রাউজানে জালিয়াত চক্রের দুই সদস্য আটক, জাল সনদ উদ্ধার

শফিউল আলম, রাউজানবার্তা : 

রাউজান থানা পুলিশের অভিযানে রাজু আহম্মদ হিরু ((৪৮) ও মাহফুজ (২৮) নামের দুই জালিয়াতি চক্রের সদস্য আটক হয়েছে। তাদের কাছ থেকে একটি কম্পিউটার, একটি এসকেনার মেশিন, একটি লেমেনেটিং মেশিন, একটি পিসি, বিপুল পরিমান দেশের বিভিন্ন এলাকার ইউনিয়নের চেয়ারম্যানের জাল জম্ম নিবন্দ্বন সনদ, জাতীয়তা সনদ পত্র, নিকাহ রেজিষ্ট্রারের জাল নিকাহ নামা, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের জাল সনদপত্র, ট্রেড লাইসেন্স উদ্বার করা হয়। 

রাউজান থানার ওসি কেপায়েত উল্ল্যাহ ১১ অক্টোবর শুক্রবার সন্দ্ব্যা ৭টার সময়ে রাউজান থানায় সাংবাদিকদের প্রেস ব্রিফিংকালে বলেন গোপন সংবাদের ভিত্তিত্বে গত ১০ অক্টোবর বৃহস্পতিবার রাতে রাউজানের উরকিরচর এলাকায় আবদুল করিম ও নাদিয়ার বিবাহ অনুষ্টানে জাল জম্ম নিবন্দ্বন সনদ দেখিয়ে নিকাহ রেজিষ্টারকে নিকাহ নামা রেজিষ্টার করার সংবাদে উরকির চর ইউনিয়নের চেয়ারম্যান সৈয়দ আবদুল জব্বার সোহেল বিবাহ অনুষ্টানে উপস্থিত হয়ে উরকির চর ইউনিয়নের হারপাড়া এলাকার আবুল কালামের পুত্র  মাহফুজ (২৮) কে আটক করে। ((((বিজ্ঞপ্তি- মোবাইলের যে কোন সমস্যা, মেরামত/ মোবাইল ফ্লাশ/ ভার্সন আপডেট / কান্ট্রি লক, জিমেইল লক, এমআই লক, আই ফোনের আইক্লাউড লক সহ যেকোন লক খুলতে যোগাযোগ করুন- ১। রহমানিয়া এন্টারপ্রাইজ সেইলস্ & সার্ভিসিং, ভারতশ্বরী প্লাজা, পথেরহাট, নোয়াপাড়া, রাউজান, চট্টগ্রাম।মোবাইল-01719-117470 ))) ২. মোবাইল থেরাপী, শাহ আমানত সিটি কর্পোরেশন মার্কেট, দোকান নং-৬৯, ২য় তলা, জুবলী রোড, আমতল, চট্টগ্রাম। মোবাইল-01719-117470 )))

মাহফুজকে আটক করার পর রাউজান থানার ওসি কেপায়েত উল্লাহ ও পুর্ব গুজরা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ কাজী মাসুদ ইবনে আনোয়ার মাহফুজের দেওয়া তথ্য অনুসারে চট্টগ্রাম নগরীর চান্দঁগাও থানার গোলাপের দোকান এলাকার আখি ষ্টুডিওতে অভিযাণ চালায় । অভিযান চলাকালে আখি ষ্টুডিওর মালিক চট্টগ্রাম নগরীর মাদার বাড়ী এলাকার জাফর আহম্মদের পুত্র রাজু আহম্মদ হিরু (৪৮)কে আটক করে। 

গত ১০ অক্টোবর বৃহস্পতিবার দিবাগত রাত ১২ থেকে শুক্রবার ভোররাত পর্যন্ত সময়ে আখি ষ্টুডিও ও ষ্টুডি ”র পাশে রাজু আহম্মদ হিরুর বাসায় তল্লাসী চালিয়ে একটি কম্পিউটার, একটি এসকেনার মেশিন, একটি লেমেনেটিং মেশিন, একটি পিসি, বিপুল পরিমান দেশের বিভিন্ন এলাকার ইউনিয়নের চেয়ারম্যানের জাল জম্ম নিবন্দ্বন সনদ, জাতীয়তা সনদ পত্র, নিকাহ রেজিষ্ট্রারের জাল নিকাহ নামা, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের জাল সনদপত্র, ট্রেড লাইসেন্স উদ্বার করে। 

প্রতারক ও জালিয়াতি চক্রের দুই সদস্য গত ২০০৮ সাল থেকে প্রতারানা ও জালিয়াতির মাধ্যমে মোটা অংকের টাকা নিয়ে  কম্পিউটার,  এসকেনার মেশিন, লেমেনেটিং মেশিন ব্যবহার  বিপুল পরিমান দেশের বিভিন্ন এলাকার ইউনিয়নের চেয়ারম্যানের জাল জম্ম নিব›দ্বন সনদ, জাতীয়তা সনদ পত্র, নিকাহ রেজিষ্ট্রারের জাল নিকাহ নামা, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের জাল সনদপত্র, ট্রেড লাইসেন্স ট্রেড লাইসেন্স বিভিন্ন শিক্ষা বোর্ডের জাল সনদ পত্র তৈয়ার করে আসছে বলে প্রতারক ও জালিয়াতি চক্রের সদস্য রাজু আহম্মদ হিরু ও মাহফুজ সাংবাদিকদের কাছে স্বীকার করেন । 

প্রতারক ও জালিয়াতি চক্রের সদস্য মাহফুজ স্বীকার করে বলেন উরকিরচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈয়দ আবদুল জব্বার সোহেলের দস্তখত জাল করে রাজু আহম্মদ হিরুর দোকানে জাল জম্ম নিবন্দ্বন সনদ পত্র, জাতীয়তা সনদ পত্র,তৈয়ার করে বিভিন্ন এলাকার লোকজনকে উরকির চর ইউনিয়নের বাসিন্দা বানিয়ে তাদের পার্সপোট, জাতীয়তা সনদ পত্র, বিবাহের কাজে প্রদান করে আসছে । 

রাউজান থানার ওসি কেপায়েত উল্লাহ জানান দুই প্রতারক ও জালিয়াতি চক্রের বিরুদ্বে রাউজান থানায় মামলা করার প্রস্তুতি চলছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*