রাউজানে ধান ক্রয় শুরু, কৃষকের মাঝে হাসি ধান ক্রয় চলবে ৩১আগস্ট পর্যন্ত

রাউজানবার্তা প্রতিবেদক :

রাউজানে এবার ৯৭মেট্টিক টন ধান সংগ্রহ করা হবে বলে জানিয়েছেন খাদ্য অফিস। প্রকৃত কৃষক থেকে এধান সংগ্রহ করবেন বলে জানান উপজেলা খাদ্য গুধামের ভারপ্রাপ্ত কর্মকর্তা তীমির কুমার দে জানান।

সে লক্ষ্যকে সামনে রেখে ধান ক্রয় যাচাই বাচাই উৎসব উদ্বোধন করা হয়েছে আজ শনিবার। বেলা ২টায় হলদিয়া ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে প্রকৃত কৃষকের ধান যাচাই বাচাই করে ক্রয় উৎসব উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগ।

ইউএনও জানান ২৬টাকা ধরে ৯৭মেট্টিক টন ধান ক্রয় করা হবে সমগ্র রাউজান থেকে। তিনি বলেন খাদ্য অফিসার, কৃষি অফিসার সহ সংশ্লিষ্টরা প্রয়োজনে কৃষকের বাড়ী বাড়ী গিয়ে এমনকি ঘরে গিয়ে ধান কিনবেন।

তিনি জানান সরকার যেহারে রেট দিয়েছেন সে হারে যারা ধান বিক্রি করবে তাদের কৃষি কার্ড ও সোনালী ব্যাংকে একাউন্ট থাকতে হবে।

জানাগেছে আজ শনিবার পর্যন্ত রাউজানে ৩মেট্টিক টন ধান ক্রয় করা হয়েছে।

আজ ধান যাচাই বাচাই ও ক্রয় উৎসবে উপস্তিত ছিলেন উপজেলা খাদ্য নিয়ন্ত্রক বিদর্শী চাকমা,হলদিয়া ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্বা শফিকুল ইসলাম,রাজনীতিক আলহাজ্জ মাহবুবুল আলম,

সাংবাদিক এম বেলাল উদ্দিন,খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা তীমির কুমার দে, প্রকৃত কৃষক ও বর্তমান মেম্বার মুহাম্মদ আলী, মেম্বার তৌহিদ, সাবেক মেম্বার প্রকৃত কৃষক আহমদ ছাপা,বোর্ড সচিব মাহবুবুল আলম, মুহাম্মদ মমতাজ, কৃষক শাহজাহান, মুহাম্মদ জসিম,তসলিম, বাবর প্রমুখ।

ছবিঃ রাউজানে প্রকৃত কৃষক থেকে ২৬ টাকা ধরে ধান ক্রয় উদ্বোধন করছেন ইউএনও জোনায়েদ কবির সোহাগ।

জানাযায়, প্রকৃত কৃষক থেকে ২৬ টাকা কেজিতে ধান কিনতে গত ২৯ এপ্রিল খাদ্য অধিদপ্তর থেকে চিটি প্রেরন করে উপজেলা খাদ্য অফিসে। ঐ চিটিতে আগামি ৩১আগস্ট ২০১৯পর্যন্ত ধান ক্রয়ের নির্দেশনা রয়েছে।

নিউজ ও বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন:

শফিউল আলম, প্রধান সম্পাদক

সাহেদুর রহমান মোরশেদ, সম্পাদক ও প্রকাশক

মোবাইল- ০১৮১৮-১১৭৪৭০

ইমেইল : raozan786@gmail.com

raozanbarta24. com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*