Categories
রাউজান

রাউজানে দরিদ্র পরিবারের মধ্যে খাদ্য বিতরন

শফিউল আলম, রাউজানবার্তা :

রাউজানের বিভিন্ন এলাকায় হৃত দরিদ্র, দিনমজুর, রিক্সা চালক, সিএনজি অটোরিক্সা চালকদের ঘরে ঘরে ও সড়কে রেলপথ মন্ত্রনালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবি এম  ফজলে করিম চৌধুরী এমপির  প্রদত্ত খাদ্য বিতরন করা হয় । 

চাউল, ডাল, আলু, তৈল, পেয়াজ. চিনি, চাপাতা, লবন, বিস্কুট ভর্তি থলে নিয়ে প্রতিটি ঘরে ঘরে উপস্থিত হয়ে বিতরন করেন রাউজান উপজেলা চেয়ারম্যান এহেসানুল হায়দার বাবুল, রাউজান উপজেলা নির্বাহী অফিসার জেনায়েদ কবির সোহাগ, উপজেলা সহকারী কমিশনার ভুমি মোঃ আবদুল্ল্রাহ আল মাহমুদ ভুইয়া, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার নিয়াজ মোরশেদ, 

রাউজান পৌরসভার ২য় প্যনেল মেয়র জমির উদ্দিন পারভেজ, চেয়ারম্যান সাহাবু উদ্দিন আরিফ,  চেয়ারম্যান ভুপেশ বড়ুয়া, চেয়ারম্যান বিএম জসিম উদ্দিন হিরু, রাউজান পৌরসভার কাউন্সিলর এঢবোকেট সমীর দাশ গুপ্ত, সেন্ট্রাল বয়েজ অব রাউজানের সভাপতি সাইদুল ইসলাম, যুবলীগ নেতা আবদুল্লাহ আল মাসুদ। 

 ৩১ মার্চ সোমবার সকাল থেকে বিকাল পর্যন্ত সময়ে রাউজানের পৌরসভার ৮নং ওয়ার্ডের সুলতান পুর ছিটিয়াি পাড়া, শরীফ পাড়া, বেরুলিয়া, পশ্চিম গুজরা ইউনিয়নের কাগতিয়া, মজিদা পাড়া, বাগোয়ান ইউনিয়নের লাম্বুর হাট, রাউজান ইউনিয়নের নাথ পাড়া এলাকায় দরিদ্র কর্মহীন দিনমজুরের ঘরে ঘরে খাদ্য বিতরন করা হয় । 

রাউজান উপজেলা নির্বাহী অফিসার জেনায়েদ কবির সোহাগ বলেন, রাউজানের সাংসদ এবি এম ফজলে করিম চৌধুরীর একান্ত প্রচেষ্টায় এলাকার দানশীল ব্যক্তিদের সহায়তায় রাউজানে করেনা ভাইরাস মোকাবেলায় ৩০ হাজার পরিবারকে তাদের ঘরে ঘরে গিয়ে খাদ্য বিতরন করা হচ্ছে । 

করোনা ভাইরাসের কারনে কর্মহীন দরিদ্র পরিবারের সদস্যরা অনাহারে না থাকার জন্য রেলপথ মন্ত্রনালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবি এম ফজলে করিম চৌধুরীর প্রচেষ্টায় ও নির্দেশে হৃত দরিদ্র, দিনমজুর, রিক্সা চালক, সিএনজি অটোরিক্সা চালকদের ঘরে ঘরে খাওয়ার পৌছে দেওয়া হচ্ছে । করোনা ভাইরাসের কারনে কর্মহীন পরিবারের সদস্যরা যাতে খাবার পায় সকল প্রস্তুতি নিয়ে রেখেছে রাউজান উপজেলা প্রশাসন । 

Categories
রাউজান

রাউজান ইউনিয়নে এগার শত দরিদ্র পরিবারের সদস্যদের খাদ্য প্রদান

শফিউল আলম, রাউজানবার্তা :

রাউজান উপজেলার ৭নং রাউজান ইউনিয়নে করোনা ভাইরাস মোকাবেলায় ১হাজার ১শত দরিদ্র দিনমজুর, কর্মহীন পরিবারের সদস্যদের খাদ্য প্রদান করা হচ্ছে। 

রেলপথ মন্ত্রনালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবি এম ফজলে করিম চৌধুরী এমপির প্রচেষ্টায় রাউজান উপজেলার ৭নং রাউজান ইউনিয়নের চেয়ারম্যান বিএম জসিম উদ্দিন হিরু এলাকার বিত্তশালীদের সহায়তায়  ১ হাজার ১শত হৃত দরিদ্র পরিবারের সদস্যদের ঘরে ঘরে চাউল, ডাল, আলু, তৈল, পেয়াজ. চিনি, চাপাতা, লবন, বিস্কুট পৌছে দিচ্ছে। 

 ৩১ মার্চ মঙ্গলবার সকালে সরেজমিনে পরিদর্শন কালে দেখা যায় রাউজান ইউনিয়ন পরিষদ ভবনের হল রুমে হৃত দরিদ্র পরিবারের সদস্যদের প্রদান করার জন্য চাউল, ডাল, আলু, তৈল, পেয়াজ. চিনি, চাপাতা, লবন, বিস্কুট থলে ভর্তি করছেন স্বেচ্ছা সেবকেরা । 

খাদ্য প্যকেট করার কার্যক্রম পরিদর্শন করছেন চেয়ারম্যান বিএম জসিম উদ্দিন হিরু, প্যনেল চেয়ারম্যান প্রবেশ বড়ুয়া, যুবলীগ নেতা এনামুল হক। ইউনিয়ন পরিষদ ভবনের বাইরে বারান্দায় সামাজিক দুরত্ব বজায় রেখে বসে থাকা হৃত দরিদ্র পরিবারের শতধিক মহিলা ও পুরুষ বসে রয়েছে। 

ইউনিয়ন পরিষদ ভবনের বারান্দায় বসে থাকা পুরুষ ও মহিলাদের ঘরে খাবার নেই এই জন্য তারা ঘর থেকে বের হয়ে রাউজান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিএম জসিম উদ্দিন হিরুর কাছে নিজের পরিবারের সদস্যদের জন্য খাবার নেওয়ার জন্য এসেছেন। 

ইউনিয়ন পরিষদ ভবনের বারান্দায় সামাজিক দুরত্ব বজায় রেখে সারিবদ্ব ভাবে বসে থাকা শতাধিক পুরষ মহিলাদের চাউল, ডাল, আলু, তৈল, পেয়াজ. চিনি, চাপাতা, লবন, বিস্কুট ভর্তি থলে দিয়ে হৃত দরিদ্র পরিবারের শতাধিক পুরুষ মহিলাদের ঘরের খাবার নিশ্চিত করলেন চেয়ারম্যান বিএম জসিম উদ্দিন হিরু। 

৭নং রাউজান ইউনিয়নের চেয়ারম্যান বিএম জসিম উদ্দিন হিরু বলেন, রেলপথ মন্ত্রনালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবি এম ফজলে করিম চৌধুরী এমপির নির্দেশনা অনুসারে রাউজান ইউনিয়নে ১ হাজার ১শ পরিবারকে খাবার প্রদান করার মাধ্যমে তাদের ঘরে বসে থেকে করোনা ভাইরাস মোকাবেলার উদ্যোগ নেওয়া হয়েছে ।

Categories
রাউজান

ফারাজ করিম চৌধুরী প্রদত্ত খাদ্য রাউজানের বিভিন্ন এলাকায় দরিদ্র পরিবারে বিতরন

শফিউল আলম, রাউজানবার্তা : 

করেনা ভাইরাস মোকাবেলায় তরুন আওয়মীলীগ নেতা ফারাজ কমির চৌধুরীর প্রচেষ্টায় সেন্ট্রাল বয়েজ অব রাউজান কর্মহীন, দিনমজুর, রিক্সা চালক, খেটে খওয়া মানুষের পরিবারের খাওয়ার জন্য ১০ হাজার পরিবারের খাবার মজুদ করেছে।  

মজুদ করা ১০ হাজার পরিবারের খাদ্য রাউজানের বিভিন্ন এলাকায় বিতরন করা হচ্ছে । 

৩১ মার্চ মঙ্গলবার রাউজান পৌরসভার ছিটিয়া পাড়া ও রাউজান উপজেলা পুজাঁ উদযাপন পরিষদের মাধ্যমে রাউজানের বিভিন্ন এলাকায় তরুন আওয়ামী লীগ নেতা ফারাজ করিম চৌধুরীর প্রদত্ত খাদ্য বিতরন করা হয় । 

তরুন আওয়ামী লীগ নেতা ফারাজ করিম চৌধুরীর প্রদত্ত খাদ্য বিতরন করেন রাউজান উপজেলা যুবলীগের সভাপতি রাউজান পৌরসভার প্যনেল মেয়র জমির উদ্দিন পারভেজ, সেন্ট্রাল বয়েজ অব রাউজানের সভাপতি সাইদুল ইসলাম সাধারন সম্পাদক নকিব। 

তরুন আওয়ামী লীগ নেতা ফারাজ করিম চৌধুরীর প্রদত্ত খাদ্য করেনা ভাইরাস মোকবেলায় হৃত দরিদ্র, দিনমজুর, রিক্সা চালক, বিত্তহীন পরিবারের সদস্যদের মধ্যে ঘরে ঘরে গিয়ে বিতরন করছেন বলে জানান সেন্ট্রাল বয়েজ অব রাউজানের সভাপতি সাইদুল ইসলাম ।  

Categories
রাউজান

রাউজানে অগ্নিকান্ডে ২১ পরিবারের বসতঘর আগুনে পুড়ে ছাই

শফিউল আলম, রাউজানবার্তা :

রাউজানে অগ্নিকান্ডে ২১ পরিবারের বসতঘর মালামাল সহ আগুনে পুড়ে গেছে। 

রাউজান উপজেলার পশ্চিম গুজরা ইউনিয়নের কাগতিয়া গোলজার পাড়ার আবদুল আজিজ চৌধুরীর বাড়ীতে ৩১ মার্চ মঙ্গলবার ভোর ৫টার সময়ে অগ্নিকান্ডের এই ঘটনা ঘটে। 

অগ্নিকান্ডে ২১ পরিবারের বসতঘর ও মালামাল আগুনে পুড়ে ছাই হয়ে যায়। অগ্নিকান্ডে ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ৭০লাখ টাকা হবে বলে স্থানীয়রা ধারনা করছেন । 

অগ্নিকান্ডের সংবাদ পেয়ে রাউজান ফায়ার ষ্টেশন ও হাটহাজারী ফায়ার ষ্টেশন থেকে দমকল বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয় । 

বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকান্ডের সুত্রপাত হয় বলে জানান ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যরা । 

রাউজানের পশ্চিম গুজরা ইউনিয়নের চেয়ারম্যান সাহাবুউদ্দিন আরিফ জানান অগ্নিকান্ডের সংবাদ শুনে রেলপথ মন্ত্রনালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবি এম ফজলে করিম চৌধুরী এমপির নির্দেশে রাউজান রাউজান উপজেলা চেয়ারম্যান এহেসালুল হায়দার বাবুল, উপজেলা নির্বাহী অফিসার জেনায়েদ কবির সোহাগ, উপজেলা সহকারী কমিশনার ভুমি মোঃ আবদুল্লাহ আল মাহমুদ ভুইয়া রাউজান উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার নিয়াজ মোরশেদ, রাউজান উপজেলা যুবলীগের সভাপতি জমির উদ্দিন পারভেজ, সেন্ট্রাল বয়েজ অব রাউজানের সভাপতি সাইদুল ইসলাম অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ এলাকায় উপস্থিত হয়ে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যদের মধ্যে চাউল, ডাল, তৈল, পেয়াজ, চিনি, চাপাতা, শাড়ী ও লুঙ্গি বিতরন করেন। 

তরুন আওয়ামী লীগ নেতা ফারাজ করিম চৌধুরীর পক্ষ থেকে রাউজান উপজেলা যুবলীগের সভাপতি রাউজান পৌরসভার প্যনেল মেয়র জমির উদ্দিন পারভেজ, সেন্ট্রাল বয়েজ অব রাউজানের সভাপতি সাইদুল ইসলাম, পশ্চিম গুজরা ইউনিয়নের চেয়ারম্যান সাহাবুউদ্দিন আরিফ অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যদের চাউল, ডাল সহ নিত্তপ্রয়োজনীয় দ্রব্য প্রদান করেন। 

অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যরা হলেন, মোহাম্মদ আলী, বদিউল আলম ইমতিয়াজ, ফোরকান, ওসমান, সেলিম, শাওন, বাচাঁ মিয়া, আবুল কালাম, বাহাদুর, হাসান, কামাল, জামাল, বেলাল, হোসেন, নুরুল আলম, আলী আহম্মদ, মনির আহম্মদ, নু রনবী, ফজু মিয়া, ফরিদা।

Categories
রাউজান

করোনা: রাউজানে কর্মহীন সিএনজি চালকদের খাদ্যসামগ্রী প্রদান

শফিউল আলম, রাউজানবার্তা :

করোনা ভাইরাসের কারনে কর্মহীন হয়ে পড়া সিএনজি অটো রিক্সা চালকদের চাল, ডাল, আটা আলু প্রদান করলেনরাউজানের অদুদিয়া সড়ক অটো রিক্সা চালক কল্যান সমিতি। 

 ৩০ মার্চ সোমবার  বিকালে সংগঠনের কার্যলয়ে ২শত ৬০ জন সিএনজি অটো রিক্সা চালকদের মধ্যে রাউজান উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগ ওসব খাদ্যসামগ্রী বিতরন করেন। 

সংগঠনের সভাপতি সাবেক মেম্বার হারুন উর রশিদের সভাপতিত্বে সাধারন সম্পাদক আবদুর রহিমের সঞ্চলনায় অনুষ্টিত চাল, ডাল আলু আটা বিতরন অনুষ্টানের প্রধান অতিথি রাউজান উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগ বলেন করেনা ভাইরাসের প্রাদুভার্ব থেকে রক্ষা করার জন্য সরকার গণপরিবহন বন্দ্ব করে দেওয়ায় সিএনজি অটোরিক্সা চালকেরা কর্মহীন হয়ে পড়ে। 

কর্মহীন সিএনজি অটোরিক্সা চালক ও তাদের পরিবারের জন্য খাবার দিয়েঅদুদিয়া সড়ক অটো রিক্সা চালক কল্যান সমিতি মানবকল্যান কাজ করেছে। 

অনুষ্টানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার ভুমি মোঃ আবদুল্লাহ আল মাহমুদ ভুইয়া, রাউজান উপজেলা সমাজ সেবা অফিসার মনির হোসাইন সহ সংগঠনের কর্মকর্তারা।

Categories
রাউজান

রাউজানে চিকিৎসকদের জন্য পি,পি,ই, ও হ্যন্ড স্যনিটেজার দিলেন স্পন্দন

শফিউল আলম, রাউজানবার্তা :

রাউজান উপজেলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের জন্য করেনা ভাইরাস থেকে সুরক্ষার জন্য পি,পি,ই, ও হ্যন্ড স্যনিটেজার দিলেন স্পন্দন । 

তরুন চিকিৎসক ও মেডিকেল শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত সামাজিক সেবা মুলক সংগঠন হৃদ স্পন্দনের কর্মকর্তারা ৩০ মার্চ সোমবার বিকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের জন্য করেনা ভাইরাস থেকে সুরক্ষার জন্য পি,পি,ই, হ্যন্ড স্যনিটেজার তুলে দেয় রাউজান উপজেলা চেয়ারম্যান এহসানুল হায়দার বাবুল, রাউজান ইউনিয়নের চেয়ারম্যান বিএম জসিম উদ্দিন হিরুর হাতে । 

এসময়ে আরো উপস্থিত ছিলেন রাউজান পৌরসভার ২য় প্যনেল মেয়র জমির উদ্দিন পারভেজ, শাহজালাল ইসলামী ব্যাংকের এমডি এটি এম কামরুজ্জমান, ডাঃ এইচ এম নুরুল হুদা, আওয়ামী লীগ নেতা সুমন কল্যান বড়ুয়া, 

হৃৎস্পন্দনের কর্মকর্তা ডাঃ মুনতাসিরর কাদেরী, ডাঃ নাজমুল হুদা তুষার, ডাঃ আসিফ হোসেন জাহিন, ডাঃ নওরিন ইসলাম, 

হৃৎস্পন্দনের কর্মকর্তা ডাঃ মুনতাসিরর কাদেরী বলেন, করোনা ভাইরাস এর মহামারীর হাত থেকে সাধারন মানুষদের নিরাপত্তার ব্যাপারে কাজ করছে চিকিৎসকেরা । চিকিৎসকদের করোনা ভাইরাসের ঝুকিঁ থেকে সুরক্ষা নিশ্চিত করার জন্য চট্টগ্রামের সকল মেডিকেল কলেজ, আন্দরকিল্লা জেনারেল হাসপাতাল ও চট্টগ্রামের বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেস্কের দায়িত্ব পালন কারী চিকিৎসকদের পার্সেনাল প্রটেকটিং ইকুইপমেন্ট(পি,পি,ই) হ্যান্ড স্যনিটেজার প্রদান করছে সেবামুলক সংগঠন হৃৎ স্পন্দন ।

Categories
আরো… রাউজান

রাউজানে রিক্সা চালকদের মধ্যে খাদ্য বিতরন করলেন ইউএনও ও পারভেজ

শফিউল আলম, রাউজানবার্তা :

করেনা ভাইরাসের কারনে খেটে খাওয়া রিকাসা চালকেরা ঘরে বসে থাকলে অর্থের অভাবে রিক্সা চালকেদের পরিবার পরিজন অনাহারে থাকবে। 

এই কারনে জিবিকার তাগিদে ঘরে বসে না থেকে রিক্সা চালকেরা করোনার ঝুকিঁ নিয়ে রিক্সা নিয়ে বের হলে ও করোনা ভাইরাসের কারনে এলাকার লোকজন ঘর থেকে বের না হওয়ায় রিক্সা চালকেরা তেমন আয় করতে পারছেনা। 

সারিদিন রিক্সা চালিয়ে ১শত থেকে ১শত ৫০ টাকা আয় করে। রিক্সার মালিকের ভাড়া দিয়ে অবশিষ্ট টাকা দিয়ে চাউল, ডাল, আলু, তৈল, পেয়াজ. চিনি, চাপাতা, লবন, বিস্কুট ক্রয় করে পরিবার পরিজনের জন্য নিয়ে যেতে হিমশিম খেতে হয়। 

 ৩০ মার্চ সোমবার দুপুরে এসব রিক্সা চালকদের মধ্যে চাউল, ডাল, আলু, তৈল, পেয়াজ. চিনি, চাপাতা, লবন, বিস্কুট ভর্তি খাদ্য বিতরন করলেন রাউজান উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগ, রাউজান পৌরসভার ২য় প্যনেল মেয়র জমির উদ্দিন পারভেজ, ডাবুয়া ইউনিয়নের মেম্বার মিটুশীল, মেম্বার ওবাইদুল হক চৌধুরী।

রাউজান উপজেলা নির্বাহী অফিসার জেনায়েদ কবির সোহাগ রাউজান বার্তাকে বলেন, রাউজানের বিভিন্ন এলাকায় দরিদ্র রিক্সা চালকদের খাদ্য প্রদান করার পর তাদের ঘরে বসে পরিবার পরিজন নিয়ে প্রদত্ত খাবার খাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে ।  

Categories
আরো… রাউজান

রাউজানে বিভিন্ন এলাকায় দিনমজুর, রিক্সা চালক, সিএনজি চালকদের মধ্যে ফজলে করিম চৌধুরীর প্রদত্ত খাদ্য বিতরন

শফিউল আলম, রাউজানবার্তা :

রাউজানের বিভিন্ন এলাকায় হৃত দরিদ্র, দিনমজুর, রিক্সা চালক, সিএনজি অটোরিক্সা চালকদের ঘরে ঘরে ও সড়কে রেলপথ মন্ত্রনালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবি এম  ফজলে করিম চৌধুরী এমপির  প্রদত্ত খাদ্য বিতরন করা হয় । 

চাউল, ডাল, আলু, তৈল, পেয়াজ. চিনি, চাপাতা, লবন, বিস্কুট ভর্তি থলে নিয়ে প্রতিটি ঘরে ঘরে উপস্থিত হয়ে বিতরন করেন রাউজান উপজেলা চেয়ারম্যান এহেসানুল হায়দার বাবুল, রাউজান উপজেলা নির্বাহী অফিসার জেনায়েদ কবির সোহাগ, উপজেলা সহকারী কমিশনার ভুমি মোঃ আবদুল্লাহ আল মাহমুদ ভুইয়া, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার নিয়াজ মোরশেদ, রাউজান পৌরসভার ২য় প্যনেল মেয়র জমির উদ্দিন পারভেজ, চেয়ারম্যান শফিকুল ইসলাম, আলহাজ¦ আবদুর রহমান চৌধুরী, প্রিয়তোষ চৌধুরী, নুরুল আবছার বাশিঁ। 

 ৩০ মার্চ সোমবার সকাল থেকে বিকাল পর্যন্ত সময়ে রাউজানের হলদিয়া ইউনিয়নের দুর্গম পাহাড়ী এলাকা শিরনী বটতল, ডাবুয়া ইউনিয়নের কান্দিপাড়া, চিকদাইর ইউনিয়নের চিকদাইর, গহিরা ইউনিয়নের দলই নগর এলাকায় খাদ্য বিতরন করা হয় । 

রাউজান উপজেলা নির্বাহী অফিসার জেনায়েদ কবির সোহাগ রাউজান বার্তাকে বলেন, রাউজানের সাংসদ এবি এম ফজলে করিম চৌধুরীর একান্ত প্রচেষ্টায় এলাকার দানশীল ব্যক্তিদের সহায়তায় রাউজানে করেনা ভাইরাস মোকাবেলায় ৩০ হাজার পরিবারকে তাদের ঘরে ঘরে গিয়ে খাদ্য বিতরন করা হচ্ছে । 

করোনা ভাইরাসের কারনে কর্মহীন দরিদ্র পরিবারের সদস্যরা অনাহারে না থাকার জন্য রেলপথ মন্ত্রনালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবি এম ফজলে করিম চৌধুরীর প্রচেষ্টায় ও নির্দেশে হৃত দরিদ্র, দিনমজুর, রিক্সা চালক, সিএনজি অটোরিক্সা চালকদের ঘরে ঘরে খাওয়ার পৌছে দেওয়া হচ্ছে। 

করোনা ভাইরাসের কারনে কর্মহীন পরিবারের সদস্যরা যাতে খাবার পায় সকল প্রস্তুতি নিয়ে রেখেছে রাউজান উপজেলা প্রশাসন । রাউজানের হলদিয়া ইউনিয়নের চেয়ারম্যান শফিকুল ইসলাম রাউজান বার্তাকে বলেন হলদিয়া ইউনিয়নে হৃত দরিদ্র, দিনমজুর, রিক্সা চালক, সিএনজি অটোরিক্সা চালকদের ঘরে ঘরে ও সড়কে রেলপথ মন্ত্রনালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবি এম  ফজলে করিম চৌধুরী এমপির নির্দেশনা অনুসারে হলদিয়া ইউনিয়নের ১ হাজার  পরিবারকে খাদ্য প্রদান করা হচ্ছে । 

রাউজানের ডাবুয়া ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ¦ আবদুর রহমান চৌধুরী রাউজান বার্তাকে বলেন ডাবুয়া ইউনিয়নে ১ হাজার পরিবারকে খাদ্য প্রদান করা হচ্ছে । চিকদাইর ইউনিয়নের চেয়ারম্যান প্রিয়তোষ চৌধুরী রাউজান বার্তাকে বলেন চিকদাইর ইউনিয়নে ১ হাজার পরিবারকে খাদ্য প্রদান করাি হচ্ছে । গহিরা ইউনিয়নের চেয়ারম্যান নুরুল আবছার বাশি রাউজান বার্তাকে বলেন গহিরা ইউনিয়নে ১হাজার পরিবারকে খাদ্য প্রদান করা হচ্ছে।

Categories
আরো… রাউজান

রাউজানে সুবিধাবঞ্চিত মানুষদের মাঝে খাদ্য বিতরণ করেছেন মাইজভাণ্ডারী গাউসিয়া হক কমিটি

রাউজানবার্তা প্রতিবেদক :

মাইজভাণ্ডারী গাউসিয়া হক কমিটি বাংলাদেশ চিকদাইর ইউনিয়ন শাখা ২- এর আওতাধীন ৫নং ওয়ার্ড শাখার উদ্যোগে শতাধিক ছিন্নমূল- কর্মহীন শ্রমজীবী মানুষকে চাল,ডাল, আলু,তেলসহ নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

৩০মার্চ সোমবার দুপুরে চিকদাইর ৫নং ওয়ার্ডের সুবিধাবঞ্চিত মানুষদের মাঝে নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রম তদারকি করেন স্থানীয় চেয়ারম্যান প্রিয়তোষ চৌধুরী।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মাইজভাণ্ডারী গাউসিয়া হক কমিটি চিকদাইর শাখা ২-এর সাবেক সভাপতি সালাউদ্দিন, সাধারণ সম্পাদক আবু মোঃ আক্কাস উদ্দিন মানিক, প্রচার সম্পাদক কোরবান আলী মিনকু, ইউনিয়ন যুবলীগের সভাপতি শাহ্জাহান, সাধারণ সম্পাদক নেজাম উদ্দিন, অর্থ সম্পাদক জসিম উদ্দিন, ইউপি সদস্য মোদ্দাচ্ছের হায়দর, ইলিয়াছ মেম্বার, সংগঠনের কর্মকর্তার মধ্যে উপস্থিত ছিলেন দিদারুল আলম, নুরুল ইসলাম, মহিউদ্দিন, আমিন, মান্নান, জয়নাল আবেদীন ,বাবপু, মানিক, সাঈদ, আরিফ, রাসেল, সাহিন, হেলাল প্রমুখ।

সংগঠনের কর্মকর্তারা জানান,হযরত শাহ্ সুফি সৈয়দ মোহাম্মদ হাসান মাইজভাণ্ডারী (ম.) নির্দেশক্রমে মহান ২২ চৈত্র বাবা ভাণ্ডারী ওরশ শরীফের হাদিয়া ,নজরানার টাকা ইতিমধ্যে সুবিধাবঞ্চিত মানুষদের মাঝে বণ্টন করে দেয়া হয়েছে।

Categories
রাউজান

করোনা : রাউজান উপজেলা ছাত্রলীগের উদ্যোগে হ্যান্ড স্যনিটেজার বিতরন

শফিউল আলম, রাউজানবার্তা : 

করোনা ভাইরাসের প্রার্দুভাব থেকে রক্ষার জন্য রাউজান উপজেলা ছাত্রলীগের উদ্যোগে হ্যান্ড স্যনিটেজার বিতরন করা হয়। 

 ২৯ মার্চ রবিবার বিকালে রাউজান উপজেলা সদরের মুন্সির ঘাটা, ফকির হাট বাজার, জলিল নগর বাস ষ্টেশন এলাকায় সাধারন মানুষের মধ্যে হ্যান্ড স্যনিটেজার বিতরন করা হয়।  

রাউজান উপজেলা ছাত্রলীগের সভাপতি জিল্লুর রহমান মাসুদের সভাপতিত্বে অনুষ্টিত হ্যান্ড স্যনিটেজার বিতরন অনুষ্টানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রাউজান উপজেলা যুবলীগের সভাপতি রাউজান পৌরসভার ২য় প্যনেল মেয়র জমির উদ্দিন পারভেজ।  

হ্যন্ড স্যনিটেজার বিতরন অনুষ্টানে আরো উপস্থিত ছিলেন রাউজান উপজেলা যুবলীগের সহ সভাপতি মফজ¦ল আহম্মদ, উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক সাখাওয়াত হোসেন পিপলু, 

ছাত্রলীগ নেতা আশিফ, তানভীর হাসান চৌধুরী, মনির তালুকদার, নাসির উদ্দিন,আরমান সিকদার, মন্রি উদ্দিন, বেলাল প্রমুখ ।