রাউজান পৌরসভায় হচ্ছে স্বাস্থ্য কর্ণার: ক্যান্সার সহ জটিলরোগের চিকিৎসা সেবা দিবেন ভারত ও দেশের বিশেষজ্ঞ চিকিৎসক

শফিউল আলম, রাউজানবার্তাঃ
রাউজান পৌরসভা ভবণে হচ্ছে স্বাস্থ্য কর্ণার। অসহায় অসচ্ছল ক্যান্সার রোগী পাবে উন্নত চিকিৎসার সহায়তা ও আর্থিক সহযোগিতা। সাধারণ চিকিৎসা ও জটিল চিকিৎসায় সহযোগিতা করবেন দেশিয় ও ভারতীয় বিশেষজ্ঞ চিকিৎসক।

গত ৩১ ডিসেম্বর রবিবার ভারতীয় একজন ক্যান্সার বিশেষজ্ঞ ও দেশীয় বিশেষজ্ঞ চিকিৎসকদের সাথে এক মতবিনিময় সভায় এ তথ্য নিশ্চিত করেছেন রাউজান পৌরসভার মেয়র জমির উদ্দিন পারভেজ।

এ মতবিনিময় সভায় টেলিকনফারেন্সে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন এবিএম ফজলে করিম চৌধুরী এমপি।

মেয়র জমির উদ্দিন পারভেজের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন ভারতের বিখ্যাত ম্যাক্স হাসপাতালের পরিচালক ও ক্যান্সার বিশেষজ্ঞ ডা. দুদুল মন্ডল, রাউজান উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা সুমন ধর, জে.কে হাসপাতালের পরিচালক ও চর্ম ও যৌন রোগ বিশেষজ্ঞ ডা. দীপক কুমার সরকার, রাউজান পৌরসভার প্যানেল মেয়র-২ এড. সমীল দাশ গুপ্ত, পৌর কাউন্সিলর এড. দীলিপ কুমার চৌধুরী, মহিলা কাউন্সিলর জান্নাতুল ফেরদৌস ডলি, জেবুর নেছা,

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি বিশেষজ্ঞ ঠিম সহ পৌর এলাকার ডায়াগষ্টিক সেন্টারের মালিক, স্থানীয় পল্লী চিকিৎসক, গণ্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

ক্যান্সার বিশেষজ্ঞ ডা. দুদুল মন্ডল বলেন, বাংলাদেশে সাধারণত জরায়ু ক্যান্সার, খাদ্যনালী ক্যান্সার ও কিছু ক্ষেত্রে লিভার ক্যান্সার রোগীর সংখ্যা বেশি। আমার পরামর্শ থাকবে প্রাথমিক পর্ষায়ে ক্যান্সার সনাক্ত হলে বাংলাদেশে ও ভারতে এ রোগের চিকিৎসা করা সম্ভব। সবক্ষেত্রে ভারতে গিয়ে চিকিৎসার প্রয়োজন নেই। এখন আধুনিক ব্যবস্থাপনায় ঘরে থেকে চিকিৎসা নেওয়া সম্ভব। সেক্ষেত্রে আমি এসব রোগীদের সার্বিক সহযোগিতা করবো মেয়র মোহদয়ের মাধ্যমে।

মেয়র বলেন, রাউজান পৌরসভা একটি সেবামূলক প্রতিষ্ঠান। এখানে সব ধরণের সেবা পেয়ে থাকে পৌর নাগরিকরা। এবার আমরা স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে দেশ বিদেশের বিশেষজ্ঞ ডাক্তারের সমন্বয়ে পৌর কার্যালয়ে স্বাস্থ্য কর্ণার প্রতিষ্ঠা করতে যাচ্ছি। সেবার আদলে এ প্রতিষ্ঠান পরিচালিত হবে। অসহায় রোগীরা বিনামূল্যে এ সেবা নিতে পারবে।