Categories
আরো… চট্টগ্রাম রাউজান সরাদেশ

রাউজানে আবােরা পানিতে ডুবে শিশুর মৃত্যু

এম. বেলাল উদ্দিন, রাউজানবার্তা :

রাউজানে উদ্দেকজনক ভাবে বেড়েছে পুকুরে ডুবে শিশু মৃত্যুর হার। মাত্র ৭দিনের ব্যবধানে আবারো পুকুরে পড়ে ২১মাস বয়সী এক শিশু সন্তান মারাগেছে।

শনিবার সকাল সাড়ে ১০ টায় হলদিয়া ইউপির ১নং ওয়াডের উত্তরসর্তার মেহের আলি তালুকদার বাড়িতে এ ঘটনা ঘটে।

স্থানিয় ইউপি সদস্য সরোয়ার উদ্দিন জানান রাজমিস্ত্রি কন্ট্রাক্টর মুহাম্মদ আলমগিরের ২১মাস বয়সি শিশু আবির খেলতে খেলতে ঘরের সামনের ছোট একটি পুকুরে পড়ে যায়।

পরে শিশুটিকে উদ্বার করে জেকে মেডিকেলে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার শিশুটিকে মৃত ঘোষনা করেন।

উল্লেখ্য,গত ২২ ফেব্রুয়ারী একই এলাকায় ৪বছর বয়সী হাবিব উল্লাহ নামের এক শিশু সন্তান পুকুরে পড়ে মারা গিয়েছিল।

Categories
রাউজান সংগঠন বার্তা

রাউজানে নির্বাচনী উৎসবের আমেজ : ভোটকে কেন্দ্র করে সাংবাদিক সম্মেলন

শফিউল আলম, রাউজান প্রতিনিধিঃ 

রাউজানের বৃহৎ মুহাম্মদ আমিরহাট বাজার ব্যবসায়ীদের দ্বি-বার্ষীক নির্বাচনকে কেন্দ্র করে সাংবাদিক সম্মেলন করেছেন নির্বাচন কমিশন।

শুক্রবার বিকালে অনুষ্টিত বাজার অফিসে আয়োজিত সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য রাখেন বাজার ব্যবসায়ীদের নিযুক্ত নির্বাচন কমিশন এনামুল হক সওদাগর। 

গনতান্ত্রিক পর্যায়ে নির্বাচন অনুষ্টানের লক্ষে যাবতীয় কার্যক্রম প্রায় সম্পাদন করা হয়েছে নির্বাচন কমিশনের পক্ষ হতে উল্লেখ করে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন নিযুক্ত প্রিসাইডিং অফিসার এস এম বাবর।

এসময় উপস্তিত ছিলেন আলহাজ্জ নুর মুহাম্মদ সওদাগর, পংকজ বড়ুয়া, মুহাম্মদ শাহজাহান, মুহাম্মদ সৈয়দুল আলম, আশু দেব প্রমুখ।

সাংবাদিক সম্মেলনে জানানো হয় স্বচ্ছ ব্যলট বাক্স, বেলেট পেপার, নির্বাচনী সরাঞ্জামাদী সহ সকল কাগজ পত্র ইতিমধ্য রেডি হয়াছে। প্রায় সাড়ে ৩শ বছর আগে পশ্চিম ডাবুয়ার জমিদার মুহাম্মদ আমির চৌধূরীর নামে প্রতিষ্টিত বাজারটিতে এখন ভোটের আমেজ বিরাজ করছে। 

সভাপতি, সহ-সভাপতি, সেক্রেটারী, সহ- সেক্রেটারী, সাংগঠনিক সম্পাদক, অর্থ সম্পাদক, প্রচার সম্পাদক সহ মিলে ৭টি পদের অনুকূলে ২১জন প্রার্থী প্রতিদন্ধিতা করছেন। 

১লা মার্চের নির্বাচনকে সামনে রেখে গত ২২ ফেব্রুয়ারী প্রতীক বরাদ্ধের পর থেকে  ২৫৯জন ভোটারের দ্বারে দ্বারে গিয়ে উৎসাহ উদ্দিপনা সহকারে ভোট চাচ্ছেন প্রার্থীরা। 

সরেজমিন দেখা গেছে পোষ্টার ব্যানারে চেয়ে গেছে বাজারের অলি গলি। এতেই বুজা যাই নির্বাচন কতটুকু উৎসব মুখর পরিবেশে হচ্ছে। এনামুল হক জানান আমরা চাই একটি সুন্দর স্বচ্ছ নির্বাচন উপহার দিতে।  

প্রতিদ্বন্দ্বীরা হলেন সভাপতি পদে আলহাজ্জ মাওলানা আলী সিদ্দিকী প্রতীক (আনারস), মুহাম্মদ আবু রাশেদ রিমন (চেয়ার), নাসির উদ্দিন ইলিয়াছ (ছাতা), সহ-সভাপতি পদে জসিম মেম্বার (প্রজাপতি), নুরুল আলম সওদাগর (দোয়াত কলম), সাধারণ সম্পাদক পদে আবদু রশিদ স্বপন (টেলিভিশন), শেখ মুহাম্মদ জাহাঙ্গীর (চাকা), আলহাজ্জ জয়নাল আবেদীন (সাইকেল), সহ-সাধারণ সম্পাদক পদে মুহাম্মদ বেলাল হাসান (ফুটবল), সুজন দে (কাঠাল), 

এস এম আক্তার (আম), মুহাম্মদ এমরান আলম (কলসি), সাংগঠনিক সম্পাদক পদে জাহাঙ্গীর আলম মিন্টু (মোরগ), কল্লোল দেব (মই), মুহাম্মদ মামুন মিয়া (টেবিল), অর্থ সম্পাদক পদে সুজন সেন (মাছ), সাইফুল ইসলাম (টেবিল ফ্যান), তসলিম উদ্দিন (গোলাফ ফুল), জিয়াউল করিম (বই), প্রচার সম্পাদক পদে মুহাম্মদ নুর উদ্দিন সুমন (মোবাইল), মুহাম্মদ শাহাজান (মাইক)।

Categories
রাউজান সরাদেশ

রাউজানে ফায়ার সার্ভিসের গাড়ি ঢুকতে না পারায় পুড়ল ৪ বসতঘর : কাঠ ব্যবসায়ীদের দখলে সড়ক

শফিউল আলম, রাউজানবার্তা : 

চট্টগ্রামের রাউজানে আগুনে পুড়েছে ৪ বসতঘর। আজ শুক্রবার বেলা পৌনে ১২ টার দিকে উপজেলার চিকদাইর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের দত্ত বাড়িতে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। 

গ্যাস সিলিন্ডারের চুলা থেকে আগুনের সূত্রপাত হয়। আগুন লাগার সাথে সাথে ফায়ার সার্ভিসকে খবর দেয়ার পর দমকল বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে পৌঁছালেও গহিরা কালাচাঁন্দ চৌধুরী হাটের কাঠ ব্যবসায়ীদের দখলে সড়ক থাকায় ফায়ার সার্ভিসে গাড়ি প্রবেশ করতে পারেনি, বিকল্প সড়ক পথে ঘটনস্থলে যাওয়ার আগেই ৪টি বসতঘর পুড়ে ছাই হয়ে যায়। 

ক্ষতিগ্রস্তরা হলেন, মিলন দত্ত, শ্যামল ধর, পলাশ দাশ, উজ্জল দত্ত।  

ক্ষতিগ্রস্ত পলাশ দাশ জানান, তার পাসপোর্টসহ নগদ টাকা, আসবাবপত্রসহ নিত্যপ্রয়োজনীয় জিনিষপত্র পুড়ে ছাই হয়ে যায়। অগ্নিকান্ডে আনুমানিক ২০ লক্ষ টাকার ক্ষয়-ক্ষতি হেেয়ছে বলে দাবি ক্ষতিগ্রস্তদের। 

এই প্রসঙ্গে রাউজান ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা আশরাফুল ইসলাম বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে যাওয়ার পথে কাঠভর্তি একটি চাঁদের গাড়ির কারণে এবং সড়কের দুপশে গাছের গুড়ি রাখায় গাড়ি প্রবেশ করেনি। 

পরে বিকল্প পথে ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই।  

বিষয়টি নিয়ে গহিরা কালাচাঁন্দ চৌধুরী হাটের কাঠ ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক রাশেদকে কল দিলে মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়। শ্রীতময় দত্ত, অভি দাশগুপ্তসহ স্থানীয় লোকজন কাঠ ব্যবসায়ীদের দখলে থাকা সড়ক দখলমুক্ত করার প্রদক্ষেপ নেয়ার  অনুরোধ জানিয়েছেন।  

Categories
রাউজান সরাদেশ

রাউজানে বদলী, পদোন্নতি ও অবসর প্রাপ্ত ৯ অফিসারকে বিদায় সংবর্ধনা

শফিউল আলম, রাউজানবার্তা :

রাউজানে বদলী, পদোন্নতি ও অবসরপ্রাপ্ত দুই পুলিশ সদস্যসহ ৯ অফিসারকে বিদায় সংবর্ধনা দিয়েছে অফিসার্স ক্লাব রাউজান। 

গত বুধবার রাত সাড়ে ১০টায় রাউজান উপজেলা শিল্পকলা একাডেমীতে এ সংবর্ধনা দেয়া হয়। রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন রাউজান উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম এহেছানুল হায়দর চৌধুরী বাবুল। 

উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা নিকসন চৌধুরীর সঞ্চলনায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান নুর মোহাম্মদ, রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কেফায়েত উল্লাহ, পৌরসভার দ্বিতীয় প্যানেল মেয়র জমির উদ্দিন পারভেজ। 

সংবর্ধিত অতিথি ও বিদায়ী অফিসার হলেন এসিল্যান্ড মামনুন আহমেদ অনিক, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মনোয়ার হোসেন চৌধুরী, কৃষি কর্মকর্তা বেলায়েত হোসেন, চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-২’র জেনারেল ম্যানেজার একেএম শামসুদ্দিন চৌধুরী, খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা বিদর্শী চাকমা, রাউজান থানার সেকেন্ড অফিসার উপপরিদর্শক নুর নবী, উপপরিদর্শক সাইমুল ইসলাম, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. ইদ্রিস, উপজেলা সমবায় কর্মকর্তা সংগীতা ভৌমিক। 

বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তৌহিদ তালুকদার, সাবেক উপজেলা প্রকৌশলী কামাল উদ্দিন, বর্তমান প্রকৌশলী আবুল কালাম, যুব উন্নয়ন কর্মকর্তা শাহ-ই-জাহান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিয়াজ মোরশেদ, সমবায় কর্মকর্তা মুজিবুর রহমান, বন কর্মকর্তা আবদুর রশিদ, রাউজান ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্র্তা আশরাফুল ইসলাম, আব্দুল্লাহ আল মামুন, আওয়ামীলীগ নেতা এস.এম বাবর,

Categories
চট্টগ্রাম রাউজান সরাদেশ

রাউজানে খালের বাঁধ দিয়ে মাটি ও বালি উত্তোলন, অবৈধ বাঁধ অপসারণ করলেন ইউএনও

শফিউল আলম, রাউজানবার্তা: 

 রাউজানে দুটি স্থানে সর্তাখালের মাঝখানে বাঁধ দেওয়ায় বৃষ্টির পানি জমে বিভিন্ন এলাকার কৃষকদের ফসল নষ্ট হওয়ায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বাঁধ অপসারণ ও বালু উত্তোলনের মেশিনসহ পাইপ নষ্ট করা হয়েছে। 

বুধবার বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত নোয়াজিষপুর ইউনিয়নের নতুন হাট ও চিকদাইর ইউনিয়ন পরিষদের সমানে পৃথক দুটি অভিযান পরিচালনা করেন  রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগ।

এসময় নোয়াজিষপুর ইউনিয়নের নতুন হাট এলাকায় সর্তাখালে বাঁধ দিয়ে মাটি কাটার কাজে নিয়োজিত মো. আলী (৪৫) নামে এক শ্রমিককে আটক করা হয়। 

তিনি ভোলা জেলার চরফ্যাশন থানার উত্তর মঙ্গল গ্রামের বাসিন্দা মৃত নজির আহমেদের ছেলে। এসময় নতুন হাট এলাকায় বাঁধ অপসারণ ও চিকদাইর ইউনিয়ন পরিষদের সামনে তৈরি করা বাঁধ অপসারণ এবং বালু উত্তোলনের পাইপ কেটে ফেলা হয়। পরে বালু উত্তোলনে ব্যবহৃত মেশিনটি পানির স্রোতে ভেসে দিয়ে নষ্ট করা হয়।

রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগ বলেন, খালে বাঁধ দিয়ে পানির গতিপথ বন্ধ করা, বিনাঅনুমতিতে মাটি কাটা সম্পূর্ণ অবৈধ। খালে বাঁধ দেওয়ায় বৃষ্টির পানি ও পাহাড়ী ঢল নেমে নোয়াজিষপুর ও চিকদাইর ইউনিয়নের বিভিন্নস্থানে কৃষকদের ফসল নষ্ট হয়েছে। তাই বাঁধ অপসারণ করেছি। খালের বাঁধ সৃষ্টিকারী, মাটি কাটা ও বালু উত্তোলনকারীদের কোন ছাড় নেই। 

অভিযানে শ্রমিক ছাড়া কাউকে পায়নি। খালে বাঁধ ও মাটি কাটার মূল হোতা কে এমন প্রশ্নে তিনি বলেন, সেটা বের করার চেষ্টা চলছে। প্রকৃত অভিযুক্তকে ধরার জন্যই শ্রমিককে আটক করা হয়েছে। এখনো পর্যন্ত (বিকাল সাড়ে ৩টা পর্যন্ত) আটক শ্রমিককে ছাড়ানোর জন্য কেউ আসেনি।

উল্লেখ্য, নোয়াজিষপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লায়ন এম.সরোয়ার্দী সিকদার ও চিকদাইর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রিয়তোষ চৌধুরীর মৌখিক অনুমতিক্রমে গহিরা ইউনিয়ন যুবলীগের সভাপতি সায়েদুল রহমান ওরফে বালু মনছুর সর্তা খালে বাঁধ নির্মাণ করে রাস্তা তৈরি করে মাটি বিক্রি করে আসছে বলে জানা গেছে। অভিযুক্ত সায়েদুলের সঙ্গে একাধিকবার যোগাযোগ করা হলেও তিনি ফোন রিচিভ করেননি।

Categories
চট্টগ্রাম রাউজান শিক্ষাঙ্গন সরাদেশ

রাউজানে গ্যাসের চুলার আগুনে চুয়েটের গাড়ি চালকের স্ত্রীর মৃত্যু

রাউজানবার্তা প্রতিবেদক :

রাউজানে সাদিয়া সুলতানা (২৮) নামে এক নারী গ্যাসের চুলার আগুনে অগ্নিদগদ্ধ হয়ে মারা গেছেন। 

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন চুয়েট স্টাপ এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মাসুদ হোসেন রুবেল। তিনি জানান, মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টায় উন্নয়ত চিকিৎসার জন্য ঢাকা বার্ণ ইউনিটে নেয়ার পথে তার মৃত্যু হয়।  

জানা যায়, ২৫ ফেব্রুয়ারী  মঙ্গলবার সকাল ১১টায় চুয়েট আবাসিক সরকারী কোয়ার্টারের দ্বিতীয় তলায় গ্যাসের চুলায় রান্না করার সময় শরীরে আগুন লেগে যায়। 

পরে তার স্বামী ইব্রাহিম চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে  বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি বিভাগের ৩৬ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়।পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকা নেয়ার পথে তার মৃত্যু হয়।  চুয়েট পুলিশ ফাঁড়ির ইনচার্জ  মিঠুন  বলেন, পরিবারের সদস্যরা উদ্ধার করেছে। অগ্নিদগ্ধ অবস্থায় মেডিক্যাল নিয়ে গেছে।  

এই প্রসঙ্গে রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেফায়েত উল্লাহ বলেন, রান্না করতে গিয়ে চুয়েটের গাড়ি চালকের স্ত্রী অগ্নিদগ্ধ হয়। পরে তার স্বামী চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করান। 

তিনি চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)’র চতুর্থ শ্রেণীর কর্মচারী (গাড়ি চালক) মো. ইব্রাহিমের স্ত্রী ও চাঁন্দপুর জেলার হবিগঞ্জ থানার স্বর্ণা গ্রামের বাসিন্দা। তিনি স্বামীর কর্মস্থলে থাকতেন।  

Categories
রাউজান

রাউজানে ভুমি অফিস সহ চারটি প্রতিষ্টানে চুরি

শফিউল আলম, রাউজানবার্তা :

রাউজান উপজেলার ১০ নং পুর্র্ব গুজরা ইউনিয়নের পুরাতন রঘু নন্দন চৌধুরী হাট সংলগ্ন পুর্ব গুজরা ভুমি অফিস, পুরাতন রগু নন্দন চৌধুরী হাট এলাকায় মন্দির, কাবি নবীন সেন সরকারী প্রাথমিক বিদ্যালয়, নতুন রগূ নন্দন চৌধুরী হাটে মসজিদে চুরির ঘটনা সংগঠিত হয় । 

গত ২৪ ফেব্রুয়ারি সোমবার দিবাগত রাতে পুর্ব গুজরা ভুমি অফিসের কলাপসিবল গেইটের তালা ও অফিসের মধ্যে দরজার তালা ভেঙ্গে দুবৃত্তরা ভুমি অফিসে প্রবেশ করে। দুবৃত্তরা ভুমি অফিসের মধ্যে থাকা আলমিরা ভেঙ্গে আলমিরাতে রক্ষিত ভুমি অফিসের ল্যাপটব চুরি করে নিয়ে যায় । 

একই রাতে পুর্ব গুজরা ভুমি অফিসের পাশে রঘুনন্দন চৌধুরী মন্দির কবি নবীন সেন সরকারী প্রাথমিক বিদ্যালয়ের দরজার তালা ভেঙ্গে দুবৃত্তরা মালামাল চুরি করে নিয়ে যায় । 

তিনটি প্রতিষ্টানে চুরির ঘটনা সংগঠিত করে দুবৃত্তরা নতুন রঘু নন্দন চৌধুরী হাটের মসজিদের দরজার তালা ভেঙ্গে চুরির ঘটনা সংগঠিত করে। 

পুর্ব গুজরা ভুমি অফিসের চুরির ঘটনার সংবাদ পেয়ে রাউজান উপজেলা নির্বাহী অফিসার জেনায়েদ কবির সোহাগ গতকাল ২৫ ফেব্রুযারী মঙ্গলবার দুপুরে পুর্ব গুজরা ভুমি অফিস পরিদর্শন করেন। পুর্ব গুজরা ভুমি অফিস পরিদর্শনকালে রাউজান পুর্ব গুজরা পুলিশ তদন্ত ফাড়ির ইনচার্জ এস আই মহসিন রেজা ও এস আই মাসুদ, পুর্ব গুজরা ইউনিয়নের চেয়ারম্যান আব্বাস উদ্দিন আহম্মদ উপস্থিত ছিলেন। 

রাউজান উপজেলা নির্বাহী অফিসার জেনায়েদ কবির সোহাগ পুর্ব গুজরা ভুমি অফিস চুরির ঘটনার সাথে জড়িতদের গ্রেফতার করে চুরি হওয়া ল্যপটপ উদ্বার করার জন্য পুলিশকে নির্দেম প্রদান করেন।

Categories
চট্টগ্রাম রাউজান সরাদেশ

রাউজানে মায়ের ভিক্ষার টাকায় চলে প্রতিবন্ধী ছেলে ও মায়ের সংসার

শফিউল আলম, রাউজানবার্তা :

 রাউজানে মায়ের ভিক্ষার টাকায় চলে প্রতিবন্ধী ছেলে ও মায়ের সংসার। রাউজানের সাংসদের সহয়তায় চলাফেরার জন্য হুইল চেয়ার ও প্রতিবন্ধী ভাতা ফেলেও

রাউজানের চিকদাইর মাধ্যম পাঠান পাড়ার মাতা সুখপাতি বেগম সহ জরার্জিণ ঘরে বসবাস করছে। টাকার অভাবে পারছেনা ঘরটি মেরামত করতে।

চিকদাইর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের মাধ্যম পাঠান পাড়ার কালু মেম্বারের বাড়ীর মৃত নুর হোসেনের পুত্র আক্কেল মিয়া । আক্কেল মিয়া ১৩ বৎসর বয়সে জঠিল রোগে আক্রান্ত হয়ে তার দু পা, ও হাত অবশ হয়ে প্রতিবন্দ্বী হয়ে যায় । এসময়ে চিকিৎসা করে ও আক্কেল মিয়া সুস্থ হয়নি । প্রতিব›দ্বী আক্কেল মিয়া (৩৫) তার মাথা সুখপাতি বেগমকে নিয়ে টিনের ছাউনি বাশের বেড়ার জারার্জিন একটি ঘরে বাসবাস করেন । 

বৃষ্টি হলে জরাজির্ণ বসতঘরের চালা দিয়ে বৃষ্টির পানিতে ভিজে বসবাস করতে হয়। তাকে তার মাতা সুখপাতি বেগম ভিক্ষা করে লালন পালন করছেন বলে প্রতিব›দ্বী আক্কেল মিয়া জানান । 

রেলপথ মন্ত্রনালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবি এম ফজলে করিম চৌধুরী এমপির সহায়তায় প্রতিবন্দ্বী আক্কেল মিয়া চলাফেরা করার জন্য একটি হুইল চেয়ার ও প্রতিবন্দ্বী ভাতা পায় বলে আক্কেল মিয়া জানান । 

আক্কেল মিয়া বলেন, তার মাতা ভিক্ষা করে তাকে লালন পালন করছেন । বাশের বেড়া ও টিনের ছাউনির ঘরটি বসবাসের অনুপযোগি হয়ে পড়লে ও অর্থের অভাবে ঘর নির্মান করতে পারছেনা। 

 ২৫ ফেব্রুয়ারী মঙ্গলবার চিকদাইর পাঠান পাড়া এলাকায় ্একটি অনুষ্টানে রাউজান উপজেলা নির্বাহী অফিসার জেনায়েদ কবির সোহাগ যায়। প্রতিব›দ্বী আক্কেল মিয়াকে নিয়ে হইুল চেয়ারে করে  তার মাতা সুখপাতি বেগম অনুষ্টানে উপস্থিত উপজেলা নির্বাহী অফিসার জেনায়েদ কবির সোহাগের কাছে উপস্থিত হয়ে প্রতিব›দ্বী আক্কেল মিয়া তার মাতা সুখপাতি বেগমকে নিয়ে বসবাস করার জন্য প্রধান মন্ত্রী শেখ হাসিনার প্রদত্ত একটি ঘর নির্মান করে দেওয়ার আবেদন করেন । 

উপজেলা নির্বাহী অফিসার জেনায়েদ কবির সোহাগ প্রতিব›দ্বী আক্কেল মিয়াকে নতুন ঘর নির্মানের প্রকল্প আসলে ঘর নির্মান করে দেওয়ার  আশ্বাস প্রদান করেন ।    

Categories
রাউজান

রাউজানে হযরত আহম্মদ শাহ (রঃ) এর বার্ষিক ওরশ শরীফ অনুষ্টিত

শফিউল আলম, রাউজানবার্তা : 

রাউজানে হযরত আহম্মদ শাহ (রঃ )এর বার্ষিক ওরশ শরীফ অনুষ্টিত হয় । 

 ২৪ ফ্রেবুয়ারী সোমবার হযরত আহম্ম শাহ (রঃ )এর বার্ষিক ওরশ শরীফ উপলক্ষে রমজান আলী হাট বাজার চত্বরে ৭নং রাউজান ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক আলহাজ্ব নুরুল আমিনের সভাপতিত্বে ও মোঃ আজিজুল হাকিমের সঞ্চলনায় মিলাদ মাহফিল অনুষ্টিত হয়। 

মাহফিলে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শানে গাউছøল আজম মাইজভান্ডারী ওলামা পরিষদের মহাসচিব আল্লামা গেলঅশ মোস্তাফা শায়েস্তা খান আযহারী মাইজভান্ডারী।  

মাহফিলে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কাজী দেউরী কাজী বাড়ী জামে মসজিদের খতিব আল্লামা একে এম বেলাল হোসাইন মাইজভান্ডারী । মাহফিলে প্রধান অলোচক হিসাবে তকরির করেন রহমানিয়া হাশেমিয়্ াআলতাফিয়া সুন্নিয়া মাদ্রাসার পরিচালক মুফতি আল্লামা মুহাম্মদ ইলিয়াছ হোসাইন (মঃজি, আঃ) বিশেষ বক্তা হিসাবে তকরির করেন পটিয়া শাহ চান্দ আউলিয়া মাদ্রাসার প্রভাষক আল্লামা মুহাম্মদ মিশকাত, আল্লামা হাফেজ রফিক আহম্মদ, আল্লামা জানে আলম, রমজান আলী হাট জামে মসজিদের খতিব আল্লামা হাফেজ নুর মোহাম্মদ। 

মাহফিলে আরো উপস্থিত ছিলেন রাউজান প্রেস ক্লাবের সাবেক সভাপতি শফিউল আলম, আবদুল মোনাফ কোম্পানী, সাংবাদিক শাহাদাৎ হোসেন সাজ্জাদ, যুবলীগ নেতা লিটন, সাবেক মেম্বার ফরিদ আহম্মদ, নুরুল আবছার প্রকাশ বালি ম্যানেজার, আওয়ামী লীগ নেতা নুরনবী, ব্যবসায়ী এজাবত উল্যাহ, সিরাজ ভান্ডারী, দৌলত মিয়া প্রমুখ ।

মাহফিল শেষে দেশ ও জতির কল্যান কামনা করে মোনাজাত করেন শানে গাউছøল আজম মাইজভান্ডারী ওলামা পরিষদের মহাসচিব আল্লামা গেলঅশ মোস্তাফা শায়েস্তা খান আযহারী মাইজভান্ডারী । পরে ওরশ শরীফে আগত ভক্ত ও অশেকানদের মধ্যে তবরুক বিতরন করা হয় ।

Categories
আরো… চট্টগ্রাম সরাদেশ

সিটি মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরীর মাইজভান্ডার দরবার শরীফ জেয়ারত

শফিউল  আলম, রাউজানবার্তা : 

চট্টগ্রামের ফটিকছড়ি মাইজভান্ডার দরবার শরীফ জোয়ারত করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী মুক্তিযোদ্বা এম রেজাউল করিম চৌধুরীূ।  

 ২৪ ফ্রেবুয়ারী সোমবার দুপুরে মাইজভান্ডার দরবার শরীফে জোহরের নামাজ আদায় করার পর হজরত গাউছল আজম সৈয়দ আহম্মদ উল্লাহ মাইজভান্ডারী, হজরত গোলাপর রহমান বাবা ভান্ডারী, হজরত দেলোয়ার হোসাইন ম্ইাজভান্ডারী, বিশ্বঅলি শাহান শাহ জিয়াউল হক মাইজভান্ডারী, শফিউল বশর মাইজভান্ডারী, মঈন উদ্দিন আল হাসানী মাইজভান্ডারীর মাজার সহ মাইজভান্ডার দরবার শরীফের সকল মজার জেয়ারত করেন । 

এসময়ে মেয়র প্রার্থী মুক্তিযোদ্বা এম রেজাউল করিম চৌধুরীর সাথে উপস্থিত ছিলেন ফটিকছড়ির সাবেক  উপজেলা ছেয়ারম্যান এটি এম পেয়ারুল ইসলাম, উপজেলা চেয়ারম্যান আবু তৈয়ব, খাদেম গাজী মোঃ সালাউৃদ্দিন, অধ্যাপক মাসুম চৌধুরী, পুর্ব ষোলশহর ৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোঃ শামশুল আলম, 

সাধারন সম্পাদক ও ওয়ার্ড কাউন্সিলর লায়ন এম আশরাফুল আলম, ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সহ সম্পাদক আবু সায়েদ সুমন, এমইএস কলেজ ছাত্র সংসদের সাবেক জিএস রাজ্জিাক, ছাত্রনেতা নওফেল, ৬নং ওয়ার্ড যুবলীগ নেতা মোঃ সোহেল ।