Categories
রাউজান

সাংসদ ফজলে করিম চৌধুরী, ফারাজ করিম চৌধুরীর সুস্থতা ও মরহুম এবি এম ফজলে রাব্বি চৌধুরীর মাগাফেরাত কামনায় দোয়া মাহফিল

শফিউল আলম, রাউজান বার্তা : 

সাংসদ ফজলে করিম চৌধুরী তরুন আওয়ামী লীগ নেতা ফারাজ করিম চৌধুরীর সুস্থতা মরহুম এবি এম ফজলে রাব্বি চৌধুরীর মাগাফেরাত কামনায় খতমে কোরআন ও দোয়া মাহফিল ডাবুয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারন সম্পাদক বাবরের ব্যবস্থাপনায় বাবরের নিজ বাড়ীস্থ উত্তর হিংগলা জামে মসজিদে ৩১জুলাই শুক্রবার জুমার নামাজের পর অনুষ্টিত হয়। 

খতমে কোরআন ও দোয়া মাহফিলে উপস্থিত  ছিলেন রাউজান প্রেস ক্লাবের সাবেক সভাপতি শফিউল আলম, ডাবুয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের  যুগ্ন সাধারন সম্পাদক বাবর, এরশাদ। 

খতমে কোরআন ও দোয়া মাহফিল শেষে সাংসদ ফজলে করিম চৌধুরী তরুন আওয়ামী লীগ নেতা ফারাজ করিম চৌধুরীর সুস্থতা মরহুম এবি এম ফজলে রাব্বি চৌধুরীর মাগাফেরাত কামনায় মোনাজাত করেন মসজিদের খতিব আল্লামা আবদুল্লাহ।

Categories
রাউজান

রাউজান পৌরসভার ৬নং ওয়ার্ডে ৬শত ৭২ জন পরিবারে ভিজি এফ এর চাউল বিতরন

শফিউল আলম, রাউজানবার্তা : 

রাউজান পৌরসভার ৬নং ওয়ার্ডে দরিদ্র ৬শত ৭২ জন পরিবারের সদস্যদের মধ্যে ভিজি এফ এর  চাউল বিতরন করা হয় । 

আজ ৩১ জুলাই শুক্রবার সকালে রাউজান পৌরসভার ৬ নং ওয়ার্ডের রাস বিহারী ধাম মন্দির প্রাঙ্গনে চাউল বিতরন অনুষ্টানে সভাপতিত্ব করেন রাউজান পৌরসভার ৬নং ওয়ার্ডের কাউন্সিলর এডভোকেট সমীর দাশ গুপ্ত । 

যুব লীগ নেতা উজ্জল দাশ গুপ্তের সঞ্চলনায় অনুষ্টিত চাউল বিতরন অনুষ্টানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রাউজান পৌরসভার প্যনেল মেয়র জমির উদ্দিন পারভেজ । 

এতে আরো উপস্থিত ছিলেন সাহালম মাষ্টার, উজ্জল দাশ, রুবেল দাশ গুপ্ত । প্রতিজন দরিদ্র পরিবারের সদস্যকে ১০ কেজি করে ৬শত ৭২ জন দরিদ্র পরিবারের সদস্যকে চাউল বিতরন করা হয় ।

Categories
রাউজান

রাউজানে কোরবানীর পশু জবাই, চামড়া ছাড়ানো এবং সংরক্ষণে প্রশিক্ষন কর্মশালা

শফিউল আলম, রাউজানবার্তা :

 রাউজানে কোরবানীর পশু জবাই,চামড়া ছাড়ানো এবং সংরক্ষণে করণীয় শীর্ষক প্রশিক্ষন কর্মশালা অনুষ্টিত হয়। 

 ৩১ জুলাই সকালে রাউজান দারুল ইসলাম কামিল মাদ্রাসা হলে রাউজানে কোরবানীর পশু জবাই, চামড়া ছাড়ানো এবং সংরক্ষণে করণীয় শীর্ষক প্রশিক্ষন কর্মশালায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রাউজান উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগ। 

রাউজান উপজেলা প্রাণী সম্পদ অধিদপ্তরের উদ্যোগে আয়োজিত কর্মশালায় সভাপতিত্ব করেন উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ মিজানুর রহমান। 

রাউজান উপজেলা সমাজ সেবা অফিসার মনির হোসাইনের সঞ্চলনায় অনুষ্টিত কর্মশালায় আরো উপস্থিত ছিলেন রাউজান দারুল ইসলাম কামিল মাদ্রাসার অধ্যক্ষ আল্লামা রফিক আহম্মদ ওসমানী, রাউজান মহিলা মাদ্রাসার অধ্যক্ষ আল্লামা আবদুল মন্নান। 

প্রশিক্ষন কর্মশালায় প্রশিক্ষনার্থীদের প্রশিক্ষন প্রদান করেন রাউজান উপজেলা প্রাণী সম্পদ সম্প্রসারন কর্মকর্তা ডাঃ মোহাম্মদ নাজিম উদ্দিন, ভেটেরিনারী ফিল্ড সহকারী টুইংকেল সুত্রধর ।

Categories
রাউজান

রাউজানের গহিরায় চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি ২ এর এরিয়া অফিসের উদ্বোধন

শফিউল আলম, রাউজানবার্তা : 

রাউজানের গহিরায় চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি ২ এর এরিয়া অফিসের উদ্বোধন করেন রেলপথ মন্ত্রনালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবি এম ফজলে করিম চৌধুরী এমপি। 

টেলিকনফারেন্সের মাধ্যমে রাউজানের গহিরায় চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর এরিয়া অফিসের উদ্বোধনী অনুষ্টানে অরো উপস্থিত ছিলেন রাউজান উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগ। 

চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি বোর্ডের সভাপতি তসলিম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্টিত রাউজানের গহিরায় চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-২এর এরিয়া অফিসের উদ্বোধনী অনুষ্টানে আরো উপস্থিত ছিলেন চট্টগগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর জেনারেল ম্যানেজার আবুল কালাম আজাদ, রাউজান উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি কাজী ইকবাল, ইরফান আহম্মদ চৌধুরী, রাউজান পৌরসভার প্যানেল মেয়র বশির উদ্দিন খান, প্যানেল মেয়র ২ জমির উদ্দিন পারভেজ,

রাউজান পৌরসভা আওয়ামী রীগের সভাপতি নজরুল ইসলাম চৌধুরী, সমিতি বোর্ডের সচিব জসিম উদ্দিন, রাউজান উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক সাখাওয়াত হোসেন পিপলু, গহিরা ব্যবসায়ী কল্যান সমিতির সভাপতি কে এম আবদুল মতিন, সাধারন সম্পাদক মোজ্জামেল হক খোকন প্রমুখ ।  

Categories
রাউজান

রাউজান পৌরসভার ৯নং ওয়ার্ডে ৫শত ৪২টি পরিবারে চাউল বিতরন

শফিউল আলম, রাউজানবার্তা : 

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে প্রধান মন্ত্রী শেখ হাসিনার প্রদত্ত ভিজি এফের চাউল বিতরন করা হয়। 

 ৩০ জুলাই বৃহস্পতিবার সকালে রাউজান পৌরসভার ৯নং ওয়ার্ডের ফকির তকিয়া জামে মসজিদ মাঠে প্রতিজনকে ১০ কেজি করে ৫শত ৪২ জন দরিদ্র পরিবারের সদস্যদের মধ্যে চাউল বিতরন করা হয়। 

চাউল বিতরন অনুষ্টানে টেলিকনফারেন্সের মাধ্যমে রেলপথ মন্ত্রনারয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবি এম ফজলে করিম চৌধুরী এমপি সকলকে ঈদের শুভেচ্ছা জানান। 

রাউজান পৌরসভার প্যনেল মেয়র জমির উদ্দিন পারভেজের সভাপতিত্বে ও রাউজান পৌরসভা ছাত্রলীগের সাধারন সম্পাদক আশিফের সঞ্চলনায় অনুষ্টিত চাউল বিতরন অনুষ্টানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রাউজান উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগ। 

চাউল বিতরন অনুষ্টানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রাউজান পৌরসভা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি জসিম উদ্দিন চৌধুরী, রাউজান পৌরসভা ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি হারুন উর রশিদ চৌধুরী টিপু। এতে আরো উপস্থিত ছিলেন যুব্লীগ নেতা ইকবাল হোসেন, তানভীর হাসান চৌধুরী, ছাত্রলীগ নেতা নাসির উদ্দিন প্রমুখ।

Categories
রাউজান

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ৭নং ইউনিয়নে ৩শত ৭৮ পরিবারে ভিজি এফ এর চাউল বিতরন

শফিউল আলম, রাউজানবার্তা :

 পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ৭নং রাউজান ইউনিয়নে ৩শত ৭৮ জন দরিদ্র পরিবারের সদস্যদের মধ্যে ভিজি এফ এর চাউল বিতরন করা হয়। 

 ৩০ জুলাই বৃহস্পতিবার সকালে ৭নং রাউজান ইউনিয়ন পরিষদ কার্যলয়ে রাউজান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিএম জসিম উদ্দিন হিরুর সভাপতিত্বে ও যুবলীগ নেতা এনামুল হকের সঞ্চলনায় অনুষ্টিত চাউল বিতরন অনুষ্টানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা ত্রান ও পুর্নবাসন কমকর্তা সজীব চক্রবর্তী। 

চাউল বিতরন অনুষ্টানে আরো উপস্থিত ছিলেন রাউজান উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার নিয়াজ মোরশেদ, উপজেলা যুব উন্নয়ন অফিসার শাহ ই জাহান, রাউজান ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক আলহাজ্ব নুরুল আমিন, মেম্বার জহির উদ্দিন, ফোরকান, সাহাবু উদ্দিন, প্রভাত পাল কালু, আবদুল নবী, প্রভাষ কল্যান বড়ুয়া, সাইফুল ইসলাম প্রমুখ। 

চাউল বিতরন অনুষ্টানে প্রতিজনকে ১০ কেজি করে ৩শত ৭৮ জন দরিদ্র পরিবারের সদস্যদের চাউল বিতরন করা হয় ।

Categories
রাউজান

মানবতার উজ্জল দৃষ্টান্ত স্থাপন করছেন জমির উদ্দিন পারভেজ : সাংসদের অবদানে রাউজানের বিভিন্ন এলাকার উন্নয়ন

শফিউল আলম, রাউজানবার্তা :

রাউজান পৌরসভার ৯নং ওয়ার্ডের পর পর চারবার নির্বাচিত কাউন্সিলর রাউজান পৌরসভার প্যনেল মেয়র ও রাউজান উপজেলা যুবলীগের সভাপতি জমির উদ্দিন পারভেজ রাউজানে মানবতার উজ্জল দৃষ্টান্ত স্থাপন করেছেন। 

রাউজান পৌরসভার প্যনেল মেয়র ও রাউজান উপজেলা যুবলীগের সভাপতি জমির উদ্দিন পারভেজ তার এলাকা রাউজান পৌরসভার ৯নং ওয়ার্ডে রেলপথ মন্ত্রনালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবি এম ফজলে করিম চৌধুরীর সহায়তায় ব্যাপক উন্নয়ন কাজ করেছেন। 

এক সময়ের রাউজানের অবহেলিত জনপদ রাউজান পৌরসভার ৯নং ওয়ার্ডে আওয়ামী লীগ সরকারের শাসন আমলে সড়কগুলোর ব্যাপক উন্নয়ন করা হয়েছে। নির্মান করা হয়েছে পিংক সিটি, রাউজান রাবার বাগান মিনি ষ্টেডিয়াম, মাষ্টার দা সুর্যসেন সরকারী প্রাথমিক বিদ্যালয়, এবি এম ফজলে করিম চৌধুরী সরকারী প্রাথমিক বিদ্যালয়, রাউজান মহিলা মাদ্রাসাকে এমপিও ভুক্ত করে রাউজান মহিলা মাদ্রসার অবকাঠামোগত উন্নয়ন করা হয়েছে। আইলী খীল দাওয়াত খোলা দাখিল মাদ্রাসা নির্মান করা হয়েছে। 

বর্তমানে চলছে শিল্প নগর ও ট্রমা সেন্টার নির্মান কাজ। নিজের এলাকার উন্নয়ন কাজ করার পর রাউজান পৌরসভার প্যনেল মেয়র জমির উদ্দিন পারভেজ রাউজানের বিভিন্ন এলাকায় অচল হয়ে পড়া সড়কগুলোর উন্নয়ন কাজ করছেন। 

রাউজান পৌরসভার ৭ ও ৮ নং ওয়ার্ডে নাগেশ্বর গার্ডেন সড়ক। সড়কটি গত বৎসর বনায় ব্যাপক ক্ষতিগ্রস্থ হয়। সড়কের কিছু অংশ উন্নয়ন কাজ করা হলে ও সড়কের অবশিষ্ট অংশ গর্ত সৃষ্টি হয়ে যানবাহন চলাচলের অনপযোগী হয়ে পড়ে। 

এলাকার লোকজন মহিলা কাউন্সিলর জান্নাতুল ফেরদৌসকে সাথে নিয়ে রাউজান পৌরসভার প্যনেল মেয়র জমির উদ্দিন পারভেজের সাথে দেখা করে সড়কের বেহাল দশা সর্ম্পকে জানালে জমির উদ্দিন পারভেজ ইটের খৈায়া ও বালি দিয়ে সড়কটি মেরামত করে যানবাহন চলাচলের উপযোগী করে দেয়। পরবর্তী নাগেশ্বর গার্ডেন সড়কটি এমপির সহায়তায় উন্নয়ন কাজ করে দেওয়ার আশ্বাস প্রদান করে। 

একই ভাবে রাউজান পৌরসভার ৫নং ওয়ার্ডের নন্দী পাড়া সড়কটি ইটের খোয়া ও বালি দিয়ে নিজের টাকা দিয়ে শ্রমিক দিয়ে মেরামত করে দেয় রাউজান পৌরসভার প্যনেল মেয়র জমির উদ্দিন পারভেজ । 

রাউজান পৌরসভার প্যনেল মেয়র ও রাউজান উপজেলা যুবলীগের সভাপতি জমির উদ্দিন পারভেজ প্রতিদিন সকাল থেকে গভীর রাত পর্যন্ত সময়ে মানবতার কাজ করে আসছেন। 

সম্প্রতি করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া ৪০জন ব্যক্তির লাশ দাফন কাফন সৎকার করেছেন তরুন আওয়ামী লীগ নেতা ফারাজ করিম চৌধুরীর উদ্যোগে গঠিত স্বেচ্ছাসবী টিমের সদস্যদের নিয়ে। 

প্রতিদিন সকাল থেকে গভীর রাত পর্যন্ত সময়ে শারিরক প্রতিবন্ধী, মানসিক প্রতিবন্দ্বীদের খাবার প্রদান ও তাদের চিকিৎসা করানোর কাজ করেন রাউজান পৌরসভার প্যনেল মেয়র ও রাউজান উপজেলা যুবলীগের সভাপতি জমির উদ্দিন পারভেজ। 

এছাড়া ও রাউজানের বিভিন্ন এলাকার দরিদ্র পরিবারের মেয়ের বিবাহ, ছেলে মেয়েদের লেখাপড়া করানোর জন্য শিক্ষা উপকরন প্রদান, আর্থিক সহায়তা প্রদান করে আসছে রাউজান পৌরসভার প্যনেল মেয়র ও রাউজান উপজেলা যুবলীগের সভাপতি জমির উদ্দিন পারভেজ। 

রাউজান পৌরসভার প্যনেল মেয়র ও রাউজান উপজেলা যুবলীগের সভাপতি জমির উদ্দিন পারভেজ করোনা ভাইরাসের প্রাদুর্ভাব শুরু হওয়ার পর থেকে নিজ এলাকা সহ রাউজানের বিভিন্ন এলাকায় ১৫ হাজার দরিদ্র কর্মহীন পরিবারের সদস্যদের খাদ্য সহায়তা প্রদান করেছেন । 

রাউজানে মানবতার উজ্জল দৃষ্টান্ত স্থাপনকারী রাউজান পৌরসভার প্যনেল মেয়র ও রাউজান উপজেলা যুবলীগের সভাপতি জমির উদ্দিন পারভেজ বলেন, রাউজানের অসহায় দরিদ্র ও মানসিক প্রতিবন্দ্বী মানুষগুলোকে সহায়তা করে তাদের স্বাবলম্বী করে তোলার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। রাউজানের সাংসদ ফজলে করিম চৌধুরীর নির্দেশে রাউজানের সাধারন মানুষের কল্যানে কাজ করছি। 

মানবতার উজ্জল দৃষ্টান্ত স্থাপনকারী রাউজান পৌরসভার প্যনেল মেয়র ও রাউজান উপজেলা যুবলীগের সভাপতি জমির উদ্দিন পারভেজ অসহায় দরিদ্র মানুষের কল্যানে কাজ করার জন্য রাউজান পৌরবাসী ও রাউজান বাসীর সর্বাত্বক সহায়তা কামনা করেন।  

Categories
রাউজান

রাউজানে করোনায় আক্রান্ত বৃদ্ধির শংকা, সব কোরবানীর পশুর হাটে স্বাস্থ্য বিধি অমান্য

শফিউল আলম, রাউজানবার্তা :

 রাউজানের গহিরা দলই নগর স্কুল মাঠ ও রাউজানের বিভিন্ন এলাকায় কোরবানীর পশুর হাটে নেই সামাজিক দুরত্ব ক্রেতা বিক্রেতাদের মুখে নেই মাক্স কোরবানীর পশুর হাটে স্বাস্থ্য বিধি অমান্য করায় রাউজানে করোনায় আক্রান্ত বৃদ্ধি হওয়ায় শংকা দেখা দিয়েছে। 

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে রাউজান উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগ রাউজান পৌরসভার ৯ নং ওয়ার্ডের পশ্চিম রাউজান চারাবটতল, রাউজান ফকির হাট বাজারের উত্তরে আদালত ভবন মাঠ, হলদিয়া ইউনিয়নের আমির হাটের পুর্বে ভট্টপাড়া মাঠ, চিকদাইর ইউনিয়নের হক বাজার, নোয়াজিশপুর ইউনিয়নের নতুন হাট, গহিলা ইউনিয়নের দলই নগর উচ্চ বিদ্যালয় মাঠ, ৭নং রাউজান ইউনিয়নের রমজান আলীর হাটের পাশে আর্যমৈত্রেয় ইনষ্টিটিশন মাঠ, ডাবুয়া ইউনিয়নের হিংগলা মুছা শাহ বাজার, পুর্ব গুজরা ইউনিয়নের অলি মিয়ার হাট, পশ্চিম গুজরা ইউনিয়নের রঘুনন্দন চৌধুরী হাট, পাহাড়তলী ইউনিয়নের বদু পাড়া পিংক সিটি ২ এর মাঠ, বাগোয়ান ইউনিয়নের লাম্বুর হাট, নোয়াপাড়া ইউনিয়নের চৌধুরী হাট, উরকির চর ইউনিয়নের উরকিরচর বাজার ও বইজ্যাখালী হাট সমুহে রাউজান ইউনিয়নের নাতোয়ান বগিচা এলাকায় কোরবানীর পশুর হাট বসানোর অনুমতি দেয়। 

কোরবানীর পশুর হাটে ক্রেতা বিক্রেতাদের মুখে মাক্স পড়ে সামাজিক দুরত্ব বজায় রেখে কোরবানীর পশুর হাটে কেনাকাটা করার জন্য নির্দেশ প্রদান করেন বলে জানান রাউজান উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগ। 

গত ২৮ জুলাই মঙ্গলবার রাউজানের ডাবুয়া ইউনিয়নের মুছা শাহ হাট, নোয়াজিশপুর ইউনিয়নের নতুন হাট, রাউজান ইউনিয়নের নাতোয়ান বাগিচা, নোয়াপাড়া ইউনিয়নের চৌধুরী হাট, গতকাল ২৯ জুলাই বুধবার রাউজানের পাহাড়তলী ইউনিয়নের পিংক সিটি-২ মাঠ, পশ্চিম গুজরা ইউনিয়নের রঘুনন্দন চৌধুরী হাট,রাউজান পৌরসভার ৯নং ওয়ার্ডের পশ্চিম রাউজান চারাবটতল, হলদিয়া ইউনিয়নের আমির হাটের পুর্বে ভট্টপাড়া মাঠে কোরবানীর পশুর হাট বসে। 

রাউজান পৌরসভার ৯নং ওয়ার্ডের পশ্চিম রাউজান চারাবটতল এলাকায় কোরবানীর পশুর হাটে কিছুটা নিয়ম মেনে হাজার হাজার পশু বিক্রেতা ও ক্রেতার গরু, ছাগল, মহিষ, বিক্রয় করা হলে ও রাউজানের অনান্য কোরবানীর পশুর হাটে কোন প্রকার স্বাস্থ্যবিধি নামে হাজার হাজার মানুষ গাদাগাদি করে কোরবানীর পশুর হাটে গরু ছাগল, মহিষ, কেনাকাটা করতে দেখা যায় । 

 ২৯ জুলাই বুধবার বিকালে রাউজানের গহিরা দলই নগর উচ্চ বিদ্যালয় মাঠে কোরবানীর পশুর হাট পরিদর্শন কালে দেখা যায় স্কুল মাঠ থেকে কোরবানীর পশুর হাট সম্প্রসারিত করে গহিরা আতুরনীর দোকান এলাকা থেকে শুরু হওয়া গহিরা দলই নগর প্রাণ কৃষ্ণ মহাজন সড়কটি দলই নগর উচ্চ বিদ্যালয়ের সামনে ও গহিরা ইউনিয়ন পরিষদ ভবন, দৌলত দিঘি, হয়ে উত্তর দলই নগর এলাকা পর্যন্ত দেড় কিলোমিটার দৈর্ঘ সড়কের দু পাশে গাদাগাদি করে কোরবানীর পশুর হাট বসানো হয়েছে । 

সড়কের উপর বসানো কোরবানীর পশুর হাটে হাজার হাজার ক্রেতা বিক্রেতাদের ভীড়ে সড়ক দিয়ে যানবাহন ও পথচারী চলাচল বন্দ্ব হয়ে যায় । গহিরা দলই নগর উচ্চ বিদ্যালয় মাঠে বসানো কোরবানীর পশুর হাটটি পুর্বে রাউজানের চিকদাইর ইউনিয়নের দক্ষিন সর্তা কাল চান চৌধুরী বাজারে বসতো । কালচান চৌধুরী হাটটি রাউজান উপজেলা পরিষদের ইজারা প্রাপ্ত বাজার । 

কাল চান চৌধুরী হাটে অদুদিয়া সড়কের উপর কোরবানীর পশুর হাট বসানো যাবেনা ও কালচান চৌধুরী হাটে সড়ক ব্যতিত কোরবানীর পশুর হাট বসানোর জায়গা না থাকায় সামাজিক দুরত্ব বজায় রেখে কাল চান চৌধুরী হাটের কোরবানীর পশুর বাজার পাশ^বর্তী গহিরা দলই নগর স্কুল মাঠে সরকারের স্বাস্থ্যবিধি মেনে বসানোর জন্য রাউজান উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগ নির্দেশ দেয়। 

গহিরা কাল চান চৌধুরী হাটের কোরবানীর পশুর হাট সামাজিক দুরত্ব বজায় রাখার কথা বলে গহিরা দলই নগর উচ্চ বিদ্যালয় মাঠে বসানো হলে ও বাজারে সরকারের স্বাস্থ্যবিধি না মেনে গাদাগাদি করে মাঠে ও সড়কের উপর কোরবানীর পশুর বাজার বসানো হয় । 

 ২৯ জুলাই বুধবার একই ভাবে স্বাস্থ্য বিধি না মেনে পাহাড়তলী ইউনিয়নের পিংক সিটি -২ এর মাঠে কোরবানীর পশুর হাট বসানো হয়। রাউজানের হলদিয়া ইউনিয়নের আমির হাট এলকার পুর্ব পাশে ভট্ট পাড়া মাঠে ও সরকারের স্বাস্থ্যবিধি অমান্য করে কোবানীর পশুর হাট বসানো হয় । একইভাবে পশ্চিম গুজরা ইউনিয়নের রঘু নন্দন চৌধুরী হাটে কোরবানীর পশুর বাজরা বসানো হয়। 

 ২৯ জুলাই বুধবার রাউজান উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগ রাউজানের পশ্চিম রাউজান চারাবটতল এলাকা, গহিরা দলই নগর স্কুল মাঠ, হলদিয়া ইউনিয়নের আমির হাটের পেির্ব ভট্টপাড়া মাঠের কোরবানীর পশুর হাট পরিদর্শন করেন । RAB ৭ এর হাটহাজারী ক্যম্পের  কর্মকতা মাসুদের নেতৃত্বে RAB সদস্যরা রাউজান উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগের সাথে ছিলেন। 

কোরবানীর পশুর হাট পরিদর্শন কালে গহিরা দলই নগর সড়কের বসানো কোরবানীর পশুর হাটে ফটিকছড়ির জাফত নগর ইউনিয়নের মেম্বার গরু ব্যবসায়ী আফাজ ও তার সাথে থাকা লোকজনের মুখে মাক্স না পাওয়ায় আফাজ মেম্বারকে ১ হাজার টাকা জরিমানা করে উপজেলা নির্বাহী অফিসার জেনায়েদ কবির সোহাগ । 

গহিরা দলই নগর স্কুল মাঠের কোরবানীর পশুর হাটের আয়োজক গহিরা ইউনিয়নের চেয়ারম্যান নুরুল আবছার বাশির কাছে বাজারে সামাজিক দুরত্ব নিশ্চিত  না করা ও ক্রেতা বিক্রেতাদের মুখে মাক্স না থাকা প্রসঙ্গে জানতে চাইলে চেয়ারম্যান নুরুল আবছার বাশি বলেন, সামাজিক দুরত্ব বজায় রেখে ও ক্রেতা বিক্রেতাদের মুখে মাক্স লাগিয়ে কোরবানীর পশুর হাট বসানো হয়েছে। 

রাউজানের পাহাড়তলী ইউনিয়নের বদু পাড়া পিংক সিটি ২ এর মাঠে কোরবানীর পশুর হাটের আয়োজন কারী পাহাড়তলী ইউনিয়নের চেয়ারম্যান রোকন উদ্দিন বলেন, কোরবানীর পশুর হাটে সামাজিক দুরত্ব বজায় রেখে পশুর হাট বসানো হলে ও হাজার হাজার ক্রেতা বিক্রেতারা সামাজিক দুরত্ব বজায় না রেখে কেনাকাটা করছেন । পিংক সিটি ২ এর মাঠে ক্রেতা ও বিক্রেতাদের মুখে মাক্স রয়েছে। 

রাউজান উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগ কোরবানীর পশুর হাট পরিদর্শন কালে জানান, সারাদেশে কোরবানীর পশুর হাটে সরকারের স্বাস্থ্যবিধি অমান্য করে সামাজিক দুরত্ব বজায় না রেখে ও পশুর ক্রেতা বিক্রেতাদের মুখে মাক্স না লাগিয়ে কোরবানীর পশুর হাটে হাজার হাজার মানুষ ভীড় করে কোরবানীর পশুর হাটে কেনাকাটায় মেতে উঠেছে । রাউজানে ও সরকারী নির্দেশনা অমান্য করে সরকারের স্বাস্থ্যবিধি না মেনে কোরবানীর পশুর হাটে হাজার হাজার মানুষ কোরবানীর পশু বিক্রয় ও ক্রয় করতে মেঠে উঠেছে । আজ গহিরা দলই নগর এলাকায় ক্রোবানীর পশুর হাটে মুখে মাক্স না লাগিয়ে কোরবানীর গরু বিক্রয় করতে আসা আফাজ মেম্বার নামের এক গরু ব্যবসায়ীর কাছ থেকে ১ হাজার টাকা জরিমানা আদায় করেছি । 

সরকারের স্বাস্থ্য বিধি অমান্য করে রাউজানে কোরবানীর পশু হাট বসানোর কারনে রাউজানে করোনায় আক্রান্তের সংখা বৃদ্বি পাবে বলে আশংকা করছেন এলাকার সাধারন মানুষ। রাউজানে করোনার প্রার্দুভাব শুরু হওয়ার পর থেকে রাউজানের বিভিন্ন এলাকার ১ হাজার ২শত জন বিভিন্ন শ্রেণী ও পেশার মানুষ করোনা পরিক্ষা করান। তাদের মধ্যে থেকে ৩শত জন ব্যক্তি করোনায় আক্রান্ত হয়েছে । করোনায় আক্রান্তদের মধ্যে দেড় শতাধিক ব্যক্তি আইসেলোশনে থেকে চিকিৎসা করার পর সুস্থ হয়েছে। আক্রান্তদের মধ্যে ৫০ জন ব্যক্তি করোনায় আক্রান্ত হয়ে মারা যায়। কোরবানীর পশুর হাটের কারনে রাউজানে করোনায় আক্রান্তের সংখা আরো বেড় যাওয়ার শংকা করছেন রাউজানের সচেতন জনগোষ্টি । 

রাউজানে সরকারের স্বাস্থ্যবিধি অমান্য করে কোরবানীর পশুর হাট বাসানোর ব্যাপারে রাউজান থানার ওসি কেপায়েত উল্লাহকে একাধিকবার সন্দ্ব্যা  ৬ টা থেতে ৬ টা ৩০ মিনিটের সময়ে তার মোবাইল ফোনে ফোন করা হলে ও রাউজান থানার ওসি কেপায়েত উল্ল্যাহ তার মোবাইল ফোন রিসিভ না করায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি ।  

Categories
রাউজান

রাউজানে সড়কের দু পাশে বন বিভাগের ৫ হাজার গাছের চারা রোপন

শফিউল আলম, রাউজানবার্তা :

 রাউজান উপজেলার ৭নং রাউজান ইউনিয়নের রশিদর পাড়া থেকে কেউটিয়া, কুলাল পাড়া, দেয়ারী পাড়া হয়ে নাতোয়ান বাগিচা পর্যন্ত ৫ কিলোমিটার বিস্তৃত চাল মিয়া চৌধুরী সড়কের দু পাশে চট্টগ্রাম উত্তর বন বিভাগের আওয়তাধিন রাউজান ঢালার মুখ বন বিভাগের উদ্যেগে ৫ হাজার ফলজ বৃক্ষের চারা রোপন করা হয়। 

চান মিয়া চৌধুরী সড়কে বন বিভাগের উদ্যোগে টেলিকনফান্সের মাধ্যমে বৃক্ষের চারা রোপন কর্মসুচির উদ্বোধন করেন রেলপথ মন্ত্রনালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবি এম ফজলে করিম চৌধুরী এমপি। 

 ২৯ জুলাই বুধবার সকালে চট্টগ্রাম উত্তর বন বিভাগের আওতাধিন রাউজান অফিসের কর্মকর্তা এস এম আবদুর রশিদের সভাপতিত্বে রাউজান ইউনিয়ন যুবলীগ নেতা এনামুল হকের সঞ্চলনায় বৃক্ষরোপন কর্মসুচি অনুষ্টানে বিশেষ অতিতি হিসাবে উপস্থিত ছিলেন রাউজান উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগ, রাউজান পৌরসভার প্যনেল মেয়র জমির উদ্দিন পারভেজ, 

রাউজান উপজেলা কৃষি অফিসার শাব্বির আহম্মদ, রাউজান উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার নিয়াজ মোরশেদ, রাউজান সদর ইউনিয়নের চেয়ারম্যান বিএম জসিম উদ্দিন হিরু, মেম্বার প্রভাষ কল্যান বড়ুয়া, আবদুল নবী, আওয়ামী লীগ নেতা অশোক বড়ুয়া প্রমুখ ।

Categories
চট্টগ্রাম রাউজান

কদলপুর এলাকার দুই গরুচোর গরু সহ জনতার হাতে আটক

শফিউল আলম, রাউজানবার্তা :

গরু সহ পালিয়ে যাওয়ার সময় জনতার হাতে দুই চোর আটক হয়েছে। 

আটক দুই গরু চোর হলেন, রাউজান উপজেলার কদলপুর ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের মৃত আবদুল সালাম প্রকাশ সালাম বৈদ্যের পুত্র মোঃ জসিম (৫০) একই এলাকার আবুল কালামের পুত্র আবদুল মন্নান (৪৫)।

জানাযায়, গত ২৮ জুলাই দিবাগত রাতে রাউজান উপজেলা সীমান্তবর্তী কাউখালী উপজেলার ডিলাইট এলাকার দুর্গম পাহাড়ী এলাকায় রাউজানের পুর্ব রাউজান এলাকার আবদুল মোমিনের খামার বাড়ীর গোয়াল ঘর থেকে একটি ষাড় চুরি করে দুর্গম পাহাড়ী এলাকা দিয়ে নিয়ে যাওয়ার সময়ে আবদুল মোমিনের খামার বাড়ীতে থাকা তার পুত্র মোজাহিদ টের পেয়ে পাশ্ববর্তী এলাকার বাসিন্দ্বাদের ফোন করে বিষয়টি জানান । 

মোজাহিদ ও এলাকাবাসী ধাওয়া করে রাউজান উপজেলা সীমান্তবর্তী চিকনছড়া আবদুল রশিদ তালুকদারের খামার বাড়ী এলাকা থেকে চেরাই গরু সহ দু চারকে আটক করে। 

চোরাই গরু সহ আটক দু চোরকে জনতা কাউখালী উপজেলার বেতবুনিয়া ইউনিয়নের মেম্বার রকি মারমার নিকেট সোর্পদ করে বলে মেম্বার রকি মার্মা জানান ।