অনুকরণীয় বক্তব্য ও সংগীতের ঝর্ণাধারায় মঞ্চ কাঁপালেন রাউজানের ছেলে শিল্পী ডা. সুপণ বিশ্বাস

বিজ্ঞপ্তি, রাউজানবার্তা :

ধর্ম মাত্রই ধার্মিককে রক্ষা করে।সত্যিকারের ধার্মিক সর্বদায় স্রস্টার প্রিয় পাত্র হয়ে উঠে। যুগপৎ ভাবে আবির্ভুত প্রতিটি মহামানব, ঋষি, মনিষী, সন্ন্যাসী যাঁরা সত্য, জ্ঞান, সেবাবৃত্তি ও শুদ্ধসাধনাকে আকড়ে ধরে নিজ জীবনের পাশাপাশি জগতকেও করেছেন আলোকিত ও মহিমামণ্ডিত।

তেমনি ভাবেই স্ব-মহিমায় আবির্ভুত হয়েছিলেন পূর্ণব্রহ্ম নামের প্রবর্ত্তক পরমহংস মহাযোগী শ্রীমৎ স্বামী সুরেশ্বরানন্দ পুরী মহারাজ। সম্প্রতি অনুষ্ঠিত রাজধানী ঢাকাস্হ মোহাম্মদপুর চন্দ্রিমা টাউনে অবস্হিত “তপোবন আশ্রম-ঢাকা” শাখার ২৬ তম প্রতিষ্ঠা বিভিন্ন আনুষ্ঠানিকতার মধ্যে দিয়ে অনুষ্ঠিত হয়।

দু-দিন ব্যাপী অনুষ্ঠানের মধ্যে ছিলো মাতৃদেবী ঘটস্হাপন, সমবেত প্রার্থনা, গুরুপূজা, দীক্ষাদান, ভক্তিমূলক সঙ্গীত, নৃত্যানুষ্ঠান, শুভ অধিবাস, মহতী ধর্মসম্মেলন, শ্রীশ্রীগীতা পুষ্পযজ্ঞ, পূর্ণব্রহ্ম হরিনাম,

প্রসাদ আস্বাদন ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

তপোবন আশ্রম ঢাকা শাখার সভাপতি অশোক সিকদারের সভাপতিত্বে ও ফেনী শাখার কর্মকর্তা সাংবাদিক প্রণব নাথের সঞ্চালনে অনুষ্ঠিত সভায় মঙ্গল প্রদীপ প্রজ্জ্বোলনের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা করেন অনুষ্ঠানের প্রধান পুরহিত, ভারত-বাংলার সমগ্র তপোবন আশ্রমের কেন্দ্রীয় আশ্রম অধ্যক্ষ কর্মযোগী শ্রীমৎ প্রাঞ্জলানন্দ পুরী মহারাজ।

স্বাগত বক্তব্য রাখেন কেন্দ্রীয় তপোবন আশ্রম সভাপতি শিক্ষক সন্তোষ বৈদ্য। শুভেচ্ছা বক্তব্য রাখেন ঢাকা শাখার সভাপতি রিপন দাশ, সাধারণ সম্পাদক দীলিপ সরকার, অর্থ সম্পাদক দীনেশ তালুকদার।

বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় তপোবন আশ্রম উৎসব উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক অসিত কুমার দত্ত ,শিক্ষানুরাগী গাজী ভাই, গোপালগঞ্জ ইসলামিক ফাউণ্ডেশন কমপ্লেক্স স্হাপন প্রকল্পের প্রকল্পপরিচালক মো: আনিসুজ্জামান সিকদার,

সিনিয়র মেডিক্যাল ট্যাক্নোলজিস্ট সমির কুমার বেপারী।

প্রধান আলোচক হিসেবে উপস্হিত থেকে সনাতনধর্ম ও স্বামী সুরেশ্বর তত্ত্বামৃত এবং মনস্বী শিক্ষাবিদ্ ও বহুবিধ গ্রন্হপ্রণেতা প্রফেসর ডা.সুনীল কান্তি বিশ্বাস রচিত ও কেন্দ্রীয় আশ্রম হতে প্রকাশিত “সুরেশ্বর ভজন সঙ্গীত” গ্রন্থের আলোকে সুরেশ্বর ভজন সঙ্গীত পরিবেশন করেন আন্তর্জাতিক মাতৃভক্তি দিবস উদযাপন পরিষদ (IMRDSA) বাংলাদেশ’র সাধারণ সম্পাদক ও রাউজান সাহিত্য পরিষদ (রাসাপ)’র সাংগঠনিক সম্পাদক, কলামিস্ট, নন্দিত চণ্ডী-গীতামৃত পরিবেশক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, কেন্দ্রীয় শিল্পী গীতানুধ্যায়ী ডা.শ্রী সুপণ বিশ্বাস(শঙ্করেশ)।

বিশেষ আলোচক ছিলেন নোয়াখালী সুবর্ণচর উৎসব উদযাপন পরিষদ সভাপতি গুরুগতপ্রাণ শিক্ষানুরাগী ডা. নিত্যানন্দ দাস।

আলোচনা শেষে ভক্তিগীতি ও নৃত্য পরিবেশন করেন তপোবন সাংস্কৃতিক গোষ্ঠীর সদস্য শিশু শিল্পী অভিজিৎ রায়, সুচন্দা সিকদার ঐন্দ্রী, দেবলীলা সিকদার ঐস্মী, প্রণব নাথ ও শুভঙ্কর চৌধুরী।ঢাকাস্হ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ, বিভিন্ন জেলা-উপজেলায় অবস্হিত তপোবনের বিভিন্ন শাখা হতে গুরুগত প্রাণ শিষ্য ও ভক্তবৃন্দদের আন্তরিক উপস্হিতিতে এবং মহতী আয়োজনে মুখরিত ছিলো তপোবন আশ্রম ঢাকা শাখার ২৬ তম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানাঙ্গন।

নিউজ ও বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন:

শফিউল আলম, প্রধান সম্পাদক

সাহেদুর রহমান মোরশেদ, সম্পাদক ও প্রকাশক

মোবাইল- ০১৮১৮-১১৭৪৭০

ইমেইল : raozan786@gmail.com

raozanbarta24. com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*