রাউজানে উৎসবমুখর পরিবেশে চলছে নির্বাচনী প্রচারনা ব্যস্ত সময় কাটাচ্ছেন প্রার্থী ও প্রার্থীর পক্ষের নেতা কর্মীরা

শফিউল আলম, রাউজানবার্তাঃ
চট্টগ্রাম ৬ রাউজান আসন থেকে আওয়ামী লীগের দলীয় প্রার্থী এবি এম ফজলে করিম চৌধুরী নৌকা প্রতিকে ভোট চেয়ে ২৭ ডিসেম্বর বুধবার সকাল থেকে সারদিন গনসংযোগ করেন কয়েকটি পথসভায় বক্তব্য রাখেন।

২৭ ডিসেম্বর বুধবার রাউজানের পশ্চিম গুজরা ইউনিয়নের কাগতিয়া, ডোমখালী, আজিমের ঘাট, মগদাই, বদুমুন্সি পাড়া এলাকায় নির্বাচনী প্রচারনা ও পথসভায় এবি এম ফজলে করিম চৌধুরী তার বক্তব্যে বলেন আমি রাউজানের মানুষকে গত ২৮ বৎসর ধরে সেবা করছি।

রাউজানে কোন সন্ত্রাস হতে দেয়নি, রাউজানে কোন অপরাধ করে সে যে হউক না কেন তাকে ছাড় দেয়নি। রাউজানের মানুষের সুখে দুঃখে ছিলাম। রাউজানের মানুষ আগামী ৭ জানুয়ারী দ্বাদশ সংসদ নির্বাচনের দিন নিজ নিজ ভোট কেন্দ্রে উপস্থিত হয়ে আমাকে নৌকা প্রতিকে ভোট দিয়ে আবারো সংসদ সদস্য নির্বাচিত করবে। রাউজান আমার আমি রাউজানের। আমার মৃত্যুর আগমূহূর্ত পর্যন্ত আমি রাউজানের মানুষের কল্যানে কাজ করবো।

পশ্চিম গুজরা ইউয়িনের বিভিন্ন এলাকায় গনসংযোগ ও পথসবায় আরো উপস্থিত ছিলেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য চট্টগ্রাম জেলা সাবেক সিভিল সার্জন ডাঃ সরফরাজ খান, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি কাজী ইকবাল, শাহাজাহান ইকবাল, আওয়ামী লীগ নেতা চেয়ারম্যান সাহাবুউদ্দিন আরিফ, চেয়ারম্যান রবিন্দ্র লাল চৌধুরী, আওয়ামী লীগ নেতা আবদুল ছালাম, জবরুত খান চৌধুরী, অংশুমান বড়ুয়া, জামাল উদ্দিন, যুবলীগ নেতা মহিলা আওয়ামী লীগ নেত্রী শারমিন আকতার, যুবলীগ নেতা আনোয়ার হোসেন, সাইফুল ইসলাম রিটন, আবদুল্লাহ আল মাসুদ, সহ আওয়ামী লীগ যুবলীগ, ছাত্রলীগের নেতা কর্মীরা।

দ্বাদশ সংসদ নির্বাচনে আওয়ামী দলীয় প্রার্থী এবি এম ফজলে করিম চৌধুরীর নির্বাচনী প্রচারনা ও পথসভায় বক্তব্য রাখেন এবি এম ফজলে করিম চৌধুরীর পুত্র তরুন আওয়ামী লীগ নেতা ফারাজ করিম চৌধুরী।

২৭ ডিসেম্বর বুধবার সকাল থেকে সারাদিন রাউজানের গহিরা নোয়াজিশপুর, চিকদাইর, ইউনিয়ন সহ রাউজানের কয়েকটি এলাকায় গনসংযোগ করেন কয়েকটি পথসভায় বক্তব্য রাখেন তরুন আওয়ামী লীগ নেতা ফারাজ করিম চৌধুরী।

এসময়ে আরো উপস্থিত ছিলেন রাউজান উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি আনোয়ারুল ইসলাম, রাউজান পৌরসভার মেয়র জমির উদ্দিন পারভেজ, চেয়ারম্যান নুরুল আবছার বাশি, সরওয়ার্দি সিকদার, প্রিয়তোষ চৌধুরী, এিম জসিম উদ্দিন হিরু, আওয়ামী লীগ নেতা মোসলেম উদ্দিন চৌধুরী, আলমগীর কবির চৌধুরী, বাবর উদ্দিন, সেন্ট্রাল বয়েজ অব রাউজানের সভাপতি সাইদুল ইসলাম, যুবলীগ নেতা আকতার হোসেন, আনোয়ার হোসেন, আজিজ উদ্দিন ইমু, মেম্বার জাকের হোসেন

অপর দিকে চট্টগ্রাম ৬ রাউজান আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ৪ বারের টানা সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী পক্ষে পাড়া-মহল্লায় জমে উঠেছে নৌকার ব্যাপক প্রচারণা। সকাল থেকে মধ্যরাত পর্যন্ত উপজেলার হাট-বাজার ও চায়ের দোকানে এখন নির্বাচনী আলাপ আলোচনায় থাকে উৎসব মুখর। নেতাকর্মী ও সমর্থকদের পদচারণায় সরগম হয়ে ওঠেছে নির্বাচনী পরিবেশ। সবদিকে যেন উৎস আর উৎস। স্থানীয় দলীয় নেতাকর্মীরা দলবদ্ধ হয়ে পাড়া-মহল্লায় নেমে পড়েছেন ভোটের জন্য। সকাল থেকে উপজেলার ১৪টি ইউনিয়ন ও পৌর এলাকায় নৌকার পক্ষে ভোট চেয়ে শোডাউন, মিছিল ও লিফলেট নিয়ে গণসংযোগ করছেন নৌকার সমর্থকরা।

উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আনোয়ারুল ইসলাম বলেন, ‘গত ২৮ বছরে এবিএম ফজলে করিম চৌধুরী যে উন্নয়ন রাউজানে করছেন এটি রাউজানের মানুষের কাছে এক ইতিহাস হয়ে থাকবে। বিশেষ করে রাউজান যে সন্ত্রাসীর রাউজান ছিল সেই রাউজানকে তিনি সন্ত্রাস মুক্ত করে আজ শান্তির রাউজান হিসেবে গড়ে তুলেছেন। রাউজানে তিনি শিক্ষা, স্বাস্থ্য, মাদক মুক্ত, যোগাযোগ ব্যবস্থা উন্নতসহ সবক্ষেত্রে তার উন্নয়নের ছোঁয়ায় বদলে গেছে এই উপজেলার চিত্র। তাই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকা ছাড়া আর কোনো বিকল্প নেই। আবারও এবিএম ফজলে করিম চৌধুরীকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া নৌকাকে বিজয়ী করতে আমরা ঐক্যবদ্ধ আছি। ইনশাআল্লাহ বিজয় আমাদের হবে।’ এদিকে প্রতিদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বিভিন্ন এলাকায় নৌকা প্রতীকের প্রার্থী এবিএম ফজলে করিম চৌধুরী তার দলীয় নেতাকর্মী ও সমর্থকরা পাড়া-মহল্লাগুলোতে তিনি নির্বাচনী প্রচারণা হিসেবে পথসভা ও গণসংযোগ করছেন। এতে অংশ নিচ্ছেন গ্রামের নানা শ্রেণি পেশার মানুষ।

উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা ও কদলপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী বলেন,‘রাউজানে শান্তি আর উন্নয়নের মার্কা নৌকা। ৭ই জানুয়ারি জাতীয় নির্বাচনে প্রতিটি ভোটারদের শতভাগ উপস্থিতি নিশ্চিত করতে আমরা প্রতিদিন তাদের ঘরে ঘরে গিয়ে ভোট প্রার্থনা করছি। আর রাউজানের নৌকার প্রার্থী এবিএম ফজলে করিম চৌধুরীর উন্নয়নের কথা ভোটাদের মাঝে তুলে ধরছি। আমরা সংসদ সদস্য প্রার্থী এবিএম ফজলে করিম চৌধুরীর দিক-নিদের্শনায় আমরা নেতাকর্মীরা সকলে মিলে নৌকা প্রতীকে সবার মাঝে ভোট প্রার্থনা করছি। এবিএম ফজলে করিম চৌধুরী রাউজানে যে ব্যাপক উন্নয়ন করছেন আর রাউজানকে সন্ত্রাস মুক্ত করে তিনি যে ইতিহাস করেছেন আমরা আশা করছি রাউজানের মানুষ আবারো তাকে বিজয় করে সংসদে পাঠাবেন। এবারো তিনি বিপুল ভোটের ব্যবধানে জয়লাভ করবেন।’

অন্যদিকে নৌকার প্রার্থী এবিএম ফজলে করিম চৌধুরীর সাথে লড়ছে ট্রাক প্রতিকে স্বতন্ত্র প্রার্থী এডভোকেট শফিউল আজম, লাঙ্গল প্রতি নিয়ে জাতীয় পাটির প্রার্থী শফিক-উল-আলম, চেয়ার মার্কা নিয়ে ইসলামী ফ্রন্ট এর প্রার্থী স.ম জাফর উল্লাহ এবং সোনালী আঁশ প্রতিকে তৃণমুল এর প্রার্থী মোঃ ইয়াহিয়া জিয়া চৌধুরী। তারাও নিজ নিজ প্রতীকে ভোট প্রার্থনা করে প্রতিটি পাড়া-মহল্লা চষে বেড়াচ্ছেন।