রাউজান হাইওয়ে থানা ভবন নির্মান কাজ, লাঘব হবে পুলিশের আবাসন সমস্যা

শফিউল আলম,  রাউজান

রাউজান হাইওয়ে থানা ভবন নির্মানের কাজ শরু হবে শীঘ্রই এতে লাঘব হবে পুলিশের আবাসন সমস্যা। 

রাউজান হাইওয়ে থানা পুলিশ রাউজান পৌরসভার গহিরা বড়পুল এলাকায় ১৯ হাজার টাকা ভাড়া দিয়ে ঘর ভাড়া করে গত ১৭ বৎসর ধরে তাদের কার্যক্রম চালিয়ে আসছে। ভাড়া করা ভবনে পুলিশের আবাসন সংকট, পয়ঃ নিস্কাসন সংকট, বিশুদ্ব পানির সংকট থাকা সত্বেও হাইওয়ে থানার ওসি সহ ২৪ জন পুলিশ ভাড়া করা ভবনে বসবাস করে তাদের কার্যক্রম চালিয়ে আসছে। 

রাউজান হাইওয়ে থানা পুলিশ ভাড়া করা ভবনে তাদের কার্যক্রম চালিয়ে রাউজান, হাটহাজারী, ফটিকছড়ি তিন উপজেলার উপর দিয়ে যাওয়া চট্টগ্রাম রাঙ্গামাটি মহাসড়ক, চট্টগ্রাম খাগড়াছড়ি সড়কে দায়িত্ব পালন করে আসছে। 

রাউজান হাইওয়ে থানা পুলিশের দুভোর্গ লাঘবে রেলপথ মন্ত্রনারয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবি এম ফজলে করিম চৌধুরী এমপির একান্ত প্রচেষ্টায় গৃহায়ন ও গনপুর্ত অধিদপ্তর রাউজান হাইওয়ে থানা ভবন নির্মানের জন্য ভাড়া করা ভবন ও চট্টগ্রাম রাঙ্গামাটি সড়কের পাশে এক একর জমি অধিগ্রহন করে।জমি অধিগ্রহন করার পর জমির চার পাশে সীমানা প্রাচীর নির্মান করা হয়। 

গৃহায়ন ও গনপুর্ত অধিদপ্তর অধিগ্রহন করা জমিতে হাইওয়ে থানা ভবন নির্মান করার জন্য গত ২০১৮ সালের ১৪ ডিসেম্বর টেন্ডার আহবান করে।টেন্ডারের মাধ্যমে হাইওয়ে ভবন নির্মানের জন্য কাজ নেয় ঠিকাদারী প্রতিষ্টান মেসার্স কাসেম কনস্টাকশন। 

চার কোটি ২০ লাখ টাকা ব্যয়ে ২য় তলা হাইওয়ে থানা ভবন নির্মানের কাজ নিয়ে ঠিকাদারী   প্রতিষ্টান ফাইলিংয়ের কাজ শুরু করেছে । ফাইলিংয়ের কাজ শেষ হলে ভবন নির্মানের কাজ শুরু করবে ঠিকাদারী প্রতিষ্টান মেসার্স কাসেম কনস্টাকশন । 

রাউজান হাইওয়ে থানা ভবনের নির্মান কাজ শেষ হলে আবাসন সংকট, পয়ঃ নিস্কাসন সংকট, বিশুদ্ব পানির সংকট লাঘব হবে বলে আশা করছেন রাউজান হাইওয়ে থানার ওসি মোঃ জহিরুল হক।নিউজ ও বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন:

শফিউল আলম, প্রধান সম্পাদক

সাহেদুর রহমান মোরশেদ, সম্পাদক ও প্রকাশক

মোবাইল- ০১৮১৮-১১৭৪৭০

ইমেইল : raozan786@gmail.com

raozanbarta24. com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*