Categories
রাউজান রাজনীতি

পূর্ব গুজরা ইউনিয়ন আ.লীগের নবনির্বাচিতদের মতবিনিময় : আমার সব অর্জন রাউজানের মানুষ পাশে থাকার কারনে: ফজলে করিম এমপি


রাউজানবার্তা প্রতিবেদক :

চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী এমপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে যেভাকে এগিয়ে নিয়ে যাচ্ছে, তার সঠিক সুফলও যেন জনগণ পাই। এ জন্য দলের নেতাকর্মীরাই মূখ্য ভূমিকা রাখতে হবে। কারন প্রধানমন্ত্রী চাই, প্রকৃত অসহায়রাই সরকারের এ সুফল ভোগ করুক। তিনি গতকাল বুধবার সন্ধ্যায় উপজেলার পূর্ব গুজরা ইউনিয়ন আওয়ামীলীগের নব নির্বাচিত নেতৃবৃন্দের সাথে এক মতবিনিময়কালে এ কথা বলেন।

তিনি আরো বলেন, আমার সব অর্জন রাউজানের মানুষ পাশে থাকার কারনে। এতে আমি সবকিছুর জন্য রাউজানবাসির কাছে ঋণি। বিশেষ করে তিনি প্রথমবার নির্বাচনে বিজয়ী হওয়ার জন্য পূর্ব গুজরা ইউনিয়নের মানুষের বিপুল ভোটের কথা কৃতজ্ঞ চিত্তে স্মরণ করেন। এসময় তিনি আরো বলেন, রাউজানকে পিংক সিটি হিসেবে ঘোষনা করেছি। একই সাথে দুটি পিংক সিটি নামে আবাসিক প্লট করেছি। এছাড়াও গড়ে উঠছে কারিগরি কলেজ, ইনষ্টিটিউট, আইন শৃংখলা নিয়ন্ত্রণে দক্ষিণ রাউজানে আলাদা থানা, ফায়ার সার্ভিস, বাড়ছে পিংক সিটির বর্ধিতাংশসহ একাধিক স্থাপনার কাজ চলমান রয়েছে।

হয়েছে প্রায় ১৫ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ। চলমান আছে আরো এক হাজার কোটি টাকার উপরে উন্নয়ন কাজ। তিনি মুনিরীয়ার কথা তুলে ধরে বলেন, রাউজানকে তার্গেট করে মুনিরীয়ার যেভাবে এগিয়ে যাচ্ছিল। খুব দ্রæত তারা দেশে বড় ধরনের জঙ্গী সংগঠনে পরিনত হত। এতে রাউজানবাসি সচেতন হওয়ায় তাদের এই জঙ্গীর উত্থান ঠেকাতে পেরেছে। তবে এতে বিশেষ ভূমিকা রাখেন আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মী, উপজেলার সচেতন জনসাধারণ।

তবে এরা রাউজানকে নিয়ে যে অপপ্রচার করছে, তাও সকলে সজাগ দৃষ্টি কারা আহবান জানান তিনি। মতবিনিয়কালে পূর্ব গুজরা ইউনিয়ন আওয়ামীলীগের নব নির্বাচিত সভাপতি ও ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্বাস উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক ডা.স্বপন বড়য়া, উপদেষ্টা এডভোকেট এম.আনোয়ার চৌধুরীসহ নবনির্বাচিত ইউনিয়ন কমিটির নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

Categories
চট্টগ্রাম রাউজান

হালদার চরের জমিতে চাষাবাদকারী কৃষকদের হয়রানী করার অভিযোগ

শফিউল আলম, রাউজানবার্তা :

চট্টগ্রামের  রাউজান উপজেলার ১৩ নং নোয়াপাড়া ইউনিয়নের কচুখাইন, বোয়ালখালী উপজেলার কধুর খীল সীমান্তবর্তী এলাকায় কর্ণফুলী নদীর তীরে হালদা নদীর মোহনায় অবস্থিত নোয়াপাড়া কধুর খীল মৌজার মধে অবস্থিত হালদার চর। 

১শত ৩০ একর আয়তনের হালদার চরের জমিতে রাউজানের নোয়াপাড়া ইউনিয়নের কচুখাইন, বোয়ালখালী উপজেলার কধুর খীল এলাকার ১শত ৬০ পরিবার ধান, শীতকালিন মৌসুমে তরমুজ, বাঙ্গি সব্জির চাষাবাদ করে জীবিকা নির্বাহ করে। 

রাউজানের নোয়াপাড়া ইউনিয়নের কচুখাইন এলাকার বাসিন্দ্বা আহম্মদ হোসেন বোয়ালখালী উপজেলার কধুরখীল এলাকার বশর কমান্ডার অভিযোগ করে বলেন, হালদার চরের জমি চট্টগ্রাম বন্দর কতৃপক্ষ ১৯৬০ সালে ইজারা নেয়। হালদার চরের জমি চট্টগ্রাম বন্দর ইজারা নেওয়ার পর ঐ জমিতে স্থাপনা করে তোলে সড়ক নির্মান করে। 

পরে চট্টগ্রাম বন্দর কতৃপক্ষের বিরুদ্বে রাউজান বোয়ালখালী এলাকার বাসিন্দ্বারা মামলা করায় ঐ জমি পরিত্যক্ত অবস্থায় পড়ে থাকে । রাউজান বোয়ালখালী এলাকার বাসিন্দ্বারা ঐ জমি একসনা ইজারা নিয়ে চাষাবাদ করে । 

চট্টগ্রাম নগরীর সদরঘাট এলাকার কালাম গেইটের আল নাজিম সেলভেজ ক্যরিয়ার এর মালিক মোহাম্মদ নাজিম চট্টগ্রাম বন্দর কতৃপক্ষের সংরক্ষিত নোয়াপাড়া কধুর খীল মৌজার হালদা চরের ১২ একর জমি ইজারা নেয়। মোহাম্মদ নাজিম হালদা চরের চট্টগ্রাম বন্দর কতৃপক্ষের ১২ একর জমি ইজারা নিয়ে  ইজারা নেওয়া জমির বাইরে কৃষকের চাষাবাদের জমি জোরপুর্বক দখল করে। 

চট্টগ্রাম বন্দর কতৃপক্ষ নাজিমকে ইজারা দেওয়ার সময়ে জমি খনন করা যাবেনা, ইজারা দেওয়া জমির সীমনার বাইরে জমি দখল করা যাবেনা । ইজরাদার নাজিম ও তার লোকজন ইজারার শর্ত ভঙ্গ করে হালদার চরের এসকেভাটার দিয়ে মাটি খনন করে পুকুর তৈয়ারী করে মাছের চাষ ও ইজারা দেওয়া জমির সীমানার বাইরে বিপুল পরিমাণ জমি দখল করে নিয়েছে।

 হালদার চরের জমিতে চাষাবাদ করে জীবিকা নির্বাহ কারী রাউজান বোয়ালখালী এলাকার শতাধিক পরিবারের সদস্যরা ইজারাদার নাজিমের জোরর্পুবক দখল করে জমিতে চাষাবাদ করার প্রস্তুতি নিলে তাদেরকে মিথ্যা মামলা দিয়ে হয়রানী করছে বলে অভিযোগ করেন রাউজান বোয়ালখালী এলাকার বাসিন্দ্বারা । 

এলাকার বাসিন্ধারা আরো অভিযোগ করেন হালদা চরের জমি এক সময়ে রাউজান বোয়ালখালী এলাকার বাসিন্দ্বাদের মালিকানাধিন ছিল। ঐজমি সরকারী খাস জমি হয়ে যাওয়ায় এলাকাবাসি জমির মালিকানা ফিরে পাওয়ার জন্য মামলা করে। উচ্চ আদালত থেকে এলাকাবাসির পক্ষে রায় দেয়।  

এব্যাপারে গত ২০১৮ সালের ১০ অক্টোবর রাউজানের নোয়াপাড়া ইউনিয়নের কচুখাইন এলাকার বাসিন্দ্বা ওসমান গনি সহ এলাকার লোকজন ইজারাদারের বিরুদ্বে চট্টগ্রাম বন্দর কতৃপক্ষের চেয়ারম্যান বরাবরে অভিযোগ করে বলে জানান এলাকার লোকজন । 

চট্টগ্রম বন্দর কতৃপক্ষের কাছ থেকে চরের জমির ইজারাদার মোহাম্মদ নাজিম বাদী হয়ে রাউজান ও বোয়ালখালী এলাকার ১৫জনের নাম উল্লেখ করে ৩০ জন অজ্ঞাতনামা ব্যক্তিকে বিবাদী করে আদালতে গত ৭ জুলাই মামলা করে। মামলার আর্জিতে তার কাছ থেকে চাদাঁ দাবী করে চাদার টাকা না দেওয়ায় ইজারা নেওয়া জমিতে মৎস প্রকল্পের কর্মচারীদের মারধর করে অভিয়োগ করে। ইজারাদার মোহাম্মদ নাজিমের আদালতে দায়ের করা সি আর  মামলা নং-১৬১/২০১৯ইংরেজী রাউজান। মামলাটি পি, আই,বি কে তদন্ত করার দায়িত্ব প্রদান করেন বিঞ্জ আদালত। 

এ ব্যাপারে রাউজান উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগ বলেন হালদা নদীর মোহনায় কর্ণফুলী নদীর তীরে হালদার চর সরকারী খাসঁ জমি । সরকারী খাসঁ জমি চট্টগ্রাম বন্দর কতৃপক্ষ সরকার থেকে ইজারা নিয়েছে ।বর্তমানে ঐ জায়গার মালিক চট্টগ্রাম বন্দর কতৃপক্ষ ।

Categories
রাউজান রাজনীতি

রাউজানের নোয়াপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন অনুষ্টিত : দিদারুল আলম সভাপতি বাবুল মেম্বার সাধারন সম্পাদক

শফিউল আলম, রাউজানবার্তা :

রাউজান উপজেলার ১৩নং নোয়াপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্টিত হয় ।

৩১ জুলাই বুধবার বিকাল ৩টার সময়ে অনুষ্টিত সম্মেলনের উদ্ধোধন করেন রাউজান উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আনোয়ারুল ইসলাম । নোয়াপাড়া পথের  হাটস্থ কমিনিউটি সেন্টারে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলহাজ¦ দিদারুল আলমের সভাপতিত্বে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক বাবুল মিয়া মেম্বারের সঞ্চালনায় অনুষ্টিত সম্মেলনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সহ সভাপতি, চট্টগ্রাম জেলা পরিষদের প্যনেল চেয়ারম্যান, রাউজান উপজেলা সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক কাজী আবদুল ওহাব। সম্মেলনে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক রাউজান পৌরসভার প্যনেল মেয়র বশিরউদ্দিন খান,নুরুল আবছার,

যুগ্ন সম্পাদক চেয়ারম্যান ভুপেশ বড়–য়া, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আলমগীর আলী, শাহা আলম চৌধুরী,জাফর আহম্মদ, উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষনা সম্পাদক মোজ্জফর আহম্মদ,উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক জসিম উদ্দিন চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ইরফান আহম্মদ চৌধুরী, কার্যনির্বাহী সদস্য কামরুল হাসান বাহাদুর। রাউজান উপজেলা যুবলীগের সভাপতি রাউজান পৌরসভার ২য় প্যনেল মেয়র জমির উদ্দিন পারভেজ, রাউজান উপজেলা যুবলীগের যুগ্ন আহবায়ক আহসান হাবিব চৌধুরী, জাহাঙ্গীর আলম, সম্মেলনে আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা মনজুর হোসেন,

আবুল বশর বাবুল, সাবেক চেয়ারম্যান মনিরুল ইসলাম, ফজলুল হক মনি, সোলায়মান বাদশা।সম্মেলনের ২য় অধিবেশনে নোয়াপাড়া ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ¦ দিদারুল আলমকে সভাপতি বাবুল মিয়া মেম্বারকে সাধারন সম্পাদক করে ৬৯ সদস্য বিশিষ্ট নোয়াপাড়া ইউনিয়ন    আওয়ামী লীগের কমিটি গঠন করা হয় ।

 আগামী তিন বছরের জন্য দিদারুল আলমকে সভাপতি, জাফর আহমদকে সিনিয়র সহসভাপতি ও বাবুল মিয়া মেম্বারকে সাধারণ সম্পাদক করে একটি নতুন কমিটি ঘোষণা করা হয়। কমিটির অন্যান্য র্কমর্কতারা হলেন সহসভাপতি যথাক্রমে এসএইসএম মহসিন, মনিরুল আলম, জাহাঙ্গীর সিকদার, তাফসির আহমদ বাবুল, মনিরুল ইসলাম, স.ম মঞ্জুর হোসেন। যুগ্ম সম্পাদক নাজিম উদ্দিন, সুশিল দাশ মেম্বার, সাংগঠনিক সম্পাদক মীর মাহমুদুল আলম, জসিম উদ্দিন ও প্রচার ও প্রকাশনা সম্পাদক এস এম হাফিজুর রহমান।

Categories
রাউজান রাজনীতি

রাউজানের পাহড়তলী ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন অনুষ্টিত

শফিউল আলম, রাউজানবার্তা :

রাউজান উপজেলার ৯নং পাহড়তলী ইউনিয়ন আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্টিত হয় । ৩০ জুলাই মঙ্গলবার বিকাল ৫টার সময়ে অনুষ্টিত সম্মেলনের উদ্ধোধন করেন রাউজান উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আনোয়ারুল ইসলাম।

পাহাড়তলী ইউনিয়নের পাহাড়তলী চৌমুহনী মকবুল টাওয়ারের ব্রার্দ্রাস কনভেনশন হলে  ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি নুরুন নবীর সভাপতিত্বে ইউনিয়ন আওয়ামী লীগ নেতা আবদুল নবী ও কামাল উদ্দিনের   সঞ্চালনায় অনুষ্টিত সম্মেলনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সহ সভাপতি, চট্টগ্রাম জেলা পরিষদের প্যনেল চেয়ারম্যান, রাউজান উপজেলা সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক কাজী আবদুল ওহাব।

সম্মেলনে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক রাউজান পৌরসভার প্যনেল মেয়র বশিরউদ্দিন খান,নুরুল আবছার,যুগ্ন সম্পাদক চেয়ারম্যান ভুপেশ বড়–য়া, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আলমগীর আলী, শাহা আলম চৌধুরী,জাফর আহম্মদ, উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষনা সম্পাদক মোজ্জফর আহম্মদ,উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক জসিম উদ্দিন চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ইরফান আহম্মদ চৌধুরী, কার্যনির্বাহী সদস্য কামরুল হাসান বাহাদুর। রাউজান উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য সাইফুল ইসলাম চৌধুরী রানা, 

রাউজান উপজেলা যুবলীগের সভাপতি রাউজান পৌরসভার ২য় প্যনেল মেয়র জমির উদ্দিন পারভেজ, রাউজান উপজেলা যুবলীগের সাবেক সভাপতি মুসলিম উদ্দিন জয়নাল, যুগ্ন আহবায়ক আহসান হাবিব চৌধুরী । পাহাড়তলী ইউনিয়নের চেয়ারম্যান রোকন উদ্দিন,  সম্মেলনে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতৃবৃ›দ্বরা বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা সিরাজুল ইসলাম মাস্ট্রার, নসিরুল হক চৌধুরী, নাসির উদ্দিন বাবুল।   সম্মেলনের ২য় অধিবেশনে নুরুন নবীকে সভাপতি মাইকেল বড়–য়াকে সাধারন সম্পাদক করে ৬৯ সদস্য বিশিষ্ট পাহাড়তলী ইউনিয়ন  আওয়ামী লীগের কমিটি গঠন করা হয় ।

Categories
রাউজান রাজনীতি

রাউজানের ৭নং রাউজান ইউনিয়ন আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্টিত

শফিউল আলম, রাউজানবার্তা :

রাউজান উপজেলার ৭নং রাউজান ইউনিয়ন আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্টিত হয় ।

৩০ জুলাই মঙ্গলবার সকাল ১০টার সময়ে অনুষ্টিত সম্মেলনের উদ্ধোধন করেন রাউজান উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আনোয়ারুল ইসলাম ।

রাউজানের রমজান আলী হাটস্থ আওয়ামী লীগের স্থায়ী কার্যলয়ে অনুষ্টিত ৭নং রাউজান ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি চেয়ারম্যান বিএম জসিম উদ্দিন হিরুর সভাপতিত্বে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক আলহ্াজ¦ নুরুল আমিনের সঞ্চালনায় অনুষ্টিত সম্মেলনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সহ সভাপতি, চট্টগ্রাম জেলা পরিষদের প্যনেল চেয়ারম্যান, রাউজান উপজেলা সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক কাজী আবদুল ওহাব।

সম্মেলনে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রাউজান উপজেলা মুক্তিযোদ্বা সংসদের কমান্ডার আবু জাফর চৌধুরী, রাউজান পৌরসভার প্যনেল মেয়র বশির উদ্দিন খান,নুরুল আবছার,  উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আলমগীর আলী, শাহা আলম চৌধুরী,জাফর আহম্মদ, উপজেলা আওয়ামী রীগের তথ্য ও গবেষনা সম্পাদক মোজ্জাফর আহম্মদ,উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক জসিম উদ্দিন চৌধুরী, সহ দপ্তর সম্পাদক সুমন কল্যান বড়ুয়া, রাউজান উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য সাইফুল ইসলাম চৌধুরী রানা, শ্যমল পালিত, রাউজান উপজেলা যুবলীগের সভাপতি রাউজান পৌরসভার ২য় প্যনেল মেয়র জমির উদ্দিন পারভেজ, উপজেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ইরফান আহম্মদ চৌধুরী, কার্যনির্বাহী সদস্য কামরুল হাসান বাহাদুর, রাউজান পৌরসভা আওয়ামী লীগের সহ সভাপতি আজিজুল হক কোম্পানী, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক জসিম উদ্দিন উপজেলা যুবলীগের সহ সভাপতি সারজু মোহাম্মদ নাসের, যুগ্ন আহবায়ক আহসান হাবিব চৌধুরী,

রাউজান উপজেলা ছাত্রলীগের সভাপতি জিল্লুর রহমান মাসুদ, আওয়ামী লীগ নেতা নুরুল ইসলাম ভেন্ডার, সৈয়দ হোসেন কোম্পানী, ফজল কাদের, খোরশেদুল আলম শামীম, মোজ্জাফর সালাম মুবিন, আবদুল ছালাম, ফোরকান মেম্বার, জহির উদ্দিন, আবদুল নবী, প্রবাস কল্যান বড়–য়া, প্রভাত পাল কালু, মহিলা আওয়ামী রীগে নেত্র মেম্বার লাকি চৌধুরী, রেহানা আকতার, হাবিবুল জাকেরিয়া রাসেল, যুবলীগ নেতা তপন দে।

সম্মেলনের ২য় অধিবেশনে চেয়ারম্যান বিএম জসিম উদ্দিন হিরুকে সভাপতি আলহাজ¦ নুরুল আমিনকে   সাধারন সম্পাদক করে ৬৯ সদস্য বিশিষ্ট ৭নং রাউজান ইউনিয়ন আওয়ামী লীগের কমিটি গঠন করা হয় ।

Categories
রাউজান

রাউজান উপজেলা ছাত্রলীগের উদ্যোগে ডেঙ্গু ও এডিশ মশা নিধন কর্মসূচি

শফিউল আলম, রাউজানবার্তা : 

রাউজান উপজেলা ছাত্রলীগের উদ্যোগে ডেঙ্গু  ও এডিশ মশা নিধন কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (৩০ জুলাই) সকাল সাড়ে ১১ টায় এ কর্মসূচির উদ্বোধন করেন রাউজান উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাখাওয়াত হোসেনে চৌধুরী পিবলু।

এ কর্মসূচির শুরুতেই গহিরা এলাকার সাজেদা কবির চৌধুরী সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গন, ডোবা, বসতঘরের আশপাশসহ বিভিন্নস্থানে কীটনাশক ঔষুদ স্প্রে করা হয়।

এসময় উপস্থিত ছিলেন রাউজান উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাফাত মামুন খান, গহিরা কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক রায়হান উদ্দিন রানা, উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ফয়েজুল ইসলাম ফজু, উপজেলা ছাত্রলীগের উপ-ক্রীড়া সম্পাক জিয়া উদ্দিন ফাহিম, এমদাদ, রমজান, মহফুজ, সাহেদ, হাসান, মেহেরাজ, শাওন, তারেক, কায়সার, সাইফুল, রবিন, মোবরক, তানজিদ, আশরাফ ফাহিম, ওমার ফারুক, কুতুব আল, হৃদয় দাশ, আনোয়ার আল আমিন প্রমখূ।

উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাখাওয়াত হোসেন চৌধুরী পিবলু বলেন, সারাদেশে ডেঙ্গুর যে প্রাদুর্ভাব শুরু হয়েছে, তা থেকে রাউজানবাসীকে সুরক্ষা ও  ডেঙ্গুমুক্ত রাখতে রাউজানের সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী নির্দেশে এ কর্মসূচি নেয়া হয়েছে।

Categories
রাউজান

রাউজানে এক তরুনীর ঝুলন্ত লাশ উদ্ধার

শফিউল আলম, রাউজানবার্তা : 

চট্টগ্রামের রাউজানে ফ্রেন্সি আকতার (১৮) নামের এক নারী পোশাককর্মীর লাশ উদ্ধার করেছে পুলিশ।

মঙ্গলবার (৩০ জুলাই) দুপুর ৩টার দিকে উপজেলার উরকিরচর ইউনিয়নের মৈশকরম গ্রামের বক্কর কলোনীর টয়লেটে ঝুলন্ত অবস্থায় লাশটি উদ্ধার করা হয়। নিহত ওই নারী নোয়াখালি জেলার চরজব্বার থানার চরবৈশাখ ইউনিয়নের নবগ্রামের আক্কাস মিয়া বাড়ির মৃত বেলাল মিয়ার মেয়ে।

সে চট্টগ্রাম নগরীর পোশাক কারখানায় চাকুরী করতো বলে জানা গেছে। পুলিশ জানিয়েছে রাউজান উপজেলার উরকিরচর ইউনিয়নের বড় বোনের সাথে থাকতো।

এই প্রসঙ্গে রাউজানের নোয়াপাড়া পুলিশ ক্যাম্পের ইনচার্জ শেখ জাবেদ মিয়া বলেন, স্থানীয় ইউপি সদস্যের ফোন পেয়ে ঘটনাস্থলে গিয়ে বিকেল ৩টায় লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে মর্গে পাঠিয়েছি।

এটি হত্যা নাকি আত্মহত্যা তা ময়নাতদন্তের রিপোর্টে জানা যাবে। নিহত ফ্রেন্সি আকতারের বোনের বরাদ দিয়ে তিনি বলেন, গত কয়েকদিন ধরে ওই নারীর বিয়ের কথা নিয়ে একটি বকাঝকা করেছিল তার দুলাভাই। তাই স্বজনদের দাবি সে আত্মহত্যা করেছে।      

Categories
রাউজান রাজনীতি

রাউজানের উরকিরচর ইউনিয়নের আওয়ামী লীগের সম্মেলন

শফিউল আলম, রাউজানবার্তা :

রাউজান উপজেলার ১২নং উরকিরচর ইউনিয়ন আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্টিত হয় ।

২৯ জুলাই সোমবার সকাল ১১ টার সময়ে অনুষ্টিত সম্মেলনের উদ্ধোধন করেন রাউজান উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আনোয়ারুল ইসলাম ।

উরকিরচর ইউনিয়নের মদুনাঘাটস্থ কমিনিউটি সেন্টারে অনুষ্টিত উরকিরচর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি দুলাল কান্তি বড়য়ার সভাপতিত্বে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক জসিম উদ্দিন চৌধুরী জশুর সঞ্চালনায় অনুষ্টিত সম্মেলনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সহ সভাপতি, চট্টগ্রাম জেলা পরিষদের প্যনেল চেয়ারম্যান, রাউজান উপজেলা সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক কাজী আবদুল ওহাব।

সম্মেলনে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম উত্তর জেলা শ্রমিক লীগের সভাপতি শফিউল আজম,রাউজান উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নুর মোহাম্মদ,উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক রাউজান পৌরসভার প্যনেল মেয়র বশিরউদ্দিন খান,নুরুল আবছার, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আলমগীর আলী, শাহা আলম চৌধুরী,জাফর আহম্মদ, রাউজান উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য সাইফুল ইসলাম চৌধুরী রানা,

প্রচার সম্পাদক দোস্ত মোহাম্মদ, রাউজান উপজেলা যুবলীগের সভাপতি রাউজান পৌরসভার ২য় প্যনেল মেয়র জমির উদ্দিন পারভেজ,রাউজান উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক চেয়ারম্যান আবদুল জব্বার সোহেল,যুগ্ন আহবায়ক আহসান হাবিব চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ইরফান আহম্মদ চৌধুরী, কার্যনির্বাহী সদস্য কামরুল হাসান বাহাদুর।

সম্মেলনে আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা সাবেক চেয়ারম্যান নসরউল্ল্রাহ চৌধুরী লালু, নুরুল আমিন, মহিউদ্দিন ইমন, সম্মেলনের ২য় অধিবেশনে দুলাল কান্তি বড়ূযাকে সভাপতি শফিউল আলমকে সাধারন সম্পাদক করে ৬৯ সদস্য বিশিষ্ট উরকিরচর ইউনিয়ন  আওয়ামী লীগের কমিটি গঠন করা হয় ।

Categories
রাউজান রাজনীতি

রাউজানের বাগোয়ান ইউনিয়ন আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্টিত

শফিউল আলম, রাউজানবার্তা :

 রাউজান উপজেলার ১৪নং বাগোয়ান ইউনিয়ন আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্টিত হয় । 

 ২৯ জুলাই সোমবার বিকাল ৩টার সময়ে অনুষ্টিত সম্মেলনের উদ্ধোধন করেন রাউজান উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আনোয়ারুল ইসলাম । 

বাগোয়ান ইউনিয়নের লাম্বুর হাটস্থ কমিনিউটি সেন্টারে অনুষ্টিত বাগোয়ান ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্বা সুনিল চক্রবর্তীর সভাপতিত্বে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক আরিফুল ইসলামের সঞ্চালনায় অনুষ্টিত সম্মেলনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সহ সভাপতি, চট্টগ্রাম জেলা পরিষদের প্যনেল চেয়ারম্যান, রাউজান উপজেলা সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক কাজী আবদুল ওহাব। 

সম্মেলনে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রাউজান পৌরসভার প্যনেল মেয়র বশির উদ্দিন খান,নুরুল আবছার, চেয়ারম্যান ভুপেশ বড়ুয়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আলমগীর আলী, শাহা আলম চৌধুরী,জাফর আহম্মদ, উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক জসিম উদ্দিন চৌধুরী,রাউজান উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য সাইফুল ইসলাম চৌধুরী রানা, উপজেলা আওয়ামী লীগের তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোজ্জাফর আহম্মদ, প্রচার সম্পাদক দোস্ত মোহাম্মদ, রাউজান উপজেলা যুবলীগের সভাপতি রাউজান পৌরসভার ২য় প্যনেল মেয়র জমির উদ্দিন পারভেজ, উপজেলা যুবলীগের যুগ্ন আহবায়ক আহসান হাবিব চৌধুরী, 

উপজেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ইরফান আহম্মদ চৌধুরী, কার্যনির্বাহী সদস্য কামরুল হাসান বাহাদুর, রাউজান পৌরসভা আওয়ামী লীগের সহ সভাপতি আজিজুল হক কোম্পানী, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক জসিম উদ্দিন, আওয়ামী লীগ নেতা মুছা আলম খান, যুবলীগ নেতা তপন দে।

সম্মেলনের ২য় অধিবেশনে সুনিল চক্রবর্তীকে সভাপতি আরিফুল ইসলামকে সাধারন সম্পাদক করে ৬৯ সদস্য বিশিষ্ট বাগোয়ান ইউনিয়ন আওয়ামী লীগের কমিটি গঠন করা হয় ।

Categories
রাউজান

মুনিরিয়া নিষিদ্ধ ও মুনিরিয়া সন্ত্রাসীদের শাস্তির দাবীতে রাউজানে প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল

সাংসদ ফজলে করিম চৌধুরীকে কটুক্তির প্রতিবাদ

শফিউল আলম রাউজানবার্তা :

রাউজান জলিল নগর ব্যবসায়ী সমিতির উদ্যোগে সাংসদ ফজলে করিম চৌধুরীকে কটুক্তির প্রতিবাদে ও মুনিরিয়া যুবতবলীগ কমিটি নিষিদ্ধ ও মুনিরিয়া সন্ত্রাসীদের গ্রেফতার পুর্বক দৃষ্টান্তমুলক শাস্তির দাবীতে প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল অনুষ্টিত হয়।

 ২৯ জুলাই সোমবার বিকাল ৩টার সময়ে রাউজান জলিল নগর বাস ষ্টেশন চত্বরে অনুষ্টিত প্রতবাদ সভায় সভাপতিত্ব করেন রাউজান জলিল নগর বাস ষ্টেশন ব্যবসায়ী সমিতির সভাপতি আলহাজ¦ সৈয়দ হোসেন কোম্পানী। 

মোরশেদ আলম ও মাকসুদুল আলম সুমনের সঞ্চালনায় অনুষ্টিত প্রতিবাদ সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রাউজান উপজেলা যুবলীগের সভাপতি রাউজান পৌরসভার প্যনেল মেয়র জমির উদ্দিন পারভেজ। 

প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন আল্লামা আবুল কালাম বায়ানী। প্রতিবাদ সভায় আরো বক্তব্য রাখেন চেয়ারম্যান আব্বাস উদ্দিন আহম্মদ, বিএম জসিম উদ্দিন হিরু, রাউজান পৌরসভার কাউন্সিলর জানে আলম জনি, রাউজান উপজেলা যুবলীগের যুগ্ন সম্পাদক আহসান হাবিব চৌধুরী, যুবলীগ নেতা আবদুল্লাহ আল মাসুদ, 

ব্যবসায়ী সমিতির সাধারন সম্পাদক আবু হোসাইন বাবু, আল্লামা সিরাজুল ইসলাম সিদ্দিকি, আল্লামা ফোরকান, ব্যবসায়ী আলহাজ¦ শাহা আলম সওদাগর, আবু তাহের সওদাগর, আবদুর রহিম, নুরুল হুদা,আবদুল আউয়াল সুজন, মহিনউদ্দিন হিমেল, আলী আজগর প্রমুখ । 

প্রতিবাদ সভায় বক্তরা ভন্ড পীর মুনিরুল্লাহ ও তার লালিত সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতার পুর্বক দৃষ্টান্তমুলক শাস্তি ও মুনিরিয়া যুবতবলীগ কমিটি নিষ্দ্বি করার দাবী জানান । প্রতিবাদ সভা শেষে বিশাল বিক্ষোভ মিছিল রাউজান উপজেলা সদর প্রদিক্ষন করে মুন্সির ঘাটায় গিয়ে শেষ হয় ।