রাউজানে বিরামহীন ভাবে চলছে উন্নয়ন কাজ; নির্মান করা হচ্ছে কারিগরী কলেজ ভবন, কারিগরী প্রশিক্ষন কেন্দ্র ভবন, পাওয়ার ষ্টেশন, পুলিশ ফাড়ি ভবন

শফিউল আলম, রাউজানবার্তা :

রাউজান উপজেলার ৩নং চিকদাইর ইউনিয়নের দক্ষিন সর্তা এলাকায় পরিত্যক্ত জমিতে করিগরী শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের আওতায় ২৪ কোটি টাকা ব্যয়ে নির্মান করা হচ্ছে কারিগরী কলেজ। কারিগরী কলেজের ভবন নির্মানের কাজ চলছে দ্রুত গতিতে ।  

একই এলাকায় পল্লী বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের আওতায় নির্মান করা হচ্চে পাওয়ার ষ্টেশন। পাওয়ার ষ্টেশনের পাশে ৩০ কোটি টাকা ব্যয়ে কারিগরী প্রশিক্ষন কেন্দ্র ভবন নির্মান করা হচ্ছে । 

রাউজানের চিকদাইর ইউনিয়নের দক্ষিন সর্তা কারিগরী কলেজের নির্মান কাজ পরিদর্শন করছেন চিকদাইর ইউনিয়নের চেয়ারম্যান প্রিয়তোষ চৌধুরী

একই এলাকায় রাউজান হাইওয়ে পুলিশ ফাড়ি ভবন নির্মানের জন্য জমি অধিগ্রহন করার পর জমির চার পাশে সীমানা প্রাচির নির্মান করা হয়েছে ।

বৃটিশ সরকারের শাসন আমলে রাউজান থানা স্থাপিত না হওয়ার পুর্বে  হাটহাজারী থানার আওতায় রাউজানের চিকদাইর পুলিশ ফাড়ি  বসানো হয় । টিনের চালা সেমি পাকা ঘরে পুলিশ ফাড়ির কার্যক্রম চলে আসছে । চিকদাইর পুলিশ ফাড়ির জারার্জিন সেমি পাকা ঘরে তাদের কার্যক্রম চালিয়ে আসছে । জরার্জিন ঘরে পুলিশ অফিসের কাজের পাশাপাশি বসবাস করে আসছে ।

রেলপথ মন্ত্রনালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবি এম ফজলে করিম চৌধুরী এমপির একান্ত প্রচেষ্টায় পুলিশের কার্যক্রমকে গতিশীল ও তাদের জরার্জিন ঘর থেকে উন্নত মানের ভবন প্রদানের লক্ষ্যে গৃহায়ন ও গণপুর্ত অধিদপ্তর প্রথম ধাপে ২ কোটি ২৭ লাখ টাকা ব্যয়ে দ্বিতল ভবন নির্মানের কাজ শুরু করে । 

২য়তলা ভবন নির্মানের কাজের শেষ পর্যায়ে পুনারায় ১ কোটি ২৭ লাখ টাকা ব্যয়ে ৩য় তলা ভবন নির্মান কাজ শুরু করে । চিকদাইর পুলিশ ফাড়ি ভবন নির্মান কাজ চলচে দ্রুত গতিতে । 

রাউজানের চিকদাইর ইউনিয়নের চেয়ারম্যান প্রিয়তোষ চৌধুরী বলেন, রাউজানের চিকদাইরে রেলপথ মন্ত্রনালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবি এম ফজলে করিম চৌধুরী এমপির একান্ত প্রচেষ্টায় কারিগরী কলেজ , করিগরী প্রশিক্ষন কেন্দ্র, পাওয়ার ষ্টেশন, চিকদাইর পুলিশ ফাড়ি ভবন নির্মানের কাজ চলছে । চিকদাইর দক্ষিন সর্তা এলাকায় রাউজানর হাইওয়ে থানা ভবন নির্মানের জন্য জমি অধিগ্রহন করার পর জমির চারপাশে সীমানা প্রাচির নির্মানর করা হয়েছে । শীঘ্রই রাউজান হাইওয়ে থানা ভবনের নির্মান কাজ ও শরু করা হবে বলে জানান চিকদাইর ইউনিয়নের চেয়ারম্যান প্রিয়তোষ চৌধুরী ।  

রাউজানের চিকদাইর পুলিশ ফাড়ি ভবন নির্মান কাজ চলছে দ্রুত গতিতে

কারিগরী কলেজ ও কারিগরী প্রশিক্ষন কেন্দ্র নির্মান কাঝ শেষ হলে রাউজানের ছেলে মেয়েরা কারিগরী কলেজে লেখপড়া করে পাশে করিগরী প্রশিক্ষন কেন্দ্রে প্রশিক্ষন নিয়ে সরকারী বেসরকারী প্রতিষ্টানে চাকুরী করার সুযোগ পাবে বলে আশা করেন রাউজান চিকদাইর ইউনিয়নের চেয়ারম্যান প্রিয়তোষ চৌধুরী ।

নিউজ ও বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন:

শফিউল আলম, প্রধান সম্পাদক

সাহেদুর রহমান মোরশেদ, সম্পাদক ও প্রকাশক

মোবাইল- ০১৮১৮-১১৭৪৭০

ইমেইল : raozan786@gmail.com

raozanbarta24. com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*