স্বাধীনতার সুফল ভোগ করছেন সকলেই: রাউজানে স্বাধীনতা দিবসে বক্তারা


রাউজানবার্তা প্রতিবেদক :

রাউজান উত্তর সর্তা গাউছিয়া হাফেজিয়া সিনিয়র মাদ্রাসার উদ্যোগে স্বাধীনতা দিবস ২৬মার্চ সকাল থেকে বেলা ৩ টা পর্যন্ত মাদ্রাসা প্রাঙ্গনে অনুষ্টিত হয়। মাদ্রাসা প্রিন্সিফাল আল্লামা আমির আহাম্মদ আনোয়ারী (মা.জি.আ) সভাপতিত্তে এতে প্রধান অতিথি ছিলেন মার্টিন গ্রুপের চেয়ারম্যান দানবীর, সমাজ সেবকও শিক্ষানুরাগী বীর মুক্তিযোদ্বা আলহাজ্জ মুহাম্মদ জহুরুল ইসলাম সিদ্দীকি।

মাদ্রাসা প্রভাষক মাওলানা সৈয়দ হাসান মুরাদ কাদেরী ও শিক্ষক মাওলানা ইয়াছিন (অাশরাফের) যৌথ সঞ্চালনায় প্রধান অতিথি আলহাজ্জ জহুরুল ইসলাম সিদ্দীকির ব্যাক্তিগত তহবিল থেকে প্রদত্ত অর্ধশতাধিক ছাত্র-ছাত্রীর জন্য মেধা ও বার্ষিক ক্রীড়া পুরুস্কার ও মাদ্রাসার শিক্ষক-কর্মচারী প্রতিজনকে উন্নত মানের ছাতা প্রদান করেন।

ছবিঃ রাউজান উত্তর সর্তা গাউছিয়া মাদ্রাসার স্বাধীনতা দিবসে প্রধান অতিথি আলহাজ্জ জহুরুল ইসলাম সিদ্দীকিকে ক্রেস্ট তুলে দিচ্ছেন অধ্যক্ষ আল্লামা আমির আহমদ আনোয়ারী।

বক্তব্য কালে প্রধান অতিথি বলেন মহান মুক্তিযোদ্বাদের রক্ত ও নিরস্ত্র মা-বোনের ইজ্জতের বিনিময়ে অর্জিত মহান স্বাধীনতার সুফল ভোগ করছেন সকলেই । তিনি মাদ্রাসা শিক্ষার্থিদের বলেন তোমরা লেখাপড়া শেষ করে পরিবারের পাশা-পাশি দেশ ও জাতীর খেদমতে নিয়োজিত হতে হবে।তিনি জানান অত্র মাদ্রাসার উন্নয়নের জন্য তিন লক্ষ টাকার অনুদান ঘোষনা দেন চট্টগ্রাম জেলা পরিষদের পক্ষে প্যানেল চেয়ারম্যান মুক্তিযোদ্বা কাজী আব্দুল ওহাব।

অনুষ্টানে উপস্তিত ছিলেন দানবীর প্রবাসি আলহাজ্জ মাওলানা মুনির উদ্দিন সিদ্দিকী, আলহাজ্জ ইউসুফ জামান, লায়ন মুহাম্মদ আলী, মেম্বার সরোয়ার উদ্দিন, সাংবাদিক মাওলানা এম বেলাল উদ্দিন, আলহাজ্জ আমিনুর রহমান, ব্যাবসায়ি মুহাম্মদ নিজাম উদ্দিন, গোলাফুর রহমান, নূরুল হক।

উপস্থিত ছিলেন গভর্নিং বডির সদস্য সহ মাদ্রাসার শিক্ষক-শিক্ষিকা যতাক্রমে অধ্যাপক ফারুকে আজম ,অধ্যাপক ওসমান গনি, মাসুদুল ইসলাম, নিলুফা ইয়াসমিন, নাসির উদ্দীন হাওলাদর, খালেদ চৌধুরী, দিদারুল আলম, বিশিষ্ট লেখক গবেষক আলহাজ্জ আল্লামা জসিম উদ্দীন আবেদী, মাওলানা আবু ইউসুফ জামালী, মাওলানা আব্দুল আজিজ আলকাদেরী আক্তার ফারুক, মুজিবুর রহমান, মাওলানা ক্বারী ওসমান গণি, আলহাজ্জ মাওলানা মুনসুর উদ্দিন রেজভী, মাওলানা মনছুর নেজামী, মাওলানা মোজাম্মেল হোসাইন, আবু তালেব, ইরফান উল্লাহ, দিলশাদ বীনতে মিলি, সাহেদা আকতার সাদিয়া, সাকলাইন, মাসুদ, শহিদুল ইসলাম, আব্দুস সবুর প্রমুখ।

ছবিঃরাউজান উত্তরসর্তা গাউছিয়া মাদ্রাসায় স্বাধীনতা দিবসে পুরুস্কার প্রদান করছেন মুক্তিযোদ্বা জহুরুল ইসলাম সিদ্দীকি।

অনুষ্ঠানে নূরানী, হেফজ, এবতাদায়ী, দাখিল, আলিম বিভাগের ছাত্র-ছাত্রী মেধা, সাংস্কৃতিক ও ক্রীড়ায় বিজয়ীদের মাঝে ১৫২ টি পুরস্কার প্রদান করা হয়।

অনুষ্টানে বিশেষ অতিথি প্রবাসি মাওলানা মুনির উদ্দিন সিদ্দিকী মাদ্রাসার তার পিতার নামে নামকৃত মাওলানা আবুল বজল দ্বীতল ভবনকে সম্প্রসারিত করে ৩য় তালা করার প্রতিশ্রুতি দেন।

অনুষ্টানে মুক্তিযুদ্ব শীর্ষক আলোচনা, আলীম পরিক্ষার্থীদের বিদায়, পুরস্কার বিতরন, প্রয়াত বিশিষ্ট আলেমেদ্বীন আল্লামা নুর মোহাম্মদ রেজভী ও অাল্লামা জসিম উদ্দিন রেজভীর স্মরনে আলোচনা, মিলাদ, মোনাজাত, তাবরুক বিতরন অনুষ্টিত হয়।

নিউজওবিজ্ঞাপনেরজন্যযোগাযোগকরুন:

শফিউলআলম, প্রধানসম্পাদক

সাহেদুররহমানমোরশেদ, সম্পাদকওপ্রকাশক

মোবাইল- ০১৮১৮-১১৭৪৭০

ইমেইল: raozan786@gmail.com

raozanbarta24.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*