৩৫ কোটি টাকায় রাউজানের শহীদ জাফর সড়কের নির্মান কাজ শুরু

শফিউল আলম রাউজানবার্তা : 

রাউজান উপজেলা সদরের ডাকবাংলো ভবন থেকে শুরু হওয়া শহীদ জাফর সড়কটি রাউজান পৌরসভার ৭নং ওয়ার্ডের ৩১ শয্যা বিশিষ্ট হাসপাতাল, রাউজান আদালত ভবন, আর এম আই ইনষ্টিউট, ছত্রপাড়া হয়ে ডাবুয়া ইউনিয়নের হাসান খীল, ফুল টিলা, রোয়াইঙ্গা বিল, পুর্ব ডাবুয়া, হলদিয়া ইউনিয়নের জানিপাথর, গলাচিপা, বৃকবানুপুর, বৃন্দাবন হয়ে রাউজান উপজেলা সীমান্তবর্তী পার্বত্য চট্টগ্রামের রাঙ্গামাটি জেলার কাউখালী উপজেলা ভ্রাম্বন ছড়ি পর্যন্ত বিস্তৃত। ((((বিজ্ঞপ্তি- মোবাইলের যে কোন সমস্যা, মেরামত/ মোবাইল ফ্লাশ/ ভার্সন আপডেট / কান্ট্রি লক, জিমেইল লক, এমআই লক, আই ফোনের আইক্লাউড লক সহ যেকোন লক খুলতে যোগাযোগ করুন- ১। রহমানিয়া এন্টারপ্রাইজ সেইলস্ & সার্ভিসিং, ভারতশ্বরী প্লাজা, পথেরহাট, নোয়াপাড়া, রাউজান, চট্টগ্রাম।মোবাইল-01719-117470 ))) ২. মোবাইল থেরাপী, শাহ আমানত সিটি কর্পোরেশন মার্কেট, দোকান নং-৬৯, ২য় তলা, জুবলী রোড, আমতল, চট্টগ্রাম। মোবাইল-01719-117470 )))

শহীদ জাফর সড়ক দিয়ে প্রতিদিন কাউখালী উপজেলার ও রাউজান উপজেলার হাজার মানুষ চলাচল করে। এছাড়া স্কুল কলেজ, মার্দ্রসার শিক্ষার্থী ও শিক্ষক শিক্ষিকেরা প্রতিনিয়ত চলাচল করে। শহীদ জাফর সড়কটি পর পর দুই বৎসরের পাহাড়ী ঢলের শ্রোতের পানিতে ক্ষতিগ্রস্থ হয়। 

সড়কের চেউঙ্গা খালের উপর ব্রীজ, ডাবুয়া খালের উপর ব্রীজ, ফুলটিলার উত্তর পাশে কালভার্টটি ব্যাপক ভাবে ক্ষতিগ্রস্থ হয়ে সড়ক দিয়ে যানবাহন চলাচল করছে ঝুকিঁ নিয়ে । রেলপথ মন্ত্রনালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবি এম ফজলে করিম চৌধুরীর একান্ত প্রচেষ্টায় সড়ক ও জনপথ বিভাগের আওতাধিন শহীদ জাফর সড়কটি রাউজান উপজেলা সদরের ডাকাবাংলো ভবন থেকে বৃন্দ্বাবন পর্যন্ত সড়কের দুই পাশে প্রশস্তকরন করে সড়কের নির্মান ও ক্ষতিগ্রস্থ ব্রীজ ও কালভার্ট নির্মানের জন্য সড়ক ও জনপথ বিভাগ  টেন্ডার আহবান করলে ঠিকাদারী প্রতিষ্টান চৌধুরী এন্টারপ্রাইজ ৩৫ কোটি টাকা ব্যয়ে সড়কের নির্মান কাজ নেয়। 

গত ১৭ সেপ্টেম্বর মঙ্গলবার সড়কের নির্মান কাজের উদ্ধোধন করেন রেলপথ মন্ত্রনালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবি এম ফজলে করিম চৌধুরী এমপি । এসময়ে আরো উপস্থিত ছিলেন রাউজান উপজেলা পরিষদের চেয়ারম্যান এহেসানুল হায়দার বাবুল, রাউজান উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আনোয়ারুল ইসলাম, রাউজান উপজেলা যুবলীগের সভাপতি রাউজান পৌরসভার প্যনেল মেয়র জমির উদ্দিন পারভেজ, ডাবুয়া ইউনিয়নের চেয়ারম্যান আবদুর রহমান চৌধুরী,রাউজান পৌরসভার কাউন্সিলর আজাদ হোসেন, রাউজান পৌরসভার মহিলা কাউন্সিলর জান্নাতুল ফেরদৌস ডলি, আওয়ামী লীগ নেতা কামরুল হাসান বাহাদুর, এস এম মহিবুউল্ল্রাহ দুবাইস্থ রাউজান সমিতির সাধারন সম্পাদক নজরুল ইসলাম চৌধুরী, সড়ক ও জনপথ বিভাগের উপ সহকারী প্রকৌশলী মংথুই মারমা । 

রাউজানের হলদিয়া ইউনিয়নের চেয়ারম্যান মুক্তিযোদ্বা শফিকুল ইসলাম বলেন শহীদ জাফর সড়কের নির্মান কাজ শেষ হলে রাউজানের হলদিয়া, ডাবুয়া ইউনিয়ন ও পার্বত্য জেলার কাউখালী উপজেলার হাজার হাজার মানুষের চলাচলের দুভোগ লাঘব হবে । রাউজানের পাহাড়ী এলাকায় ফসলী জমিতে উৎপাদিত সব্জি, ফল, বাজারজাত করা সহজ হবে কৃষকদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*