রাউজানে আওয়ামী লীগ নেতার টিলাা ভুমি থেকে শতাধিক বিভিন্ন প্রজাতির বৃক্ষ কেটে নিয়েছে দুবৃত্তরা

শফিউল আলম, রাউজানবার্তা :

 রাউজানের পুর্ব রাউজান এলাকায় আওয়ামী লীগ নেতা ইরফান আহম্মদ চৌধুরীর মালিকানাধীূন টিলাা ভুমি থেকে শতাধিক বিভিন্ন প্রজাতির বৃক্ষ কেটে নিয়েছে দুবৃত্তরা। টিলা থেকে শতাধিক গাছ কেটে নেওয়ার পর দুবৃত্তরা এসকেভেটার দিয়ে টিলা কেটে মাটি নিয়ে যায় । 

রাউজান পৌরসভার ৩ নং ওয়ার্ডের বক্সে আলী চৌধুরীর বাড়ীর বাসিন্দ্বা রাউজান উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ইরফান আহম্মদ চৌধুরী অভিযোগ করে বলেন,নানার বাড়ীর মায়ের প্রাপ্ত রাউজানের পুর্ব রাউজান এলাকায় টিলা ভুমিতে কয়েক বৎসর পুর্বে  বৃক্ষের বাগান গড়ে তেলেন । বৃক্ষের বাগানে রোপন কার গাছগুলো বড় হয়েছে । বৃক্ষের বাগান থেকে বড় সাইজের ১শত ৬টি আকাশ মনি গাছ সহ বিভিন্ন প্রজাতির গাছ স্থানীয় মেম্বার সাইফুল ইসলামের নেতৃত্বে দুবৃত্তরা কেটে নিয়ে যায় । গাছ কেটে নেওয়ার পর টিলা থেকে মাটি কেটে নিয়ে ট্রাকযোগে মাটি বিক্রয় করে । 

গত ১২ ফেব্রয়ারী বুধবার সংবাদ পেয়ে আমি আমার বৃক্ষের বাগানে গেলে বৃক্ষ নিধনের দৃশ্য দেখে হতবাক হয়ে পড়ি । বৃক্ষের বাগান খেকে কেটে নেওয়া গাছের মুল্য ১০ লাখ টাকা হবে বলে ইরফান আহিম্মদ চৌধুরী বলেন,  এব্যাপারে মামলা করার জন্য প্রস্তুতি নিচ্ছে বলে আওয়ামীূ লীগ নেতা ইরফান আহম্মদ চৌধুরী জানান। 

আওয়ামী লীগ নেতা ইরফান আহম্মদ চৌধুরীর বৃক্ষের বাগান থেকে গাছ কেটে নেওয়া প্রসঙ্গে স্থানীয় মেম্বার সাইফুল ইসলামেকে ফোন করে জানতে চাইলে স্থানীয় মেম্বার সাইফুল ইসলাম বলেন আমি কোন কাঠের ব্যবসা করিনা, আমি গাছ কাটেনি, এই বিষয়ে ৭নং রাউজান ইউনিয়ন পরিষদের ছেয়ারম্যান বিএম জসিম উদ্দিন হিরু আওয়ামী লীগ নেতা ইরফান আহম্মদ চৌধুরী ও মেম্বার সাইফুল ইসলামকে নিয়ে বৈঠক করবে বলে জানান মেম্বার সাইফুল ইসলাম ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*