রাউজানে ডাঃ রাজা মিয়া স্কুলে পুরষ্কার বিতরণ ও প্রতিষ্ঠাতার স্মরণ সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, রাউজানবার্তা :

উত্তর গুজরা ডাঃ রাজা মিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা মরহুম আলহাজ্ব মফিজুর রহমান সওদাগর এর স্মরণ সভা, বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ,ডায়েরী,আই ডি কার্ড ও ইউনিফর্ম বিতরণ অনুষ্ঠান সম্প্রতি বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়।

বিদ্যালয়ের দাতা সদস্য ও হালিশহর মুন্সী পাড়া উচ্চ বিদ্যালয়ের অবসর প্রাপ্ত প্রধান শিক্ষক আবদুল হক মাষ্টারের সভাপতিত্বে অনুষ্ঠানে উদ্বোধক ছিলেন ১১ নং পশ্চিম গুজরা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান লায়ন সাহাবুদ্দিন আরিফ, প্রধান অতিথি ছিলেন রাউজান উপজেলা শিক্ষা কর্মকর্তা আবদুল কুদ্দুছ , বিশেষ অতিথি ছিলেন থানচি (বান্দরবান) উপজেলা শিক্ষা অফিসার শেখ আহম্মদ, রাউজান ইউ আর সি ইন্সট্রাকটর সফিক উদ্দিন খান, উপজেলা সহকারী শিক্ষা অফিসার বিষু দে, সহকারী শিক্ষা অফিসার আবদুল মোমেন চৌধুরী, সুপ্রিম কোর্টের এ্যাডভোকেট মাসউদ উল হক, সোশ্যাল সার্ভিসেস ইউনিয়ন অব রাউজানের আহবায়ক মহিউদ্দীন ইমন, দৈনিক প্রথম আলোর রাউজান প্রতিনিধি সাংবাদিক এস এম ইউসুফ উদ্দিন, দৈনিক ভোরের কাগজের রাউজান প্রতিনিধি সাংবাদিক এম রমজান আলী, দৈনিক আমাদের কন্ঠের চট্টগ্রাম ব্যুরো প্রধান সাংবাদিক মোহাম্মদ আলাউদ্দিন,

পশ্চিম গুজরা ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান আবদুল মালেক, আব্দুস সালাম আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এনায়েত উল্লাহ, বায়তুল উলুম সি. মাদ্রাসার অধ্যক্ষ আজিজুল হক আল কাদেরী, হাজেরা তজু বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মোহাম্মদ সালাউদ্দিন।
বিদ্যালয়ের সি. শিক্ষক চন্দন খাস্তগীরের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন প্রধান শিক্ষক মরিয়ম বেগম, বিদ্যালয় প্রতিষ্ঠাতার সুযোগ্য পুত্র লিয়াকত আলী, শওকত নোমান, এনায়েত আলী, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য সাংবাদিক নেজাম উদ্দিন রানা, পেয়ার মোহাম্মদ, খায়ের উল্লাহ, হারুন উর রশিদ, বিদ্যালয়ের শিক্ষক শিব নারায়ন চৌধুরী, হাসনে আরা বেগম, অপর্ণা বড়ুয়া, বিদ্যালয় প্রতিষ্ঠাতার নাতনি জান্নাতুল মাওয়া তুহিন, সামিয়া প্রমুখ।

বক্তারা বলেন, এলাকার শিক্ষা বিস্তারে স্বাধীনতা পরবর্তী সময়ে বিদ্যালয় প্রতিষ্ঠার মাধ্যমে যে দ্বীপশিখা প্রজ্বলন করেছিলেন আলহাজ্ব মফিজুর রহমান সওদাগর আজ তার স্বপ্নের বিদ্যাপীঠ এলাকাকে সু শিক্ষার আলোয় আলোকিত করেছে। তিনি আজীবন সমাজ তথা দেশের কল্যাণে নিবেদিত প্রাণ হিসেবে নিঃস্বার্থভাবে কাজ করে গেছেন। যার ফলশ্রæতিতে মানুষ তাকে স্মরণের আবরণে আবদ্ধ করে রেখেছে। তিনি আজীবন মানুষের মাঝে তার আদর্শের মাঝে চির জাগরুক থাকবেন।

আলোচনা সভা শেষে বিদ্যালয়ের জিপিএ-৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থী, শ্রেষ্ট অভিভাবক সম্মাননা ও খেলাধুলার বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের হাতে পুরষ্কার ও ক্রেস্ট তুলে দেন অতিথিবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*