রাউজানে সরকারী ব্যন্ডরোল নকল : ১লাখ টাকা জরিমানা দোকান ও গুদাম সিলগালা

শফিউল আলম, রাউজানবার্তা : 

রাউজানের ডাবুয়ায় সরকারী ব্যন্ডরোল নকল করে নকল আকিজ বিড়ি ও সিগারেট তৈয়ারী করার সন্ধান লাভ, প্রচুর পরিমাণ নকল বিড়ি ও সিগারেট উদ্ধার করেছে ভ্রাম্যমান আদালত। 

 ১০ আগষ্ট সকালে রাউজানের ২নং ডাবুয়া ইউনিয়নের জগ্ননাথ হাট এলাকায় মামুন এন্ড সন্স নামের দোকানে অভিযাণ চালিয়ে নকল বিড়ি ও সিগারেট উদ্ধার করা হয়। উদ্ধার করা নকল বিড়ি ও সিগারেট আগুন লাগিয়ে দিয়ে ধংস করে দেয় ভ্রাম্যমান আদালতের ম্যজিষ্ট্রেট জেসায়েদ কবির সোহাগ। 

আকিজ বিড়ি কোম্পানীর ম্যানেজার মোঃ রফিক জানান দীঘদিন ধরে রাউজানের ডাবুয়া এলাকার  শামশুল আলমের পুত্র মামুন ডাবুয়া জগ্ননাথ হাটে নকল আকিজ বিড়ি ও ব্যালেক সিগারট, আকিজ জর্দা তৈয়ারী করে। নকল বিড়ি, সিগারেট , আকিজ জর্দার উপর সরকারী ব্যন্ডরোল নকল তৈয়ারী করে । সরকারের লাখ লাখ টাকা রাজস্ব আয়কে ফাকি দিয়ে তৈয়ারী করা নকল বিড়ি, সিগারেট, জর্দা রাউজানের বিভিন্ন এলাকায় ১২টি সিএনজি ভ্যানে করে দোকানে সরবরাহ করে আসছে। 

আকিজ বিড়ি কোম্পানীর ম্যানেজার মোঃ রফিক আরো জানান এ ব্যাপারে আকিজ বিড়ি কোম্পানীন কর্মকর্তারা রাউজান উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা নির্বাহী ম্যজিষ্ট্রেট জেনায়েদ কবির সোহাগকে অভিযোগ করলে রাউজান উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা নির্বাহী ম্যজিষ্ট্রেট জেনায়েদ কবির সোহাগ রাউজান থানা পুলিশের সহায়তায় অভিযান পরিচালনা করে বিপুল পরিমান নকল আকিজ বিড়ি, সিগারেট জর্দা উদ্বার করে । 

সরকারী ব্যন্ডরোল নকল করে ছাপিয়ে নকল আকিজ বিড়ি ও নকল সিগারেট ও জর্দার উপর লাগিয়ে বাজার জাত করার অপরধে মামুনের দোকান ও গুদাম সিলগালা করে দেওয়া হয় । মামুনের কাছ থেকে এক লাখ টাকা জরিমানা আদায় করা হয় বলে জানান রাউজান উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যজিষ্টেট জেনায়েদ কবির সোহাগ ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*