রাউজানে ভন্ডপীর মুনিরুল্লার কুশপুত্তিলিকা দাহ ও তার লালিত মুনিরিয়ার সন্ত্রাসীদের গ্রেফতারের দাবীতে প্রতিবাদ সভা বিক্ষাভ মিছিল

শফিউল আলম, রাউজানবার্তা :

 আজ রাউজানের ডাবুয়ায় ভন্ড মুনিরুল্ল্যাহ ও তার লালিত  মুনিরিয়ার সন্ত্রাসীদের গ্রেফতারের দাবীতে প্রতিবাদ সভা, বিক্ষাভ মিছিল শেষে ভন্ড মুনিরুল্লাহর কুশপুত্তিলিকা দাহ করে বিক্ষুদ্ব জনতা। 

মুক্তিযোদ্ধা শফিকুল আনোয়ার, আওয়ামী লীগ নেতা মোজ্জামেল হক, ¤্রমিক আবদুল মন্নান, রিক্সা চালক শামশুল আলম, আলামা হাফেজ নুরুল আবছার, আল্লামা গাজী শফিউল আলম নেজামী, আল্লামা মহিউদ্দিন, এডভোকেট মোসাহেব উদ্দিন বখতেয়ার, মেজবাহ উদ্দিন সহ রাউজানের নিরিহ মানুষের উপর একের পর এক হামলা করে কাগতিয়ার ভন্ড পীর মুনিরুল্ল্যাহর লালিত মুনিরিয়ার সন্ত্রাসীরা। 

মুনিরিয়ার সন্ত্রাসীদের হামলায় নিহত হয় রাউজানের উত্তর সর্তার কিশোর নঈম উদ্দিন । এসব ঘটনাকে কেন্দ্র করে আজ ১৭ এপ্রিল থেকে রাউজানে আওয়ামী লীগ যুবলীগ, ছাত্রলীগ, মুক্তিযোদ্বারা মানবন্দন কর্মসুচি, প্রতিবাদ সভা করে । পর পর রাউজানের সুন্নি জনতা , পরিবহন শ্রমিক সংগঠন, পরিবহন মালিক সমিতি, পৃথক পৃথক ভাবে প্রতিবাদ সভা, মানবন্দন কর্মসুচি পালন প্রতিবাদ সভা, পরিবহন মলিক সমিতি, পরিবহন শ্রমিক ইউনিয়ন পরিবহন ধর্মঘট পালন করে । 

ভন্ড মুনিরিয়ার সন্ত্রাসীদের গ্রেফতার করে দৃষ্টান্তমুলক শাস্তির দাবীতে চট্টগ্রাম জেলার প্রশাসক, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি, চট্টগ্রাম জেলা পুলিশ সুপার, প্রধান মন্ত্রী স্বরাস্ট্র মন্ত্রী বরাবরে স্বারকলিপি প্রদান করে প্রতিবাদকারী জনতা । হামলার ঘটনাকে কেন্দ্র করে রাউজান থানায় ৭টি মামলা করে মুনিরিয়ার সন্ত্রাসীদের হাতে আক্রান্ত ব্যক্তিরা বাদী হয়ে রাউজান থানায় । 

হামলার ঘটনার সাথে জড়িত ৭জন কে পুলিশ গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করে ।  কাগতিয়ার ভন্ড পীর মুনিরুল্লার ও তার লালিত সন্ত্রাসীরা তরিকত্বের নাম দিয়ে রাউজানে সন্ত্রাসী কর্মূকান্ড চালিয়ে এলাকার মানুষের জায়গা জমি দখল, প্রতিটি এলাকা থেকে তরিকত্বের নাম দিয়ে চাদাঁ আদায় করে। যে সব ব্যক্তি মুনিরিয়ার সন্ত্রাসীদেরকে চাদাঁ দিতে অপারগতা প্রকাশ করে ও তাদের অপর্কমের বিরুদ্বে প্রতিবাদ করে ঐ সব ব্যক্তিদের উপর হামলা করে মুনিরিয়িার সন্ত্রাসীরা । মুনিরিয়ার সন্ত্রাসীদের কাছে রাউজানের সাধারন মানুষ জিম্মি হয়ে পড়ে । 

গত ১৭ এপ্রিল মুক্তিযোদ্বা শফিকুল আনোয়ার ও আওয়ামী লীগ নেতা মোজ্জামেল হকের উপর হামলার ঘটনার পর রাউজানের সর্বস্তরের মানুষ মুনিরিয়ার সন্ত্রাসীদের গ্রেফতার ও ভন্ডপীর মুনিরুল্লাহর সন্ত্রাসী কর্মকান্ড ব›দ্ব করার জন্য প্রতিবাদমুখর হয়ে উঠলে মুনিরিয়া যুবতবলীগ কমিটির প্রধান ভন্ড পীর মুনিরুল্লাহ তার লালিত সন্ত্রাসীরা জনরোষের ভয়ে এলাকা ছেড়ে পালিয়ে যায়। 

রাউজানের সর্বস্তরের জনগনের প্রতিবাদের মুখে মুনিরিয়া যুবতবলীগ কমিটির শীষ স্থানীয় আলেম মাওলানা এমদাদুল হক মুনিরী, মাওলানা আনোয়ার আলম সিদ্দিকি, মাওলানা ইব্রাহিম হানিফি, মাওলানা আশেকুর রহমান আল কাদেরী, মাওলানা আবদুল্ল্যাহ আল রশিদি সহ মুনিরিয়া যুবতবলীগ কমিটির বিভিন্ন পর্যয়ের নেতৃবৃ›দ্ব ভন্ড পীর মুনিরুল্ল্যাহর অপকর্মের প্রতিবাদ জানিয়ে মুনিরিয়ার সন্ত্রাসীদের গ্রেফতারের দাবী জনিয়ে জনতার কাতারে শামিল হয়েছে । আল্লামা আবদুল্ল্যাহ আল রশিদি তার উপর হামলার ঘটনার ব্যাপারে ভন্ড ফীর মুনিরুল্ল্যাহকে আসামী করে রাউজান থানায় মামলা করেছে ।  

রাউজানে মুনিরিয়া যুবতবলীগ কমিটির অনুসারীরা দল বেধে মুনিরিয়া যুবতবলীগ কমিটি ছাড়ার প্রকাশ ঘোষনা দিয়ে জনরোষ থেকে নিজেদের রক্ষা পাওয়ার জন্য প্রকাশে সভায় ও সংবাদ কর্মীদের কাছে মুনিরিয়ার সন্ত্রাসী কর্মকান্ডের প্রতিবাদ জানিয়ে মুনিরিয়া ছেড়ে দেওয়ার ঘোষনা প্রদান করছেন ।  

  ১৭ মে শুক্রবার বিকালে রাউজানের ডাবুয়ার জগ্ননাথ হাটে সর্বস্তরের জনতার উদ্যোগে আয়োজিত প্রতিবাদ সভা অনুষ্টিত হয় । ডাবুয়া ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব আবদুল রহমান চৌধুরীর সভাপতিত্বে যুবলীগ নেতা নাজিম উদ্দিনের সঞ্চালনায় অনুষ্টিত প্রতিবাদ সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রাউজান উপজেলা চেয়ারম্যান এহেসানুল হায়দার বাবুল। 

প্রতিবাদ সভায় আরো বক্তব্য রাখেন রাউজান উপজেলা যুবলীগের সভাপতি রাউজান পৌরসভার ২য় প্যনেল মেয়র জমির উদ্দিন পারভেজ। আওয়ামী লীগ নেতা বশির উদ্দিন খান, আনোয়ারুল ইসলাম,সাইফুল ইসলাম চৌধুরী রানা, জানে আলম জনি, জসিম উদ্দিন চৌধুরী, জসিম উদ্দিন, নজরুল ইসলাম চৌধুরী, সাইফু উদ্দিন চৌধুরী সাবু, লোকমান সওদাগর,উপজেলা যুবলীগের যুগ্ন সম্পাদক আহসান হাবিব চৌধুরী, রাউজান উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আবু মোরশেদ চৌধুরী, উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক সাখাওয়াত হোসেন পিপলু, যুবলীগ নেতামোরশেদ আলম, সাজ্জাদুল আলম, আসাদ, সাবের উদ্দিন, ছাত্রলীগ নেতা সাজ্জাদ হোসেন, নাসির উদ্দিন, জমির উদ্দিন ।  

প্রতিবাদ সভা শেষে বিক্ষোভ মিছিল করে । মিছিল শেষে বিক্ষুদ্ব জনতা ভন্ড পীর মুনিরুল্লাহর কুশপুত্তলিকা দাহ করে ।নিউজ ও বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন:

শফিউল আলম, প্রধান সম্পাদক

সাহেদুর রহমান মোরশেদ, সম্পাদক ও প্রকাশক

মোবাইল- ০১৮১৮-১১৭৪৭০

ইমেইল : raozan786@gmail.com

raozanbarta24. com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*