মুনিরিয়া : জঙ্গিবাদ ও মাদকের ব্যাপারে সুপারিশ করলে তার কঠোর বিচার হবে -ফজলে করিম এমপি

রাউজানে মাদক ও জঙ্গিবাদ বিষয়ক মতবিনিময়

এম বেলাল উদ্দিন, রাউজানবার্তা :

রাউজানের সাংসদ এবি এম ফজলে করিম চৌধুরী বলেছেন মাদকের ব্যাপারে কাউকে ছাড় দেওয়া হবেনা। এমনকি কেউ সুপারিশ করলে তার কঠোর বিচার করা হবে। তিনি বলেন খাদ্য ভেজাল, ঔষুদের দোকান মেয়াদোত্তীন্ন এগুলোতে নজর রাখতে হবে। মুনিরীয়াকে কোন ছাড় দেয়া হবেনা জানিয়ে ফজলে করিম বলেন মুনিরীয়ার মুনিরুল্লাহ হাজার কোটি টাকার মালিক।সে এতটাকা কই পেল।

ফজলে করিম বলেন যার যে কাজ সে তা করবে, অন্যজনকে এবিষয়ে মাতা ঘামানোর প্রয়োজন নেই । তিনি বলেন চট্টগ্রাম রাঙ্গামাটি সড়ক সহ বিভিন্ন সড়ক দিয়ে ট্টাকে করে নিয়ম থেকে বেশি ইট বহন করলে প্রশাসন ঐসব ইট জব্দ করে স্কুল মাদ্রাসায় দিয়ে দেবে।তিনি বলেন প্রতিজন জন প্রতিনিধির মোবাইল ফোন ২৪ঘন্টা আমার মত খোলা রাখতে হবে।

সামনে বর্ষা আসতেছে রাস্তা ঘাটের দিকে খেয়াল রাখতে হবে আমাদের। তিনি সকলকে ঈদুল ফিতরের শুভেচ্ছা জানান, তিনি রাউজান উপজেলা প্রশাসনের উদ্দ্যোগে মাদক জঙ্গিবাদ সহ নানা বিষয় নিয়ে আজ সোমবার সকাল ১১ টায় উপজেলা হলরুমে আয়োজিত অনুষ্টানে মত বিনিময় সভায় টেলি কনফারেন্সে বক্তব্য রাখছিলেন।

সোমবার সকাল ১১ টায় উপজেলা হলরুমে আয়োজিত অনুষ্টানে সভাপতিত্ত করেন উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগ। রাউজানের মুক্তিযোদ্বা, জনপ্রতিনিধি, বিভাগীয় কর্মকর্তাবৃন্দ, রাজনৈতিক নেতৃবৃন্দ, শিক্ষক-শিক্ষিকা, সাংবাদিক, ব্যাবসায়ি, সুধীবৃন্দের সাথে আয়োজিত মতবিনিময় মাদক, জঙ্গিবাদ, বাল্যবিবাহ,মানব পাচার, নারী নির্যাতন, ভেজাল খাদ্য দ্রব্য প্রতিরোধ এবং পরিবেশ সুরক্ষা বিষয়ক সম্পর্কে আলোচনা করা হয়।

এতে বক্তরা এসব বিষয়ের উপর মতামত প্রদান করে বক্তব্য রাখেন। সর্বপ্রথম মতামত দেন টিপু সুলতান, তিনি কিটনাশক যত্রতত্র বিক্রি বন্ধ করতে পরামর্শ দেন।তিনি বলেন কিটনাশক বিষের কারনে অল্প কদিন আগে আমার একমাত্র ছেলেকে হারিয়েছি।
রাউজানবার্তার প্রধান সম্পাদক সাংবাদিক শফি তার মতামতে বলেন কদলপুর, পৌরসভার ৯নং ওয়ার্ড, রাউজান ইউনিয়ন,হলদিয়া ইউনিয়নের পাহাড়ী সীমান্ত দিয়ে বাংলা মদ সহজে নিয়ে আসতে পারে। এগুলো বন্ধ করতে হলে প্রশাসনিক নজর বাড়াতে হবে।

আর্যমৈত্রি ইনষ্টিটিউটের প্রধান শিক্ষক বলেন ইভটিজিং সামাজিক ভাবে রোধ করতে হবে।জেলা স্কাউটের সম্পাদক বলেন মাদকের কারনে অকালে মরতে হয় মাদক দ্রব্য সেবন কারীদের। তাই সচেতন হতে হবে আমাদেরকে।

রাউজানে মতবিনিময় সভায় বক্তব্য রাখছেন উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগ।

গহিরা কামিল মাদ্রাসার প্রিন্সিফাল আল্লামা ইব্রাহিম নঈমি বলেন মাদক বিক্রি ও সেবন ইসলামে নিষেদ।তাই মাদক নির্মূলে আলেম উলামাগন ভূমিকা রাখতে পারেন।পৌর কাউঞ্চিলর জেবুননেছা বলেন বাল্য বিবাহ সামাজিক ব্যাধি এটি প্রতিরোধে সকলকে ঐক্যবদ্ব হতে হবে।

হলদিয়া ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্বা শফিকুল ইসলাম বলেন মুনিরীয়া হচ্ছে মুল জঙ্গি।তিনি বলেন হলদিয়ায় ৬৪জন মুনিরীয়ার সাথে জড়িত ছিলেন।বর্তমানে ৬০জন তওবা পড়েছে। বাকী ৪জন এলাকাতে নেয়।মুনিরীয়া থেকে সাবধান থাকতে হবে।তিনি বলেন মাদক যুব সমাজকে ধংস করছে। তাই আমরা হলদিয়ায় আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ এক হয়ে মাদক ইয়াবার বিরুদ্বে যুদ্ব ঘোষনা করেছি। এপর্যন্ত ৩জনকে ধরে পুলিশে সোপর্দ করেছি।

মুক্তিযোদ্বা কমান্ডার আবু জাফর চৌধুরী বলেন মুনিরীয়াদের আর ছাড় দেয়ার সূযোগ নাই।তিনি বলেন কাগতিয়া মাদ্রাসা ছিল রাজাকারদের অাস্তানা, তারা ছিল স্বাধীনতা বিরোধী তাই তাদের থেকে জঙ্গিবাদ সৃষ্টি হতে সময় লাগবেনা।তাই তাদের কর্মকান্ড নিষিদ্ব করার প্রস্তাব রাখছি।পুলিশ অফিসার মধুসূধন বলেন আমরা সকলেই বলি সচেতন হতে হবে, সচেতন হতে হবে,কে সচেতন হবে,আগে আমাকে আমার পরিবারকে সচেতন করতে হবে।

তারপর সমাজ দেশকে সচেতন করতে হবে।মাদক সন্ত্রাস নির্মুলে পুলিশকে সহযোগিতা করতে হবে।তিনি বলেন নারী নির্যাতন প্রতিরোধে সকলকে এগিয়ে আসতে হবে।কৃষি অফিসার বেলায়েত হোসেন বলেন প্রতিটি বিষয়ে সকলকে এগিয়ে এসে উপজেলা প্রশাসনকে সহযোগিতা করতে হবে। অধ্যক্ষ একে এম আবদু রশিদ বলেন প্রতি মাস অন্তর প্রতিটি শিক্ষা প্রতিষ্টানে জঙ্গিবাদ,সন্ত্রাস,মাদক বিষয়ে সভা সেমিনার করলে সচেতনতা বৃদ্বি পাবে।

প্যানেল মেয়র বশির উদ্দিন খান বলেন নতু প্রজম্মকে বাঁচানোর জন্য আজকের এ মত বিনিময় সভা অত্যন্ত গুরুত্তবহন করছে।তিনি বলেন এমপি পুত্র ফারাজ করিম চৌধুরী মাদকের বিরুদ্বে যে পদক্ষেপ নিয়েছেন তার সুফল আমরা রাউজানবাসীরা ভোগ করিব।তিনি প্রতিটি ইউনিয়নে একটি করে মাদক বিরোধী সমাবেশ করার প্রস্তাব দেন।

এতে উপস্তিত ছিলেন শিক্ষা অফিসার তৌহিদ তালুকদার,প্রকল্প অফিসার নিয়াজ মোরশেদ,ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্বা আববাছ উদ্দিন, লায়ন সাহাব উদ্দিন আরিফ, বিএম জসিম উদ্দিন হিরু, সহকারী শিক্ষা অফিসার ইদ্রিস মিয়া, অধ্যক্ষ আল্লামা আবু মোস্তাক আল কাদেরী, সাংবাদিক মাওলানা এম বেলাল উদ্দিন, অধ্যক্ষ আলহাজ্জ আবদুল মান্নান, প্রভাষক আবু তৈয়ব।

নিউজ ও বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন:

শফিউল আলম, প্রধান সম্পাদক

সাহেদুর রহমান মোরশেদ, সম্পাদক ও প্রকাশকমোবাইল- ০১৮১৮-১১৭৪৭০

ইমেইল : raozan786@gmail.com

raozanbarta24.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*