রাউজানে এক পসলা বৃষ্টিতে জনমনে স্বস্তি বোরো ধানের ক্ষেত ও সব্জি ক্ষেত ফিরে এসেছে প্রাণ

শফিউল আলম, রাউজানবার্তাঃ
রাউজানের বিভিন্ন এলাকায় প্রচন্ড তাপাদাহে জনজীবন অতিষ্ট। প্রচন্ড তাপদাহের কারনে রাউজানের প্রতিটি এলাকায় ফসলী জমিতে বোরো ধানের ক্ষেতে ও সব্জি ক্ষেতে বিভিন্ন ধরনের রোগ বালাই আক্রমন করার পর, বোরো ধানের ক্ষেতে ও সব্জি ক্ষেত রোগ বালাই থেকে বাচাঁতে কৃষকরা কীটনাশক ব্যবহার করে কোন প্রতিকার না পেয়ে হতাশ হয়ে পড়েন। প্রচন্ড তাপদাহ চলাকালে রাউজানের বিভিন্ন এলাকায় ছোট ছোট শিশু সহ বড়দের বিভিন্ন প্রকার রোগ আক্রান্ত হয়ে চিকিৎসক ও হাসপাতালে গিয়ে চিকিৎসা নিতে হচ্ছে প্রতিনিয়ত।

এবস্থায় ১৮ এপ্রিল বৃহস্পতিবার ভোরে কালবৈশাখীর এক পসলা বৃষ্টি হয়। বৃষ্টি হওয়ার পর রাউজানের বিভিন্ন এলাকায় জনমনে স্বস্তি নেমে আসে। বৃষ্টি হওয়ায় বোরো ধানের ক্ষেত ও সব্জি ক্ষেতে প্রাণ ফিরে এসেছে।

রাউজানের দক্ষিন হিংগলা এলাকার কৃষক আবু জাফর বলেন, বৃষ্টি হওযায় বোরো ধানের ক্ষেতে ধান গাছের শীষ গুলো ভিজে পানি জমিতে জমছে। ফসল ক্ষেতে পোকার আক্রমন কমবে বৃষ্টি হওয়ায়। শুকিয়ে যাওয়া জমিতে পানি জমায় বোরো ধান ও সব্জি ক্ষেতের ফলন ভাল হবে।

রাউজান উপজেলা কৃষি অফিসার মাসুম কবির বলেন, প্রচন্ড তাপদাহের কারনে বোরোধান ও সব্জি ক্ষেতের যে সম্যসা হয়েছে তা নিরসন হলো, ভাল ফলন হবে বলে আশা করছি।