Categories
আরো… খেলাধুলা রাউজান

বঙ্গবন্দ্বু অনুর্ধো ১৭গোল্ডকাপ ফুটবলে জেলা পর্যায়ে ফাইনাল খেলায় চ্যম্পিয়ন রাউজান

শফিউল আলম, রাউজানবার্তা : 

জাতির পিতা বঙ্গব›দ্বু শেখ মুজিবুর রহমান বঙ্গব›দ্বু ওবঙ্গমাতা অনুর্ধো ১৭গোল্ডকাপ ফুটবলে জেলা পর্যায়ে ফাইনাল খেলায় রাউজান বাশখালীকে ৩ গোলের ব্যবধানে পরাজিত করে চট্টগ্রাম জেলা পর্যায়ে চ্যম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন । ((((বিজ্ঞপ্তি- মোবাইলের যে কোন সমস্যা, মেরামত/ মোবাইল ফ্লাশ/ ভার্সন আপডেট / কান্ট্রি লক, জিমেইল লক, এমআই লক, আই ফোনের আইক্লাউড লক সহ যেকোন লক খুলতে যোগাযোগ করুন- ১। রহমানিয়া এন্টারপ্রাইজ সেইলস্ & সার্ভিসিং, ভারতশ্বরী প্লাজা, পথেরহাট, নোয়াপাড়া, রাউজান, চট্টগ্রাম।মোবাইল-01719-117470 ))) ২. মোবাইল থেরাপী, শাহ আমানত সিটি কর্পোরেশন মার্কেট, দোকান নং-৬৯, ২য় তলা, জুবলী রোড, আমতল, চট্টগ্রাম। মোবাইল-01719-117470 )))

৩০ সেপ্টেম্বর সোমবার বিকাল ৩ টার সময়ে চট্টগ্রাম বন্দরস্থ শহীদ প্রকৌশলী সামশুজ্জমান ষ্টেডিয়ামে অনুষ্টিত জেলা পর্যায়ে ফাইনাল খেলা অনুষ্টিত হয় । খেলা শেষে চ্রম্পিয়ন দল রাউজানকে চ্যম্পিয়ন ট্রফি প্রদান করেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার এম এ মান্নান । এসময়ে আরো উপস্থিত ছিলেন রাউজান উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগ, রাউজান উপজেলা সহকারী কমিশনার ভুমি এহসান মুরাদ । 

জাতির পিতা বঙ্গবন্দ্বু শেখ মুজিবুর রহমান বঙ্গবন্দ্বু অনুর্ধো ১৭গোল্ডকাপ ফুটবলে জেলা পর্যায়ে ফাইনাল খেলায় রাউজান চ্যম্পিয়ন হওয়ায় রাউজানের খেলোযাড়দের অবিনন্দন জানান রেলপথ মন্ত্রনালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবি এম ফজলে করিম চৌধুরী এমপি সহ রাউজানের বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ্বরা ।

Categories
আরো… রাউজান সংগঠন বার্তা

রাউজান উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা হওয়ায় : গাউছিয়া কমিটি বাংলাদেশ রাউজান জলিল নগর শাখার পক্ষ থেকে সংবর্ধনা

শফিউল আলম, রাউজানবার্তা : 

রাউজান উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য নির্বাচিত হওয়ায় আলহাজ¦ সৈয়দ হোসেন কেম্পানীকে গাউছিয়া কমিটি বাংলাদেশ রাউজান জলিল নগর শাখার অভিনন্দন জানিয়েছেন। ((((বিজ্ঞপ্তি- মোবাইলের যে কোন সমস্যা, মেরামত/ মোবাইল ফ্লাশ/ ভার্সন আপডেট / কান্ট্রি লক, জিমেইল লক, এমআই লক, আই ফোনের আইক্লাউড লক সহ যেকোন লক খুলতে যোগাযোগ করুন- ১। রহমানিয়া এন্টারপ্রাইজ সেইলস্ & সার্ভিসিং, ভারতশ্বরী প্লাজা, পথেরহাট, নোয়াপাড়া, রাউজান, চট্টগ্রাম।মোবাইল-01719-117470 ))) ২. মোবাইল থেরাপী, শাহ আমানত সিটি কর্পোরেশন মার্কেট, দোকান নং-৬৯, ২য় তলা, জুবলী রোড, আমতল, চট্টগ্রাম। মোবাইল-01719-117470 )))

গাউছিয়া কমিটি বাংলাদেশ রাউজান জলিল নগর শাখার উপদেষ্টা আলহাজ¦ সৈয়দ হোসেন কোম্পানী রাউজান উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদেও সদস্য নির্বাচিত হওয়ায় গাউছিয়া কমিটি বাংলাদেশ রাউজান জলিল নগর শাখার পক্ষ থেকে তাকে সংবর্ধিত করা হয় । 

 ৩০ সেপ্টেম্বর সোমবার বিকালে রাউজান জলিল নগরস্থ সংগঠনের কার্যলয়ে আলহাজ¦ সৈয়দ হোসেন কোম্পনীকে সংবর্ধনা প্রদান করেন । সংর্বধনা অনুষ্টানে উপস্থিত ছিলেন গাউছিয়া কমিটি বাংলাদেশ রাউজান জলিল নগর শাখার সভাপতি আলহাজ¦ আবু তাহের সওদাগর, সহ সভাপতি ডাঃ নুরুল হুদা, জাহাঙ্গীর আলম, হারুন কোম্পানী, সাধারন সম্পাদক আবদুল আউয়াল সুজন, যুগ্ন সম্পাদক আবুল হোসাইন বাবু, সাংগঠনিক সম্পাদিক সাহেদুল ইসলাম, প্রচার সম্পাদক এসকান্দও, অর্থ সম্পাদক শহীদুল ইসলাম আবদুল ছালাম, সাহেদ, ফোরকান, রাশেদ প্রমুখ । 

সংর্বর্ধনা অনুষ্টান শেষে মোনাজাত করেন মাওলানা আবদুল ছালাম ।

Categories
চট্টগ্রাম রাউজান সরাদেশ

নোয়াপাড়া তাহেরিয়া সুন্নিয়া মাদ্রাসা পরিদর্শনে এলেন পীর সাবির শাহ ও অাহমদ শাহ (মা.জি.অা.)


নিজস্ব প্রতিবেদক, রাউজানবার্তা :
চট্টগ্রামের রাউজান নোয়াপাড়া তাহেরিয়া সুন্নিয়া মাদ্রাসা পরিদর্শন করেছেন অাওলাদে রাসুল (দ.), পীর অাল্লামা সাবির শাহ ( মা.জি.অা.) ও শাহজাদা অাল্লামা সৈয়দ অাহমদ শাহ (মা.জি.অা.)।

আজ সোমবার বিকেলে হুজুর কিবলাদ্বয় মাদ্রাসাটি পরিদর্শন করেন। পরিদর্শন শেষে মাদ্রাসা অফিস কক্ষে দোয়া মোনাজাত পরিচালনা করেন অাওলাদে রাসুল (দ.) পীর অাল্লামা সাবির শাহ (মা.জি.অা.)। এসময় অানজুমানে রহমানিয়া অাহমদিয়া সুন্নিয়া ট্রাস্ট, গাউসিয়া কমিটির কেন্দ্রীয়, জেলা, উপজেলা ইউনিয়ন শাখার নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

মাদ্রাসা পরিদর্শনের সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অানজুমানে রহমানিয়া অাহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের সিনিয়র সহ- সভাপতি অালহাজ মুহাম্মদ মহসিন, সেক্রেটারী জেনারেল অালহাজ অানোয়ার হোসেন, জয়েন্ট সেক্রেটারী সিরাজুল হক, অালহাজ শামসুদ্দিন, গাউসিয়া কমিটির কেন্দ্রীয় পরিষদ চেয়ারম্যান অালহাজ পেয়ার মোহাম্মদ কমিশনার, মহাসচিব শাহজাদা ইবনে দিদার, যুগ্ম মহাসচিব এডভোকেট মোসাহেব উদ্দিন বখতিয়ার, সাংগঠনিক সম্পাদক অালহাজ মাহবুব ইলাহি সিকদার, চট্টগ্রাম উত্তরজেলা গাউসিয়া কমিটির সহ সভাপতি মাওলানা ইয়াসিন হোসাইন হায়দরী, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর অালম চৌধুরী, প্রচার ও প্রকাশনা সম্পাদক অালহাজ অাহসান হাবিব চৌধুরী, তাহেরিয়া সুন্নিয়া মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি জাহেদুল ইসলাম, সাধারণ সম্পাদক বাবুল মিয়া মেম্বার, সাবেক ইউপি চেয়ারম্যান মনিরুল ইসলাম, অধ্যক্ষ মাওলানা সৈয়দ শওকত হোসেন অাল কাদেরী, জেলা গাউসিয়া কমিটির সদস্য অাহমেদ সৈয়দ,

রাউজান উপজেলা দক্ষিণ গাউসিয়া কমিটির সভাপতি অালহাজ অাবু বক্কর সওদাগর, হাবিবুল ইসলাম চৌধুরী, অধ্যাপক সৈয়দ জামাল উদ্দিন, সাধারণ সম্পাদক মুহাম্মদ হানিফ, যুগ্ম সম্পাদক কামাল উদ্দিন, ওয়াহিদুল অালম সুজন, জাহাঙ্গীর অালম মেম্বার, সাংগঠনিক সম্পাদক জাহেদুল হক, মাওলানা অলিয়র রহমান অাল কাদেরী, মাওলানা ফজল অাকবর, মাওলানা শওকত উদ্দিন কাদেরী, মুহাম্মদ নওশাদ হোসাইন, মুহাম্মদ ইউনুস, অাব্দুল্লাহ অাল মামুন প্রমুখ।
উল্লেখ্য ২০১৭ সালে অানজুমানে রহমানিয়া সুন্নিয়া ট্রাস্ট পরিচালিত নোয়াপাড়া তাহেরিয়া সুন্নিয়া মাদ্রাসা যাত্রা শুরু করে।

Categories
আরো… রাউজান

রাউজানে পুকুর জলাশয় ভরাট করে নির্মান করা হচ্ছে বাণ্যিজিক ও আবাসিক ভবন

শফিউল আলম, রাউজানবার্তা : 

চট্টগ্রম জেলার রাউজান উপজেলার ১৪টি ইউনিয়ন ও পৌরসভায় পুকুর জলাশয় ভরাট করে নির্মান করা হচ্ছে বা হয়েছে বাণ্যিজিক ও আবাসিক ভবন । ((((বিজ্ঞপ্তি- মোবাইলের যে কোন সমস্যা, মেরামত/ মোবাইল ফ্লাশ/ ভার্সন আপডেট / কান্ট্রি লক, জিমেইল লক, এমআই লক, আই ফোনের আইক্লাউড লক সহ যেকোন লক খুলতে যোগাযোগ করুন- ১। রহমানিয়া এন্টারপ্রাইজ সেইলস্ & সার্ভিসিং, ভারতশ্বরী প্লাজা, পথেরহাট, নোয়াপাড়া, রাউজান, চট্টগ্রাম।মোবাইল-01719-117470 ))) ২. মোবাইল থেরাপী, শাহ আমানত সিটি কর্পোরেশন মার্কেট, দোকান নং-৬৯, ২য় তলা, জুবলী রোড, আমতল, চট্টগ্রাম। মোবাইল-01719-117470 )))

রাউজান উপজেলা সদরে ফকির হাট বাজারের পশ্চিম পাশে বিশাল একটি পুকুর ছিল । পুকুরের পানি ব্যবসায়ীরা ও এলাকার লোকজন ব্যবহার করতো । পুকুরটি ভরাট করে নির্মান করা হয়েছে ডিউ বিজি শপিং মার্কেট, তাহের প্লাজা, বর্তমানে নির্মান করা হচ্ছে রাউজান সিটি সেন্টার নামে বহুতল বাণ্যিজিক ভবন । 

রাউজান উপজেলা ডাকঘরের পশ্চিম পাশে একটি পুকুর ভরাট করা হয়েছে । রাউজান দাশ পাড়ায় একটি পুকুর ভরাট করা হয়েছে । রাউজান পৌরসভার ৪নং ওয়ার্ডের দাইয়্যার ঘাটা এলাকায় একটি পুকুর ভরাট করে নির্মান করা হয়েছে বাণ্যিজিক ভবন । রাউজান পৌরসভার ৯নং ওয়ার্ডের বাইন্যাপুকুর কুলাল পাড়া এলাকায় একটি শত বৎসরের পুরাতন পুকুর ভরাট করে নির্মান করা হয়েছে আবাসিক ভবন। 

রাউজান উপজেলার পাহাড়তলী চৌমুহনী এলাকায় কয়েকটি পুকুর ভরাট করে নির্মান করা হয়েছে কয়েকটি বাণ্যিজিক ভবন । রাউজানের নোয়াপাড়া পথের হাটে কয়েকটি পুকুর ভরাট করে নির্মান করা হয়েছে বহুতল বিশিষ্ট বাণ্যিজিক ভবন । 

রাউজানের হলদিয়া ইউনিয়ন ও ডাবুয়া ইউনিয়নের সীমানায় আমির হাটে পশ্চিম ডাবুয়া আমির চৌধুরী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পাশে শত বৎসরের পুরাতন পুকুর ভরাট করে নির্মান করা হচ্ছে আল শরীফাইন ফিউচার পার্ক নামের একটি বহুতল বিশিষ্ট বাণ্যিজিক ভবন । 

পুকুর জলাশয় ভরাট করা বেআইনী হলে ও প্রভাবশালী ব্যক্তিরা পুকুর জলাশয় ভরাট করে রাউজানে একর পর এক পুকুর জলাশয় ভরাট করে বাণ্যিজিক ও আবাসিক ভবন নির্মান।

 রাউজানের হলদিয়া ইউনিয়নের চেয়ারম্যান শফিকুল ইসলাম জানান পশ্চিম ডাবুয়া আমির চৌধুরী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পাশে পুকুরটি ডাবুয়া ইউনিয়নের সীমানায় । স্কুলের পাশে শত বৎসরের পুরাতন পুকুর ভরাট করে বহুতল বিশিষ্ট বাণ্যিজিক ভবন নির্মান করায় স্কুলের শিক্ষার্থী ও এলাকার লোকজনের চরম দুভোর্গ পোহতে হচ্ছে । রাউজানে একের পর এক পুকুর জলাশয় ভরাট করে বাণ্যিজিক ভবন ও আবাসিক ভবন নির্মান করায় এলাকার লোকজনের ব্যবহারের পানির সংকট সৃষ্টি হয়ে আসছে । 

রাউজান উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগ বলেন পুকুর জলাশয় ভরাট করা সম্পুর্ণ বে আইনী । আমি উপজেলা নির্বাহী অফিসার হিসাবে যোগদান করার পুর্বে পুকুর জলাশয় ভরাট করে বাণ্যিজিক ভবন ও আবাসিক ভবন নির্মান কাজ করা হয়েছে । আমির হাটে ও পুকুর ভরাট করে বহুতল বিশিষ্ট বাণ্যিজিক ভবন নির্মান করার কাজ পুর্বে থেকে শুরু করা হয়েছে । আমির হাটে পুকুর ভরাট করে বাণ্যিজিক ভবন নির্মান করার বিষয়ে তদন্ত করে ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানান রাউজান উপজেলা নির্বাহী অফিসার জেনায়েদ কবির সোহাগ ।

Categories
আরো… খেলাধুলা রাউজান

রাউজানে মরহুম ফজলুল কবির চৌধুরী স্মৃতি গোল্ডকাপ ফুটবল টুনামেন্টের যাত্রা শুরু

শফিউল আলম, রাউজানবার্তা : 

রাউজান আর আর এ সি উচ্চ বিদ্যালয় মাঠে মরহুম ফজলুল কবির চৌধুরী স্মৃতি গোল্ডকাপ ফুটবল টুনামেন্টের যাত্রা শুরু হয়েছে । ((((বিজ্ঞপ্তি- মোবাইলের যে কোন সমস্যা, মেরামত/ মোবাইল ফ্লাশ/ ভার্সন আপডেট / কান্ট্রি লক, জিমেইল লক, এমআই লক, আই ফোনের আইক্লাউড লক সহ যেকোন লক খুলতে যোগাযোগ করুন- ১। রহমানিয়া এন্টারপ্রাইজ সেইলস্ & সার্ভিসিং, ভারতশ্বরী প্লাজা, পথেরহাট, নোয়াপাড়া, রাউজান, চট্টগ্রাম।মোবাইল-01719-117470 ))) ২. মোবাইল থেরাপী, শাহ আমানত সিটি কর্পোরেশন মার্কেট, দোকান নং-৬৯, ২য় তলা, জুবলী রোড, আমতল, চট্টগ্রাম। মোবাইল-01719-117470 )))

 ২৯ সেপ্টেম্বর রবিবার বিকালে  হলদিয়া ইউনিয়ন খেলোয়াড় সমিতির উদ্যোগে আয়েজিত মরহুম একে এম ফজলুল কবির চৌধুরী স্মৃতি গোল্ডকাপ ফুটবল টুনামেন্টের আনুষ্টানিক যাত্র শুরু হয়। 

টুনামেন্টর উদ্বোধনী অনুষ্টানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে টুনামেন্টের উদ্বোধন করেন সাইফ পাওয়ার টেক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক তরফদার মোহাম্মদ রুহুল আমিন। রাউজান উপজেলা নির্বাহী অফিসার জেনায়েদ কবির সোহাগের সভাপতিত্বে অনুষ্টিত টুনামেন্টর উদ্বোধনী অনুষ্টানে বিশেস অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রাউজান উপজেলা চেয়ারম্যান এহেসানুল হায়দার বাবুল, রাউজান উপজেলা সহকারী কমিশনার ভুমি এহসান মুরাদ,রাউজান উপজেলা আওয়ামী লীগের সভাপতি কাজী আবদুল ওহাব, সহ সভাপতি আনোয়ারুল ইসলাম, শাহ আলম চৌধুরী, চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক সিরাজ উদ্দিন মোহাম্মদ আলমগীর, রাউজান উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক রাউজান পৌরসভার প্যনেল মেয়র বশির উদ্দিন খান, রাউজান উপজেলা যুবলীগের সভাপতি জমির উদ্দিন পারভেজ, বাংলাদেশ বক্সিং ফেডারেশনের সদস্য সুমন দে। 

টুনামেন্টের উদ্বোধনী অনুষ্টানে আরো উপস্থিত ছিলেন  আওয়ামী লীগ নেতা মাহাবুল আলম,সাহাবু উদ্দিন,  চেয়ারম্যান শফিকুল ইসলাম আবদুর রহমান চৌধুরী, সুকুমার বড়–য়া, ভুপেশ বড়–য়া বিএম জসিম উদ্দিন হিরু, আব্বাস উদ্দিন আহম্মদ, সাহাবু উদ্দিন আরিফ, রাউজান পৌরসভার কাউন্সিলর আজাদ হোসেন, প্রমুখ । 

টুনামেন্টর উদ্বোধনী খেলায় রাঙ্গুনিয়া ফুটবল একাডেমিকে ১ গোলের ব্যবধানে পরাজিত করে কিষোয়ান স্পেটিং ক্লাব জয়লাভ করে। খেলায় পরিচালকের দায়িত্ব পালন করেন জি এম চৌধুরী নয়ন ।  

Categories
আরো… ধর্ম রাউজান

সকল ধর্মের অনুসারনীদের জন্য রাউজানকে শান্তির জনপদ হিসাবে গড়ে তোলা হয়েছে : ফজলে করিম চৌধুরী এমপি

শফিউল আলম, রাউজানবার্তা : 

রাউজান উপজেলাকে সকল ধর্মের অনুসারীদের সুখে শান্তিতে বসবাস করার জন্য শান্তির জনপদে পরিণত করা হয়েছে । চট্টগ্রাম জেলার রাউজান উপজেলা এক সময়ে সন্ত্রাসের জনপদ হিসাবে পরিচিত ছিল । এক সময়ে রাজনৈতিক ছত্রছায়ায় লালিত সন্ত্রাসীরা সন্ত্রাসী কর্মকান্ড চালিয়ে রাউজানের সাধারন মানুষকে জিম্মি করে রেখেছিল । ((((বিজ্ঞপ্তি- মোবাইলের যে কোন সমস্যা, মেরামত/ মোবাইল ফ্লাশ/ ভার্সন আপডেট / কান্ট্রি লক, জিমেইল লক, এমআই লক, আই ফোনের আইক্লাউড লক সহ যেকোন লক খুলতে যোগাযোগ করুন- ১। রহমানিয়া এন্টারপ্রাইজ সেইলস্ & সার্ভিসিং, ভারতশ্বরী প্লাজা, পথেরহাট, নোয়াপাড়া, রাউজান, চট্টগ্রাম।মোবাইল-01719-117470 ))) ২. মোবাইল থেরাপী, শাহ আমানত সিটি কর্পোরেশন মার্কেট, দোকান নং-৬৯, ২য় তলা, জুবলী রোড, আমতল, চট্টগ্রাম। মোবাইল-01719-117470 )))

সন্ত্রাসীরা এলকায় চাদাঁবাজী, অপহরন, হত্যাকান্ড চুরি ডাকাতি করতো । সনাতনী ধর্মীয় অনুসারীদের ধর্মীয় উৎসবে সন্ত্রাসী কর্মকান্ড করতো । আমি রাউজানের সংসদ সদস্য প্রার্থী হয়ে এলাকার মানুষকে ওয়াদা দিয়েছিলাম রাউজানকে সন্ত্রাসমুক্ত করবো অবহেলিত রাউজানের উন্নয়ন কাজ করবো । রাউজানের সাধারন মানুষকে দেওয়া প্রতিশ্রুতি মোতাবেক রাউজানকে সন্ত্রাসমুক্ত করেছি । রাউজানে ব্যাপক উন্নয়ন কাজ করেছি । রাউজানে উন্নয়ন কর্মকান্ডের পাশাপশি রাউজানে রাস বিহারী ধাম মন্দির, ফকির হাট কালিবাড়ী মন্দির, উত্তর গুজরা আদ্যাপিট মন্দির, দক্ষিন রাউজানে গঙ্গা মন্দির সহ কয়েকটি মন্দিরের ব্যাপক উন্নয়ন কাজ করেছি । 

সন্ত্রাসের জনপদ রাউজানকে সন্ত্রাসের জনপদ হিসাবে পরিণত করেছি । রাউজানের সকল ধর্মের অনুসারীরা সুখে শান্তিতে একে অপরের সাথে মিলে মিশে বসবাস করছে । ২৯ সেপ্টেম্বর রবিবার দুপুরে রাউজান উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারন সভায় প্রধান অতিথির বক্তব্যে রেলপথ মন্ত্রনালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবি এম ফজলে করিম চৌধুরী এমপি একথা বলেন । 

রাউজান সুলতানপুর জানালীহাটস্থ নন্দন পার্ক কমিনিউটি সেন্টারে অনুষ্টিত রাউজান উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারন সভায় সভাপতিত্ব করেন রাউজান উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি চিকদাইর ইউনিয়নের চেয়ারম্যান প্রিয়তোষ চৌধুরী। রাউজান উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারন সম্পাদক সুমন দে” ও রাউজান উপজেলা জম্মষ্টমী উদযাপন পরিষদের সাধারন সম্পাদক তপন দে” এর সঞ্চলানায় অনুষ্টিত সাধারন সভার উদ্বোধন করেন তপনান্দ রিী মহারাজ। 

এতে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন রাউজান উপজেলা নির্বাহী অফিসার জেনায়েদ কবির সোহাগ, রাউজান উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আনোয়ারুল ইসলাম,স্বপন দাশ গুপ্ত, সাধারন সম্পাদক অধ্যক্ষ কফিল ইদ্দন চৌধুরী, তরুন আওয়ামী লীগ নেতা ফারাজ করিম চৌধুরী, রাউজান উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক রাউজান পৌরসভার প্যনেল মেয়র বশির উদ্দিন খান, বাংাদেশ পূজা উদযাপন পরিষদের যুগ্ন সম্পাদক শ্যামল পালিত, রাউজান থানার ওসি কেপায়েত উল্ল্রাহ, রাউজান রাস বিহারী ধাম পরিচালনা কমিটির সভাপতি এডভোকেট সমীর দাশ গুপ্ত, রাউজান উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক চেয়ারম্যান সৈয়দ আবদুল জব্বার সোহেল, রাউজান উপজেলা পূজা উদযাপন পরিষদের সহ সভাপতি সুজিত দত্ত, রবিন্দ্র লাল চৌধুরী,দক্ষিন রাউজান পূজা উদযাপন পরিষদের সাধারন সম্পাদক ম্যালকম চক্রবর্তী। 

অনুষ্টানে আরো বক্তব্য রাখেন মিটু শীল, মেম্বার পল্টন দেব, উজ্জল দাশ গুপ্ত, প্রণব চৌধুরী মিটু, দিলিপ দে প্রমুখ। সভা শেষে ২হাজার ৫শত দরিদ্র পরিবারের সদস্যদের মধ্যে বস্ত্র বিতরন করেন রেলপথ মন্ত্রনালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবি এম ফজলে করিম চৌধুরী এমপি।  

Categories
আরো… রাউজান

রাউজানে আপনাদের মধ্য থেকে সংসদ সদস্য নির্বাচিত হোক ; রাউজানে সেন্ট্রাল বয়েজের অনুষ্ঠানে শিক্ষার্থীদের উদ্দেশ্যে ফারাজ করিম

শফিউল আলম, রাউজানবার্তা :

আগামীর বাংলাদেশ, তরুণদের বাংলাদেশ। পুরনো দিনের সেই চিন্তাভাবনা নয়, যুগের সাথে তাল মিলিয়ে নিত্যনতুন চিন্তাভাবনা ও উদ্ভাবনের মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। দেশে এখন স্লোগান দেওয়া কিংবা সচরাচর নেতার পিছনে রাজনীতি করার দিন শেষ হওয়ার পথে। আগামী দিনের বাংলাদেশে নেতৃত্ব দিবে তরুণ প্রজন্মের মেধাবী সন্তানরা। আর মেধাবী নেতৃত্ব সৃষ্টির জন্য বিতর্ক প্রতিযোগিতার মতো আয়োজন দারুণ ভূমিকা রাখে। ((((বিজ্ঞপ্তি- মোবাইলের যে কোন সমস্যা, মেরামত/ মোবাইল ফ্লাশ/ ভার্সন আপডেট / কান্ট্রি লক, জিমেইল লক, এমআই লক, আই ফোনের আইক্লাউড লক সহ যেকোন লক খুলতে যোগাযোগ করুন- ১। রহমানিয়া এন্টারপ্রাইজ সেইলস্ & সার্ভিসিং, ভারতশ্বরী প্লাজা, পথেরহাট, নোয়াপাড়া, রাউজান, চট্টগ্রাম।মোবাইল-01719-117470 ))) ২. মোবাইল থেরাপী, শাহ আমানত সিটি কর্পোরেশন মার্কেট, দোকান নং-৬৯, ২য় তলা, জুবলী রোড, আমতল, চট্টগ্রাম। মোবাইল-01719-117470 )))

বিতর্ক চর্চার মাধ্যমে যে মেধাবী নেতৃত্ব সৃষ্টি হবে তা দেশ ও জাতির জন্য কল্যাণ বয়ে আনবে। আজকে এই বিতর্ক মঞ্চে যে ক্ষুদে বিতার্কিকরা দারুণ সব তথ্য, তত্ত্ব ও যুক্তি দিয়ে বক্তব্য রেখেছে, তা দেখে আমি অভিভূত। আমি চাই আগামী দিনে আপনাদের মধ্য থেকে কেউ রাউজানের সংসদ সদস্য নির্বাচিত হোক।” শিক্ষার্থীদের উদ্দেশ্যে কথাগুলো বলেছেন রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ.বি.এম ফজলে করিম চৌধুরী এমপি’র জ্যেষ্ঠ সন্তান ও সেন্ট্রাল বয়েজ অব রাউজান এর প্রতিষ্ঠাতা ফারাজ করিম চৌধুরী।

 ২৯ সেপ্টেম্বর, রবিবার, সকাল ১০ টায় রাউজান এ.কে.এম ফজলুল কবির চৌধুরী অডিটোরিয়ামে সেন্ট্রাল বয়েজ অব রাউজান এর ব্যবস্থাপনায় ও রাউজান উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় রাউজানের ২৪ টি মাধ্যমিক বিদ্যালয় ও মাদরাসার অংশগ্রহণে ৪র্থ আন্তঃস্কুল-মাদরাসা বিতর্ক প্রতিযোগিতা-২০১৯ এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

রাউজান উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগের সভাপতিত্বে ও সেন্ট্রাল বয়েজ অব রাউজান এর সাংগঠনিক সম্পাদক মইনুদ্দিন জামাল চিশতীর পরিচালনায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট লেখক ও গবেষক অধ্যাপক ড. মাসুম চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন রাউজান উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আনোয়ারুল ইসলাম, ১৫ নং নোয়াজিষপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ সরোয়ার্দী সিকদার, রাউজান পৌরসভার প্যানেল মেয়র আলহাজ্ব বশির উদ্দিন খান, রাউজান পৌরসভার ২য় প্যানেল মেয়র জমির উদ্দিন পারভেজ, বাংলাদেশ এমেচার বক্সিং ফেডারেশন এর নির্বাহী সদস্য সুমন দে। 

অনুষ্ঠানের শুরুতেই শুভেচ্ছা বক্তব্য রাখেন সেন্ট্রাল বয়েজ অব রাউজান এর সভাপতি মোঃ সাইদুল ইসলাম। এর আগে রাউজানের ২ টি শক্তিশালী বিদ্যালয়ের অংশগ্রহণে ৪র্থ আন্তঃস্কুল-মাদরাসা বিতর্ক প্রতিযোগিতার এবারের আসরের সমাপনী প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বিতর্কের বিষয় নির্ধারণ করা হয় “মাদক নির্মূলে সরকারি উদ্যোগের চেয়ে জনসচেতনতা অধিক কার্যকরী।” বিষয়টির পক্ষে অবস্থানকারী দল গহিরা এ.জে.ওয়াই.এম.এস বহুমুখী উচ্চ বিদ্যালয় চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। রানার-আপ হয় বিপক্ষ দল রাউজান আর.আর.এ.সি মডেল সরকারি হাই স্কুল। সেরা বিতার্কিক নির্বাচিত হয় গহিরা এ.জে.ওয়াই.এম.এস বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ২য় বক্তা নিপা দে। 

প্রতিযোগিতায় বিচারক হিসেবে উপস্থিত ছিলেন দৃষ্টি চট্টগ্রাম এর সাংগঠনিক সম্পাদক কাজী আরাফাত, সহ-সম্পাদক রিদোয়ান আলম আদনান ও সহ-সম্পাদক মুন্না মজুমদার। এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রাউজান পৌরসভার কাউন্সিলর জানে আলম জনি, রাউজান পৌরসভা আওয়ামীলীগ এর সভাপতি নজরুল ইসলাম চৌধুরী, রাউজান উপজেলা ছাত্রলীগের সভাপতি জিল্লুর রহমান মাসুদ, রাউজান পৌরসভা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আসিফ, রাউজান কলেজ ছাত্রলীগের সভাপতি আরমান সিকদার, সেন্ট্রাল বয়েজ অব রাউজান এর সাধারণ সম্পাদক ইমতিয়াজ জামাল নকিব, শাহরিয়ার হাসান সাকিব, তারেক হাসান, আবু বক্কর আরাফাত, মোহাম্মদ রিফাত, আরফান গণি ফাহিম, জুনাইদ উল্লাহ, তাজনবী ইমন, মিজানুর রহমান, মেহেদি হাসান আরমান, ফরহানুল ইসলাম, মনির খান ইম্পো, এ.বি.এস সাজ্জাদ হোসাইন, অনিক ভট্টাচার্য, জোনাইদ উল্লাহ তুষার, ওমর ফারুক মনি, জাগির হোসেন, আবদুল্লাহ আল সাকিব, প্রিয়টন দে, মনির উদ্দিন, সাজ্জাদ হোসাইন, মোহাম্মদ আরমান, মোহাম্মদ ফয়সাল, কাজী শিহাব উদ্দিন, হোসাইন মাহমুদ চিশতী, তসলিম উদ্দিন সাকিব, শাহরিয়ার আসিফ, আরিফ আহমেদ, তামিম সিকদার, আকিব আবদুল্লাহ, মোহাম্মদ নাহিদ, অমিত দাশ গুপ্ত, আহমেদ বোরহান, মোহাম্মদ রবিন, আলভিন আলভী, নুরুল আমিন অপু, আরফানুল ইসলাম আবির, হাদিদ হোসাইন রিয়াদ, তৌসিফ আহমেদ রাহাত, আরমান উদ্দিন প্রমুখ।

Categories
আরো… রাউজান

রাউজান থানার ওসির মিশ্র ফলের বাগানে ড্রাগন ফলের গাছে ফলন

শফিউল আলম, রাউজানবার্তা : 

রাউজান থানার ওসি কেপায়েত উল্ল্যাহ রাউজান থানা ভবনের পুর্বে পুকুরের উত্তর পাড়ে ও পুর্ব পাড়ে মিশ্র ফলের বাগান গড়ে তোলেছে । ((((বিজ্ঞপ্তি- মোবাইলের যে কোন সমস্যা, মেরামত/ মোবাইল ফ্লাশ/ ভার্সন আপডেট / কান্ট্রি লক, জিমেইল লক, এমআই লক, আই ফোনের আইক্লাউড লক সহ যেকোন লক খুলতে যোগাযোগ করুন- ১। রহমানিয়া এন্টারপ্রাইজ সেইলস্ & সার্ভিসিং, ভারতশ্বরী প্লাজা, পথেরহাট, নোয়াপাড়া, রাউজান, চট্টগ্রাম।মোবাইল-01719-117470 ))) ২. মোবাইল থেরাপী, শাহ আমানত সিটি কর্পোরেশন মার্কেট, দোকান নং-৬৯, ২য় তলা, জুবলী রোড, আমতল, চট্টগ্রাম। মোবাইল-01719-117470 )))

মিশ্র ফলের বাগানে ড্রাগন, কমলা, পেয়ারা, পেপেঁ আমলকী, মাল্টা, আতাঁ, থাই জাম্বুরা, হরিততি বিভিন্ন প্রজাতির আম, কামরাঙ্গা, সরিফা ফল গাছের বাগান করে তোলেছে রাউজান থানার ওসি কেপায়েত উল্লাহ । মিশ্র ফলের বাগানে ড্রাগন ফল গাছে ড্রাগন ফলের ফলন এসেছে । 

মিশ্র ফলের বাগানে ড্রাগন ফল ছাড়া ও কমলা, মাল্টা, থাই জাম্বুরা, পেয়ারা, লেবু, সুর্যমুখি কলা গাছে ফলন এসছে । রাউজান থানার ওসি কেপায়েত উল্লাহ বলেন চাকুরির পাশপাশি রাউজান থানার আঙ্গিনায় ও পুকুরের পাড়ে পরিত্যক্ত জমিতে মিশ্র ফলের বাগান গড়ে তেলেছি । ফল বাগানের পরিচর্যা করে আনন্দ পায় । ফল বাগানের ফল নিজেই ও থানায় কর্মরত পুলিশ কর্মকর্তা ও কনষ্টেবল, এলাকার লোকজনকে খওয়ার জন্য বিতবর করে আসছি ।  বিষমুক্ত নিজের পরিশ্রমে গড়ে তোলা ফলের বাগানের ফল পুলিশ ও এলাকার লোকজনকে খাওয়ানোর পর আনন্দ বোধ করি ।    

Categories
রাউজান

রাউজানে স্কুল ছাত্রীকে গোপনে বিয়ে দেওয়ায় ২০ হাজার টাকা জরিমানা

শফিউল আলম, রাউজানবার্তা : 

রাউজান উপজেলার ১৩ নং নোয়াপাড়া ইউনিয়নের ৯নং ওয়ার্ডের কচুখাইন ইন্না আমিনের বাড়ীর মোঃ আতাইর রহমানের ১৫ বৎসর বয়সের অপ্রাপ্ত বয়স্ক কন্যা কচুখাইন মিয়া আলী উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেনীর শিক্ষার্থী ইশরাত জাহানকে পাশ্ববর্তী বোয়ালখালী উপজেলার খরন দ্বীপ এলাকার আবদুল করিমের পুত্র হমায়ুন কবিরকে গোপনে বর হুমায়ুন কবিরের বাড়ী বোয়ালখালী উপজেলার খরন দ্বীপে গত ২৫ সেপ্টেম্বর বুধবার নিকাহ নামা রেজিষ্ট্রি করে আকদ প্রদান করে। (((বিজ্ঞপ্তি- মোবাইলের যে কোন সমস্যা, মেরামত/ মোবাইল ফ্লাশ/ ভার্সন আপডেট / কান্ট্রি লক, জিমেইল লক, এমআই লক, আই ফোনের আইক্লাউড লক সহ যেকোন লক খুলতে যোগাযোগ করুন- ১। রহমানিয়া এন্টারপ্রাইজ সেইলস্ & সার্ভিসিং, ভারতশ্বরী প্লাজা, পথেরহাট, নোয়াপাড়া, রাউজান, চট্টগ্রাম।মোবাইল-01719-117470 ))) ২. মোবাইল থেরাপী, শাহ আমানত সিটি কর্পোরেশন মার্কেট, দোকান নং-৬৯, ২য় তলা, জুবলী রোড, আমতল, চট্টগ্রাম। মোবাইল-01719-117470 )))

নিকাহ নামা রেজিষ্টিার করার সময়ে ১৫ বৎসরের অপ্রাপ্ত বয়স্ক ইশরাত জাহানকে গত ১১ সেপ্টেম্বর নোয়াপাড়া ইউনিয়ন পলিসদেও চেয়ারম্যান আলহাজ্ব দিদারুল আলম থেকে নেওয়া ১৮ বৎসর বয়স হয়েছে মর্মে নেওয়া জম্ম নিবন্দ্বন সনদ দিয়ে নিকাহ রেজিষ্ট্রি করা হয়। 

গত ২৭ সেপ্টেম্বর শুক্রবার দুপুরে ১৫ বৎসর বয়সের অপ্রাপ্ত বয়স্ক ইশরাাত জাহানের পৈতৃক বাড়ী রাউজানের নোয়াপড়া ইউনিয়নের কচুখাইনে বিবাহের অনুষ্টান চলাকালে গোপনে সংবাদ পেয়ে রাউজান উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগ বিয়ের অনুষ্টান থেকে অপ্রাপ্ত বয়স্ক ইশরাত জাহান ও তার পিতা আতাউর রহমান, বরের ভাই ওমর ফারুককে আটক করে। ইশরাত জাহানের পিতা আতাউর রহমান ও ইশরাত জাহানের ভাসুর ওমর ফারুককে আটক করে রাউজান থানা পুলিশের হেফাজতে রাখা হয়। 

 ২৮ সেপ্টেম্বর শনিবার সকালে নোয়াপাড়া কচুখাইন মিয়া আলী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক থেকে নেওয়া স্কুলের রেজিষ্টারে ইশরাত জাহানের জম্ম ২০০৪ সালে হয়েছে মর্মে তথ্য  পাওয়া যায় । ১৫ বৎসর বয়সের অপ্রাপ্ত বয়স্ক স্কুল ছাত্রী ইশরাত জাহানকে অপ্রাপ্ত বয়সে বিয়ে দেওয়ার অপরাধে রাউজান উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যজিষ্ট্রেট জেনায়েদ কবির সোহাগ ইশরাত জাহানের পিতা আতাউর রহমানের কাছ থেকে ২০ হাজার টাকা জরিমানা আদায় করে।  

পিতা আতাউর রহমান ও ইশরাত জাহানের স্বামী হুমায়ুন কবিরের ভাই ওমর ফারুক থেকে ইশরাত জাহানের ১৮ বৎসর না হওয়া পর্যন্ত তাকে লেখাপড়া করানো হবে বলে মুচলেখা নিয়ে তাদের ছেড়ে দেওয়া হয় বলে উপজেলাা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগ জানান ।  

Categories
আরো… চট্টগ্রাম রাউজান

হালদা নদী থেকে ১০ হাজার মিটার জাল উদ্বার

শফিউল আলম, রাউজানবার্তা : 

হালদা নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে নদীতে জাল বসিয়ে মাছ শিকার করার সময়ে গোপনে সংবাদ পেয়ে রাউজান উপজেলা সহকারী কমিশনার ভুমি এহসান মুরাদ ও রাউজান উপজেলা মৎস সম্প্রসারন অফিসার আবদুল্ল্যাহ আল মামুনের নেতৃত্বে  গত ২৭ সেপ্টেম্বর শুক্রবার দিবাগত রাত ১০ টা থেকে রাত ৩টা পর্যন্ত সময়ে রাউজান উপজেলার মগদাই, আজিমের ঘাট, কাসম নগর, কাগতিয়া, পশ্চিম বিনাজুরী, সিপাহির ঘাট, দক্ষিন গহিরা এলাকায় হালদা নদী থেকে ১০ হাজার মিটার জাল উদ্বার করে। ((((বিজ্ঞপ্তি- মোবাইলের যে কোন সমস্যা, মেরামত/ মোবাইল ফ্লাশ/ ভার্সন আপডেট / কান্ট্রি লক, জিমেইল লক, এমআই লক, আই ফোনের আইক্লাউড লক সহ যেকোন লক খুলতে যোগাযোগ করুন- ১। রহমানিয়া এন্টারপ্রাইজ সেইলস্ & সার্ভিসিং, ভারতশ্বরী প্লাজা, পথেরহাট, নোয়াপাড়া, রাউজান, চট্টগ্রাম।মোবাইল-01719-117470 ))) ২. মোবাইল থেরাপী, শাহ আমানত সিটি কর্পোরেশন মার্কেট, দোকান নং-৬৯, ২য় তলা, জুবলী রোড, আমতল, চট্টগ্রাম। মোবাইল-01719-117470 )))

হালদা নদী থেকে উদ্বার করা জাল  রাউজান উপজেলা পরিষদ মাঠে এনে শুকানো হচ্ছে বলে জানান রাউজান উপজেলা মৎস সম্প্রসারন অফিসার আবদুল্ল্যাহ আল মামুন । উদ্বার করা জাল রৌদে শুকিয়ে আগুন লাগিয়ে দিয়ে জাল ধংস করা হবে বলে জানান রাউজান উপজেলা মৎস অফিস ।