রাউজানে বিষ প্রয়োগ করে খালের মাছ নিধন

শফিউল আলম, রাউজানবার্তা : 

রাউজানের বিষ প্রয়োগ করে ও খালের মধ্যে বাধ দিয়ে জাল বসিয়ে মাছ নিধন করলেও সংশ্লিষ্টরা নিরব ভূমিকা পালন করছে।জানাযায়, রাউজান উপজেলা সদরের উপর দিয়ে প্রবাহিত বেরুলিয়া খাল। ((((বিজ্ঞপ্তি- মোবাইলের যে কোন সমস্যা, মেরামত/ মোবাইল ফ্লাশ/ ভার্সন আপডেট / কান্ট্রি লক, জিমেইল লক, এমআই লক, আই ফোনের আইক্লাউড লক সহ যেকোন লক খুলতে যোগাযোগ করুন- ১। মোবাইল থেরাপী, শাহ আমানত সিটি কর্পোরেশন মার্কেট, দোকান নং-৬৯, ২য় তলা, জুবলী রোড, আমতল, চট্টগ্রাম। মোবাইল-01719-117470 ))) ২। রহমানিয়া এন্টারপ্রাইজ সেইলস্ & সার্ভিসিং, ভারতশ্বরী প্লাজা, পথেরহাট, নোয়াপাড়া, রাউজান, চট্টগ্রাম। মোবাইল-01719-117470 )))রাউজান পৌরসভার ৭নং ওয়ার্ডের বড়বাড়ী পাড়া, ছত্র পাড়া, বেরুলিয়া, সুলতানপুর ছিটিয়া পাড়া, দাশ পাড়া এলাকায় বেরুলিয়া খালের মাধ্যে কে বা কাহারা গত ৫ সেপ্টেম্বর বৃহস্পতিবার দিবাগত রাতে বিষ প্রয়োগ করে।

খালের পানিতে বিষ প্রয়োগ করার পর খালের মধ্যে থাকা মাছ মরে খালের পানিতে ভাসতে থাকে । খালের পানিতে বিষ প্রয়োগকারী দুস্কৃতকারীরা খালের পানিতে ভাসিয়ে উঠা মরা মাছ ধরে নিয়ে গিয়ে বাজারে বিক্রয় করে বলে এলাকার লোকজন জানান।

 ৬ সেপ্টেম্বর শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত সময়ে বেরুলিয়া খালের পানিতে ভাসিয়ে উঠা মরা মাছ এলাকার লোকজন দেখতে পেয়ে খালের পানিতে ভেসে উঠা মরা মাছ ধরে এলাকার লোকজন। 

গত কয়েকদিন পুর্বে রাউজান উপজেলা সদরের সাপলঙ্গা, ঢেউয়া পাড়া, জলিল নগর বাস ষ্টেশন, হাজী পাড়া লেলাঙ্গারা এলাকায় খাসঁখালী খালের মধ্যে দৃস্কৃতকারীরা বিষ প্রয়োগ করে। খাসখালী খালে বিষ প্রয়োগ করার পর খালের মধ্যে মাছ মরে পানিতে ভেসে উঠে। খাসখালী খালের মধ্যে বিষ প্রয়োগ করে নিধন করা মাছ ধরে নিয়ে দুস্কৃতকারীরা বাজারে নিয়ে বিক্রয় করে বলে এলাকার লোকজন অভিযোগ করে। 

প্রতীকি ছবি

বেরুলিয়া খালে বিষ প্রয়োগ করে নিধন করা মরা মাছ ধরা প্রসঙ্গে রাউজান উপজেলা মৎস সম্প্রসারন অফিসার আবদুল্লাহ আল মামুনকে ফোন জানতে চাইলে উপজেলা মৎস সম্প্রসারন অফিসার আবদুল্লাহ আল মামুন ফোন রিসিভ না করায় তার কোন বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*