রাউজানে ইভটিজিং : এক শিক্ষার্থীকে ৩মাসের দন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত

শফিউল আলম, রাউজানবার্তা :

রাউজান উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যজিষ্ট্রেট জোনায়েদ কবির সোহাগ রাউজান উপজেলা সদরের একটি শিক্ষা প্রতিষ্টানের মহিলা শিক্ষার্থীকে ইভটিজিং করার অপরাধে একই শিক্ষা প্রতিষ্টানের ফাজিল ২য় বর্ষের শিক্ষার্থী নাজিম উদ্দিন (২৪) কে তিনমাসের বিনাশ্রম দন্ড প্রদান করে। 

গত ৮ জুন শনিবার রাত ৮টার সময় উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগ এ রায় প্রদান করে। 

ইভটিজিং করার অপরাধে ৩ মাসের বিনাশ্রম দন্ড প্রদান করার পর শিক্ষার্থী নাজিম উদ্দিনকে চট্টগ্রাম জেলা কারাগারে প্রেরন করার জন্য রাউজান থানার ওসিকে নির্দেশ প্রদান করে উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগ। 

রাউজান উপজেলা সদরের শিক্ষা প্রতিষ্টানের আলিম ক্লাসের মহিলা শিক্ষার্থীকে প্রতিনিয়ত শিক্ষা প্রতিষ্টানে উতক্ত করতো নাজিম উদ্দিন। মহিলা শিক্ষার্থীর মোবাইল ফোনে ফোন করে তাকে উতক্ত করা হতো। 

ইভটিজিংয়ের অপরাধে দন্ডপ্রাপ্ত নাজিম উদ্দিন

গত রমজান মাসের ১৫ দিন পুর্বে মহিলা শিক্ষার্থীর এব্যাপারে অভিযোগ করলে ফাজিল ২য় বর্ষের শিক্ষার্থী নাজিম উদ্দিনকে শিক্ষা প্রতিষ্টান থেকে সাময়িকভাবে বহিস্কার করা হয়। 

নাজিম উদ্দিনের পিতা হাসান তার ছেলে আর কখনো এ ধরনের অপকর্মে লিপ্ত হবেনা বলে মুচলেখা দিয়ে শিক্ষা প্রতিষ্টানের প্রধানের কাছ থেকে নাজিম উদ্দিনকে ছাড়িয়ে নেয়। 

গত রমজান মাসে নাজিম উদ্দিন ঐ মহিলা শিক্ষার্থীর মাতার মোবাইল ফোনে ফোন দিয়ে হুমকি প্রদান করে বলে মহিলা শিক্ষার্থী অভিযোগ করে । ইভটিজিংয়ের শিকার মহিলা শিক্ষার্থী রাউজানের সাংসদ পুত্র তরুন আওয়ামী লীগ নেতা ফারাজ করিম চৌধুরীর পরিচালিত সেন্ট্রাল বয়েজ অব রাউজানের  হেল্প ডেক্স নম্বরে ফোন দিয়ে সহায়তা পাওয়ার আবেদন করে। 

সেন্ট্রাল বয়েজ অব রাউজানের সভাপতি সাইদুল ইসলাম সহ কর্মকর্তারা বিষয়টি রাউজান উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগকে অবহিত করে । 

রাউজান উপজেলা নিবাহী অফিসার জোনায়েদ কবির সোহাগ বিষয়টি জানার পর গত ৮ জুন দিবাগত রাত ৮ টার সময় শিক্ষার্থী নাজিম উদ্দিনকে তার বাংলোতে নিয়ে আসে পরে মহিলা শিক্ষার্থীকে ডেকে নিয়ে আসা হয়। 

নাজিম উদ্দিন  মহিলা শিক্ষার্থীকে ইভটিজিং করে বলে মহিলা শিক্ষার্থী নাজিম উদ্দিনের বিরুদ্বে তার সামনে উপজেলা নির্বাহী অফিসারের আদালতে জবানবন্দ্বী দেয় । 

নাজিম উদ্দিন ও মহিলা শিক্ষার্থীর দুজনের জবান বন্দ্বী শোনার পর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যজিষ্ট্রেট জোনায়েদ কবির সোহাগ শিক্ষার্থী নাজিম উদ্দিনকে তিনমাসের বিনাশ্রম দন্ড প্রদান করে। 

এ ব্যাপারে রাউজান উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যজিষ্ট্রেট জেনায়েদ কবির সোহাগ বলেন, শিক্ষার্থী নাজিম উদ্দিন মহিলা শিক্ষার্থীকে ইভটিজিং করার অপরাধ প্রমানিত হওয়ায় তাকে তিন মাসের বিনাশ্রম দন্ড প্রদান করা হয়েছে ।

নিউজ ও বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন:

শফিউল আলম, প্রধান সম্পাদক

সাহেদুর রহমান মোরশেদ, সম্পাদক ও প্রকাশক

মোবাইল- ০১৮১৮-১১৭৪৭০

ইমেইল : raozan786@gmail.com

raozanbarta24. com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*