রাউজানে টিলা কাটা মাটি বিক্রয় মাটি ভর্তি ৫টি ড্রাম ট্রাক আটক

শফিউল আলম, রাউজানবার্তাঃ
রাউজানের কলমপতিতে রাতের আধারে কাটা হচ্ছে টিলা। টিলা কাটা মাটি ড্রাম ট্রাক ভর্তি করে কৃষি জমি ভরাট কাজে বিক্রয় করছে মাটি খেকোরা।

রাউজান উপজেলার ২নং ডাবুয়া ইউনিয়নের ৯নং ওয়ার্ডের কলমপতি ও রাউজান পৌরসভার ৯নং ওয়ার্ডের ওয়াহেদের খীল এলাকার সীমানায় বিপুল পরিমান কৃষি জমি মাটি খনন করে মাটি খেকোরা।

মাটি খেকোরা কৃষি জমি থেকে মাটি খনন করে রাউজানের বিভিন্ন এলাকায় কৃষি জমি ভরাট পুকুর জলাশয় ভরাট কাজে বিক্রয় করায় কলমপতিতে বিপুল পরিমান কৃষি জমি বর্তমানে জলাশয়ে রুপ নেওয়ায় গত কয়েক ব’ৎসর ধরে কৃষি জমিতে চাষাবাদ হচ্ছেনা।

কলমপতি এলাকায় একটি ইটের ভাটায় ও কৃষি জমি থেকে এসখেভেটার দিয়ে মাটি খনন করে ইটের ভাটায় ইট তৈয়ারী করায় কৃষি জমিতে চাষাবাদ হচ্ছেনা।

কৃষি জমি থেকে মাটি কাটার পর মাটি খেকোরা কলমপতি এলাকায় টিলা থেকে এসকেভেটার দিয়ে মাটি কেটে গভীর রাতে ড্রাম ট্রাক ভর্তি করে রাউজানের বিভিন্ন এলাকায় কৃষি জমি ও পুকুর জলাশয় ভরাট কাজে বিক্রয় করে আসছে।

গত ৬ ফেব্রুয়ারী মঙ্গলবার বিকালে কলমপতি এলাকা থেকে এসকেভেটার দিয়ে টিলা কেটে ড্রাম ট্রাক ভর্তি করে টিলাকাটা মাটি সড়ক দিয়ে আনার সময়ে রাউজান থানা পুলিশ মাটি ভর্তি ৫টি ড্রাম ট্রাক আটক করে।

এ ব্যাপারে রাউজান উপজেলা সহকারী কমিশনার ভুমি রিদুয়ানুল ইসলাম বলেন, কৃষি জমি ও টিলা থেকে মাটি কাটাতে পারবেনা। হলদিয়ায় বৃন্দ্বাবনে কৃষি জমি থেকে মাটি কাটায় আজিজুর রহমান নামের এক ব্যক্তির কাছ থেকে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।