এসময়ে আরো উপিস্থিত ছিলেন রাউজান উপজেলা খাদ্য কর্মকর্তা শিদর্শী চাকমা, উপজেলা খাদ্র গুদাম ইনচার্জ তিমির কুমার দে।

নিউজ ও বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন:

শফিউল আলম, প্রধান সম্পাদক

সাহেদুর রহমান মোরশেদ, সম্পাদক ও প্রকাশক

মোবাইল- ০১৮১৮-১১৭৪৭০

ইমেইল : raozan786@gmail.com

raozanbarta24. com

Categories
রাউজান সংগঠন বার্তা

মাইজভান্ডারী গাউছিয়া হক কমিটির মতবিনিময় সভা অনুষ্টিত

শফিউল আলম, রাউজানবার্তা : 

মাইজভান্ডারী গাউছিয়া হক কমিটি বাংলাদেশ রাউজান উপজেলা শাখার মতবিনিময় সভা অনুষ্টিত হয়। 

গত ২৯ জুন শনিবার বিকালে রাউজান ইংলিশ স্কুল হল রুমে মাইজভান্ডারী গাউছিয়া হক কমিটি বাংলাদেশ রাউজান উপজেলা শাখার নির্বাহী সদস্য রাউজান প্রেস ক্লাবের সাবেক সভাপতি শফিউল আলমের সভাপতিত্বে ও মাইজভান্ডারী গাউছিয়া হক কমিটি বাংলাদেশ রাউজান উপজেলা শাখার সাধারন সম্পাদক ইউছুপ আলীর সঞ্চালনায় অনুষ্টিত মত বিনিময় সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মাইজভান্ডারী গাউছিয়া হক কমিটি বাংলাদেশ রাউজান উপজেলা শাখার নির্বাহী সদস্য গহিরা কলেজের সাবেক অধ্যক্ষ নুরুচ্ছাপা। 

সভায় বক্তব্য রাখেন মাইজভান্ডারী গাউছিয়া হক কমিটি বাংলাদেশ রাউজান উপজেলা শাখার সহ সভাপতি সালাউদ্দিন,সহ সধারন সম্পাদক ইউছুপ আমিন, রাশেদ তালুকদার,সাংগঠনিক সম্পাদক সাদিকজ্জমান সফি, হাবিবুল্ল্রাহ সিকদার, নির্বাহী সদস্য জাহাঙ্গীর আলম মাষ্টার,প্রচার সম্পাদক শাহাদাৎ হোসেন সাজ্জাদ, তানভীর আকবর চৌধুরী, ইসমাইল হোসেন,তৌফিকুর আলম, মাওলানা মহিম উদ্দিন, শওকত ওসমান চৌধুরী, আবু আহম্মদ, জেবর মুল্লুক, মমতাজ উদ্দিন দৌলত প্রমুখ।  নিউজ ও বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন:

শফিউল আলম, প্রধান সম্পাদক

সাহেদুর রহমান মোরশেদ, সম্পাদক ও প্রকাশক

মোবাইল- ০১৮১৮-১১৭৪৭০

ইমেইল : raozan786@gmail.com

raozanbarta24. com

Categories
রাউজান

মুনিরিয়া নিষিদ্ধ করার দাবীতে ও সাংসদকে নিয়ে কটুক্তির প্রতিবাদে স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে মানববন্দ্বন

শফিউল আলম, রাউজানবার্তা :

মুনিরিয়া যুবতবলীগ কমিটি নিষিদ্ধ করার দাবীতে সাংসদ ফজলে করিম চৌধুরীকে নিয়ে কটুক্তির প্রতিবাদে সেচ্ছাসেবক লীগের উদ্যোগে মানববন্দ্বন কর্মসুচি পালিত হয়েছে। 

 ২৯ জুন শনিবার সকাল ১১ টার সময়ে রাউজানেন মুন্সির ঘাটা এলাকায় চট্টগ্রাম রাঙ্গামাটি মহসড়কের পাশে দাড়িয়ে এই মানবন্দন কর্মসুচি পালন করা হয়। 

সেচ্ছাসেবক লীগের উদ্যোগে মানববন্দ্বন কর্মসুচিতে রাউজান উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি রাউজান পৌরসভার প্যানেল মেয়র জমির উদ্দিন পারভেজ প্রধান অতিথির বক্তব্যে বলেন, মুনিরিয়া যুবতবলীগ কমিটি তরিকত্বের নামে সন্ত্রাসী কর্মকান্ড চালিয়ে আলেম ওলামা, মুক্তিযোদ্বা, রাজনৈতিক নেতৃবৃন্দের উপর হামলা করে । 

তাদের হামলা ও সন্ত্রাসী কর্মকান্ডের সংবাদ প্রকাশিত করায় মুনিরিয়ার সন্ত্রাসীরা রাউজান প্রেস ক্লাবের সাবেক সভাপতি শফিউল আলম, রাউজান প্রেস ক্লাবের সভাপতি তৈয়ব চৌধুরী, সহ সভাপতি সাহেদুর রহমান মোরশেদকে হত্যার হুমকি প্রদান করে। 

রাউজানের সাধারন মানুষ মুনিরুল্লাহ ও তার অনুসারীর সন্ত্রাসীদের গ্রেফতার পুর্বক দৃষ্টান্তমুলক শাস্তির দাবীতে আন্দোলন চালিয়ে আসছে । কাগতিয়া পীর মুনিরুল্ল্রাহ ও তার অনুসারী সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতার করে রাউজানের উত্তাল জনতাকে শান্ত করার দাবী জানান রাউজান উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি জমির উদ্দিন পারভেজ । 

রাউজান উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক জাহাঙ্গীর আলম সুমনের সভাপতিত্বে ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ন আহবায়ক শওকত হোসেনের সঞ্চালনায় অনুষ্টিত মানববন্দ্বন কর্মসুচিতে আরো বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি আনোয়ারুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক রাউজান পৌরসভার প্যানেল মেয়র বশির উদ্দিন খান, উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য সাইফুল ইসলাম চৌধুরী রানা, আওয়ামী লীগ নেতা জসিম উদ্দিন, মুছা,  

উপজেলা যুবলীগের যুগ্ন আহবায়ক আহসান হাবিব চৌধুরী, উপজেলা ছাত্রলীগের সভাপতি জিল্লুর রহমান মাসুদ, সহ ষবাপতি আবু মোরশেদ চৌধুরী,  সাধারন সম্পাদক সাখাওয়াত হোসেন পিপলু, যুবলীগ নেতা আবু সালেক, জিয়াউল হক রোকন, সাবের উদ্দিন, স্বেচ্ছাসেবক লীগ নেতা টিপু সুলতান, ছাত্রলীগ নেতা ফয়সল মাহমুদ, সাজ্জাদ হোসেন, নাসির উদ্দিন প্রমুখ ।নিউজ ও বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন:

শফিউল আলম, প্রধান সম্পাদক

সাহেদুর রহমান মোরশেদ, সম্পাদক ও প্রকাশক

মোবাইল- ০১৮১৮-১১৭৪৭০

ইমেইল : raozan786@gmail.com

raozanbarta24. com

Categories
রাউজান সংগঠন বার্তা

মোটর মালিক সমিতি ও চট্টগ্রাম বাস মিনিবাস শ্রমিক ইউনিয়নের উদ্যোগে পারভেজকে সংবর্ধনা

শফিউল আলম, রাউজানবার্তা : 

বৃক্ষরোপনে জাতীয় পুরস্কার পাওয়ায়  চট্টগ্রাম রাঙ্গামাটি মোটর মালিক সমিতি ও চট্টগ্রাম বাস মিনিবাস শ্রমিক ইউনিয়নের উদ্যোগে রাউজান পৌরসভার ২য় প্যনেল মেয়র জমির উদ্দিন পারভেজকে সংবর্ধনা প্রদান করা হয়। 

 ২৯ জুন শনিবার দুপুরে চট্টগ্রাম রাঙ্গামাটি মোটর মালিক সমিতির রাউজান জলিল নগরস্থ কার্যলয়ে বৃক্ষরোপনে জাতীয় পুরস্কার পাওয়ায় রাউজান পৌরসভার ২য় প্যনেল মেয়র জমির উদ্দিন পারভেজকে সংর্বধনা প্রদান করা হয় । 

চট্টগ্রাম রাঙ্গামাটি মোটর মালিক সমিতির সভাপতি আলহাজ্ব সৈয়দ হোসেন কোম্পানীর সভাপতিত্বে সংগঠনের যুগ্ন সাধারন সম্পাদক আলহাজ¦ মুবিনুল হকের সঞ্চালনায় অনুষ্টিত সংবর্ধনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রাউজান উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি আনোয়ারুল ইসলাম,

 বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রাউজান পৌরসভার কাউন্সিলর জানে আলম জনি। সংবধিত অতিথি রাউজান পৌরসভার প্যনেল মেয়র জমির উদ্দিন পারভেজ তার বক্তব্যে বলেন, ছাত্রজীবন থেকে রাউজানে অন্যায় অত্যাচার সন্ত্রাসীদের বিরুদ্বে এলাকার সাধারন মানুষকে নিয়ে আন্দোলন করে আসছি । 

রাউজানকে সবুজের বেষ্টনী গড়ে তোলার জন্য সাংসদ ফজলে করিম চৌধুরীর নেতৃত্বে রাউজানের বিভিন্ন এলাকায় ফলদ, বনজ, ঔষধি বৃক্ষের বাগান গড়ে তেলা হয়েছে । তারই ধারাবাহিকতায় রাউজান জঙ্গল রাউজান সরকারী প্রাথমিক বিদ্যালয়ের আঙ্গিনা ও সড়কে বনায়ন করা হয়েছে । বৃক্ষরোপনে পাওয়া পুরস্কার পাওয়ার গৌরব আমার একার নয় । এই গৌরব রাউজানবাসীর ।

 অনুষ্টানে আরো উপস্থিত ছিলেন চট্টগ্রাম রাঙ্গামাটি মোটর মালিক সমিতির সহসভাপতি স্বপন দাশ গুপ্ত, আমিনুল হক, সাধারন সম্পাদক আলহাজ¦ আবদুর রহমান, বাস মালিক সমিতির নেতৃবৃন্দের মধ্যে আরো উপস্থিত ছিলেন কাজী জামাল, নবীদুল আলম, মোঃ মনা, হারুন কোম্পানী, চট্টগ্রাম বাস মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ ইউনুছ, সাধারন সম্পাদক খোরশেদুল আলম, সাংগঠনিক সম্পাদক কানু দাশ প্রমুখ ।নিউজ ও বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন:

শফিউল আলম, প্রধান সম্পাদক

সাহেদুর রহমান মোরশেদ, সম্পাদক ও প্রকাশক

মোবাইল- ০১৮১৮-১১৭৪৭০

ইমেইল : raozan786@gmail.com

raozanbarta24. com

Categories
রাউজান

রাউজানে ভুয়া ডিবি পুলিশ আটক

শফিউল আলম, রাউজানবার্তা :

 রাউজানে এক ভুয়া ডিবি পুলিশকে জনতা আটক করে পুলিশের কাছে সোপর্দ করেছে।

জানা যায়, উপজেলার ১৫ নং নোয়াজিশপুর ইউনিয়নের নতুন হাট এলাকার মৃত নুরুল হকে পুত্র নুরুল আবছার (৩৬) নিজেকে ডিবি পুলিশ অফিসার পরিচয় দিয়ে চট্টগ্রাম রাঙ্গামাটি সড়কে চলাচলকারী সিএনজি অটোরিক্সা থামিয়ে সিএনজি অটোরিক্সা চালকদের কাছ থেকে চাদাঁ আদায় করতো। সিএনজি অটো রিক্সার আরোহী স্কুল কলেজে পড়ুয়া ছাত্রীদের সিএনজি অটোরিক্সা থেকে নামিয়ে তল্লাসীর নামে তাদের শ্লীলতাহানি করে আসছে দীঘদিন ধরে। 

 ২৯ জুন শনিবার সকাল ১১ টার সময়ে রাঙ্গামাটি থেকে একটি সি, এন জি অটোরিক্সায় করে দুজন কলেজ ছাত্রী রাউজান অভিমুখে আসার সময়ে ভুয়া, ডি,বি পুলিশ অফিসার নুরুল আবছার সিএনজি অটোরিক্সাটি থামানের জন্য সিগন্যাল দেয় । 

এসময়ে সিএনজি অটোরিক্সা চালক বাবুলু সিএনজি অটোরিক্সা না থমিয়ে দ্রুত গতিতে রাউজান জলিল নগর বাস ষ্টেশনে চলে আসে । ভুয়া ডি, বি পুলিশ অফিসার নুরুল আবছার কলেজ ছাত্রীকে নিয়ে আসা সিএনজি অটোরিক্সাটি পেছন থেকে তার মোটর সাইকেল দিয়ে ধাওয়া করে । ভুয়া ডিবি পুলিশ নুরুল আবছার মোটর সাইকেল নিয়ে রাউজান জলিল নগর বাস ষ্টেশনে পৌছলে সিএনজি চালক বাবলু জলিল নগর বাস ষ্টেশনে থাকা তার সহপাঠি সিএনজি অটোরিক্সা চালকদের নিয়ে এলাকার লোকজনের সহায়তায় ভুয়া ডিবি নুরুল আবছারকে ধরতে দৌড়ে আসলে ভুয়া ডিবি পুলিশ নুরুল আবছার তার মোটর সাইকেল ফেলে দৌড়ে পালিয়ে যায় । 

এলাকার লোকজন ও সিএনজি অটোরিক্সা চালকেরা ভুয়া ডিবি পুলিশ নুরুল আবছারকে রাউজান পৌরসভার ৮নং ওয়ার্ডের পশ্চিম রাউজান এলাকার একটি পুকুর থেকে ধরে ফেলে। 

জনতা ভুয়া ডিবি পুলিশ নুরুল আবছারকে ধরে গনপিটুনি দিয়ে রাউজান উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগকে ফোন করে। 

রাউজান উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগ রাউজান থানা পুলিশকে জানালে পুলিশ রাউজান জলিল নগর বাস ষ্টেশন এলাকায় উপস্থিত হলে জনতা ভুয়া ডিবি পুলিশ নুরুল আবছারকে পুলিশের কাছে সোর্পদ করে বলে রাউজান উপজেলা নির্বাহী অফিসার জেনায়েদ কবির সোহাগ জানান ।  

নিউজ ও বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন:

শফিউল আলম, প্রধান সম্পাদক

সাহেদুর রহমান মোরশেদ, সম্পাদক ও প্রকাশক

মোবাইল- ০১৮১৮-১১৭৪৭০

ইমেইল : raozan786@gmail.com

raozanbarta24. com

Categories
রাউজান সংগঠন বার্তা

রাউজানে দৈনিক পূর্বদেশের প্রতিষ্ঠাতা মাস্টার নজির আহমদের স্মরণ সভা

রাউজানবার্তা প্রতিবেদক :

রাউজান উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি আনোয়ারুল ইসলাম বলেন, মাস্টার নজির আহমদ ছিলেন আলোকিত সমাজ গঠনে এক নিরব সৈনিক ও র্কীর্তিমান পুরুষ। এই মহান ব্যক্তির জীবন সংগ্রামই ছিল দু:দুর্দশাগ্রস্ত মানুষের কল্যাণে। আর এ কারনে তিনি জীবনের শেষ প্রান্তে এসে দেশের দুর্দশাগ্রস্ত মানুষের কথা চিন্তা করে প্রতিষ্ঠা করেছেন দৈনিক পূর্বদেশ। তার ইচ্ছে সৎ ও মহৎ হওয়ার কারনে পূর্বদেশ এখন অর্ধযুগ পেরিয়ে সত্যিকার অর্থে জনবহুল ও জনপ্রিয় দৈনিক পত্রিকায় পরিনত হয়েছে। 

তিনি (২৮/০৬/২০১৯ইং) শুক্রবার বিকেলে সেন্ট্রাল বয়েজ অব রাউজানের উদ্যেগে বহুল প্রচারিত দৈনিক পূর্বদেশ এর প্রতিষ্ঠাতা মাস্টার নজির আহমদ এর ৫ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে উপজেলা সদরের রাউজান সরকারী কলেজ সম্মূখে মাস্টার দা সূর্যসে কমপ্লেক্সে এক স্মরণ সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। 

সেন্ট্রাল বয়েজ অব রাউজান এর সভাপতি মো. সাইদুল ইসলামের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক মইনুদ্দিন জামাল চিশতীর পরিচালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন দৈনিক পূর্বদেশের রাউজান প্রতিনিধি ও রাউজান প্রেস ক্লাব সভাপতি তৈয়ব চৌধুরী। 

বিশেষ অতিথি ছিলেন রাউজান ছাত্রকল্যাণ সংসদ এর সাধারণ সম্পাদক তপন দে। বক্তব্য রাখেন সেন্ট্রাল বয়েজ অব রাউজান এর সাধারণ সম্পাদক ইমতিয়াজ জামাল নকিব, অর্থ সম্পাদক তারেক হাসান, শাহরিয়ার হাসান সাকিব, আবু বক্কর আরাফাত, মিজানুর রহমান, তাজনবী ইমন, আরফান গণি ফাহিম, ফয়সাল আহমেদ, অনিক ভট্টাচার্য, তসলিম উদ্দিন সাকিব, ইশতিয়াক কামাল রাকিব, মোহাম্মদ নাহিদ, হাদিদ হোসাইন রিয়াদ প্রমুখ।

নিউজ ও বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন:

শফিউল আলম, প্রধান সম্পাদক

সাহেদুর রহমান মোরশেদ, সম্পাদক ও প্রকাশক

মোবাইল- ০১৮১৮-১১৭৪৭০

ইমেইল : raozan786@gmail.com

raozanbarta24. com

Categories
চট্টগ্রাম রাউজান সরাদেশ

কাগতিয়ার পীর মুনিরুল্লাহ ও ডঃ আবুল মনসুরের কুশপুত্তলিকা দাহ, প্রতিবাদ সভা, বিক্ষোভ মিছিল : সাংসদ ফজলে করিম চৌধুরীকে কটুক্তি

শফিউল আলম, রাউজানবার্তা :

রেলপথ মন্ত্রনালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি রাউজান থেকে পর পর ৪ বার নির্বাচিত জাতীয় সংসদ সদস্য এবি, এম ফজলে করিম চৌধুরীকে কটুক্তি করে মুনিরিয়া যুবতবলীগ কমিটির পক্ষ থেকে চবির শিক্ষক ডঃ আবুল মনসুর বক্তব্য রাখার প্রতিবাদে ও সন্ত্রাসী ও উগ্রবাদী সংগঠন মুনিরিয়া যুবতবলীগ কমিটি নিষিদ্ধ করার দাবীতে রাউজানের হাজী পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় হলে এক প্রতিবাদ সভা অনুষ্টিত হয়। 

 ২৮ জুন শুক্রবার বিকালে রাউজান উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি আনোয়ারুল ইসলামের সভাপতিত্বে ও যুবলীগ নেতা মহিউদ্দিন হিমেলের সঞ্চালনায় অনুষ্টিত প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে রাউজান উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি রাউজান পৌরসভার ২য প্যানেল মেয়র জমির উদ্দিন পারভেজ বলেন, মুনিরিয়া যুবতবলীগ কমিটি ত্বরিকতের নাম দিয়ে রাউজানে আলেম ওলামা, মুক্তিযোদ্বা নিরিহ মানুষের উপর নির্যাতন করেছে। 

মুনিরিয়া যুবতবলীগ কমিটির লালিত সন্ত্রাসীদের হামলায় রাউজানের উত্তর সর্তা এলাকার ১৪ বৎসরের কিশোর নঈম উদ্দিন নিহত হয়। কাগতিয়ার পীর মুনিরুল্ল্যাহ তার লালিত সন্ত্রাসীদের ব্যবহার করে কাগতিয়া, রাউজানের বিভিন্ন এলাকায় চট্টগ্রাম নগরীর বায়োজিদে এলাকার লোকজনের জায়গা জমি জোরপুর্বক দখল করে নেয়। 

মোটা অংকের টাকার বিণিময়ে রেজিষ্ট্রারী অফিস থেকে কমিশন নিয়ে গিয়ে এলাকার লোকজনকে সন্ত্রাসীরা ভয় ভীতি প্রর্দশন পুর্বক তাদের জায়গা জমি জোর পুর্বক রেজিষ্ট্রি করে নিয়েছে। মুনিরিয়া যুবতবলীগ কমিটির সন্ত্রাসীদের ব্যবহার করে রাউজানের প্রবাসী, ব্যবসায়ী, এলাকার লোকজনের কাছ থেকে কাগতিয়া মার্দ্রাসার নাম দিয়ে কোটি কোটি টাকা চাদাঁ আদায় করেছে ।

 চাদাঁর কোটি কোটি টাকা দিয়ে রাউজানের কাগতিয়ায় নিচে ১তলা সহ ৭তলা বিশিষ্ট বিশাল আয়তনের বিলাসবহুল বাড়ী নির্মান করেছে । বিলাস বহুল নির্মানাধিন বাড়ীর উপর গম্ভুজ, নিচে বাংকার নির্মান করেছে।বাড়ীটি নির্মান কাজে কোন ইট ব্যবহার করা হয়নি। বিশাল আয়তনের বিলাসবহুল প্রাসাদের নির্মান কাজে বিদেশ থেকে আমদানী করা পাথর, বালু ব্যবহার করা হয়েছে। বিশাল আয়তনের রাজপ্রাসাদ নির্মানে কোটি কোটি টাকা কিভাবে পেল মুনিরুল্ল্যাহ তার আয়ের উৎস কি? মুনিরুল্লাহর আয়ের উৎস খতিয়ে দেখার জন্য সরকারের প্রতি আহবান জানান, রাউজান উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি জমির উদ্দিন পারভেজ । 

রাউজান উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি জমির উদ্দিন পারভেজ তার বক্তব্যে আরো বলেন, রাউজান থেকে পর পর চার বার নির্বাচিত সাংসদ ফজলে করিম চৌধুরীকে কটুক্তি করে মুনিরুল্লাহর কাছ থেকে মোট অংকের টাকা নিয়ে চবির শিক্ষক ডঃ আবুল মনসুর যে বক্তব্য দিয়েছে তার জন্য রাউজান বাসী রাজাকার পুত্র আবুল মনসুরকে অবাঞ্চিত করার ঘোষনা দিয়েছে । রাউজানের সাধারন মানুষের ভোটে নির্বাচিত সাংসদ এবি এম ফজলে করিম চৌধুরী ও রাউজান বাসী রাউজানে ধর্ম ও তরিকত্বের নাম দিয়ে মুনিরিয়া যুবতবলীগ কমিটির সন্ত্রাসীদেরকে রাউজানে কোন সন্ত্রাসী ও চাদাঁবাজী করতে দেবেনা । রাউজানের সাধারন মানুষ সুখে শান্তিতে রাখার জন্য সাংসদ এবি এম ফজলে করিম চৌধুরীর নেতৃত্বে রাউজানবাসী ঐক্যবদ্ব রয়েছে । 

প্রতিবাদ সভায় আরো বক্তব্য রাখেন রাউজান উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য সাইফুল ইসলাম চৌধুরী, রাউজান পৌরসভা আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম চৌধুরী, রাউজান পৌরসভা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক জসিম উদ্দিন, আওয়ামী লীগ নেতা শাহাজাহান ইকবাল, চেযারম্যান বিএম জসিম উদ্দিন হিরু, উপজেলা যুবলীগের যুগ্ন সম্পাদক আহসান হাবিব চৌধুরী, যুবলীগ নেতা আবদুল আউয়াল সুজন,ছাত্রলীগ নেতা জিল্লুর রহমান মাসুদ, সাখাওয়াত হোসেন পিপলু, সেন্ট্রাল বয়েজ অব রাউজানের সভাপতি সাইদুল ইসলাম প্রমুখ । 

প্রতিবাদ সভা শেষে বিশাল বিক্ষোভ মিছিল বের করা হয়। বিক্ষোভ মিছিলটি রাউজান উপজেলা সদর প্রদিক্ষন করে। বিক্ষোভ মিচিল চলাকালে রাউজান জলিল নগর বাস ষ্টেশন চত্বরে চট্টগ্রাম রাঙ্গামাটি সড়কের উপর কাগতিয়া পীর মুনিরুল্লাহ ও চবি শিক্ষক ডঃ আবুল মনসুরের কুশপুত্তদলিকা দাহ করে বিক্ষুদ্ব জনতা ।

নিউজ ও বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন:

শফিউল আলম, প্রধান সম্পাদক

সাহেদুর রহমান মোরশেদ, সম্পাদক ও প্রকাশক

মোবাইল- ০১৮১৮-১১৭৪৭০

ইমেইল : raozan786@gmail.com

raozanbarta24. com

Categories
রাউজান

রাউজানে সড়ক দূর্ঘটনা : মটরসাইকেল সিএনজি মূখোমুখি সংঘর্ষ

রাউজানবার্তা ডেস্ক :

চট্টগ্রামের রাউজানের কাপ্তাই-চট্টগ্রাম সড়কে মোটরবাইক ও সিএনজি গাড়ীর মুখোমুখি সংঘর্ষে তিন জন অাহত হয়েছে। বৃহস্পতিবার (২৭-জুন) আনুমানিক বিকাল ৩টায় কাপ্তাই-সড়কের রাউজান কালু মরার টেক পাওয়ার প্লান্ট সংলগ্ন এলাকায় এই দুর্ঘটনার স্বীকার হয় একই পরিবারের ৩জন। 

জানা যায়, নোয়াপাড়া কমিউনিটি সেন্টার থেকে বিবাহের অনুষ্ঠান শেষ করে সিএনজি যোগে বাড়ীর উদ্দেশ্যে রাওনা হয়, মোঃ অাবদুল অদুদ (৫০) নাঈম মনি (২০) পিংকি (১)। গাড়িটি রাউজান পাওয়ার প্লান্ট সংলগ্ন এলাকায় পৌঁছানোর সঙ্গে সঙ্গে বিপরীতদিক থেকে অাসা মোটরবাইক গাড়ী যাত্রীবাহী সিএনজি গাড়ীর মুখোমুখি সংঘর্ষ হয়। এতে অাহত হয় একই পরবিবারে তিন জন সদস্যা। অাহত দের যাত্রীদের বাড়ী ৮নং কদলপুর ইউনিয়নের মানচি পাড়া এলাকায়। 

অাহতের এক অাত্বীয় মোঃ অাজম জানান, বাইক ও সিএনজি গাড়ীর সামনা-সামনী সংঘর্ষের ফলে এতে তাঁরা গুরুতর আহত হয়। দুর্ঘটনার পরবর্তী সময় স্থানীয় লোকজনের সহযোগীতায় আহত তিনকে নোয়াপাড়া পাইওনিয়ার হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তাদের অবস্থা গুরুতর হওয়ায় তাদের চমেক হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

নিউজ ও বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন:

শফিউল আলম, প্রধান সম্পাদক

সাহেদুর রহমান মোরশেদ, সম্পাদক ও প্রকাশক

মোবাইল- ০১৮১৮-১১৭৪৭০

ইমেইল : raozan786@gmail.com

raozanbarta24. com

Categories
চট্টগ্রাম রাউজান সরাদেশ

রাউজানে বিক্রয় নিষিদ্ধ ও মেয়াদ উত্তির্ন, ভেজাল ঔষধ বিক্রয়: ছয়টি দোকানে জরিমানা

শফিউল আলম, রাউজানবার্তা :

রাউজানে ঔষধের দোকানে বিক্রয় করা হচ্ছে বিক্রয় নিষিদ্ধ ও মেয়াদ উর্ত্তিন ভেজাল ঔষধ।ভ্রাম্যমান আদালতের অভিযাণে বিপুল পরিমান বিক্রয় নিষিদ্ধ ও মেয়াদ উত্তির্ন ঔষধ উদ্বার করে আগুন লাগিয়ে পুড়িয়ে ধংস করা হয়েছে । ছয়টি ঔষধের দোকানের মালিক থেকে ৬৫ হাজার টাকা জরিমানা আদায় করে ভ্রাম্যমান আদালতের ম্যজিষ্ট্রেট উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগ। 

 ২৬ জুন বুধবার দুপুরে রাউজান উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যজিষ্ট্রেট জোনায়েদ কবির সোহাগ চট্টগ্রাম ঔষধ প্রশাসনের তত্ববধায়ক কামরুল হাসান রাউজান থানা পুলিশের সহায়তায় রাউজান জলিল নগর বাস ষ্টেশনের সধানা ড্রাগ হাউস, আমানত ফামেসি, মেডিসিন কর্ণার, জমজম র্ফামেসিতে অভিযান পরিচালনা করে। 

অভিযান চলাকালে সাধনা ড্রাগ হাউস থেকে বিক্রয় নিষিদ্ব ভারতের তৈয়ারীূ ভায়গ্রা সহ ভারতীয় ঔষধ মেয়াদ উর্ত্তিন ঔষধ উদ্বার করে। সাধনা ড্রাগ হাউসের মালিক মনোজ চৌধুরী থেকে ৪০ হাজার টাকা জরিমানা আদায় করা হয় । 

জলিল নগর আমানত ফার্মেসি থেকে মেয়াদ উর্ত্তিন ভেজাল ঔষধ উদ্বার করা হয় । আমানত র্ফামেসি থেকে ১৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয় । জলিল নগর বাস ষ্টেশনের মেডিসিন কর্ণারে মেয়াদ উর্ত্তিন ঔষধ বিক্রয় করার অপরাধে ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। 

জমজম র্ফামেসীতে ঔষধ রাখার ফ্রীজের মধ্যে কাঠাল, লেবু রাখার অপরাধে ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয় । অভিযাণ চলাকালে জলিল নগর বাস ষ্টেশনের অবশিস্ট ঔষধের দোকান দরাজার তাল বদ্ব করে পালিয়ে যায়।

 রাউজানের হলদিয়া আমির হাট, ফকির টিলা বাজার, জনিপাথর বাজার, উত্তর সর্তা দরগাহ ছড়ি বাজার, ডাবুয়া ইউনিয়নের বাইণ্যার হাট, রোয়ইঙ্গাবিল, হিংগলা মুছা শাহ বাজার, হিংগলা সিএনজি ষ্টেশন, নোয়াজিশপুর ইউনিয়নের ফতেহ নগর বাজার, নতুন হাট, নদীম পুর, ইন্দিরা ঘাট বাজার, চিকদাইির ইউনিয়নের হক বাজার, কালচান্দ চৌধুরী হাট, গহিরা ইউনিয়নের আতুরার দোকান, কোতোয়ালী ঘোনা, রাউজান পৌরসভার  ১ নং ওয়ার্ডের পশ্চিম গহিরা ইউনুছ মিয়া চৌধুরীর ঘাটা, ব্রীক ফল্ড রাস্তার মাথা, রাউজান পৌরসভার ২নং ওয়ার্ডের মোবারকখীল জামতল, রাউজান পৌরসভার ৩ নং ওয়ার্ডের গহিরা চৌমুহনী, রাউজান পৌরসভার ৪ নং ওয়ার্ডের জানালী হাট, রাউজান পৌরসভার ৫নং ওয়ার্ডের দাইয়্যার ঘাটা, রাউজান পৌরসভার ৫ নং ওয়ার্ডের বেরুলিয়া, বাচাঁ মিয়ার দোকান, রাউজান পৌরসভার ৭নং ওয়ার্ড ও ৮ নং ওয়ার্ড ও পৌরসভার ৬ নং ওয়ার্ডেও রাউজান পাখখাইন্যা পুকুর পাড়, মুন্সির ঘাটা, রাউজান ফকির হাট বাজার, জলিল নগর বাস ষ্টেশন, রাউজান পৌরসভার ৯ নং ওয়ার্ডের বাইন্যা পুকুর পাড়, পশ্চিম রাউজান চারবটতল, চৌধুরী ঘাটা, ৬নং বিনাজুরী ইউনিয়নের কাগতিয়া হাট, 

৭নং রাউজান ইউনিয়নের রমজান আলী হাট, রাউজান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স গেইট, নাতোয়ন বাগিচা, পুর্ব রাউজান জোরের কুল বাজার, কদলপুর ইউনিয়নের মীর বাগিচা, আশরফ আলী চৌধুরী হাট, ঈশাণ ভট্টের হাট, পরীর দিঘির পাড়, পাহাড়তলী ইউনিয়নের গৌরি শংকর হাট, পাহাড়তলী চৌমুহনী বাজার, বাগোয়ান ইউনিয়নের গশ্চি নয়া হাট, লাম্বুর হাট, পাচঁখাইন দরগাহ, খেলার ঘাট, নোয়াপাড়া ইউনিয়নের নেঅয়াপাড়া চৌধুরী হাট, ভ্রাম্বন হাট, নোয়াপাড়া চৌধুরী হাট, নোয়াপাড়া পথের হাট, নোয়াপাড়া কচুখাইন গনি মিয়ার হাট বাধের গোড়া, উরকির চর ইউনিয়নের মদুনাঘাট, আলা মিয়ার হাট, 

কেরানী হাট, পশ্চিম গুজরা ইউনিয়নের মগদাই পিকে সেন হাট, ডোমখালী, রঘুনন্দন চৌধুরী হাট, পুর্ব গুজরা ইউনিয়নের অলিমিয়ার হাট, বড়ঠাকুর পাড়া, হোয়ারা পাড়া, নতুন চৌধুরী হাট এলাকায় দু শতাধিক ঔষধ বিক্রয় করার দোকান রয়েছে । দু শতাধিক ঔষধ বিক্রয় করার দোকানের মধ্যে অধিকাংশ দোকানের ড্রাগ লাইসেন্স নেই। 

দু শতাধিক ঔষধের দোকানে প্রতিদিন বিক্রয় নিষিদ্ব ঔষধ ও মেয়াদ উর্ত্তিন ঔষধ বিক্রয় করা হচ্ছে। মেয়াদ উর্ত্তিন ঔষধ ও বিক্রয় নিষিদ্ব ঔষধ ক্রয় করে বিভিন্ন প্রকার রোগে আক্রান্ত লোকজন সেবন করে রোগ থেকে মুক্তি পাওয়া তো দুরের কথা এসব ঔষধ সেবন করে জঠিল রোগে আক্রান্ত হয়ে মৃত্যুর মুখে ঢলে পড়ছে । 

রাউজান উপজেলা নির্বাহী অফিসার জেনায়েদ কবির সোহাগ বলেন রাউজান উপজেলা সদরে মুন্সির ঘাটা ও জলিল নগর বাস ষ্টেশনে কয়েকটি ঔষধের দোকানে অভিযাণ চালিয়ে বিক্রয় নিষিদ্ব ও মেয়াদ উর্ত্তিন বিপুল পরিমান ঔষধ উদ্বার করা হয়েছে । ঔষধের দোকানগুলোতে চরম অব্যবস্থাপনা রয়েছে । এলাকার মানুষকে প্রতারিত করে ঔষধের দোকানের মালিকেরা বিক্রয় নিষিদ্ব ও মেয়াদ উত্তির্ন ঔষধ বিক্রয় করছে । রাউজানের সব এলাকায় ঔষধের দোকান গুলোতে অভিযাণ চালিয়ে বিক্রয় নিষ্দ্বি ও মেয়াদ উত্তির্ন ঔষধ বিক্রয়কারীদের শাস্তি প্রদান করা হবে বলে রাউজান উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগ জানান ।নিউজ ও বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন:

শফিউল আলম, প্রধান সম্পাদক

সাহেদুর রহমান মোরশেদ, সম্পাদক ও প্রকাশক

মোবাইল- ০১৮১৮-১১৭৪৭০

ইমেইল : raozan786@gmail.com

raozanbarta24. com