রাউজানে ত্যাগী ও পরিক্ষিত নেতারা উপজেলা আওয়ামী লীগের কমিটির বিভিন্ন পদে স্থান পাবেন, রাউজান উপজেলা আওয়ামী লীগের সম্মেলন আগামী সেপ্টেম্বরে

শফিউল আলম, রাউজানবার্তা :

রাউজান উপজেলা আওয়ামী লীগের সম্মেলন আগামী সেপ্টেম্বর মাসের প্রথম সপ্তাহে অনুষ্টিত হবে। উপজেলা আওয়ামী লীগের সম্মেলনকে কেন্দ্র করে রাউজান উপজেলা আওয়ামী লীগের কার্যলয় প্রতিদিন সরগরম হয়ে উঠেছে।

উপজেলা আওয়ামী লীগের কমিটির পদে স্থান পাওয়ার জন্য নেতা কর্মীরা লবিং চালিয়ে যাচ্ছেন। ইতিমধ্যে রাউজানের ১৪টি ইউনিয়ন ও পৌরসভার ১শত ৩৫টি ওয়ার্ডে আওয়মী লীগের সম্মেলন করে আওয়ামী লীগের ওয়ার্ড কমিটি গঠন করা হয়েছে।

আগামী ২৬ জুলাই থেকে ৩১ জুলাই পর্যন্ত সময়ে রাউজানের ১৪টি ইউনিয়নে ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন অনুষ্টানের জন্য তারিখ ঘোষানা করা হয়েছে । রাউজান উপজেলা আওয়ামী লীগের সম্মেলন সম্পন্ন করার জন্য চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সহসভাপতি চট্টগ্রাম জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান কাজী আবদুল ওহাবকে আহবায়ক করে ২৫ সদস্য বিশিষ্ট সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করা হয়েছে।

রাউজান উপজেলা আওয়ামী লীগের সম্মেলনকে কেন্দ্র করে আওয়ামী লীগের নেতা কর্মীরা দলের বিভিন্ন পদে স্থান পেতে তাদের আইডি কার্ড, শিক্ষকতা যোগ্যতার সনদের ফটোকপি সম্মেলন প্রস্তুতি কমিটির কাছে জমা দিচ্ছেন।

রাউজান উপজেলা আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সহসভাপতি কাজী আবদুল ওহাব জানান, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির নির্দেশনা অনুসারে ও রাউজানের সাংসদ এবি এম ফজলে করিম চৌধুরীর পরামর্শে রাউজান উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্টানের প্রস্তুত চলছে। কেন্দ্রীয় কমিটির নির্দেশনা অনুসারে রাউজান উপজেলা আওয়ামী লীগ, ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগের কমিটির বিভিন্ন পদে দলের পরিক্ষিত ও ত্যাগী নেতাদের মুল্যায়ন করা হবে। অন্য কোন রাজনৈতিক দলের নেতা কর্মীদের আওয়ামী লীগের কমিটির পদে স্থান দেওয়া হবেনা।

গত ১৯৯৬ সাল ও পরবর্তী আরো দুবার রাউজান উপজেলা আওয়ামী লীগের সম্মেলন করা হয়। ৯৬ সালের আওয়ামী লীগের সম্মেলন থেকে ২০১৬ সালের ২৭ অক্টোবর পর্যন্ত সময়ে রাউজান উপজেলা আওয়ামী লীগের সভাপতি পদে মরহুম শফিকুল ইসলাম চৌধুরী রাউজান উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেন। ২০১৬ সালের ২৭ অক্টোবর রাউজান উপজেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুল ইসলাম চৌধুরী মৃত্যুবরন করেন। পরবর্তী রাউজান উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি কামাল উদ্দিন আহম্মদকে রাউজান উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেওয়া হয়। গত ১০ জুলাই রাউজান উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি কামাল উদ্দিন আহম্মদ মৃত্যুবরন করেন।

রাউজান উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি কামাল উদ্দিন আহম্মদ মৃত্যুবরন করার পর রাউজান উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি আনোয়ারুল ইসলামকে রাউজান উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব প্রদান করা হয়। রাউজান উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে কাউন্সিলরদের ভোটে সভাপতি ও সাধারন সম্পাদক কে হচ্ছেন সেটা দেখার জন্য সম্মেলন পর্যন্ত অপেক্ষা করতে হবে।

সভাপতি ও সম্পাদক পদ পাওয়ার জন্য রাউজান উপজেলা আওয়ামী লীগের কয়েকজন নেতা লবিং চালিয়ে যাচ্ছেন বলে একাধিক সুত্র জানায় । রাউজান উপজেলা আওয়ামী লীগের বর্তমান ভারপ্রাপ্ত সভাপতি আনোয়ারুল ইসলামকে উপজেলা আওয়ামী লীগের সভাপতি পদে দেখতে চায় অধিকাংশ আওয়ামী লীগের নেতারা।

নিউজ ও বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন:

শফিউল আলম, প্রধান সম্পাদক

সাহেদুর রহমান মোরশেদ, সম্পাদক ও প্রকাশক

মোবাইল- ০১৮১৮-১১৭৪৭০

ইমেইল : raozan786@gmail.com

raozanbarta24. com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*