মুনিরিয়া : হামলার আশংকায় ঈদগাহ ও মসজিদে পুলিশের নিরাপত্তা ব্যবস্থা জোরদার ; আপনজনদের সাথে ঈদ করতে পারেনি রাউজান থানার পুলিশ

শফিউল আলম, রাউজানবার্তা :

পবিত্র ঈদুল ফিতরের দিনে রাউজানের বিভিন্ন এলাকায় ঈদগাহে ও মসজিদে ঈদের নামাজ আদায়ের সময়ে কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করে পুলিশ। 

ঈদের দিনে রাউজানে ঈদগাহ ও মসজিদে ঈদের জামাতে দায়িত্ব পালন করায় রাউজান থানার কোন পুলিশ অফিসার ও কনষ্টেবল এবারের ঈদে আপন জন ও স্বজনদের সাথে ঈদ করতে পারেনি। 

সম্প্রতি রাউজানে উগ্রবাদী সংগঠন মুনিরিয়া যুবতবলীগ কমিটির সদস্যদের হামলায় মুক্তিযোদ্বা, রাজনৈতিক নেতা, সাধারন মানুষ আক্রান্ত হওয়ায় রাউজানে মুনিরিয়া যুবতবলীগ কমিটির সদস্যদের বিরুদ্বে রাউজানের সাধারন মানুষ আন্দোলন করতে মাঠে নেমে পড়ে। উগ্রবাদী সংগঠন মুনিরিয়া যুবতবলীগ কমিটির সদস্যদের হামলায় মুক্তিযোদ্বা, রাজনৈতিক নেতা, সাধারন মানুষ আক্রান্ত হওয়ার ঘটনার প্রতিবাদে রাউজান ও চট্টগ্রাম শহরে মানববন্দন কর্মসুচি, প্রতিবাদ সভা, সংবাদ সম্মেলন, বিক্ষোভ মিছিল করে রাউজানের সকল শ্রেনী পেশার মানুষ । 

মুনিরিয়া যুবতবলীগ কমিটির সন্ত্রাসী সদস্যদের গ্রেফতার পুর্ব দৃষ্টান্তমুলক শাস্তির দাবী জানিয়ে ও মুনিরিয়া যুবতবলীগ কমিটির কার্যক্রমকে নিষিদ্ব করার দাবীতে রাউজানের সকল জনপ্রতিনিধি ও মুক্তিযোদ্বারা প্রধান মন্ত্রী, স্বরাস্ট্র মন্ত্রী, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার,  চট্টগ্রাম জেলা প্রশাসক, চট্টগ্রাম রেঞ্জের ডি, আই, জি, চট্টগ্রাম জেলা পুলিশ সুপার বরাবরে স্বারকলিপি প্রদান করে । মুনিরিয়া যুবতবলীগ কমিটির সনন্ত্রাসী কার্যক্রম বন্দ্ব করার দাবীতে চট্টগ্রাম রাঙ্গামাটি সড়কে একদিন পরিবহন ধর্মঘট পালন করে চট্টগ্রাম রাঙ্গামাটি মোটর মালিক সমিতি ও পরিবহন শ্রমিকেরা। 

 ৫ জুন বুধবার পবিত্র ঈদুল ফিতেরের দিনে রাউজানে কোন ধরনের সংর্ঘষ হওয়ার ঘটনার আশংকা করে ঈদের জামাতে পুলিশের কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করে বলে রাউজান থানার ওসি কেপায়েত উল্ল্যাহ জানান। 

ঈদের দিনে মুনিরিয়া যুবতবলীগ কমিটির সদর দপ্তর রাউজানের কাগতিয়ায় পুলিশের কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার মাধ্যমে মসজিদে ঈদের নামাজ আদায় করে মুনিরিয়া যুবতবলীগ কমিটির অনুসারিরা । তবে ঈদের জামাতে প্রতি বৎসর কাগতিয়া পীর মুনিরুল্ল্যাহ উপস্থিত থাকলে ও এবারের ঈদে ঈদের জামাতে মুনিরুল্ল্যাহ উপস্থিত ছিলেন না।

 কাগতিয়ার পৗর দাবীদার মুনিরুল্ল্রাহ ও তার অনুসারীদের নির্যাতনে অতিষ্ট হয়ে পরিবার পরিজন নিয়ে মাতৃভুমি কাগতিয়ি ত্যাগ করে চট্টগ্রাম শহরের মধ্যে বসবাসকারী মুনিরুল্ল্যাহর বড় ভাই মোহাম্মদউল্লাহ কাগতিয়া ঈদের জামাতে উপস্থিত ছিলেন। 

রাউজান থানার ওসি কেপায়েত উল্ল্যাহ ও এস আই সইমুল ইসলাম বলেন, পুলিশের চাকুরী করে ঈদের দিনে রাউজানে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করায় রাউজান থানার কোন পুলিশ অফিসার ও কনষ্টেবল আপন জন ও স্বজনদের সাথে ঈদ করতে পারেনি । এমনকি সকলেই ঈদের জামাতে উপস্থিত হয়ে সারিবদ্বভাবে দাড়িয়ে ঈদের নামাজ আদায় করলেও পুলিশ তাদের নিরাপত্তার দায়িত্ব পালন করায় ঈদের নামাজ আদায় করতে পারেনি। দেশের সকল শ্রেনী ও পেশার মানুষ ঈদের দিনে স্বজনদের নিয়ে ঈদ করলে ও পুলিশের সদস্যরা স্বজনদের সাথে নিয়ে ঈদ করতে পারেনি ।

 নিউজ ও বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন:

শফিউল আলম, প্রধান সম্পাদক

সাহেদুর রহমান মোরশেদ, সম্পাদক ও প্রকাশক

মোবাইল- ০১৮১৮-১১৭৪৭০

ইমেইল : raozan786@gmail.com

raozanbarta24. com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*