রাউজানে শ্রেষ্ট অধ্যক্ষ হলেন জাহাঙ্গীর আলম

রাউজানবার্তা প্রতিবেদক :

রাউজান উপজেলায় কলেজ পর্যায়ে শ্রেষ্ট অধ্যক্ষ নির্বাচিত হয়েছেন কৃষিবিদ মুহাম্মদ জাহাঙ্গীর আলম।শিক্ষা সপ্তাহ উপলক্ষে আয়োজিত অনুষ্টানে হযরত এয়াছিন শাহ পাবলিক কলেজের অধ্যক্ষ মুহাম্মদ জাহাঙ্গীর আলমকে শ্রেষ্ট অধ্যক্ষ নির্বাচিত করা হয়।

তিনি সর্ব প্রথম ২০০২ সালের ২জুলাই অত্র কলেজে প্রভাষক পদে যোগদান করেন। এরপর কলেজের দায়িত্তরত অধ্যক্ষ আলহাজ্জ আব্দুল মোতালেবের মৃত্যুর পর ২৯ মে ২০০৭ সাল হতে ২৫ নভেম্বর ২০১৫ সাল পর্যন্ত ভারপ্রাপ্ত অধ্যক্ষ দায়িত্ত পালন করেন মুহাম্মদ জাহাঙ্গীর।

পরবর্তি সরকারী বিধি মোতাবেক ২৬ নভেম্বর ২০১৫ হতে অধ্যক্ষ পদে নিয়োজিত হন তিনি। অধ্যবদি সুনাম ও দক্ষতার সহিত নিয়োজিত আছে স্বপদে। তিনি কক্সবাজার জেলার মহেশখালী উপজেলার কালার মারছড়া মারাক্ষাঘোনা ঈমান তালুকদারের বাড়ীর মরহুম মাষ্টার জাকের আহম্মদ ও মোবাশ্বেরা বেগমের প্রথম পুত্র।


রাউজানে শ্রেষ্ট অধ্যক্ষ মুহাম্মদ জাহাঙ্গীর আলম।

তিনি ১৯৯০ সালে এস এসসি, ১৯৯২ সালে এইচ এসসি পাশ করার পর ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে বিএসসি ইন এগ্রি কালচার ও এম এস ডিগ্রী অর্জন করেন। পাশা-পাশি উম্মুক্ত বিশ্ববিদ্যালয় থেকে তিনি এম বিএ ডিগ্রীও অর্জন করেন। তিনি কলেজ অধ্যক্ষ পদের পাশা-পাশি সমাজ ও জন হিতকর কাজেও নিজেকে জড়ীত রেখেছেন।

বিশেষ করে তিনি নিজ গ্রাম এলাকার মারক্ষাঘোনা কেন্দ্রিয় জামে মসজিদ, মারাক্ষাঘোনা বাজার জামে মসজিদ ও ফোরকানিয়া মাদ্রাসার সভাপতির দায়িত্ত পালন করে আসছেন। এছাড়া তিনি ঢাকা খামারবাড়ী কৃষিবিদ ইনষ্টিটিউটেরর আজীবন সদস্য, চট্টগ্রাম জেলা কৃষি বিগগান সমিতির সভাপতি, বাংলাদেশ বেতার চট্টগ্রাম কেন্দ্রের কৃষি খামার অনুষ্টানের রিসোর্চ পারসন। এছাড়া তিনি এইচ এস টি টি আই কুমিল্লা কোট বাড়ী অধ্যক্ষদের শিক্ষা প্রশাসন ব্যবস্থাপনার উপর সফল প্রশিক্ষন সমাপ্ত করে এ+ফলাফল সাফল্য অর্জন করেন। তিনি ২ কন্যা সন্তানের জনক।

তার এ সফলতায় কলেজ গবর্নিং বডির সভাপতি ও রাউজান উপজেলা চেয়ারম্যান একে এম এহেছানুল হায়দার বাবুল সহ অন্যান্য সদস্য বৃন্দ, শিক্ষক-কর্মচারী, ছাত্র-ছাত্রী তাকে অভিনন্দন জানিয়েছেন।

নিউজ ও বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন:

শফিউল আলম, প্রধান সম্পাদক

সাহেদুর রহমান মোরশেদ, সম্পাদক ও প্রকাশকমোবাইল- ০১৮১৮-১১৭৪৭০

ইমেইল : raozan786@gmail.com

raozanbarta24.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*