রাউজানে সংগঠনের নাম দিয়ে চাদাঁবাজী করতে পারবেনা কেউ

শফিউল আলম, রাউজানবার্তা : 

নিরাপদ সড়ক ও সড়কে যানজটমুক্ত সাধারন মানুষকে দুর্ভোগ থেকে রক্ষা করতে হবে। সিএনজি অটোরিক্সা চালক সমিতির নাম দিয়ে সিএনজি অটোরিক্সা চালকদের কাছ থেকে চাদাঁ আদায় করতে পারবেনা কেউ। রাউজানে অটোরিক্সা চালক সমিতির নেতৃবৃন্দ্বরা সিএনজি চালক থেকে প্রতিদিন ১০ টাকা হারে লাইন পরিচালনা করার খারচ বাবদ চাদাঁ আদায় করতে পারবে। ১০ টাকার অতিরিক্ত চাদাঁ আদায় করা হলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হবে । 

চট্টগ্রাম কাপ্তাই মহাসড়ক, চট্টগ্রাম রাঙ্গামাটি মহাসড়কে সড়কের উপর এলোপাতারী পার্কিং করে সড়কে যানজট করা যাবেনা। সিএনজি অটোরিক্সার যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করা যাবেনা । সড়কের মধ্যে চলাচল কারী সিএনজি অটোরিক্সা চালকদের ড্রাইভিং লাইসেন্স ব্যতিত সিএনজি অটো রিক্সা চালানো যাবেনা। সিএনজি অটোরিক্সায় করে অবৈধ মালামাল ও মাদক পরিবহন করা যাবেনা । 

 ২১ অক্টোবর সোমবার সকাল ১১ টার সময়ে রাউজান উপজেলা পরিষদ হলে রাউজান উপজেলার বিভিন্ন সড়কে চলাচলকারী সিএনজি অটোরিক্সা চালক সমিতির নেতাদের সাথে মতবিনিময় সভায় বক্তব্য প্রদানকালে রাউজান উপজেলা নির্বাহী আফিসার জেনায়েদ কবির সোহাগ একথা বলেন। 

রাউজানে রাউজান রাঙ্গামাটি অটোরিক্সা চালক সমিতি, হাফেজ বজলুর রহমান অটোরিক্সা চালক সমিতি, মুন্সির ঘাটা শাহ লতিফ অটোরিক্সা চালক সমিতি, হলদিয়া আমির হাট অটোরিক্সা চালক সমিতি, হিংগলা অটোরিক্সা চালক সমিতি, চিকদাইর অটোরিকাসা চালক সমিতি, গহিরা হাটহাজারী অটোরিক্সা চালক সমিতি, অদুদিয়া সড়ক অটোরিক্সা চালক সমিতি, বাগোয়ান গশ্চি অটোরিক্সা চালক সমিতি, নোয়াপাড়া অটোরিক্সা চালক সমিতি, গুজরা অটোরিক্সা চালক সমিতি, অদুদিয়া সড়ক অটোরিক্সা চালক সমিতি, বড়ঠাকুর পাড়া অটোরিক্সা চালক সমিতি রয়েছে রাউজানে । এই সব সংগঠনের ব্যানারে রাউজান জলিল নগর বাস ষ্টেশন থেকে রাঙ্গামাটি, পাহাড়তলী চৌমুহনী, কদলপুর, অলিমিয়ার হাট, জারুলতলা, নোয়াপাড়া, রাউজানের মুন্সির ঘাটা থেকে নোয়াপাড়া পথের হাট, কাগতিয়া, মগদাই, হলদিয়া আমির হাট, রাউজান উপজেলা সদরের ডাকবাংালো ভবন থেকে এয়াসিন নগর বটতল, সুড়ঙ্গা, হিংগলা, জানিপাথর, সুড়ঙ্গা, বৃকবানপুর, বৃ›দ্বাবনপুর রোয়াইঙ্গা বিল, ফকির টিলা বাজার, আমির হাট থেকে হলদিয়া, বইজ্যার হাট ফটিকছড়ি আজাদী বাজার, পাহাড়তলী চৌমুহনী থেকে চট্টগ্রাম নগরীর রাস্তার মাথা, রাঙ্গুনিয়া কাপ্তাই, রাঙ্গুনিয়ার বেতাগী, গশ্চি নয়া হাট থেকে লাম্বুর হাট, পাচঁখাইন, পুর্ব গুজরার নতুন চৌধুরী বাজার, নোয়াপাড়া পথের হাট থেকে কাপ্তাই, চট্টগ্রাম নগরীর রাস্তার মাথা, কচুখাইন, পাচঁখাইন, বড়ঠাকুর পাড়া, কাপ্তাই সড়কের মদুনাঘাট থেকে উরকিরচর, খলিফার ঘোনা, আবুর খীল, হাটহাজারীর বাড়ী ঘোনা, গহিরা চৌমুহনী থেকে নোয়াজিশপুর, ফটিকছড়ির তকির হাট, আজাদী বাজার, গহিরা থেকে রাউজান ও হাটহাজারী, চট্টগ্রাম শহরের অক্সিজেন. পশ্চিম গহিরা ব্রীক ফিল্ড এলাকা থেকে গহিরা কোতেয়ালী ঘোনা, নোয়াজিশপুর নতুন হাট থেকে পশ্চিম নদীমপুর তেতই তল, রাউজান জলিল নগর বাস ষ্টেশন থেকে হরিশখান পাড়া, রশিদের পাড়া, আইলী খীল, রাউজান রাবার বাগান, নাতেয়ান বগিচা থেকে পুর্ব রাউজান, রানী পাড়া, গাজি পাড়া, গহিরা চৌমুহনী থেকে মোবারক খীল জামতল, পুর্ব গহিরা নয়া রাস্তার মাথা থেকে চিকদাইর হক বাজার সহ্রাধিক সিএনজি অটোরিক্সা প্রতিদিন চলাচল করে। 

রাউজানের বিভিন্ন সড়কে চলাচল কারী সিএনজি অটোরিক্সা চালকদের কাছ থেকে ১০ টাকা থেকে ২০ টাকা পর্যন্ত সংগঠনের নামে চাদাঁ আদায় করে সংগঠনের নেতৃবৃন্দ্বরা।এছাড়া ও রাউজান জলিল নগর বাস ষ্টেশন এলাকায় সিএনজি অটোরিক্সা স্টান্ড  কোন ইজারা না নিয়ে ও পৌরসভার ইজারার নামে প্রতিদিন ১০ টাকা করে আদায় করা হয় । রাউজানের মুন্সির ঘাটায় পৌরসভার স্টান্ড ইজারা বাবদ ৫ টাকা গহিরা চৌমুহনী এলাকায় স্টান্ড ইজরা বাবদ ১০ টাকা করে আদায় করে । একটি স্টান্ডে পৌরসভার ইজারা দিয়ে রশিদ নিয়ে ও অন্য ষ্ট্র্যন্ডে যাত্রী নিয়ে গেলে যাত্রী নমানোর পর ঐ স্ট্রান্ড থেকে যাত্রী নিলে ঐ স্ট্রান্ডে ও পৌরসভার ইজরার টাকতা আদায় করে বলে মতবিনিময় সভায় উপস্থিত সিএনজি অটোরিক্সা চালক সমিতির কর্মকর্তারা তাদের বক্তব্যে বলেন । 

রাউজান উপজেলা সদর ও রাউজানের বিভিন্ন এলাকায় সিএনজি অটোরিক্সা চালক সমিতির কর্মকর্তার পদে রয়েছে তারা কোন সিএনজি অটোরিক্সা চালক নয় । রাজনৈতিক সংগঠনের পদে অধিষ্টিত কয়েকজন ব্যক্তি সিএনজি অটোরিক্সা চালক সমিতির সভাপতি, সম্পাদক পদে অধিষ্টিত হয়ে সিএনজি চালকদের কাছ থেকে আদায় করা চাদাঁর টাকা লুঠেপুটে খাচ্ছে বলে জানান সিএনজি অটো রিক্সা চালকেরা ।  

রাউজান উপজেলা পরিষদ হলে রাউজান উপজেলার বিভিন্ন সড়কে চলাচলকারী সিএনজি অটোরিক্সা চালক সমিতির নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন রাউজান থানার ওসি কেপায়েত উল্ল্যাহ, রাউজান পৌরসভার ২য প্যনেল মেয়র জমির উদ্দিন পারভেজ, রাউজান হাইওয়ে থানার ওসি মুজিবুর রহমান, রাউজান থানার সেকেন্ড অফিসার নুর নবী চেয়ারম্যান শফিকুল ইসলাম, সাহাবুউদ্দিন আরিফ, রাউজান প্রেস ক্লাবের সাবেক সভাপতি শফিউল আলম, সিএনজি অটোরিক্সা চালক সমিতির মধ্যে বক্তব্য রাখেন আবদুল লতিফ, মুবিন উদ্দিন, মোহাম্মদ শফি, লেদু মিয়া, আমজাদ, মোঃ রমিজ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*