রাউজানের কোরবানীর পশুর হাটে গরু ছাগল কেনাকাটার ধুম

শফিউল আলম, রাউজানবার্তা :

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে রাউজান পৌরসভার ৯নং ওয়ার্ডের পশ্চিম রাউজান চারাবটতল বাজার, গহিরা কালচান্দ চৌধুরী হাট, হলদিয়া আমির হাট, কাগতিয়া বাজার, কচুখাইন মিয়া আলীর হাট, রমজান আলী হাট, বাজারে আজ ৭ আগষ্ট বুধবার দুপুর থেকে রাউজানের বিভিন্ন এলকা ও পার্বত্য জেলার কাউখালী উপজেলা থেকে প্রচুর পরিমাণ গরু বাজারে বিক্রয় করার জন্য আনা হয়। 

এছাড়া ও রাউজানের বিভিন্ন এলাকা গরু ব্যবসায়ীরা দেশের বিভিন্ন এলাকা থেকে কোরবানীর বাজারে বিক্রয় করার জন্য মজুদ করা গরু বিক্রয় করার জন্য বাজারে আনে। রাউজানের বিভিন্ন এলাকায় ডেইরী ফার্মের গরু, এলাকার মানুষের লালন পালন করা গরু বাজারে বিক্রয় করার জন্য আনা হয় । 

কোরবানীর পশুর হাটে ঘুরে দেখা যায় এলাকার লোকজন তাদের নিজ নিজ পছন্দের গরু ক্রয় করে নিয়ে যাচ্ছে। ক্রেতাদের বেশী পছন্দ খামারের লালন পালন করা গরু ও এলাকার লোকজনের লালন পালন করা গরুর প্রতি । 

সরেজমিনে পরিদর্শন কালে দেখা যায় রাউজান পৌরসভার ৯নং ওয়ার্ডের পশ্চিম রাউজান চারাবটতল বাজারে ৫ হাজারের বেশী গরু বাজারে বিক্রয় করার আনা হয়। 

 ৭ আগষ্ট বুধবার সন্ধ্যা পর্যন্ত সময়ে চারাবটতল বাজারে কয়েকশতাধ্ক গরু বিক্রয় হয়। চারাবটতল বাজার থেকে রাউজান পৌরসভার ৯নং ওয়ার্ডের বাসিন্দ্বা আজিজুল হক কোম্পানী ১লাখ ৮২ হাজার টাকা দিয়ে বড় সাইজের একটি ষাড় ক্রয় করেন । 

রাউজানের গহিরা কালচান্দ চৌধুরী হাটে ২হাজারের বেশী গরু বিক্রয় করার জন্য আনা হয় । কালচান্দ চৌধুরী হাটে ছোট মাঝারী, বড় সাইজের দেড় শত গরু বিক্রয় হয় বলে বাজার পরিচালনা কমিটির সদস্যরা জানান । কোরবানীর পশুর হাটে হাজার হাজার ক্রেতা বিক্রেতাদের পদচারনায় বাজারগুলো মুখরিত হয়ে উঠে । বাজারের মধ্যে পুলিশ ও বাজার পরিচালনা কমিটির সদস্য ও স্বেচ্ছাসেবক নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত থাকতে দেখা যায় ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*