রাউজানে সড়কের উপর থেকে কোরবানীর পশুর হাট সরিয়ে দিলেন উপজেলা নির্বাহী অফিসার

শফিউল আলম, রাউজানবার্তা :

রাউজানের গহিরা কালচান্দ চৌধুরী হাটে অদুদিয়া সড়কের উপর কোরবানীর পশুর হাট সরিয়ে দিলেন উপজেলা নির্বাহী অফিসার জেনায়েদ কবির সোহাগ।

গত কয়েক বৎসর পুর্বে রাউজানের গহিরা কালচান্দ চৌধুরী হাটে অবৈধভাবে কোরবানীর পশুর হাট অদুদিয়া সড়কের উপর বসানোর সময়ে তৎকালীন রাউজান উপজেলা নির্বাহী অফিসার কুলপ্রদীপ চাকমা সড়কের উপর থেকে কোরবানীর বাজার সরিয়ে নেওয়ার প্রচেষ্টাকালে কোরবানীর পশুর বাজার আয়োজক কাঠ ব্যবসায়ী নাজিম উদ্দিন সহ আয়েয়াজক কারীদের সাথে সংঘর্ষ হয়।

এ ঘটনার পর ঐ বৎসর গহিরা ইউনিয়নের চেয়ারম্যান নুরুল আবছার বাশি গহিরা দলই নগর উচ্চ বিদ্যালয় মাঠে কোরবানীর পশুর হাট বসায়। পরবর্তী বৎসর থেকে গহিরা ইউনিয়নের চেয়ারম্যান নুরুল আবছার বাশি সহ এলাকার কয়েকজন লোক গহিরা কালচান্দ চৌধুরীর হাটে অদুদিয়া সড়কের দু পাশে খুটি পুতে কোরবানীর পশুর হাট বসিয়ে আসছে ।সড়কের উপর কোরবানীর পশুর হাট বসানো যাবেনা সরকারের কঠোর নির্দেশনা থাকলে ও সরকারের নির্দেশনাকে অমান্য করে গহিরা কালচাান্দ চৌধুরী হাটে অদুদিয়া সড়কের উপর কোরবানীর পশুর হাট বসিয়ে আসছে। সড়কের উপর কোরবানীর পশুর হাট বসিয়ে প্রতিটি বিক্রয় করা গরু থেকে ৩শত টাকা করে আদায় করে।

৬ আগষ্ট মঙ্গলবার সকালে রাউজান উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগ গহিরা কালচান্দ চৌধুরী হাট দিয়ে নোয়াজিশশপুর যাওয়ার সময়ে কালচান্দ চৌধুরী হাটে অদুদিয়া সড়কের উপর খুটি পুতে কোরবানীর পশুর হাট বসানোর দৃশ্য থেকে গাড়ী থেকে নেমে সড়কে পুতে রাখা খুটি সরিয়ে নেওয়ার জন্য চেয়ারম্যান নুরুল আবছার বাশিকে নির্দেশ দেয়।

রাউজান উপজেলা নির্বাহী অফিসার জেনায়েদ কবির সোহাগ সড়কে দাড়িয়ে থেকে সড়কের উপর পুতে রাখা খুটি উপড়ে ফেলে দেয়। এসময়ে রাউজান থানার পুলিশের একটি দল রাউুজান উপজেলা নির্বাহী অফিসার জেনায়েদ কবির সোহাগকে সহায়তা করেন।

রাউজান উপজেলা নির্বাহী অফিসার জেনায়েদ কবির সোহাগ বলেন সড়কের উপর কোরবানীর পশুর হাট বসানো যাবেনা। সরকারের নির্দেশ অমান্য করে সড়কের উপর কোরবানীর পশুর হাট বসানো হলে তাদের বিরুদ্বে কঠোর ব্যবস্থা নেওয়া হবে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*